Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

নজরুলকে ‘জাতীয় কবি’ ঘোষণার গেজেট প্রকাশে রিট শুনানির তালিকায়

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৮৯জন দেখেছেন
Image

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে ‘জাতীয় কবি’ হিসেবে ঘোষণার গেজেট প্রকাশের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা চেয়ে করা রিট আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় (কজলিস্টে) উঠেছে।

মঙ্গলবার (২৮ জুন) হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামান এর সমন্বয়ে গঠিত বেঞ্চে এটি শুনানির জন্য রয়েছে।

গত ২২ জুন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে ‘জাতীয় কবি’ হিসেবে ঘোষণা করে গেজেটভুক্ত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়। এ দিন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের ১০ আইনজীবীর পক্ষে এ রিট করেন আইনজীবী মো. আসাদ উদ্দিন। রিটকারী আইনজীবী নিজেই বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছিলেন।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব, বাংলা একাডেমির মহাপরিচালক এবং কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালককে রিটে বিবাদী করা হয়েছে।

এর আগে গত ৩১ মে সুপ্রিম কোর্টের ১০ আইনজীবীর পক্ষে আইনজীবী মো. আসাদ উদ্দিন সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশ পাঠানোর পরও কোনো পদক্ষেপ না নেওয়ায় এ রিট আবেদন করা হয়।

রিটটির বিষয়ে হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মুনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।

আইনজীবী মো. আসাদ উদ্দিন জানান, কাজী নজরুল ইসলাম মৌখিকভাবে বাংলাদেশের জাতীয় কবি হিসেবে পরিচিত হলেও লিখিতভাবে রাষ্ট্রীয় স্বীকৃতি নেই। বলা হয়ে থাকে, ১৯২৯ সালের ১৫ ডিসেম্বর কলকাতার আলবার্ট হলে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে সর্বভারতীয় বাঙালিদের পক্ষ থেকে কবিকে জাতীয় সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে নেতাজি সুভাষ চন্দ্র বসু, শেরে বাংলা এ কে ফজলুল হকসহ গুরুত্বপূর্ণ অনেকে উপস্থিত ছিলেন। ওই সংবর্ধনা অনুষ্ঠানে নজরুলকে ‘জাতীয় কবি’ হিসেবে ঘোষণা করা হয়। সেই থেকে মুখে মুখে তিনি জাতীয় কবি। কিন্তু আজ পর্যন্ত সরকারিভাবে তাকে ‘জাতীয় কবি’ হিসাবে ঘোষণা করে কোনো প্রজ্ঞাপন বা গেজেট প্রকাশ করা হয়নি। এটি অত্যন্ত দুঃখজনক। কারণ রাষ্ট্রীয় স্বীকৃতি কোনো মৌখিক বিষয় নয়।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর ১৯৭২ সালের ২৪ মে কবিকে বাংলাদেশে আনা হয়। বসবাসের জন্য সরকারের পক্ষ থেকে ধানমন্ডিতে তাকে একটি বাড়ি দেওয়া হয়। বাংলাসাহিত্য ও সংস্কৃতিতে অবদানের জন্য ১৯৭৪ সালের ৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাকে ডি-লিট উপাধিতে ভূষিত করা হয়।

এরপর ১৯৭৬ সালে বাংলাদেশের নাগরিকত্ব দিয়ে সরকারি আদেশ জারি করা হয়। ১৯৭৬ সালের ২১ ফেব্রুয়ারি তাকে ‘একুশে পদক’ দেওয়া হয়। সবকিছুরই ছবি, তথ্যসহ লিখিত দলিল আছে। কিন্তু নির্মম সত্য এটিই যে, ‘জাতীয় কবি’ হিসেবে সরকারি ঘোষণার কোনো লিখিত দলিল বা প্রমাণক নেই।

বাংলাদেশের দু’টি আইনে জাতীয় কবি হিসেবে নজরুলের নাম উল্লেখ করা হয়েছে। বিভিন্ন সরকারি আয়োজনে তাকে জাতীয় কবি হিসেবে উল্লেখও করা হয়। কিন্তু সবই পরোক্ষ স্বীকৃতি। এমন স্বীকৃতি কালের পরিবর্তনে মুছে যেতে পারে। আগামীর প্রজন্ম একদিন হয়তো না-ও জানতে পারে যে, আমাদের জাতীয় কবির নাম কাজী নজরুল ইসলাম।

