Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

নেত্রকোনায় দুদিনে আশ্রয়কেন্দ্র ছেড়েছেন ৮৫ হাজার মানুষ

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬১জন দেখেছেন
Image

নেত্রকোনার ৯ উপজেলার বিভিন্ন আশ্রয়কেন্দ্র থেকে গত দুদিনে ৮৫ হাজার ১৭ জন মানুষ বাড়ি ফিরেছেন। ঘরবাড়ি ও রাস্তাঘাট থেকে পানি নেমে যাওয়ায় শনিবার সন্ধ্যা থেকে সোমবার (২৭ জুন) সন্ধ্যা পর্যন্ত তারা আশ্রয়কেন্দ্র ছেড়েছেন।

তবে জেলার ২৮৭টি আশ্রয়কেন্দ্রে এখনো ২৪ হাজার ৫১৮ জন অবস্থান করছেন। এরমধ্যে ২ হাজার ৯০৬ জন শিশু ও ২০৯ জন প্রতিবন্ধী।

সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রাপ্ত প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, জেলায় বন্যাপরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। কিছু নিম্নাঞ্চল ছাড়া অন্য এলাকায় পানি নেমে যাওয়ায় গত দুইদিনে বিপুল সংখ্যক মানুষ ঘরে ফিরেছেন। যাদের বাড়িঘরে এখনো বন্যার পানি রয়েছে বা বন্যায় বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব মানুষ আশ্রয়কেন্দ্রে আছেন।

তিনি বলেন, বন্যার্তদের ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত ৫৫৯ দশমিক ৫০০ মেট্রিক টন চাল, ২৯ লাখ ৫০ হাজার টাকা ও ৬ হাজার ৩৫০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহনলাল সৈকত বলেন, জেলার কংস, সোমেশ্বরী, উব্দাখালি, ধনুসহ ছোটবড় সব নদ-নদীর পানি গত তিনদিন ধরে দ্রুত কমছে। তবে উব্দাখালি নদীর কলমাকান্দা পয়েন্টে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার ও ধনু নদের খালিয়াজুরি পয়েন্টে বিপৎসীমার ১০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

এদিকে, দুর্গাপুর উপজেলার কিছু এলাকায় সরেজমিন দেখা গেছে, বন্যার পানি কমলেও উপজেলার অধিকাংশ এলাকার গ্রামীণ সড়ক পানির নিচে। যেসব সড়ক থেকে পানি নেমে গেছে সেগুলো স্থানে স্থানে বিধ্বস্ত। দুর্গাপুরের গাঁকান্দিয়া ইউনিয়নে এখন বন্যার পানি নেমে গেলেও সমস্ত রাস্তাঘাট ভাঙাচোরা। সোমেশ্বরী নদীর তীরে অবস্থিত গাঁকান্দিয়া সড়কটির স্থানে স্থানে গর্ত।

স্থানীয়রা জানান, গত ১৭ জুন সকালে পাহাড়ি ঢলে সোমেশ্বরী নদী উপচে গাওকান্দিয়া সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হয়। পানির চাপে সড়ক ভেঙে শতশত বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। ঘরবাড়ি হারিয়ে অনেক মানুষ এখন নিঃস্ব।


আরও খবর



ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফ

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৪১জন দেখেছেন
Image

মোঃ রুবেল মিয়াঃ 


উৎসবমুখর পরিবেশে নবনির্বাচিত সরাইল উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.শরিফ উদ্দিন কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ।ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন সদ্য নির্বাচিত উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.শরিফ উদ্দিন। 


১৯ জুলাই সন্ধ্যায় সরাইল উপজেলার  কালিকচ্ছ ইউনিয়নের সূর্যকান্দি গ্রামে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা আনোয়ার পারভেজ টিংকু তার নিজ বাড়িতে এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতিবন্ধী ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু তিনি  নবনির্বাচিত সরাইল উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শরিফ উদ্দিন কে  ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন  জানান।


এ সময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো.আমিন খান, যুগ্ম আহ্বায়ক মো. হোসেন মিয়া, মো. বাবুল হোসেন,মো. সাদ্দাম হোসেন, সরাইল সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. সেলিম মিয়া,  উপজেলা যুবলীগ নেতা আব্দুল্লা প্রমুখ।


