Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নিত্যপণ্যের দাম কমানো প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২২ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩১০জন দেখেছেন

Image
 স্টাফ রিপোর্টার মাগুরা ; চাল-ডাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমানো, রেশন ব্যবস্থা চালু এবং মাগুরা জেলায় চিকিৎসাক্ষেত্রে নৈরাজ্য দূর করার দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে ২২ মার্চ সকাল ১১টায় চৌরঙ্গী মোড়ে মাগুরা প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী এবং সমাবেশ পরিচালনা করেন সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু। বক্তব্য প্রদান করেন, গণকমিটি মাগুরা জেলার অন্যতম সদস্য বাসারুল হায়দার বাচ্চু। নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের মানুষের জীবন আজ দুর্বিষহ। জ্বালানি ও বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতির দায় সরকার জনগণের কাধে চাপিয়ে দিতে দফায় দফায় দাম বৃদ্ধি করছে, ব্যবসায়ীরা সরকারের প্রশ্রয়ে রোজার আগেই খাদ্যসহ নিত্যপণ্যের দাম বাড়িয়েছে, শিক্ষা চিকিৎসার খরচ আকাশছোঁয়া, শ্রমিকদের মজুরি বাড়ছে না, কর্মক্ষেত্রে শ্রমিকদের মৃত্যু ঘটছে, ক্ষতিপূরণ পাচ্ছে না, কর্মস্থলে নিরাপত্তা নাই, প্রতিনিয়ত শ্রমিক ছাঁটাই হচ্ছে, কৃষকরা ফসলের দাম পাচ্ছে না অথচ সার, কিটনাশক, বীজ সেচের খরচ দফায় দফায় বাড়ছে। দেশের বাইরে টাকা পাচারের চাঞ্চল্যকর খবর প্রকাশ পাচ্ছে কিন্তু অভিযুক্তরা থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে। টাকা পাচার, ব্যয়বহুল মেগা প্রকল্প, আর দুর্নীতির কারণে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে আর তার দায় চাপানো হচ্ছে জনগণের কাধে। যেকোন গণতান্ত্রিক আন্দোলনে দমন পীড়ন ভয়ংকর আকার ধারণ করেছে। নেতৃবৃন্দ আরও বলেন, সরকারি হাসপাতালে চিকিৎসা অপর্যাপ্ত। ডাক্তার, নার্স, মেডিকেল টেকনিশিয়ানসহ রয়েছে লোকবল সংকট। ওষুধ, টেস্ট, অপারেশনসহ বেশিরভাগ চিকিৎসাসেবা হাসপাতালের বাইরে থেকে নিতে হয়। উপজেলা পর্যায়েও সেভাবে কোন চিকিৎসা সেবা পাওয়া যায় না। কমিউনিটি ক্লিনিক আছে কিন্তু সেখানে কোন ডাক্তার থাকেন না, প্রয়োজনীয় ওষুধ পাওয়া যায় না। অন্যদিকে ব্যাঙের ছাতার মতো অবৈধ ক্লিনিক গজিয়ে উঠেছে। সরকারি হাসপাতালে চিকিৎসা সেবার অপর্যাপ্ততার কারণে রোগীরা এসব ক্লিনিকে যেতে একভাবে বাধ্য হন এবং অপচিকিৎসার শিকার হন। মাগুরা জেলায় চিকিৎসাসহ সকল নৈরাজ্য বন্ধ করার আহবান জানান। সাইদুর রহমান,মাগুরা।
নিত্যপণ্যের দাম কমানো  প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত 





আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




কালিয়াকৈরে জাতীয় ভোটার দিবস পালন

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:সারা দেশের ন্যায় গাজীপুরের কালিয়াকৈরে ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার উপজেলা নির্বাচন অফিসের পক্ষ থেকে একটি র‌্যালীর বের করে। র‌্যালীটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, থানা চত্বর ঘুরে পুনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাউছার আহাম্মেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, কালিয়াকৈর থানার তদন্ত ওসি সাব্বির রহমানসহ আরো অনেকে। পরে যাদের বয়স ১৮ বছর তাদের নতুন ভোটার করার কাজ শুরু করা হয়।


আরও খবর



ঢাকার কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুনে প্রান গেলো যশোরের রকি’র

