Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নবীনগরে মায়ের স্বপ্নপূরণে হেলিকপ্টারে চড়ে বিয়ে করলেন সৌদি প্রবাসী সোহাগ মিয়া

প্রকাশিত:রবিবার ২৮ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৪০৮জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধিঃমায়ের স্বপ্ন পূরণ করতে ও বিয়ের এই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে দুই লাখ আশি হাজার টাকা খরচ করে দুইটি হেলিকপ্টারে নিয়ে  বিয়ে করতে গেলেন সৌদি প্রবাসী সোহাগ মিয়া ।

রবিবার দুপুর ২ টায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর  উপজেলার বিদ‍্যাকুট ইউনিয়ন ভৈরবনগর গ্রামের কৃতি সন্তান মূতু সাইদ মিয়ার ছেলে বিশিষ্ট ব্যবসায়ী সৌদি প্রবাসী সোহাগ মিয়া ।

কনে একই উপজেলার কৃষ্ণনগর উইনিয়নের দৌলতপুর গ্রামের কাজী জাহের মিয়ার কন্যা নূরে জান্নাত তুন্নিকে হেলিকপ্টারে চড়িয়ে বিয়ে করতে যান বর সোহাগ।

হেলিকপ্টার দুটি কনের বাড়ির পাশের জমিতে নামেন। কনের বাড়ির পাশের জমিতে যতক্ষণ হেলিকপ্টার ছিল, ততক্ষণই চারপাশে ছিল উৎসুক জনতার ভিড়। বিয়ে শেষে সন্ধ্যার আগেই কনেকে নিয়ে হেলিকপ্টার করে বাড়ি ফিরেন বর। 

বিয়ের এই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে দুই লাখ আশি হাজার টাকা দিয়ে দুটি হেলিকপ্টার ভাড়া করেন বর-পক্ষ। এদিকে হেলিকপ্টারে চড়ে বিয়ের ঘটনাটি এলাকায় বড়-ছোট সবার মধ্যে উৎসাহ ছিল। বর সোহাগ মিয়ার বাড়ি থেকে কনের বাড়ি পর্যন্ত দূরত্ব প্রায় ৫-৬ কিলোমিটার। শখ মেটাতে হেলিকপ্টারটি একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে ভাড়া করেছেন বরপক্ষ।

গ্রামবাসীরা জানান, তাঁদের গ্রামে এই প্রথম দুটি হেলিকপ্টার চড়ে বিয়ে হয়েছে। হেলিকপ্টার দেখে গ্রামের ছেলে-মেয়েরাও অনেক খুশি। বিষয়টা ভালোই লেগেছ তাদের কাছে।

এই বিয়েতে বরযাত্রী গিয়েছেন ২৫০ জন। কনের বাড়িতে এদেরকে স্পীডবোট ও লঞ্চ কনের বাড়িতে পাঠানো হয়।

বর মোঃ সোহাগ মিয়া বলেন, আমার মায়ের স্বপ্ন ছিল হেলিকপ্টার চড়ে বিয়ে করতে যাব। আমার মায়ের স্বপ্ন পূরণ করতে দুটি হেলিকপ্টার চড়ে বিয়ে করেছি। আমার মায়ের স্বপ্ন পূরণ করতে পারায় আমি অনেক খুশি। আমাদের দাম্পত্য জীবনের জন্য সবার কাছে দোয়া কামনা করছি।

বরের মা বলেন, আমার স্বপ্ন ছিল ছেলে হেলিকপ্টার চড়ে বিয়ে করবেন। আজ আমার ছেলে হেলিকপ্টার চড়ে বিয়ে করায়, আমি খুব আনন্দিত , তাই সবার নিকট দোয়া চাচ্ছি ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




রাণীশংকৈলে অপহরণ মামলার ২- আসামী গ্রেফতার পুলিশের প্রেসব্রিফিং

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বহুল আলোচিত অপহরণ ও মুক্তিপণ আদায় অপরাধে জড়িত থাকার মূল হোতাদের গ্রেফতার ও রহস্য উদঘাটন সম্পর্কে শনিবার (১০ ফেব্রুয়ারি) থানা পুলিশ স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। 

সংবাদ সম্মেলনে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সোহেল রানা ও পুলিশ পরিদর্শক তদন্ত মহসিন আলী জানান, উপজেলার নেকমরদ ভবানীপুর গ্রামের দানেশ আলীর মাদ্রাসা পড়ুয়া সপ্তম শ্রেণির ছাত্র মিলন হারিয়ে যায়। এ নিয়ে গত ৭ ফেব্রুয়ারি বুধবার তাঁর পিতা বাদী হয়ে ছেলেকে উদ্ধারের জন্য থানায় একটি লিখিত অভিযোগ করেন।পরদিন ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদী থানায় এসে বলেন, আমার ছেলের অপহরণকারীরা তার ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে মুক্তিপণ বাবদ পঞ্চাশ হাজার টাকা দাবী করেন।

