Logo
আজঃ শুক্রবার ১৭ মে ২০২৪
শিরোনাম

নেপালে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প

প্রকাশিত:মঙ্গলবার ০৩ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ১৯৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে নেপাল। রিখটার স্কেলে ৬ দশমিক ২ মাত্রার এই ভূমিকম্প অনুভূত হয়েছে ভারতের রাজধানী নয়াদিল্লিতেও।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় ২ টা ৫১ মিনিটের দিকে এই ভূমিকম্প অনুভূত হয়। এটি ছিল দেশটিতে দ্রুত আঘাত হানা দ্বিতীয় ভূমিকম্প। প্রথম ভূমিকম্পটি দুপুর ২.২০ মিনিটে আঘাত হানে যার মাত্রা ছিল ৪.২।

তবে উভয় দেশে ভূমিকম্পের ক্ষয়ক্ষতির বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনও তথ্য পাওয়া যায়নি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, দিল্লিতে শক্তিশালী কম্পন অনুভূত হয়েছে। এছাড়া উত্তর ভারতের কয়েকটি অংশেও কম্পন অনুভূত হয়।


আরও খবর

জামিন পেলেন ইমরান খান

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




মিল্টন সমাদ্দারকে নিয়ে যা বললেন ডিবি প্রধান

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন,‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মানবপাচার, অবৈধভাবে মরদেহ দাফন, টর্চার সেল, আয়ের উৎস- সবকিছুই মামলায় রাখা হবে বলে  ।

বুধবার (১ মে) রাতে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তারের পর রাজধানীর মিন্টো রোডে অবস্থিত ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, মিল্টন সমাদ্দারকে আমরা গ্রেপ্তার করেছি। তার বিরুদ্ধে অনেক অভিযোগ। তার বাড়ি বরিশালের উজিরপুরে। বাবাকে পেটানোর কারণে এলাকাবাসী তাকে এলাকা ছাড়া করে।

ডিবি প্রধান বলেন, মিঠু হালদার নামে এক নার্সকে বিয়ে করেন। এরপরে তার স্বপ্নে আসল চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার স্থাপন করবেন। স্ত্রীকে দিয়ে এমন একটি প্রতিষ্ঠান খুলে সেবা দিতে শুরু করেন তিনি। গণমাধ্যমে এসেছে তার একটি অপারেশন থিয়েটারের তথ্য। যেটার কোনো লাইসেন্স নেই।

তিনি বলেন, তার বিরুদ্ধে রাতে মরদেহ দাফনের অভিযোগ রয়েছে। তিনি ইতোমধ্যে ৯০০ মরদেহ দাফন করেছেন বলে মিডিয়ায় এসেছে। এর মধ্যে ৮৩৫টি মরদেহের কোনো ডকুমেন্ট তিনি দেখাতে পারেননি।

এর আগে বুধবার (১ মে) সন্ধ্যা ৭টায় রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

উল্লেখ্য, সম্প্রতি মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। যদিও সব অভিযোগ অস্বীকার করেন মিল্টন সমাদ্দার।


আরও খবর



চেয়ারম্যান ফরাদের জানাযার নামাজ ও দাফন সম্পন্ন, বিভিন্ন মহলের শোক

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান ও ইউপি দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বি ফরহাদ মিয়ার জানাযার নামাজ ও পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে হাতিশাইল উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রাজশাহী ১-(তানোর -গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, নির্বাহী অফিসার ইউএনও মোস্তাফিজুর রহমান,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন,   উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফর হায়দার রশিদ ময়না।

জানাযার নামাজে অংশ গ্রহন করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার,  থানার  অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী, সাবেক সম্পাদক ও চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল্লাহ আল মামুন, মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান, তানোর পৌর মেয়র ইমরুল হক, জেলা বিএনপি নেতা সাবেক মেয়র মিজানুর রহমান মিজান, সরনজাই ইউপির চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মোজাম্মেল হক খাঁন, বাধাইড় ইউপির চেয়ারম্যান আতাউর রহমান, চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, পাচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, কলমা ইউপির চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী, তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু, শিক্ষক নেতা জিল্লুর রহমান, কামারগাঁ ইউপির প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক, ইউপি সদস্য লুৎফর রহমান সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ হ্নদরোগে আক্রান্ত হয়ে গত সোমবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা ধীন অবস্থায় মঙ্গলবার ভোর পাঁচটার দিকে তিনি মারা যান। 

