Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

নিশ্চয় আল্লাহ সমস্ত গুনাহ মাফ করেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৪৫জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক : একদিন কিছু সংখ্যক মুশরিক লোক, যারা মুশরিক অবস্থায় হত্যাযজ্ঞ চালিয়েছে, যেনা-ব্যভিচারে লিপ্ত ছিল, তারা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কাছে এসে বলল, আপনি যা বলেন এবং যে দিকে আহবান করেন তা খুবই উত্তম। তবে আমাদেরকে বলুন, অতীত জীবনে আমরা যে সমস্ত মন্দ কাজ (গুনাহ) করেছি তা মুছে যাবে কিনা?

অমুসলিমদের অতীত জীবনের গুনাহ মাফ হওয়া প্রসঙ্গে গুরুত্বপূর্ণ একটি হাদিস রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বর্ণনা করেছেন। যা মুসলিমদের জন্যও গুরুত্বপূর্ণ। হাদিসটি এখানে তুলে ধরা হলো-

হজরত ইবনু আব্বাস রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, একদিন কিছু সংখ্যক মুশরিক লোক, যারা মুশরিক অবস্থায় হত্যাযজ্ঞ চালিয়েছে, যেনা-ব্যভিচারে লিপ্ত ছিল, তারা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কাছে এসে বলল, আপনি যা বলেন এবং যে দিকে আহবান করেন তা খুবই উত্তম। তবে আমাদেরকে বলুন, অতীত জীবনে আমরা যে সমস্ত মন্দ কাজ (গুনাহ) করেছি তা মুছে যাবে কিনা? (তাহলে আমরা ইসলাম গ্রহণ করবো)। তখন এ আয়াত অবতীর্ণ হলো-

‘এবং যারা আল্লাহর সাথে অন্য উপাস্যের ইবাদাত করে না, আল্লাহ যার হত্যা অবৈধ করেছেন, সঙ্গত কারণ ব্যতিত তাকে হত্যা করে না এবং ব্যভিচার করে না। যারা একাজ করে, তারা শাস্তির সম্মুখীন হবে। (সুরা ফুরক্বান : আয়াত ৬৮)

আরও অবতীর্ণ হলো- ‘বলুন, হে আমার বান্দাগণ যারা নিজেদের উপর জুলুম করেছ তোমরা আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ো না। নিশ্চয় আল্লাহ সমস্ত গুনাহ মাফ করেন। তিনি ক্ষমাশীল, পরম দয়ালু। (সুরা যুমার : আয়াত ৫৩) (মুসলিম)

এ হাদিস থেকে বুঝা যায় যে, কোনো অমুসলিম যদি উক্ত অন্যায়গুলো করার পর ইসলাম গ্রহণ করে তবে আল্লাহ তাআলা তাদের ক্ষমা করে দিবেন। শুধু অমুসলিমদের এসব গুনাহই নয় বরং কোনো মুসলিম যদি কোনো গুনাহ করার পর ক্ষমা পাওয়ার শর্তগুলো পূর্ণ করে মহান আল্লাহর কাছে ক্ষমা চায় তবে মহান আল্লাহ ‍মুসলিমদেরও ক্ষমা করে দেবেন। আল্লাহর কাছে ক্ষমা চাওয়া এবং এর উপর অটল থাকাই হচ্ছে সবচেয়ে বড় বিষয়। কারণ আল্লাহ তাআলাই বলেছেন, তাঁর রহমত থেকে নিরাশ না হওয়ার জন্য।

আর যারা মুসলিম এবং ইসলাম থেকে দূরে সরে গেছে, তারাও যত অন্যায় ও পাপ করুক না কেন, যদি তাওবা করে আর গুনাহ না করার ওয়াদা করে আল্লাহ কাছে ক্ষমা চায় এবং উক্ত হাদিস মোতাবেক আল্লাহর রহমতের উপর ভরসা করে, আশা করা যায়, আল্লাহ তাআলা উম্মাতে মুসলিমাকেও অতীতের সকল গুনাহ থেকে ক্ষমা করে দেবেন। আল্লাহ তাআলা আমাদের কবুল করুন। আমিন।


আরও খবর



রামগড় থানা পুলিশের বিশেষ অভিযানে ৮কেজি গাঁজসহ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৯জন দেখেছেন