 এ নিয়ে থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই শহিদুলের নেতৃত্বে একটি চৌকস পুলিশের  টিম গোপন সংবাদের ভিত্তিতে ২৪ ঘন্টার মধ্যে ঢাকা তেজগাঁও থেকে অপহরণ কারী লক্ষিপুর জেলার রামগঞ্জ উপজেলার আলাউদ্দিনের পুত্র রিয়াজ হোসেন (২৩) ও ঠাকুরগাঁওয়ের ফুটকিবাড়ি এলাকার সামশুল হকের পুত্র ফিরোজ হাসান (২০) কে গ্রেফতার এবং ভিকমিকে উদ্ধার করে রাণীশংকৈল থানায় নিয়ে আসে। পরে ভিকটিমকে আদালতের মাধ্যমে পরিবারের নিকট হস্তান্তর ও আসামীগণকে বিজ্ঞ আদালতে পাঠানোর হয়।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বই মানুষকে জ্ঞানের আলোয় আলোকিত করে..পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৪জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বই পাঠের প্রতি আগ্রহ সৃষ্টি করতে পুলিশ সুপারের উদ্যোগে প্রথমবারের মতো নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলে ’’বই পাঠ” উৎসব অনুষ্ঠিত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি)  খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি  জেলার  পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

 পুলিশ সুপার মহোদয় উপস্থিত ছাত্র-ছাত্রীদের বলেন, যখন বই পড়বে তখন আশপাশে কোনো স্মার্টফোন বা ডিজিটাল ডিভাইস রাখবে না। বই পড়ছো এ সময় মোবাইলের একটা নোটিফিকেশনের আওয়াজ তোমার পড়ার বিঘ্ন ঘটাতে পারে। মনোযোগে যেন ব্যাঘাত না ঘটে তার জন্য নিরিবিলি পরিবেশ বই পড়ার স্থান হিসেবে নির্বাচন করবে। প্রযুক্তি আমাদের মনোযোগের ক্ষমতা অনেকটাই নষ্ট করেছে। একদিকে মেসেজের রিপ্লাই, আরেকদিকে ব্রাউজিং, আবার ইমেইল চেক। একসঙ্গে অনেক কাজের এমন বিরূপ আচরণে আমাদের স্ট্রেস বাড়ে। ফলে আমরা মনোযোগ হারাই। বই মস্তিষ্কের কার্যক্ষমতা এবং মনোযোগ দুটোই বৃদ্ধি করে। পাশাপাশি বয়ে আনে মানসিক প্রশান্তি।

প্রধান অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি  জেলার  পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) বলেন, বই মানুষকে জ্ঞানের আলোয় আলোকিত করে। জীবন চলার পথ দেখায়। বই পড়ার অভ্যাস গড়তে পারলে জীবন হয় সুন্দর ও সমৃদ্ধ। অন্যান্য সুকর্মের মতোই বই পড়া অভ্যাসে পরিণত হয় সচেতন পরিশ্রম দ্বারা।বক্তব্য শেষে পুলিশ সুপার মহোদয় শিক্ষার্থীদেরকে দুটি দলে (৬ষ্ঠ - ৮ম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে জুনিয়র টিম এবং ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে সিনিয়র টিম) ভাগ করেন। তিনি নির্ধারিত দুটি দলের জন্য দুটি বই পাঠ করার জন্য নির্ধারণ করে দেন। সিনিয়র টিমকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ’’কারাগারের রোজনামচা” এবং জুনিয়র টিমকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নদ্রষ্টা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মুজিবকন্যা শেখ হাসিনার লেখা ’’আমাদের ছোট রাসেল সোনা” নামক বইগুলো পাঠ করার জন্য প্রদান করা হয়। বই পাঠ শেষে শিক্ষার্থীদেরকে পাঠ্য বিষয় থেকে ১০টি করে প্রশ্ন লিখতে বলা হয়। 

বই পাঠ অনুষ্ঠানের সমাপ্তিতে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মাননীয় পুলিশ সুপার মহোদয় শিক্ষার্থীদের নিকট থেকে প্রাপ্ত প্রশ্নসমূহ থেকে গুরুত্বের বিবেচনায় সবচেয়ে সৃজনশীল প্রশ্নকারীকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কৃত করবেন। মূলত শিক্ষার্থীদের মাঝে বই পড়ার আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যেই খাগড়াছড়ি পার্বত্য জেলার সুযোগ্য পুলিশ সুপার মহোদয়  "বাংলাদেশ পুলিশের” পক্ষ থেকে প্রথমবারের মতো খাগড়াছড়ি জেলার প্রতিটি উপজেলায় এই ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়।

এসময় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন লেডিস ক্লাবের সহ-সভানেত্রী  ফারহানা চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোঃ জসীম উদ্দিন, পিপিএম, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ তানভীর হোসেন, নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদীনা আখতার জাহান, বিশ্ব সাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরির জেলা কর্মকর্তা জনাব আজিমুদ্দিন সহ অত্র হাই স্কুলের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




