Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নবীনগরে মিনহাজ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের খাবার বিতরণ।

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২২৭জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ ,নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে "এমডাব্লিউএফ ফুড এইড-২০২৩” শীর্ষক প্রকল্পের অধীনে যুক্তরাজ্য ভিত্তিক দাতব্য সংস্থা মিনহাজ ওয়েলফেয়ার ফাউন্ডেশন (ইউ, কে) পবিত্র রমজান মাসে ২৪ হাজার রান্নাকরা খাবার বক্স ও ৫০০ দুঃস্থ পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ করছে।বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরো কর্তৃক অনুমোদিত এবং স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা দায়েমী ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ও চট্টগ্রাম জেলাধীন চন্দনাইশ উপজেলায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

জানা যায়, মাহে রমজানের শুরু থেকে শেষ পর্যন্ত স্বাস্থ্যসম্মত রান্না খাবার- বিরিয়ানি, ভুনা খিচুড়ি, খিচুড়ি-ডিম, মুরগি-ভাত, মাছ-ভাত ও শুকনো খাবার, বিস্কিট, মুড়ি, চানাচুর, চাউল, চিনি, সুজি, সেমাই বিতরণ কার্যক্রম চলমান থাকবে।দায়েমী ফাউন্ডেশনের হেড অব প্রোগ্রাম খোদাদাদ মারুফ ও প্রজেক্ট ডিরেক্টর মোঃ আতাউল্লাহ উজ্জল জানান, মিনহাজ ওয়েলফেয়ার ফাউন্ডেশন বিশ্বব্যাপী ১০ লক্ষ পরিবারের মাঝে রমজান মাসে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




বেইলি রোডে অগ্নিকাণ্ডে মির্জা ফখরুলের শোক

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন, রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় ।

শুক্রবার (১ মার্চ) শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, গতকাল রাত পৌনে দশটায় রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে লাগা ভয়াবহ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ৪৫ জনের নির্মম মৃত্যু এবং এখনো হাসপাতালের বিছানায় আগুনে দগ্ধ মানুষের আহাজারি অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে সংশ্লিষ্ট চিকিৎসকরা জানিয়েছে।

দেশে আইনের শাসন না থাকলে দুর্ঘটনা ও বিপর্যয় ঘটতেই থাকে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সরকারকে জনগণের কাছে জবাবদিহি করতে হয় না। ফলে জনসমাজে নৈরাজ্য বিরাজ করে, নানা দুর্ঘটনা ঘটে ও মানুষের প্রাণ ঝরে যায়।

শোকবার্তায় বিএনপি মহাসচিব আরও বলেন, বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের স্বজনদের মতো গভীরভাবে ব্যথিত ও শোকাভিভূত। আমি মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট দোয়া করি-শোকার্ত পরিবারগুলো যেন তাদের স্বজন হারানোর বেদনা কাটিয়ে উঠতে ধৈর্য ধারণ করতে পারেন।


আরও খবর



বেইলি রোডে আগুনে নিহতদের মরদেহ হস্তান্তর শুরু

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকার বেইলি রোডের বহুতল ভবনে আগুনে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর শুরু হয়েছে। ভোর সাড়ে ৫টার দিকে মরদেহ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। এখন পর্যন্ত ১১ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

লাশ হস্তান্তর প্রক্রিয়ায় যুক্ত রয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। এখন পর্যন্ত ১৫ জনের তথ্য রয়েছে ঢাকা জেলা প্রশাসনের কাছে। রাতেই ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। এরপর মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

কলাবাগান থানার উপপরিদর্শক (এএসআই) গোলাম হোসেন বলেন, নিহতদের স্বজনেরা যাদের শনাক্ত করেছেন আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার রাত ১০টার দিকে বেইলি রোডে একটি বহুতল ভবনে আগুন লাগে। এতে অন্তত ৪৪ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।



আরও খবর



রেস্তোরাঁ মালিক সমিতি অভিযান নিয়ে যা বলল

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টায় এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান বলেছেন,বেইলি রোডে অগ্নিকাণ্ডের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঢাকা শহরের বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালিয়ে গ্যাসের সিলিন্ডার জব্দ করছে এবং স্টাফদের গ্রেপ্তার করছে। এটি সমস্যার সমাধান নয়।

ইমরান হাসান বলেন, রেস্টুরেন্টে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় একাধিক সংস্থা থেকে। আইন-শৃঙ্খলা কর্মে নিয়োজিত বাহিনী সমূহ যেমন- আনসার, পুলিশ ও এলিট ফোর্স র‍্যাব বাহিনীও তাদের নিজস্ব ম্যাজিস্ট্রেট নিয়ে নিরাপদ খাদ্য বাস্তবায়নে ভূমিকা রাখতে সচেষ্ট। এটা হয়তো একটু বাড়াবাড়ি। কেননা নিরাপদ খাদ্য বাস্তবায়নে সরকার একটি কর্তৃপক্ষই গঠন করেছেন। তাদেরকে কাজটি করতে দিতে হবে।