তিনি আমাদের ইতিহাসের অংশ। ইতিহাস ও জাতীয় স্বীকৃতি কখনো অলিখিত থাকতে পারে না। অলিখিত ইতিহাস ও তথ্য সময়ের বিবর্তনে বিলিন হয়ে যায়। এজন্য ইতিহাস ও ঐতিহ্যের সংরক্ষণে রাষ্ট্রকে বিপুল অর্থ বরাদ্দ দিতে হয়।

এছাড়া নজরুলকে জাতীয় কবি হিসেবে ঘোষণার দাবিতে কবি পরিবারের পক্ষ হতে বার বার দাবি তোলা হয়েছে। নজরুল গবেষক এবং সাহিত্য-সংস্কৃতি সংশ্লিষ্টদের পক্ষ থেকেও দাবি জানানো হয়েছে। কিন্তু অদ্যাবধি এ বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো দৃশ্যমান উদ্যোগ নেওয়া হয়নি।তাই দেশের সচেতন নাগরিক এবং উচ্চ আদালতের আইনজীবী হিসেবে রিট করা হয়েছে।

রিটকারী আইনজীবীরা হলেন- মোহাম্মদ মিসবাহ উদ্দিন, মো. জোবায়দুর রহমান, আল রেজা মো. আমির, মো. রেজাউল ইসলাম, কে এম মামুনুর রশিদ, মো. আশরাফুল ইসলাম, শাহীনুর রহমান, মো. রেজাউল করিম এবং মো. আলাউদ্দিন।


আরও খবর



পদ হারালেন জামালপুর আ’লীগের ২২ নেতাকর্মী

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

জামালপুরে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের ২২ নেতাকর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার (২৪ জুলাই) রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ২৭ জুলাই দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতিপ্রাপ্ত নেতাকর্মীরা হলেন— উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ হাবু, সহ-সভাপতি মনোয়ার হোসেন মনি, সহ-প্রচার ও প্রকাশক সম্পাদক আব্দুল গফুর টিটু, পৌর আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফা আবু, চিকাজানি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফুল ইসলাম আক্কাছ, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম, সম্পাদক মণ্ডলীর সদস্য মো. আব্দুল ওয়াহাব, চুকাইবাড়ী ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল, উপজেলা যুবলীগের সদস্য বাদশা ও বাবলু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাইতুল ইসলাম শুভ ও বিজয় মিয়া।

এছাড়াও অব্যাহতি দেওয়া হয়, সাবেক ছাত্রনেতা তাপস আহম্মদ, মাহবুবুর রহমান, বিকাশ করিম ইমরান, রেজাউল করিম, মোখলেছুর রহমান, রেজাউল করিম রাজা, শাহারিয়া সোহেল, আলামিন হিটলার, দেওয়ান বাবলা ও মোজাফফর আহমদ।

পদ হারালেন জামালপুর আ’লীগের ২২ নেতাকর্মী

এ বিষয়ে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জাগো নিউজকে বলেন, দলীয় কর্মকাণ্ডের বাইরে গিয়ে নৌকার বিপক্ষে অবস্থান নেওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আ-ে ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ থাকলেও আইনি জটিলতায় ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ভোট গ্রহণ স্থগিত করেন। মামলার জট কাটিয়ে চলতি বছরের ৩১ মার্চ আবারও ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। কিন্তু মামলা জটিলতার কারণে আবারও ভোটগ্রহণ স্থগিত করে কমিশন। তিনমাস পর আবারও ভোটগ্রহণের তারিখ ১৪ জুলাই ঘোষণা করা হলেও চতুর্থ দফায় ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে নতুন তারিখ ২৭ জুলাই নির্ধারণ করে কমিশন।

তফসিল অনুযায়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরও খবর



বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কিশোরীকে অপহরণের অভিযোগ

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় ১০ম শ্রেণির এক শিক্ষার্থীকে অপহরণ করার অভিযোগ উঠেছে ফাহিম (২২) নামের এক তরুণের বিরুদ্ধে।

শনিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর বাজার এলাকা থেকে ওই কিশোরীকে অপহরণ করা হয়।

এ ঘটনায় অপহরণের শিকার কিশোরীর বাবা বাদী হয়ে তিনজনকে অভিযুক্ত করে রোববার (২৪ জুলাই) বিকেলে সোনারগাঁ থানায় একটি অভিযোগ করেন।