নন্দীগ্রাম আন্ত প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

নন্দীগ্রাম (বগুড়া):বগুড়ার নন্দীগ্রামে উপজেলা পর্যায়ে আন্ত প্রাথমিক ক্রীড়া ও স্ংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রæয়ারী) সকাল ১০টায় নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ ক্রীড়া ও স্ংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এতে উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভায় অনুষ্ঠিত বিভিন্ন বিষয় ও ইভেনেন্ট প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীরা অংশ নেয়।

 
পরে বিকেল ৫টায় উপজেলা নির্বাহী অফিসার হুমায়ন কবীরের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) ইদ্রিস আলী। এতে অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু।

 এসময় অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আশরাফ আলী, মোহাম্মাদ আলী সিদ্দিকী,উর্মি তালুকদার, প্রধান শিক্ষক আলী আজম, রহমত আলী, সিদ্দিকুর রহমান, শাহানারা খাতুন মিরা, হোসেনে আরা, আব্দুল হান্নান, আবুবক্কর সিদ্দিক, জহুরুল ইসলাম ও আলা উদ্দিন প্রমুখ।

আরও খবর



বাগেরহাটে ৪ কেজি গাঁজাসহ নারী মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে ৪ কেজি গাঁজাসহ রানী বেগম (৩৬) নামে এক নারী মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম। সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে বাগেরহাট সদর থানায় ওই নারী মাদক কারবারিকে সোপর্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এর আগে রোববার রাতে বাগেরহাট দড়াটানা সেতুর টোল প্লাজা এলাকা থেকে গ্রেফতার করা হয় রানী বেগমকে।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতার রানী বেগম মোরেলগঞ্জ উপজেলার বাঁশবাড়ীয়া গ্রামের মৃত আনোয়ার শেখের মেয়ে।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন কুমার রায় জানান, গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে পিরোজপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী তিতাস পরিবহনে মাদকের একটি বড় চালান নিয়ে এক নারী মাদক কারবারি বাগেরহাট আসতেছে। এমন সংবাদের ভিত্তিতে বাগেরহাট দড়াটানা সেতুর টোল প্লাজার দক্ষিণ পাশে পরিবহনটি চেক করার সময় পরিবহন হতে এক নারী ট্রাভেল ব্যাগ নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে। এ সময় ওই নারী যাত্রীকে গ্রেফতার করা হয়। এসময় পালানোর কারণ জানতে চাইলে তিনি একেক সময় একেক প্রকার উত্তর দেন। জিজ্ঞাবাদের এক পর্যায়ে তিনি তার নাম ঠিকানা প্রকাশ করেন এবং তার ট্রাভেল ব্যাগের ভিতরে অবৈধ মাদকদ্রব্য গাঁজা আছে স্বীকার করেন।

এ সময় তাদের কাছে থাকা কালো রঙয়ের ট্রাভেল ব্যাগ থেকে আকাশি রঙয়ের পলিথিনের ব্যাগে মোড়ানো বাদামি স্কচটেপ দ্বারা প্যাচানো ২টি প্যাকেটে মোট ৪ কেজি গাঁজা জব্দ করা হয়। যার আনুমানিক অবৈধ বাজার মূল্য ১ লাখ ২০ হাজার টাকা।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




দক্ষিণখানে খসরু চৌধুরী এমপির কম্বল বিতরণ

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর দক্ষিণখানের ৪৮ নং ওয়ার্ডে কম্বল বিতরণ করেছেন ঢাকা-১৮ আসনের সংসদ-সদস্য, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরী সিআইপি।

শুক্রবার সকালে দক্ষিণখান কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সহস্রাধিক শীতার্তের মাঝে কম্বল বিতরণ করেন তিনি। এছাড়া, এ বছর শীতে খসরু চৌধুরীর পক্ষ থেকে ঢাকা-১৮ আসনের ৭টি থানার ১৪টি ওয়ার্ডে ২৫ হাজারেরও অধিক কম্বল বিতরণ করা হয়েছে। শীতের শুরু থেকেই ধারাবাহিকভাবে প্রতিদিনই কম্বল বিতরণ করা হচ্ছে।

কম্বল বিতরণকালে কেসি ফাউন্ডেশন ও নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরী এমপি বলেন, প্রতি বছর শীতকাল আমাদের মাঝে আসে। আবার চলেও যায়। কিন্তু কষ্ট হয় অসহায় ও দুঃখী মানুষের। হাড় কাঁপানো শীতের হাত থেকে বাঁচাতে অসহায় দরিদ্র মানুষগুলোর জন্য আপনিও কিছু করুন। আপনার একটু চেষ্টা একজন শীতার্ত মানুষের জীবনকে বাঁচিয়ে দিতে পারে। তাদের প্রতি একটু সদয় হোন।

কম্বল বিতরণকালে দক্ষিণখান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মাসুদুজ্জামান মিঠু, ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম শামিম, ইঞ্জিনিয়ার হীরা আহমেদ রতনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