Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নির্বাচনে ব্যস্ত সাকিব খোঁজ রেখেছেন জাতীয় দলেরও

প্রকাশিত:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯৫জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :বিশ্বকাপও শেষ করতে পারেননি ঠিকঠাক। আঙ্গুলের চোটে পড়ে এক ম্যাচ আগেই দেশে ফিরতে হয় সাকিব আল হাসানকে। এরপর জানতে পারেন, চোটের কারণে খেলতে পারবেন না নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এর ফাঁকে সাকিব নাম লিখিয়েছেন রাজনীতিতে।

ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন মাগুরা-১ আসনে। নির্বাচনের আগে হাতে আছে মাত্র এক মাস। তাই ব্যস্ত হয়ে পড়েছেন সাকিব। তবে ভোটের মাঠে ব্যস্ত হয়ে পড়লেও ঠিকই খোঁজ রেখেছেন জাতীয় দলের।

আগামীকাল মঙ্গলবার থেকে সিলেটে শুরু বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট। এই সিরিজে সাকিবের পরিবর্তে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিবকে মিস করা নিয়ে শান্ত বলেন, ‘হ্যাঁ সাকিব ভাইকে আমরা অবশ্যই মিস করবো। প্রত্যেকটা খেলোয়াড়ই মিস করবে।’

তবে সাকিব এত ব্যস্ততার মাঝেও খোঁজ নিয়েছেন জাতীয় দলের, নতুন অধিনায়ককে জানিয়েছেন শুভ কামনা। এ নিয়ে শান্ত বলেন, ‘দলের ব্যাপারে উনি (সাকিব) গতকালকে ফোন করেছিলেন রাতে। তার সঙ্গে কথা হয়েছে। অভিনন্দন জানিয়েছেন। সব খেলোয়াড়দের শুভকামনা জানিয়েছেন ভালো করার। বলেছেন, আমরা যেই জিনিসটা পারি ওই জিনিসটাই যেন করি। এই তোৃএরকমই কথা হয়েছে।’

এই সিরিজে শুধু সাকিব নন, দলের অন্যতম দুই ব্যাটার তামিম ইকবাল ও লিটন দাস খেলছেন না। পেসার তাসকিন আহমেদ আর এবাদত হোসেনও নেই দলে।


আরও খবর



৪০০ পুলিশের কর্মকর্তাকে পদক পরালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা,পুলিশ বাহিনীর ৪০০ কর্মকর্তা ও সদস্যকে পদক ও সম্মানসূচক ব্যাজ পরিয়ে দিয়েছেন। বিশেষ অবদানের জন্য তাদের এ সম্মাননা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহ-২০২৪ উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

২০২২ সালের ১ ডিসেম্বর হতে ২০২৪ সালের ১০ জানুয়ারি পর্যন্ত অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পদকে ভূষিত করা হয়।

পুলিশ সপ্তাহ-২০২৪ এর বার্ষিক পুলিশ প্যারেডে প্যারেড কমান্ডার হিসেবে নেতৃত্ব দেবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিসি মো. সোহেল রানা। তার নেতৃত্বে বাংলাদেশ পুলিশের বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নেবেন।

ছয় দিনব্যাপী এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’। উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে রয়েছে- ঊর্ধ্বতন পুলিশ অফিসারদের উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণ, প্রধানমন্ত্রীর ভাষণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে প্রধান বিচারপতি, স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব এবং আইজিপির সম্মেলন, আইজি’জ ব্যাজ, শিল্ড প্যারেড, অস্ত্র ও মাদক উদ্ধার পুরস্কার বিতরণ ইত্যাদি।

পুলিশ সপ্তাহের বিভিন্ন কর্ম অধিবেশনে বিগত এক বছরের কার্যক্রম পর্যালোচনা করে পরবর্তী বছরের কর্মপরিকল্পনা নেওয়া হবে। পুলিশ সপ্তাহ শেষ হবে আগামী ৩ মার্চ।


আরও খবর



কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধে এক জনকে পিটিয়ে হত্যা

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো চিফ :কুড়িগ্রামের উলিপুরে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে নুর হোসেন (৫৫) নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। ঘটনাটি ঘটেছে, আজ শনিবার ৩ ফেব্রুয়ারী সকাল ১০ টার দিকে কুড়িগ্রামের উলিপুর উপজেলার মালতী বাড়ি দিগর বাড়াই পাড়া গ্রামে। 

