Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নির্বাচন দেখতে ১৭৯ বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকের আবেদন

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেখতে ১৩১ বিদেশি পর্যবেক্ষক এবং ৪৮ জন সাংবাদিক আবেদন করেছেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এমন তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, নির্বাচন দেখতে ১৩১ বিদেশি পর্যবেক্ষক হিসেবে আর সাংবাদিক হিসেবে ৪৮ জন আবেদন করেছেন। মোট আবেদন করেছেন ১৭৯ জন।

এ বিষয়ে ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম গণমাধ্যমকে বলেন, যেসব আবেদন এসেছে, এগুলো পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের মতামত এলে তা কমিশনের কাছে উত্থাপন করা হবে। এক্ষেত্রে মন্ত্রণালয় থেকে যাদের বিরুদ্ধে আপত্তি দেওয়া হবে, তাদের অনুমোদন দেওয়া হবে না। আর যাদের অনাপত্তি দেবে, তারা ভোট দেখার অনুমোদন পাবেন।

ইসির দেওয়া সময় অনুযায়ী, বৃহস্পতিবার ছিল বিদেশি পর্যবেক্ষকদের আবেদন করার শেষ সময়। আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে তাদের অনুমোদন দেওয়ার কথা রয়েছে সংস্থাটির।

জানা গেছে, বিদেশিদের আবেদনের পরিপ্রেক্ষিতে অনুমোদন দেওয়া ছাড়াও ভোট দেখার জন্য ৩৪টি দেশের নির্বাচন কমিশন ও চারটি সংস্থার ১১৪ জনকে আমন্ত্রণ জানিয়েছে ইসি।


আরও খবর



মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বচনে রানা আমীর ওসমানের চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষনা

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মাগুরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  মাগুরা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বিশিষ্ঠ ব্যবসায়ী রানা আমীর ওসমান তার পিতা ও  পৌর কবরস্থানে সাহিত সকল মোমিন মুসলমানের কবর  জিয়ারতের মধ্য দিয়ে নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করলেন। এসময় তার সাথে দলের নেতাকর্মী ও তার সমর্থকরা উপস্থিত ছিলেন। রানা আমীর ওসমান আগামী উপজেলা পরিষদ নির্বাচনে মাগুরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিবেন বলে কার্যক্রম শুরু করলেন।


আরও খবর



নবীনগর বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯৩জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।বুধবার সকাল ১১ থেকে দিনব্যাপ অত্র বিদ্যালয় মাঠে অত্র এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে পবিত্র কুরআন তেলাওয়াতের ও গীতা পাঠের মাধ্যমে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এক মনোরম পরিবেশ  অনুষ্ঠিত হয়েছে।

এসময় বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে ,ও অত্র উচ্চবিদ্যালয় সিনিয়র শিক্ষক মোঃ জাকারিয়ার সঞ্চালনায় অত্র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে, প্রধান অতিথি ছিলেন বিটঘর দানবীর মহেশ চন্দ্র ভট্রাচার্য বিদ্যাপীঠ কলেজ প্রতিষ্ঠাতা বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি মুনতাসীর মহিউদ্দিন অপু।এছাড়াও বিশেষ অতিথি ছিলেন বিটঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহেদী জাফর দস্তগীর, নবীনগর উপজেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারন সম্পাদক মস্তোফা জামাল।

পুলিশ কর্মকর্তা বিশিষ্ট শিক্ষানুরাগী সাজেদুল ইসলাম পলাশ, বিশিষ্ট শিক্ষানুরাগী সুধীর চন্দ্র সাহা, বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় দাতা সদস্য মোঃ রহমত উল্লাহ, অভিভাক সদস্য মোঃ খলিলুর রহমান মাষ্টার, অভিভাবক সদস্য মোঃ মহসিন খন্দকার, অভিভাবক সদস্য মোঃ রহমত উল্লাহ, অভিভাবক সদস্য মোঃ হানিফ ছোটন), বিটঘর ইউনিয়ন পরিষদ  সাবেক চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, বিটঘর ইউনিয়ন আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক কবির আহমেদ চৌধুরী, বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় কো-আপ্ট সদস্য খালেদ মোশারফ দীপু।

মহিলা সদস্য শিউলি আক্তার, শিক্ষক প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন,মহিলা শিক্ষক প্রতিনিধি নাজমা পারভী,পুলিশ উপ-পরিদর্ক মোঃ নোমান মুন্সী, বীর মুক্তিযোদ্ধা মোঃ শানু মিয়া,বীর মুক্তিযোদ্ধা মোঃ মোবারক ভূইঁয়া সহ এলাকার গন্য মান্য ব্যাক্তি বর্গ উপস্হিত ছিলেন।এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা আকর্ষণীয় ডিসপ্লে ও , দৌড় প্রতিযোগিতা, দীর্ঘ লাফ, বিস্কুট দৌড়, দড়ি লাফ, আবৃত্তি, নৃত্য ও যেমন খুশি তেমন সাজসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ কারি সকল বিজয়ীদের কে,অনুষ্ঠান শেষে বিজয়ী পুরস্কার তুলে দেন সকল অতিথিগণ ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ফুলবাড়ীতে কৃষি বিপণন আইনে ৩ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