শিক্ষা, শান্তি, প্রগতি ছাত্রলীগের মূলনীতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আদর্শ বাস্তবায়নে ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সদ্য নির্বাচিত সরাইল উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতিবন্ধী ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু।


আরও খবর



খাল থেকে হাত-পা বাঁধা অবস্থায় ট্রলারচালক উদ্ধার

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | জন দেখেছেন
Image

ঝালকাঠি সদর উপজেলায় খাল থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় পার্থ হালদার (২৬) নামের এক ট্রলারচালককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়নের ভিমরুলী গ্রামের দুয়ারী খাল থেকে তাকে উদ্ধারের হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। উন্নত চিকিৎসার জন্য রাত দেড়টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরিবারের দাবি, ভিমরুলীর ‘পেয়ারা চাষি সমবায় সমিতি’ নামের স্থানীয় একটি এনজিওর মালিক জীবন কৃষ্ণ টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে পার্থকে হত্যাচেষ্টা করেছেন।

কীর্ত্তিপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া জাগো নিউজকে বলেন, ‘অভিযুক্ত জীবন পার্থের কাছে টাকা পাবেন এ বিষয়টি সত্য। এর জেরে শনিবার জীবন তার ট্রলার আটকায়। তবে পার্থকে কে বা কারা খালে ফেলল সে বিষয়টি এখনো জানা যায়নি। ঘটনার তদন্ত চলছে।’

পার্থ হালদারের চাচাতো ভাই সজীব হালদার বলেন, ‘ভাইকে নিয়ে এখনো হাসপাতালেই আছি। তার শারীরিক অবস্থা কিছুটা ভালোর দিকে।’

সজীব আরও বলেন, ‘কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় কয়েকদিন ধরে পার্থের সঙ্গে ঝামেলা চলছিল জীবনের সঙ্গে। এর বাইরে পার্থর সঙ্গে আর কারো কোনো শত্রুতা নেই।’

পার্থের স্ত্রী সমাপ্তি হালদার বলেন, ‘ছয় মাস আগে জীবন কৃষ্ণ বাবুর সমিতি থেকে ১৫ হাজার টাকা ঋণ নেন পার্থ। ট্রলার ভাড়া নিয়ে পেয়ারা বাগানে পর্যটকদের ঘুরিয়ে দেখানোর কাজ করেন। তার বাবা নেই, মা অসুস্থ। মাস তিনেক আগে বোনও মারা যায়। এর মধ্যে কিস্তির টাকা দিতে না পারায় সমিতি থেকে লোকজন প্রতিদিন তাকে মারতে আসতো। তারাই আমার স্বামীকে হত্যাচেষ্টা করেছে।’

পার্থকে উদ্ধার কাজে অংশ নেওয়া সাগর হালদার বলেন, ‘পথচারী একজন হাত- পা বাঁধা অবস্থায় পার্থ হালদারকে দেখতে পেয়ে চিৎকার দেন। আমরা গিয়ে তাকে উদ্ধার করি।’

সাগর হালদার আরও বলেন, ‘এনজিও মালিক জীবনের সঙ্গে গত শনিবার বিকেলেও তর্ক হয়েছে পার্থের। তারাই তাকে হত্যাচেষ্টা করেছে বলে আমার ধারণা।’

এদিকে অভিযুক্ত জীবন রাত থেকে গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে। তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জাগো নিউজকে বলেন, এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’


আরও খবর



ড্রাগ ইন্টারন্যাশনালে অভিজ্ঞতা ছাড়াই চাকরি

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডে ‘মেডিকেল প্রমোশন অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড

পদের নাম: মেডিকেল প্রমোশন অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩২ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের ঠিকানা: ম্যানেজার, ডিপার্টমেন্ট অব হিউম্যান রিসোর্স, ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড, খাজা এনায়েতপুরী (আর) টাওয়ার, ১৭, কেএম শফিউল্লাহ রোড (গ্রিন রোড), ঢাকা -১২০৫, বাংলাদেশ।