অভিযুক্ত অন্যরা হলেন মোছা. পারুল বেগম (৩৮) এবং সাঈদ (৪০)।

অভিযোগসূত্রে জানা যায়, ওই কিশোরী হোসেনপুর বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী। কয়েকদিন ধরে বাসা থেকে বিদ্যালয়ে আসা যাওয়ার সময় তাকে বিয়েসহ নানা ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিলেন ফাহিম। এতে রাজি না হওয়ায় তাকে উত্ত্যক্ত করাসহ নানা ধরনের ভয়ভীতি দেখাতেন। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ওই কিশোরীকে অপহরণ করেন তিনি।

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি অভিযোগ করা হয়েছে। অপহরণের শিকার কিশোরীকে উদ্ধারের চেষ্টা চলছে।


আরও খবর



পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা দিয়ে ‘অদ্ভুত’ আউট লিটন

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

টি-টোয়েন্টি ক্রিকেটে এক হাজার রানের মাইলফলক ছুঁলেন লিটন দাস। তার ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। কিন্তু এরপরই অদ্ভূত এক আউট হয়ে সাজঘরে ফিরেছেন ডানহাতি এই ব্যাটার।

২০৬ রানের বিশাল লক্ষ্য। শুরুটা যেমন করার দরকার ছিল, তেমন করতে পারেনি টাইগাররা। মারকুটে ব্যাটিং তো নয়ই, উল্টো উইকেট হারিয়ে বসে টাইগাররা।

বাংলাদেশের হয়ে ওপেন করতে নামেন লিটন দাস আর মুনিম শাহরিয়ার। প্রথম ওভারে তারা নেন ৫ রান। দ্বিতীয় ওভারেই সাজঘরের পথ ধরেন মুনিম। ওয়েলিংন মাসাকাদজার ঘূর্ণিতে শর্ট থার্ডম্যানে সহজ ক্যাচ দেন ৮ বলে ৪ করে।

এরপরই খোলস ছেড়ে বের হয়ে আসেন লিটন। দারুণ ব্যাটিংয়ে দলকে এনে দেন পাওয়ার প্লেতে ১ উইকেটে ৬০ রানের উড়ন্ত সংগ্রহ।

সব ঠিকভাবেই চলছিল। সপ্তম ওভারে শন উইলিয়ামসের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেন লিটন। এনগারাভা বলটা তালুবন্দী করলেও দ্রুত হাত থেকে ফেলে দেন। ফলে ক্যাচ আউট থেকে বেঁচে যান লিটন।

কিন্তু লিটন ভেবেছিলেন তিনি আউট হয়ে গেছেন। তাই ক্রিজ ছেড়ে বেরিয়ে পড়েন। ওই সুযোগে রানআউট করে দেন উইলিয়ামস। ১৯ বলে ৬ বাউন্ডারিতে গড়া লিটনের ৩২ রানের ঝড়ো ইনিংসটি থামে বোকার মতো আউটে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭.১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৬৪ রান। এনামুল হক বিজয় ১৪ আর নাজমুল হোসেন শান্ত শূন্য রানে অপরাজিত আছেন।

এর আগে টাইগার বোলারদের লাগামহীন বোলিংয়ে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েসলি মাধভিরে এবং সিকান্দার রাজার ঝড়ো ইনিংসে ভর করে ৩ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

বাংলাদেশের বিপক্ষে এর আগে টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের সর্বোচ্চ রান ছিল ১৯৩। এবার সেটাকে ছাড়িয়ে গেছে তারা। আর নিজেদের ক্রিকেট ইতিহাসে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান ছিল ২৩৬, সিঙ্গাপুরের বিপক্ষে।

ওয়েসলি মাধভিরে এবং সিকান্দার রাজা মিলে চতুর্থ উইকেট জুটিতে ৯১ রান যোগ করেন স্বাগতিকদের ইনিংসে। ৪৬ বলে ৬৭ রান করে দলীয় ১৯০ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন ওয়েসলি মাধভিরে। ২৬ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলেন সিকান্দার রাজা। ৭টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

এছাড়া ৩৩ রান করেন শন উইলিয়ামস, ২১ রান করেন ক্রেইগ আরভিন এবং ওপেনার রেগিস চাকাভা করেন ৮ রান। বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান নেন ২ উইকেট এবং মোসাদ্দেক হোসেনের শিকার বাকি ১ উইকেট।