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, ওই গ্রামের মৃত জোনাকু শেখের পুত্র নুর হোসেন ও বড় কাচুর পুত্র জাফর আলীর মধ্যে জমি জমা নিয়ে দীর্ঘ দিনধরে বিরোধ চলে আসছিলো। ওই বিরোধকে কেন্দ্র করে আজ সকালে উভয় পক্ষের লোকজন লাটি নিয়ে সংঘর্ষে জড়ায়। সংঘর্ষের এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন নুর হোসেনকে নিজ বাড়ি হতে টেনে হেঁচড়ে বের করে বেধড়ক পিটিয়ে আহত করে। আহত নূর হোসেনকে স্বজনরা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক নুর হোসেনকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল পরিদর্শন করে উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা জানান, ঘটনায় জড়িত থাকায় জাফর আলী (৫২) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার প্রক্রিয়া চলছে।উলিপুর সার্কেলের এএসপি মহিবুল হাসানও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বখাটে প্রেমিকের ব্লাকমেইলে স্কুলশিক্ষার্থীর আত্মহত্যা, বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৩জন দেখেছেন

Image
সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধি:গাইবান্ধার সুন্দরগঞ্জে প্রেমিকের ব্লাকমেইলের জেরে মোবাইল ফোনের মাধ্যমে আপত্তিকর ভিডিওচিত্র ধারণ করে সেটা ছড়িয়ে দেওয়ার পর লজ্জায়, অপমানে  শাহারিয়ার জান্নাত ছোয়া নামের দশম শ্রেণির এক শিক্ষার্থী গলায়  ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

ঘটনাটি ঘটেছে গত  (১৭ ফেব্রুয়ারী) শনিবার উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের নগর কাটগড়া মনমথ গ্রামে। এঘটনায় বখাটে প্রেমিক রায়হান কবীর মজিদের বিচারের দাবিতে মানববন্ধন করে তারই বিদ্যালয়ের সহপাটী শিক্ষার্থীরা। শনিবার (২৪শে ফেব্রুয়ারী) দুপুর ৩টায় কাটগড়া দ্বি মুখী উচ্চ  বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্টিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগর কাঠগড়া বাজার প্রদক্ষিন করে।

এসময় কাটগড়া দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও শত,শত গ্রামবাসী মানববন্ধনে অংশনেয়।
নিহত শাহারিয়ার জান্নাত ছোঁয়া(১৬) নগর কাটগড়া মনমথ গ্রামের শাহাজানের মেয়ে। সে কাটগড়া দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। গত শনিবার ১৭ ফেব্রুয়ারি  সকাল সাড়ে এগারটার দিকে ঝুলন্ত অবস্থায় ঘরের ফ্যানের সাথে ঝুলে থাকতে দেখে পরিবারের লোকজন উদ্ধার করে স্থানীয় পল্লী চিকিৎসক ডেকে আনলে তাকে মৃত ঘোষনা করেন।

অভিযুক্ত বখাটে প্রেমিক রায়হান কবীর মজিদ (১৭) বামনডাঙ্গা রেল কলোনি গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে এবং সেও কাটগড়া দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।ঘটনার পর থেকে ওই বখাটে পরিবারের ছত্রছায়ায় পলাতক রয়েছে বলে জানাগেছে।   এরিপোট লেখা পর্যন্ত থানায়  ইউডি মামলা ছাড়া অন্যকোন মামলা দায়ের হয়নি। মানবন্ধনে নিহত শাহারিয়ার জান্নাত ছোয়ার পিতা শাহাজান মিয়া অভিযোগ করেন, বখাটে  রায়হান কবীর মজিদ এলাকায় নেশাখোর হিসেবে পরিচিত এবং ইভটিজিং এর মতো অপরাধের অভিযোগ আছে।রায়হান কবীর মজিদ তার মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন সময়ে অর্থ হাতিয়ে নিত। সর্বশেষ ব্লাকমেইল করে মেয়ের সর্বস্ব হাতিয়ে নেয়। পরবর্তীতে আরো টাকার জন্য চাপ দেয়।ছোঁয়া টাকা দদিতে না পারায় তার মোবাইলেধারনকৃত অশ্লিল ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম(ফেসবুকে)ছেরে দেয়,এনিয়ে মেয়ের কোচিং সেন্টার ও স্কুলে তার সহপাঠীদের মধ্যে এটা নিয়ে আলোচনা সমালোচনা হয়। পরে বিষয়টি জানাজানি হলে ক্ষোভে-লজ্বায় সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
 
অভিযোগ করে মেয়েটির বাবা শাহাজান মিয়া দাবি করছে, রায়হান কবীর মজিদের কাছে তার মেয়ের কোন অডিও, ভিডিও কিংবা রেকর্ডিং থাকতে পারে যেটা দিয়ে সে তার মেয়েকে ব্লাকমেইল করতো।  টাকা চাইতো টাকা না দেয়ার কারণে মেয়ের কাছে তাকে হত্যার হুমকিও দিত বখাটে রায়হান কবীর মজিদ । 