ফুলবাড়ী,দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসাবে পৌর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩ ব্যবসায়ীর কাছ থেকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গত রবিবার বিকাল ৫ টা ফুলবাড়ী পৌর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী।

এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈন উদ্দীন সহ পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন। অভিযান চলাকালে চঞ্চলকে ৩ হাজার, শফিকুল ইসলামকে ৩ হাজার এবং সাগরকে ২ হাজার টাকা জরিমান করা হয়েছে।

ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী জানান, বাজার মনিটরিং এর অংশ হিসাবে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। লাইসেন্স ছাড়া কৃষি সংশ্লিষ্ট পণ্য বিক্র‍য় করায় কৃষি বিপণন আইন, ২০১৮ অনুযায়ী ৩ জন ব্যবসায়ীর কাছ থেকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


আরও খবর



মিথ্যা ধর্ষণ মামলা থেকে খালাস পেলেন তাতী লীগ নেতা আইনজীবী রানা

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:অপরাধ প্রমানিত না হওয়ায় মিথ্যা মামলা থেকে বেখসুর খালাস পেয়েছেন বাগেরহাট জেলা তাতীলীগের সাধারণ সম্পাদক আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানা। সোমবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে নারী ও শিশু নিরর্যাতন ট্রাইবুনাল আদালত-১-এর বিচারক এস এম সাইফুল ইসলাম এই রায় ঘোষনা করেন।

জানাযায়, ২০২২ সালের ০১ এপ্রিল আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানার নামে ধর্ষণ মামলা করেন রুমা বেগম নামের এক নারী। পরের দিন ২ এপ্রিল বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ। তবে প্রথম থেকেই মামলাটিকে পরিকল্পিত ও মিথ্যা দাবি করে আসছিলেন এই আইনজীবী।

বেখসুর খালাস পাওয়া আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানা বলেন, পুলিশ হেফাজতে আসামী নির্যাতনের অভিযোগ এনে বাগেরহাট মডেল থানার তৎকালীন সদস্য এস আই শরিফুল ইসলামের বিরুদ্ধে শহিদুল ইসলাম নামের এক ব্যক্তি মামলা করেন। ওই মামলার আইনজীবী ছিলাম আমি। মামলাটি প্রত্যাহারের জন্য এস আই শরিফুল ইসলাম আমাকে নানা ভাবে চাপ দিচ্ছিলেন। রাজি না হওয়ায় তিনি আমাকে অন্যায়ভাবে আটক করেন। তাতেও আমি রাজি না হওয়ায়, রুমা বেগম নামের এক নারীকে বাদী করে আমার নামে ধর্ষণ মামলা দেয়। পরে ওই ধর্ষণ মামলায় আামাকে আদালতে সোপর্দ করা হয়।

ফকির ইফতেখারুল ইসলাম রানা আরও বলেন, আমাকে হয়রানি করার উদ্দেশ্যেই এসআই শরিফুল ইসলাম এই মামলাটি করিয়েছেন। অপরাধ প্রমানিত না হওয়ায় আদালত আমাকে বেখসুর খালাস দিয়েছেন। আমি ন্যায় বিচার পেয়েছি, আসলে সত্যের জয় সব সময় হয়। মিথ্যা মামলার বাদী ও ষড়যন্ত্রক্রাীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

এদিকে মিথ্যা মামলায় বেখসুর খালাস পাওয়ায় জেলা তাতীলীগের সাধারণ সম্পাদক আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানাকে শুভেচ্ছা জানিয়েছেন তাতী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, আইনজীবী ও সুভান্যুধায়ীরা।

বাগেরহাট জেলা তাতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি বলেন, তাতী লীগ নেতা আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানাকে মিথ্যা মামলায় ফাসানোর ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই। তাকে দলের পক্ষ থেকে শুভেচ্ছা জানাই। যারা তাকে ষড়যন্ত্রমূলক মামলায় ফাসিয়েছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া প্রয়োজন বলে মনে করেন এই রাজনীতিবীদ।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ফকিরহাটে ভূমিহীনদের মাঝে জমি ও ঘর প্রদান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা:বাগেরহাটের ফকিরহাট শুভদিয়া ইউনিয়ন ইউনিয়নে বৃহস্পতি বার দুপুরে ২৩টি ভূমিহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্প-২ এর পাকাঘর সহ জমির দলিল প্রদান করেন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। শুভদিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে শুভদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুকুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস। অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.শহিদুল্লাহ্ধসঢ়; সহ ইউনিয়ন পরিষদের সচিব, সদস্য, সংরক্ষিত সদস্য ও দলিল গ্রহীতাগণ।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