Image

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল  প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার রামগড় থানা পুলিশের বিশেষ অভিযানে  অবৈধ মাদকদ্রব্য ৮ কেজি গাঁজা সহ মো. রফিকুল ইসলাম(৩৭) নামের এক মাদক কারবারিকে  গ্রেফতার করেছে থানা পুলিশ।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মহোদয় এর নির্দেশনায় এবং দক্ষ নেতৃত্বে খাগড়াছড়ি জেলার সকল স্থানে পুলিশি অভিযান ও গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। এই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধ্যার দিকে  রামগড় থানার চৌকস আভিযানিক দল রামগড় থানা এলাকায় নিয়মিত মাদক উদ্ধার ও  বিশেষ অভিযান পরিচালনা করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে রামগড় থানাধীন ১নং রামগড় ইউপির ৭নং ওয়ার্ড পশ্চিম বলিপাড়া বাজারস্থ জনৈক নুর উল্ল্যাহ এর পান দোকানের সামনে অভিযান পরিচালনা করে  মো. রফিকুল ইসলাম(৩৭) কে ৮কেজি গাঁজাসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী হলেন-মো. রফিকুল ইসলাম(৩৭) দীঘিনালা উপজেলার মেরুং ইউপির ৪নং ওয়ার্ড বাঁচামেরুং এলাকার 
মৃত ওমর আলীর ছেলে।

রামগড় থানা পুলিশ সূত্রে জানাগেছে আসামীর নিজ হেফাজতে হইতে ২টি সাদা প্লাষ্টিকের বস্তায় ৪কেজি করে ৮ কেজি নেশাজাতীয় গাঁজা কাচা মরিচ দ্বারা বিশেষ কায়দায় লুকানো অবস্থায় গাঁজা সহ আসামীকে  আটক করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ আসামীকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

আরও খবর



২২ দিনে সাড়ে ১৫ হাজার কোটি টাকার রেমিট্যান্স এলো

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বৈধ বা ব্যাংকিং চ্যানেলে ১৪১ কোটি ৪৪ লাখ মার্কিন ডলার সমপরিমাণ অর্থ চলতি মার্চ মাসের প্রথম ২২ দিনে দেশে এসেছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১৫ হাজার ২০৮ কোটি টাকা (প্রতি ডলার ১১০ টাকা ধরে)।

সোমবার (২৪ মার্চ) কেন্দ্রীয় ব্যাংকের প্রকাশিত হালনাগাদ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, চলতি মার্চের প্রথম ২২ দিনে রেমিট্যান্স এসেছে ১৪১ কোটি ৪৪ লাখ মার্কিন ডলার (১৪১৪ দশমিক ৪৫ মিলিয়ন)। তার মধ্যে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মাধ্যমে ১৮ কোটি ২৫ লাখ ডলার, বিশেষায়িত একটি ব্যাংকের মাধ্যমে দুই কোটি ১৫ লাখ মার্কিন ডলার, বেসরকারি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ১২০ কোটি ৪৮ লাখ ডলার এবং বিদেশি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৫৭ লাখ ১০ হাজার মার্কিন ডলার রেমিট্যান্স।

তবে এই সময়ে রাষ্ট্রায়ত্ত্ব বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক (বিডিবিএল), বিশেষায়িত খাতের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এবং বেসরকারি খাতের কমিউনিটি ব্যাংক, সিটিজেন্স ব্যাংক, আইসিবি ইসলামি ব্যাংক, সীমান্ত ব্যাংকে কোনো প্রবাসী আয় আসেনি। এছাড়া বিদেশি খাতের হাবিব ব্যাংক, ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান এবং স্টেট ব্যাংক অব ইন্ডিয়াতে আসেনি কোনো রেমিট্যান্স।


আরও খবর



সিরাজগঞ্জে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জের সদর উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরের আধুনিক প্রযুক্তি সম্প্রসারনের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্প এর আওতায় ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার ২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

 মঙ্গলবার ( ১২ মার্চ ২০২৪) সকালে  উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো.  মনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার সাদাত,