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এমপি ফারুক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাইনুল ইসলাম স্বপন, সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক আবুল বাসার সুজন। শোক বার্তায় তারা বলেন, সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে এটাই বাস্তবতা। মরহুমের জীবদ্দশার গোনাহগুলো মহান আল্লাহ তায়ালা মাফ করে তাঁকে যেন জান্নাতবাসী করেন এবং মরহুমের পরিবারকে যেন মহান রব ধৈর্য ধারন করার তৌফিক দান করেন। 
আরো শোক জানান, উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ (ইউপির)  চেয়ারম্যানরা।

আরও খবর



৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ৬৩৮ জন, যাদের আগামী অগাস্ট মাসে লিখিত পরীক্ষায় বসতে হতে পারে।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে সরকারি কর্ম কমিশন- পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd)এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

টেলিটক মোবাইল থেকে চঝঈ লিখে স্পেস দিয়ে ৪৬ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসেও ফলাফল জানা যাবে।

এর আগে, ২৬ এপ্রিল ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পিএসসি আয়োজিত এই পরীক্ষায় ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে চাকরিপ্রার্থীরা অংশ নেন। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২০০ নম্বরের এই পরীক্ষা চলে।

৪৬তম বিসিএসের প্রিলিমিনারিতে ২ লাখ ৫৪ হাজার ৫৬১ প্রার্থী অংশ নিয়েছেন। এ বিসিএসে ৩ হাজার ১৪০টি পদের মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এছাড়া সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে। এরপর সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে ৫২০ জনকে নেওয়া হবে।


আরও খবর



বিশ্বকাপের দল ঘোষণা বিসিবির

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মিরাজ।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে বিসিবি।

জানা গেছে, ইনজুরি শঙ্কা থাকলেও যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের বিমানে উঠছেন তাসকিন আহমেদ। অফফর্ম সঙ্গী করেই বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন লিটন দাসও। জায়গা পেয়েছেন তানজিম হাসান সাকিব। এছাড়া ট্রাভেলিং রিজার্ভ হিসেবে আছেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন। বিশ্বকাপে শান্তর ডেপুটি হিসেবে থাকছেন পেশার তাসকিন আহমেদ।

বিশ্বকাপের আগে অন্যতম স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের প্রস্তুতি সিরিজ খেলবে বাংলাদেশ। সে জন্য আগামী ১৫ মে রাতেই দেশ ছাড়বে টাইগাররা। সেই সিরিজের পর ভারতের বিপক্ষে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচের সংখ্যা বাড়তে পারে আরও।

স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক (উইকেটকিপার), রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব।


আরও খবর



বীরগঞ্জে অভ্যন্তরীন বোরো সংগ্রহে ধান-চাল ও গম মৌসুমে ক্রয়ের শুভ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:বীরগঞ্জে অভ্যন্তরীন বোরো সংগ্রহে  ধান-চালও গম মৌসুমে  ২০২৪ এর ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে  দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহীর সভাপতিত্বে এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ (ধান/চালও গম ক্রয়ের  মৌসুমে উদ্বোধন কালে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসা মোঃ ফজলে এলাহী  দতিনি তার বক্তব্যে বলেন, শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই বাংলাদেশে খাদ্য সংকট নেই। বৈশ্বিক অর্থনৈতিক সংকটের মুহূর্ত বাংলাদেশ সর্বাধিক খাদ্য পরিস্থিতিকে স্বাভাবিক রাখার চেষ্টা করেছে। এই সংকটে দ্রব্যমূল্যের দাম কিছুটা বৃদ্ধি পেলেও তা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে যায়নি। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যা বলেন, তাই করেন। আর এ কারণেই দেশবাসী তাকে হৃদয় দিয়ে ভালোবাসে। শেখ হাসিনার উন্নয়ন দেখে সারা বিশ্বের মানুষ আজ হতবাক। অচল অর্থনীতিকে সচল করে দেশের মানুষকে সুখ শান্তিতে ভরিয়ে দিয়েছেন তিনি।এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শরিফুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোস্তাফিজার রহমান, বীরগঞ্জ উপজেলা খাদ্য পরিদর্শক ও  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) মোঃ মাহমুদুলহাসান , কবিরাজ হাট খাদ্য গুদামের পরিদর্শক দিলীপ চন্দ্র রায়,বীরগঞ্জ  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক   নুরিয়া সাঈদ সরকার,  বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক হোসেন সহ আরো অনেকে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মোস্তাফিজার রহমান জানান, চলতি বোরো মৌসুমে ১৫৩৫ মেঃ টন ধান ৩২ টাকা কেজি দরে ৩১৪৪ মেঃ টন চাল ৪৫ টাকা কেজি ও গম ৩৪ টাকা দরে ক্রয় করা হবে।


আরও খবর