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:ঢাকার বেইলী রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টের আগুনে প্রান গেলো যশোরের রকি’র। তিনি গত দুই মাস আগে রেস্টুরেন্টে চাকরি নেন। বৃহস্পতিবার রাতে সেখানে আগুন লাগে। আগুনের মধ্যে আটকা পড়ে মারা যান রকি। দুই মাস পর তিনি বাড়ি ফিরলেন লাশ হয়ে। শোকের মাতম চলছে যশোর সদর উপজেলার ধোপাখোলা গ্রামের বাড়িতে।

শুক্রবার বেলা ১২ টায় গ্রামের বাড়িতে তার লাশ পৌঁছায়। তার মৃত্যুর সংবাদে স্বজন, প্রতিবেশীরা ভিড় করে তাকে একনজর দেখার জন্য। তাদের আহাজারি, কান্নায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহত রকি'র ভাই কামরান হোসেন সাজিম বলেন, তার ভাই মাদ্রাসা থেকে আলিম পাশ করে গত ডিসেম্বর মাসে কাচ্চিভাই রেস্টুরেন্টে ক্যাশিয়ার পদে চাকরি নেন। বৃহস্পতিবার সেখানে কর্মরত অবস্থায় ভবনটিতে আগুন লাগে। তিনি ভবনের ভেতরে আটকা পড়েন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় মারা যান। আগুনের ধোঁয়ায় দম বন্ধ হয়েই রকির মৃত্য হয়েছে। শুক্রবার সকালে তার মরদেহ বাড়িতে এসেছে।

কামরান হোসেন সাজিম বলেন, আমাদের তিন ভাইয়ের মধ্যে রকি সবার বড়। পরিবারের বড় ছেলে হিসেবে চাকরি করে সংসারের হাল ধরেছিল। বাবা ইজিবাইক চালিয়ে সংসার চালান। তাদের দুজনের আয়ে আমাদের সংসার চলত। ভাইকে এভাবে হারাতে হবে কখনো কল্পনাই করিনি।

রকি'র মামা বলেন, আমি রকিকে ঢাকায় নিয়ে গিয়েছিলাম। ওর চাকরি হওয়ার পর আমিই তাকে ঢাকা চিনিয়েছি। গত ডিসেম্বরে রকি চাকরিতে ঢুকেছে। আজ ওর লাশ নিয়ে বাড়ি ফিরলাম।

এদিকে নিহত রকির বাড়িতে শোকের মাতম চলছে। স্বজনদের আহাজারিতে চারপাশ ভারি
হয়ে উঠেছে। প্রতিবেশীরাও রকি স্মৃতিচারণ করে দীর্ঘশ্বাস ফেলছেন। সবাই সান্ত্বনা দেওয়ার ভাষা হারিয়ে ফেলেছে। রকির মা রিপা বেগম ও বাবা কবির হোসেন সন্তানের শোক বাকরূদ্ধ হয়ে পড়েছেন। শুধু সন্তানের জন্য মাতম করছেন তারা।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রূপগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন\স্বামী গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃ-

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা নদীরপাড় এলাকায় বসবাসকারী গৃহবধূ ফারজানা আক্তারকে(৩০) গতকাল ২৪ মার্চ রবিবার ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। পারিবারিক কলহের জের ধরে স্বামী তারিকুল ইসলাম মন্ডল এ ঘটনা ঘটায়। তারা মাঝিনা নদীরপাড় গ্রামের মহিবুর রহমানের বাড়ীর ভাড়াটিয়া।  প্রত্যক্ষদর্শীরা জানায়, হত্যাকান্ডের পর স্বামী তারিকুল ইসলাম মন্ডল হতবাক হয়ে লাশের পাশেই অবস্থান করছিলেন।


খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে তারিকুল ইসলাম আতœসমর্পণ করেন। লাশ উদ্ধার করেছে পুলিশ। স্ত্রী ফারজানা আক্তার ও স্বামী তারিকুল ইসলামের বাড়ী গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার হাজীপাড়া দক্ষিণ দোমাইচারী গ্রামে। তারিকুল ইসলাম মন্ডল শীতলক্ষ্যা নদীর তীরবর্তী মাঝিনা নদীরপাড় এলাকার মীর সিরামিক্স কম্পানীতে চাকুরি করে আসছিলেন।