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কৃষি প্রযুক্তি মেলার সকল স্টল পরিদর্শন করেন সিরাজগঞ্জ সদর ও কামরখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. জান্নাত আরা তালুকদার হেনরী এমপি তিনি বলেন, বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে দেশের কৃষি ব্যবস্থাপনাকে আধুনিক ও স্মার্ট করে গড়ে তোলার জন্য সকল প্রযুক্তি প্রয়োগ করতে কৃষকদের প্রতি অনুরোধ জানান। তিনি আরো বলেন,  বাংলার কৃষি হবে বৈদেশিক মুদ্রা অর্জনের বড় খাত। আমরা এগিয়ে যাচ্ছি উন্নয়নের পথে। গরু-লাঙ্গল নিয়ে আর মাঠে নয়। এখন চলছে কৃষিতে যান্ত্রিকীকরণ। করোনা পরবর্তী বিশ্বের অনেক স্থানে খাদ্য সংকট দেখা দিয়েছে। তবে বাংলাদেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি। মাননীয় প্রধানমন্ত্রী কৃষিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। তাইতো কৃষির এত সফলতা। আমরা মনে করি, কৃষক বাঁচলেই বাঁচবে দেশ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব  মোহাম্মদ রিয়াজ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম নাছিম রেজা নুর দিপু, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, ৮ নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউর রহমান জিয়া মুন্সি, প্রমুখ, এছাড়াও উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারী ও সদর উপজেলার ১০টি ইউনিয়নের কৃষকগণ এবং সুধিজনেরা উপস্থিত ছিলেন। মেলায় স্টলে প্রদর্শন করা হয়েছে বিভিন্ন ধরনের ফলমূল, সবজি, বীজ ও আধুনিক রোপনপদ্ধতি ও নিয়মাবলির লিফটেট, করে প্রদর্শন করা হয়েছে মালচিং পদ্ধতি বসতবাড়ী সবজি চাষ,ভাসমান বীজতলা, ভাসমান সবজিচাষ পুকুরের উপরে মাচায় সবজি চাষ প্রভৃতিতে পদ্ধতি দেখানো হয়েছে।

উল্লেখ্য, ৩দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল  ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্যে উন্মুক্ত থাকবে বলে জানা যায়।

আরও খবর



নাসিরনগরের ঝুকিপুর্ণ চারটি ব্রীজ দ্রুত নির্মান প্রয়োজন

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার,সরাইল,নাসিরনগর,লাখাই আঞ্চলিক সড়কে তিনটি ও ফান্দাউক ছাতিয়াইন রাস্তার একটি মোট চারটি ব্রিজই ঝুকিপুর্ণ।এর মাঝে সদর ইউনিয়নের দাতমন্ডলের চামার বাড়ির নিকট একটি,নাসিরনগর সদর ও বুড়িশ্বর ইউনিয়নের দুই সীমানায় মহাখাল নামক খালের উপর একটি, শ্রীঘর মেন্দি আলীর বাড়ি সংলগ্ন একটি ও ফান্দাউক ছাতিয়াইন রাস্তায় আতুকোড়া নামক স্থানে একটি এই চারটি ব্রীজই ঝুকিপূর্ণ।


শতবর্ষী পুরাতন মহাখালের উপরের  ব্রীজটির দুই মাথায় দুটি ফাঁটল দেখা দিয়েছে।মধ্যের অংশটি  সংযোগ থেকে  সরে গেছে।পশ্চিমের রেলিংটি ভেঙ্গে পড়েছে। ব্রীজগুলোর উপর দিয়ে প্রতিদিন শত শত ভারী যানবাহন যেমন বাস,ট্রাক,সি,এন,জি, অটোরিক্সা,মোটর সাইকেল,ইট,বালু,মাটি ভর্তি ট্রাক চলাচল করছে।কোন যানবাহন ব্রীজটিতে উঠা মাত্রই ব্রীজটি থর থর করে কাপতে শুরু করে। তাই  যে কোনো সময় ঘটতে পারে বড়ধরনের যে কোন দুর্ঘটনা। বিষয়টি  মাননীয় এমপি, স্থানীয় প্রশাসনসহ সড়ক ও জনপথ বিভাগের সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী।দাতমন্ডলের নিকট ব্রীজটি বিগত বন্যায় হেলে পড়ার পর কোন ক্রমে জোড়াতালি দিয়ে চলাচল করা হচ্ছে।