আরও খবর



সুনামগঞ্জের জগন্নাথপুরে ‘স্বপ্ন’র আউটলেট উদ্বোধন

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৭জন দেখেছেন
Image

সুনামগঞ্জের জগন্নাথপুরে দেশের অন্যতম রিটেইল চেইন শপ ‘স্বপ্ন’র আউটলেট উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে স্বপ্নর ২২৮ তম আউটলেট হিসেবে এটির উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ‘স্বপ্ন’র রিজিওনাল হেড অব অপারেশনস আবদুল্লাহ আল মাহবুব, রিজিওনাল সেলস ম্যানেজার আজিম উদ্দিন, এরিয়া ম্যানেজার হুমায়ূন কবির, আউটলেট ম্যানেজার আলতাফ হোসাইন, জগন্নাথপুর আউটলেট ফ্র্যাঞ্চাইজি ইসহাক আহমেদ শামীম ও আজাদ আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

‘স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, স্বপ্ন এখন দেশের ৪০টি জেলায়। জগন্নাথপুরের আউটলেটটির মাধ্যমে আমাদের সেবার পরিসর আরও বিস্তৃত হবে।

‘স্বপ্ন’র অপারেশনস ডিরেক্টর আবু নাছের জানান, নতুন এ আউটলেটে থাকছে মাসব্যাপী নানান অফার ও হোম ডেলিভারি সেবা।

নতুন আউটলেটের ঠিকানা- হোল্ডিং ১৭, মিনার মার্কেট, পৌর পয়েন্ট, জগন্নাথপুর, সুনামগঞ্জ। এ আউটলেট থেকে হোম ডেলিভারি সুবিধা পাওয়ার জন্য যোগাযোগের নম্বর- ০১৭৬৪৫৪৫০৮২।


আরও খবর



এক চার্জে ২০ ঘণ্টা চলবে ইয়ারবাড

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

ফের ভারতের বাজারে যোগ হলো আরও একটি ইয়ারবাড। সম্প্রতি ওয়ানপ্লাস নরড বাডস সিই নামের নতুন এই ইয়ারবাডটি লঞ্চ হয়েছে। সংস্থার দাবি, একবার ফুল চার্জে ২০ ঘণ্টা পর্যন্ত চলবে ইয়ারবাডটি। কেস ছাড়া চলবে সাড়ে চার ঘণ্টা। এছাড়াও আছে অসংখ্য স্বাস্থ্য এবং স্পোর্টস ফিচার।

ভয়েস কলের জন্য আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে নয়েস ক্যান্সলিং করবে এই ইয়ারবাডটি। সঙ্গে থাকছে ১৩.৪ এমএম ড্রাইভার। মাত্র ৩.৫ গ্রাম ওজনের ইয়ারবাডটিতে ট্রু ওয়ারলেস গান শুনতে ৫০ শতাংশ ভলিউম সেট করতে হবে ব্যবহারকারীকে। চার্জিং কেস সহ এই ইয়ারবাডের ওজন মাত্র ৩৩ গ্রাম।

স্মার্টফোনের কল রিসিভ করা কথা বলার কাজ করতে পারবেন ৩ ঘণ্টা পর্যন্ত। ১০ মিটার দূর থেকেও ডিভাইস কানেকটেড থাকবে ইয়ারবাডটিতে। মাত্র ১০ মিনিট চার্জ দিয়ে ৮১ মিনিট গান শোনা যাবে। এতে থাকছে ২৭ এমএএইচ ব্যাটারি। চার্জিং কেনে পাবেন ৩০০ এমএএইচ ব্যাটারি।

সাশ্রয়ী মূল্যের ওয়ানপ্লাস ইয়ারবাডগুলোতে দুটি রঙের বিকল্প পাওয়া যাবে ই-কমার্স সাইট ফ্লিপকার্টে। কালার দুটি হচ্ছে মুনলাইট হোয়াইট এবং মিস্টি গ্রে। ভারতে ওয়ানপ্লাস নরড বাডস সিই ইয়ারবাডটির দাম রাখা হয়েছে ২ হাজার ২৯৯ টাকা।

সূত্র: এনডিটিভি গ্যাজেট


আরও খবর