ইমরান হাসান সংবাদ সম্মেলনে আরও বলেন, তিতাস গ্যাসের পর্যাপ্ততা নেই। আবার লাইন সংযোগ থাকলেও লাইনে গ্যাস নেই। এখন বিকল্প ব্যবস্থা গ্যাস সিলিন্ডার ব্যবহার বা লাকড়ি ব্যবহার। লাকড়ি ব্যবহার করলে কিচেনসহ পুরো রেস্টুরেন্ট কালো হয়ে যায়, পরিবেশ ঠিক থাকে না। পুরো বিষয়টি নিয়ে উচ্চক্ষমতা সম্পন্ন একটি টাস্ক ফোর্স গঠন করে ঘটনার সুষ্ঠু তদন্ত চাচ্ছি এবং ভবিষ্যতের জন্য নির্দিষ্ট একটি গাইডলাইন তৈরি করতে হবে যাতে ব্যাঙের ছাতার মতো রেস্তোরাঁ গজিয়ে উঠতে না পারে।

সাম্প্রতিক সময়ে বেইলি রোডের অগ্নিকাণ্ডে রেস্তোরাঁ শিল্পের সংকটের উত্তরণের উপায় এবং আসন্ন পবিত্র মাহে রমজানের পবিত্রতা বজায় রেখে রেস্তোরাঁ ব্যবসা করা নিয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


আরও খবর



আব্দুল লতিফ ভূঁইয়া কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

মাতুয়াইল হাজী আব্দুল লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। রবিবার ১৭ মার্চ মাতুয়াইল হাজী আব্দুল লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজ অডিটোরিয়ামে এই কর্মসূচি পালিত হয়।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন ২০২৪ উপলক্ষে আলোচনা সভা, কবিতা, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হাজী আব্দুল লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আবুল বাশার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভর্নিং বডির সভাপতি মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্তনুর খান শান্ত। অনুষ্ঠানে সঞ্চালনা করেন ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক শামসুল আলম। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান গভর্নিং বডির সভাপতি শান্তনুর খান শান্ত, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল বাশার, অভিভাবক কমিটির সদস্য লিটন মিয়া সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এসময় বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সকল সদস্যদের রূহের মাগফেরাত কামনা করা হয়।


আরও খবর



পুলিশের কাছ থেকে আসামি ছিনতাইয়ের মূলহোতা'কে গ্রেফতার করেছে র‍্যাব-৩

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:সাম্প্রতিক সময়ে বহুল আলোচিত শরীয়তপুর জেলার জাজিরা এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম লাইভে এসে ডাকাত বলে চিৎকার করে পুলিশের কাছ থেকে দুইজন আসামি ও উদ্ধারকৃত মাদক ছিনিয়ে নেওয়ার ঘটনার মূলহোতা সাগর মাতবরকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)শনিবার (২ মার্চ) মধ্যরাতে রাজধানীর উত্তরা এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।র‍্যাব-৩ উপ-পরিচালক স্টাফ অফিসার (মিডিয়া) মো. আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

আরিফুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে। এ সময় শরীয়তপুর জেলার জাজিরা এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে ডাকাত ডাকাত বলে চিৎকার করে মাদক মামলার দুই জন আসামি ও উদ্ধারকৃত মাদক পুলিশের নিকট থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় আত্মগোপনে থাকা মূলহোতা সাগর মাতবর (৩২) কে রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি বলেন, শরিয়তপুর জেলার জাজিরা থানা এলাকায় গত ২৮ ফেব্রুয়ারি শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দল গোপন সংবাদের ভিত্তিতে সূর্যমণি বাজারের পেছনে অভিযান পরিচালনা করে। এ সময় গাঁজাসহ আরিফ মাদবর (২৮) ও সবুজ মাদবর (৩৫) নামের দুই মাদক কারবারিকে গ্রেফতার করে। আটকের খবর পেয়ে মূলহোতা সাগর মাতবরের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন পুলিশকে ‘ডাকাত’ বলে ধাওয়া করে এবং তাদের কাছ থেকে গাঁজাসহ দুই মাদক কারবারিদের ছিনিয়ে নেয়। এসময় পুলিশ সদস্যদেরকে গুরুতরভাবে আহত করে। ফেসবুক লাইভে এসে ধৃত সাগর মাতবর ডাকাত ডাকাত বলে চিৎকার করে হামলার নেতৃত্ব দেয়। আসামি সাগর র‍্যাবের জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে জাজিরা থানায় একটি মামলা করে বলেও জানান তিনি। তিনি বলেন বলেন, আসামির নামে জাজিরা থানায় মারামারি, হত্যাচেষ্টাসহ ৮টি মামলা রয়েছে। ঘটনার পর থেকেই সকল আসামি পলাতক রয়েছে। র‍্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাগর মাতবরকে গ্রেফতার করা হয়। অন্যান্য আসামিকে গ্রেফতারের জন্য র‍্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান তিনি।গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আরও খবর