মেন্দি আলীর বাড়ির নিকটে থাকা ব্রীজটি দীর্ঘদিন আগেই ভেঙ্গে পড়ায় উপরে পাঠাতন দিয়ে কোনক্রমে চলাচল করা হচ্ছে।আতুকোড়ার নিকটের ব্রীজটি আরো বহু আগেই ভগ্নদশায় পতিত হয়েছে।ব্রীজ চারটি দ্রুত সংস্কার না করা হলে মহাসড়কে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা।এ বিষয় জানতে চাইলে নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরানুল ইসলাম ভুইয়া বলেন বিষয়টি জেলা প্রশাসকের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে।


তিনি বলেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন,ঝুকিপূর্ন ব্রীজ পুনঃ নিমার্নের জন্য সড়ক ও জনপদ বিভাগ থেকে এখনো কোন অনুমোদন পাননি।অনুমোন পেলে ব্রীজগুলো টেন্ডারে দেয়া হবে।বর্তমানে নাসিরনগর সদর ও বুড়িশ্বর ইউনিয়নের সংযোগস্থল মহাখালের উপর নির্মিত শতবর্ষী ও ভগ্নদশায় পতিত ব্রীজটির উপর দিয়ে যানবাহন ও মানুষের চলাচল বন্ধ করে দিয়ে বিকল্প ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোরদাবী জানিয়েছেন এলাকার বিজ্ঞমহল।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



যারা বলে "আমাদের গণতন্ত্রের চর্চা নাই, তাদের দেশে কতখানি আছে: কুড়িগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো চিফ:যারা বলে "আমাদের গণতন্ত্রের চর্চা নাই, তাদের দেশে কতখানি আছে তা নিয়ে আমার প্রশ্ন আছে।" দেশে সুষ্ঠু গণতান্ত্রিক ধারা বজায় রাখার জন্য আমাদের একটি গঠনতন্ত্র রয়েছে।সেই ধারাকে অক্ষুন্ন রাখার জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সবসময় চিন্তা করছেন।  জনগণকে সম্পৃক্ত করে দেশকে কিভাবে আরো  এগিয়ে নিয়ে যাবেন, তারই চিন্তা করছেন আমাদের প্রধান মন্ত্রী। কাজেই কোন দেশ কি বললো তা আমাদের মুখ্য বিষয় না। আমাদের মুখ্য বিষয় হলো আমাদের জনগণকে কিভাবে এগিয়ে নিয়ে যেতে পারবো, আমরা আমাদের গণতন্ত্রেন চর্চাটা আরও কিভাবে সুন্দর করবো এগুলো আমাদের বিষয়।এছাড়াও তিনি আরও বলেন, জেলা পর্যায়ে অর্থাৎ স্থানীয় সরকার নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, নৌকা প্রতিক থাকবে না। যার যার স্বাদ আছে তারা নির্বাচন করবে স্থানীয় সরকারে।  

জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের সদস্য মাদক ব্যবসার সাথে জড়িত এবং সেবনকারী তাদেরকে ডোপ টেস্টের আওতায় আনার ব্যাপার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান  বলেন, এই বিষয়ে বিধিমালা করা হচ্ছে। মাদক একটি  ভয়ংকর নেশা। আমাদের নতুন প্রজন্মকে যদি মাদক থেকে রক্ষা করতে না পারি, তাহলে আমাদের স্বপ্নটা অনেক দূরে চলে যাবে। আজ  বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামে কমিউনিটি পুলিশিং ও মাদক বিরোধী সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খান এমপি সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন। 

পরে তিনি সমাবেশের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। কুড়িগ্রাম জেলা পুলিশের আয়োজনে কুড়িগ্রাম সরকারি মাঠে কমিউনিটি পুলিশিং ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-২ আসনের এমপি ডা: হামিদুল হক খন্দকার, কুড়িগ্রাম-৩ আসনের এমপি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, কুড়িগ্রাম-৪ আসনের এমপি বিপ্লব হাসান পলাশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন প্রমুখ। 

সমাবেশে শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও খবর