নিহত মেয়ের সহপাঠীরা জানান, রায়হান কবীর মজিদের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। বিভিন্ন সময়ে সে চাপ প্রয়োগ করে টাকা নিতো। সর্বশেষ সে টাকা ও বিভিন্ন সময় তাদের দুজনের ঘনিষ্ঠ কিছু সময় কাটানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দিবে মর্মে চাপ দিত। এথেকে ধারণা করা হচ্ছে আপত্তিকর কোন ছবি কিংবা ভিডিও দেখিয়ে ব্লাকমেইল করে সে টাকা নিত।এছাড়াও বখাটে রায়হান কবীর মজিদ বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক ফেইক আইডি খুলে মেয়েকে ও তার সহপাঠীদের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করতো।

এদিকে নিহত শাহারিয়ার জান্নাত ছোয়ার সুইসাইড নোট ঘেটে দেখা যায়, ছোয়া লিখেছেন আমি বাঁচতে চেয়েছিলাম,,কিন্তু এই পৃথিবীর নরপশুরা আমাকে বাঁচতে দেয়নি,,,ওরা আমাকে কাফনের কাপড় পড়ায় ছাড়ছে।

সুন্দরগঞ্জ থানা (ওসি) তদন্ত মিলন চ্যাটার্জী  জানান, একটি ইউ ডি মামলা হয়েছে, গত রবিবার নিহতের ময়নাতদন্ত হয়েছে। অভিযোগ পেলে আইন নানুগক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




কুড়িগ্রামে আবারও চাঁদা আদায়ের অভিযোগ

প্রকাশিত:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১২জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারীতে নব নির্বাচিত এমপি এ্যাডঃ বিপ্লব হাসান পলাশের নির্দেশে সিএনজি স্ট্যান্ডের চাঁদা বন্ধ করে দিলেন উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম। এতে উপজেলার প্রায় শতাধিক সিএনজি, পিকআপ ভ্যান ও নসিমনসহ অন্যান যানবাহন থেকে চাঁদা (জিপি) আদায় বন্ধ ঘোষণায় চালকদের পরিবারের মাঝে সস্তি ফিরে আসে।

জানা গেছে, রৌমারী সদর, বড়াইকান্দি, দাঁতভাঙ্গা, চরশৌলমারী, কর্তিমারি, সায়দাবাদ, রাজিবপুর বটতলাসহ প্রায় শতাধিক সিএনজি পিকআপ ভ্যান ও নসিমন নামের যানবাহনের কাছ থেকে বিগত ৫ বছর ধরে সাবেক সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর নাম ভাঙিয়ে তার লোকজনরা সিএনজি স্ট্যান্ডে মাসে লাখ লাখ টাকা চাঁদা আদায় করতো।

স্থানীয়রা জানায়, সিএনজি স্ট্যান্ডের চাঁদাবাজির কারণে অনেকটাই অতিষ্ঠ ছিল। এতে ক্ষুদ্র ছিল যানবাহনের চালক এবং তাদের পরিবারের সদস্যরা। ফলে জাতীয় সংসদ সদস্যকে চাঁদা নেয়ার বিষয়ে অভিযোগ করলে তাৎক্ষণিক ভাবে চাঁদা বন্ধের আশ্বাস দেন। পরে এ্যাডঃ বিপ্লব হাসান পলাশ গত ৪ ফেব্রুয়ারী উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলামের মাধ্যমে সিএনজি স্ট্যান্ডের সকল জিপি নামে চাঁদা আদায় বন্ধ করে দেন। এতে অসহায় দরীদ্র খেটে খাওয়া চালকদের মাঝে স্বস্তি ফিরে আসে।

বিধিবাম, ২০ দিন যেতে না যেতেই বন্ধ করে দেয়া সিএনজি স্টান্ডের চাঁদা আবারও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম ট্রাফিক সার্জেন্ট ইনচার্জ এর নাম ভাঙ্গিয়ে ২৫ ফেব্রুয়ারী রবিবার জিএস গাড়ির চালক জাবেদের মাধ্যমে সিংহ প্রতিকের রশিদ দিয়ে চাঁদা আদায় করা হয়। বিষয়টি জানা জানি হলে ট্রাফিক সার্জেন্ট ইনচার্জ আব্দুল হাই জাবেদকে সিএনজি স্টান্ড থেকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান। পরে জাবেদকে ছেড়ে দেওয়া হয়। সিএনজি চালক শেরপুরের আজাদ, শেরপুরের কাজল, জামালপুরের কাজল, শেরপুরের শাকিল, শাহিন, লিটনসহ জানায়, চাঁদাবাজরা দৈনিক, মাসিক ও বার্ষিক বিভিন্ন হারে আমাদের কাছ থেকে চাঁদা আদায় করতো। আমরা এই চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ ছিলাম। চাঁদা দিতে রাজি না হলে চাঁদাবাজরা অসংখ্য চালককে বিভিন্ন ভাবে হয়রানি করতেন। আমরা পেটের দায়ে সিএনজি চালিয়ে স্ত্রী সন্তানকে নিয়ে বেচে থাকি। চুরি করতে তো পারি না।