আবেদনের শেষ সময়: ১২ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



মাগুরায় এবার ব্যারাকের ছাদে কনস্টেবলের গুলিবিদ্ধ মরদেহ

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

মাগুরায় এবার পুলিশ লাইন্স ব্যারাকের ছাদ থেকে কনস্টেবল মাহমুদুল হাসানের (২৩) গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে পুলিশ লাইন্সের ব্যারাকের ছাদে এই ঘটনা ঘটে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান জানান, গত রাতের ডিউটি থেকে ফিরে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে নিজ নামে ইস্যু করা অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন কনস্টেবল মাহামুদুল হাসান। তার বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায়। তিনি দেড় মাস আগে মাগুরায় বদলি হয়ে আসেন।

এদিকে মাগুরার শ্রীপুর উপজেলার সারঙ্গদিয়া গ্রামে নানাবাড়ি থেকে খুলনা মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার লাবনী আক্তারের গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি একই উপজেলার বরালিদাহ গ্রামের খন্দকার শফিকুল আজমের মেয়ে।

মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান।


আরও খবর



৪ লাখ ট্যাব ব্যবহারে দ্রুত সময়ে জনশুমারি প্রকাশ: এমএ মান্নান

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, চার লাখ ট্যাব ব্যবহার করে চার লাখ তরুণ-তরুণী সারাদেশ থেকে তথ্য সংগ্রহ করেছে। তাই দ্রুত সময়ের মধ্যে নির্ভুলভাবে জনশুমারির ফল প্রকাশ করতে পেরেছি।

বুধবার (২৭ জুলাই) নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের আওতায় বিবিএস-এর মাধ্যমে বাস্তবায়িত প্রথম ‘ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২’ এর প্রাথমিক প্রতিবেদন প্রকাশনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী।

এম এ মান্নান বলেন, সারাদেশ থেকে তথ্য সংগ্রহে চার লাখ ট্যাব ব্যবহার করা হয়েছে। এর মধ্যে মাত্র ৬৪টি ট্যাব নষ্ট হয়েছে। স্থানীয় শিক্ষিত তরুণ-তরুণীরা এ কাজ করেছেন। মাত্র এক সপ্তাহে এ ট্যাবের মাধ্যমে তথ্যসংগ্রহ করেছেন তারা।

বলেছিলাম এক মাসের মধ্যে এ তথ্য প্রকাশ করতে চাই। আমাদের পাঁচদিন বেশি সময় লেগেছে। আরেকটি কথা দিয়েছিলাম তথ্য গোপন রাখবো। এটা শুধু সরকারের কাছে থাকবে অন্য কোথাও প্রকাশ করা হবে না।

পরিকল্পনামন্ত্রী বলেন, আপনারা যাদের ভাসমান মনে করছেন, তারা অনেকেই ভাসমান নয়। কমলাপুর রেলস্টেশন কিংবা বিভিন্ন জায়গায় যারা থাকেন— তারা একটি বাড়ি কিংবা নির্দিষ্ট জায়গায় গিয়ে ঘুমান। তাই তাদের ভাসমান বলছি না।

জনশুমারির সময়ের নানা প্রতিকূলতার কথা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, একটি প্রতিকূল অবস্থার মধ্যে যাচ্ছিলাম। করোনা ভাইরাস, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, উত্তরাঞ্চলের বন্যা।

তিনি বলেন, জনশুমারি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছি। তখনই যেটা বলেছি সকালে নিয়ে গেছি বিকেলে সেটা অনুমোদন দিয়ে দিয়েছে। এজন্য প্রধানমন্ত্রী এবং তার দফতরের সবাইকে ধন্যবাদ জানাই।

জনসংখ্যার তত্ত্ব তুলে ধরে তিনি বলেন, জনসংখ্যার হার বাড়বেও একটা সময় কমে যাবে। এটাই জনসংখ্যার থিওরি। বাংলাদেশের এক সময় থেকে অর্ধেকে নেমে আসবে। একটা সময় গিয় নির্ভরশীলতার হার বেশি থাকবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন। প্রাথমিক প্রতিবেদন বিষয়ক উপস্থাপনা করেন প্রকল্প পরিচালক মো. দিলদার হোসেন।


আরও খবর