রূপগঞ্জ থানার এসআই নজরুল ইসলাম বলেন, স্ত্রী ফারজানার বুকে ছুরিকাঘাত করা হয়। ছুরিটি উদ্ধার করা হয়েছে।  ঘটনার পর ঝামেলা এড়াতে বাড়ীর মালিক মহিবুর রহমান স্বপরিবারে পালিয়ে গেছেন।রূপগঞ্জ থানা ওসি দীপক চন্দ্র সাহা বলেন, স্ত্রী ফারজানা আক্তার হত্যাকান্ডের ঘটনায় স্বামী তারিকুল ইসলাম মন্ডলকে গ্রেফতার করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। লাশ নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রমজানের প্রথম দিনে নিত্যপণ্যের বাজার তদারকি করেন ওসি ইয়াসীন গাজী

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image
মারুফ সরকার ,স্টাফ  রিপোর্টারঃরমজানে খাদ্যপণ্যের বাড়তি চাহিদার সুযোগ নিয়ে দ্রব্যমূল্য বাড়িয়ে অতি মুনাফা লুটতে তৎপর হয়ে ওঠে একশ্রেণির ব্যবসায়ী।

তারাই ধারাবাহিকতায় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এর আদেশক্রমে অদ্য ১ম রমজানে সকাল ১১:০০ ঘটিকার সময় বাড্ডা থানাধীন গুদারাঘাট এলাকা সহ বেশ কয়েকটি এলাকায় প্রতিদিনের নিত্যপন্যের বাজার তদারকি করেন বাড্ডা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসীন গাজী।

এ বিষয়ে ডিএমপির বাড্ডা থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসীন গাজীর কাছে জানতে চাইলে তিনি বলেন রমজানকে বলা হয় সংযম ও আত্মশুদ্ধির মাস। অথচ এ মাসেই বাড়তি চাহিদার সুযোগ নিয়ে একশ্রেণির অসাধু ব্যবসায়ী অতি মুনাফা লাভের আশায় নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়।বেশ কয়েকটি পন্যের চাহিদা রমজানে বেড়ে যায়।ফলে অসাধু ব্যবসায়ীরা রমজানের আগেই এসব পণ্যের দাম দফায় দফায় বাড়িয়ে দেয়ার সুযোগ খুঁজতে পারে।
এটি দুর্ভাগ্যজনক।তাই রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে আমাদের এ তদারকি কার্যক্রম অব্যহত থাকবে ।

তিনি আরো বলেন ব্যবসায় মুনাফা অর্জন একটি স্বাভাবিক বিষয়।কিন্তু মুনাফা অর্জনের নামে নৈতিকতাহীন কর্মকাণ্ড সমর্থনযোগ্য নয়। ব্যবসায়ীরা সৎ ও আন্তরিক হলে বছরের অন্যান্য মাস তো বটেই, রমজান মাসেও দ্রব্যমূল্য সহনীয় থাকতে পারে। রমজান সামনে রেখে বাজার তদারকির যে উদ্যোগ নিয়েছে সরকার, তা ফলপ্রসূ হবে এটাই আমি প্রত্যাশা করি। এবার যেন তেমনটি না হয়, সে জন্য দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর পাশা-পাশি আমরা স্থানীয় থানা পুলিশ আরও বেশি তৎপর হবো ।এ ব্যাপারে সতকর্তা ও কঠোরতার বিকল্প নেই আমি মনে করি।

আরও খবর



জাতীয় পাট দিবস আজ

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় পাট দিবসের এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাটশিল্পের বাংলাদেশ’।আজ বুধবার (৬ মার্চ) জাতীয় পাট দিবস। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) অনুষ্ঠিত হবে এ বছরের পাট দিবসের মূল অনুষ্ঠান।বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওইদিন অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

এদিন ইজারার জন্য নির্ধারিত বিজেএমসির ছয়টি মিলের বাণিজ্যিক উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও ১৪ থেকে ১৬ মার্চ বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী বহুমুখী পাটপণ্য প্রদর্শনী ও মেলা আয়োজন করা হয়েছে।

ওই অনুষ্ঠানে পাটখাতে সমৃদ্ধির ধারা চলমান রাখতে ও এ খাতে বিশেষ অবদান রাখার জন্য এ বছর পাট দিবসে ১১টি ক্যাটাগরিতে ১১ জন ব্যক্তি/প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হবে।

পাশাপাশি পাটসংশ্লিষ্ট অংশীজনদের শুভেচ্ছা স্মারক দেওয়া হবে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