এ বিষয়ে রৌমারী রাজিবপুর দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট ইনচার্জ আব্দুল হাইকে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান কেউ যদি আমাদের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজী করে এমন কোন অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেবো। আর যাহা কিছু শুনেছেন এসব সবই সাজানো নাটক।

এ বিষয়ে নব নির্বাচিত এমপি এ্যাডঃ বিপ্লব হাসান পলাশ বলেন, সিএনজি স্টান্ডে চাঁদা নেয়া বন্ধ করে দেয়া হয়েছে। তবে আবার যদি কেহ চাঁদা নেয়ার চেষ্টা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ফেনীতে ৩ দিনব্যাপী পিঠা উৎসবের উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৬জন দেখেছেন

Image

ফেনী প্রতিনিধি:শীত আসলেই দেশে পিঠার উৎসবে শুরু হয়। শীত এসে শীত প্রায় রাবার মুহূর্তে। পিঠা উৎসব না হলে কি চলে!যদিও মাঘের পালা শুরু। এই সময় জমে পিঠার রকমারি আয়োজন। সারা দেশের মতো ফেনীতেও শুরু হয়েছে পিঠা উৎসব। প্রতিবছর ঘটা করে পালন হয়।  ৩১ জানুয়ারি বুধবার বিকেলে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৩ দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ ছাড়া বিশ্বের অন্য কোনো দেশে এমন পিঠা উৎসবের আয়োজন করা হয় না। ফেনী জেলা এ ধরনের উৎসব আয়োজনে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জাকির হাসান এবং স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মোহাম্মদ বাতেন।উপচে পড়া ভিড়ে ফেনীতে নারী উদ্যোক্তা সহ গৃহিনীরা স্টল দিয়ে সাজিয়েছে পিঠার রকমারি বাহার। সুন্দর সুন্দর নামের দেখা পিঠার রুপেও।এতে  জেলা শহর ও উপজেলা থেকে অংশ নিয়েছে পিঠার ডালি নিয়ে । বাহারি পিঠার বৈচিত্র্যময় ২৫টা স্টল রয়েছে মেলায়। এর মধ্যে ৮টিতে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, ১০টিতে উদ্যোক্তা, একটি স্টলে আনসার ভিডিপি এবং অন্য স্টলগুলোতে পিঠার উদ্যোক্তারা।

পিঠাগুলোর মধ্যে রয়েছে নারিকেল পুলি , দুধ পুলি,চাইন্না , ভাপা পিঠা, লাভ পিঠা, চিড়ার মোয়া, ডিমের পিঠা, নারিকেল সন্দেশ, ক্ষীর পাটিসাপটা, চুটকি পিঠা, সুন্দরী পাকন পিঠা, ডালিয়া পিঠা, জামাই আদুরে, ডিমের পিঠা, জামাই পিঠা, দুধপুলি পিঠা, মালপোয়া ,সুজি পিঠা, মালপোয়া, সুজির নকশা, বিস্কুট পিঠা, গোলাপ পিঠা, রাবরী পিঠা, ফুলঝুরি পিঠা, ঝিনুক পিঠা, নকশি পিঠা, মেরা পিঠা, ঝাল ঝিনুক পিঠা, কদমপুল পিঠা, দুধ চিতই,হৃদয়হরণ পিঠা, বিন্নি ভাপা, ড্রাগন পিঠা, মুগ পাকনসহ মজার মজার নামের অজস্র নজর কাড়া পিঠা।

পিঠার বিক্রির সাথে চলছে  সাংস্কৃতিক অনুষ্ঠান। আগতদের মুখোর মেলার পরিবেশ। পিঠা বিক্রি খাওয়া ধুমচে চলছে জানালেন শিক্ষক রমিজ তালুকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা কালচারাল অফিসার এস.এম.টি কামরান হাসানের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাষ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সফিকুল রিদওয়ান আরমান সাকিল, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।



আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