Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নবীনগরে কৃষকদের মাঝে কৃষি উন্নত জাতের বীজ ও সার বিতরন

প্রকাশিত:মঙ্গলবার ০৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২০২জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধি:'বাঁচলে কৃষক, বাঁচবে দেশ- উন্নয়নের বাংলাদেশ' প্রতিপাদ্যে কে সামনে রেখে , ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ও শিবপুর ইউনিয়নের কৃষকের মাঝে উন্নত জাতের সার, বীজ ও বালাইনাশক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার লাউর ফতেহপুর উইনিয়ন হাজীপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়  মাঠে, প্রায় পাচঁ শতাদিক কৃষকের হাতে এসব সামগ্রী তুলে দেওয়া হয় ।  

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা ব্যাংকের সিএসআর প্রকল্পের আওতায় এবং পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড সহযোগিতায় আসন্ন বোরো মৌসমের চাষিদের মাঝে কৃষি উপকরণ তুলে দেন অতিথিরা। বিতরণকৃত এসব উপকরণে কৃষকরা বাম্পার ফলন পাবেন বলে মন্তব্য করেছেন কৃষিবিদরা।স্থানীয় ইউপি সদস্য মোঃ বাছির মিয়ার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংকের আশুগঞ্জ ব্রাঞ্চের এ.বি.পি ও ম্যানেজার মোঃ মহিদুজ্জামান খান।

পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড এর ডেপুটি সেলস ম্যানেজার মোঃ হামিদুল ইসলামের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংকের আশুগঞ্জ ব্রাঞ্চের সহকারী কর্মকর্তা মোঃ আফজাল হোসেন, পেট্রোকেম বাংলাদেশ লিমিটেড এর রিজিওনাল ম্যানেজার মোঃ আবু হানিফ, সিনিয়র ফিল্ড এগ্রোনোমিস্ট মোঃ সাইফুল ইসলাম, নবীনগর উপজেলার উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ রফি উদ্দিন সরকার, মোঃ একরামুল হক ও মোঃ জাহেদুল হক, পেট্টোকেম বাংলাদেশ নবীনগর উপজেলার ডিলার মোঃ আল মামুন, জাহাঙ্গীর আলম মাস্টার।

এছাড়াও স্থানীয় আরো বহু গন্যমান্য ব্যাক্তিবর্গরা এসময় উপস্থিত ছিলেন।এসময় প্রতিটি কৃষকের জন্য উন্নত মানের হাইব্রিড ধান বীজ,  ইউরিয়া, টি.এস.পি, পটাশ, দস্তা, বোরন, সালফার, ম্যাগনেসিয়াম ও জিপসাম স্যার এবং বিভিন্ন ধরনের বালাইনাশক সহ ধান রোপণ থেকে ফলন পর্যন্ত সব রকমের উপকরণ বিতরণ করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




নবীনগর ভাতুরিয়া গ্রামে গুণীজন মেধাবীদের সংবর্ধনা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ও মহা সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃ-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়ন ভাতুরিয়া বাহরের বাড়ীর উদ‍্যোগে  কবরবাসীর রুহের মাগফিরাত কামনায় , ইসলামী মহা সম্মেলন ও গুণীজন এবং মেধাবীদের সংবর্ধনা ও  ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছে।সোমবার  সকাল ১১ থেকে দিনব্যাপী ভাতুরিয়া  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই ইসলামী মহা সম্মেলন ও গুণীজন সংবর্ধনা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে,অত্র এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে ও অত্র গ্রামের মেধাবীদের পুরস্কার প্রদান ও অর্থোপেডিক সার্জারিতে এফসিপিএস ডিগ্রী অর্জন করায় ডাক্তার আবদুল কাদির নোমান কে সংবর্ধনা প্রদান করা হয়েছে।


অনুষ্ঠানের পূর্বে, সকল আমন্ত্রিত অতিথিদেরকে প্রথমে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে মহা সম্মেলনের এন্তেজামিয়া কমিটির সকল সদস্যবৃন্দগণ।অত্র গুণীজন সংবর্ধনা ও ইসলামী মহা সম্মেলনে  শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল হযরত  মাওলানা আব্দুল হান্নানের   সভাপতিত্বে ও হযরত মাওলানা জসিম উদ্দিন,মাজেদুল ইসলাম,জুনাইদ আহমেদ এদের যৌথ সঞ্চালনায়  এই ইসলামী  মহা সম্মেলনে প্রধান বক্তার বয়ান পেশ করেন আন্তর্জাতিক খ‍্যাতি সম্পন্ন মোফাচ্ছিরে কুরআন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শাইখ মুহাম্মদ জামাল উদ্দীন ঢাকা।


উক্ত ইসলামী মহা সম্মেলনে ইসলামী সংগীত পরিবেশন করেন ইসলামি সংগীত জগতের কিংবদন্তি জাগ্রত কবি আল্লামা মুহিব খান  ঢাকা।অত্র অনুষ্ঠানে প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর সংসদীয় সদস্য নবীনগরের সর্বস্তরের মানুষের ভালোবাসার কান্ডারি জননেতা ফয়জুর রহমান বাদল এমপির পক্ষে  বক্তব্য রাখেন বিটঘর  ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মেহেদী জাফর দস্তগীর।


দেশ বরেণ্য আলেম ওলামা কেরামগণের বয়ান শুনতে ইসলামী মহা সম্মেলনে হাজারো হাজার  মুসল্লীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে এবং শত শত মহিলাগণ পর্দা সহকারে প্রজেক্টরের মাধ্যমে দ্বীনি আলোচনা শুনেন।উক্ত অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন  মোঃ আব্দুর রাজ্জাক ,আবুল বাশার মেম্বার , সৌদি  প্রবাসী শহীদুল্লাহ।উক্ত ইসলামী মহা সম্মেলন শেষে ভাতুরিয়া গ্রামের সকল কবরবাসীদের স্মরণে ও বিশ্বের  সকল মানবতার কল্যাণ কামনায় দেশ ও জাতির মঙ্গললার্থে বিশেষ দোয়া মোনাজাত করা হয় ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




আ.লীগ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিলো

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জনের মনোনয়নপত্র নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছে ।

রোববার (১৮ ফেব্রুয়ারি) নির্ধারিত দিনে বিকেল ৩টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তার কাছে এসব মনোনয়নপত্র জমা দেওয়া হয়। এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, আওয়ামী লীগ মনোনীত ৪৮ জনের মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে, এতে স্বতন্ত্র ও ১৪ দলেরও সদস্য রয়েছে। মনোনয়নপত্র জমার সময় মনোনীত ৪৮ জন প্রার্থীর পাশাপাশি তাদের প্রস্তাবক ও সমর্থক রয়েছে। রিটার্নিং কর্মকর্তার কাছে আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র জমা দিয়েছি আমরা।

এসময় দ্বাদশ সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।



আরও খবর



মেহেরপুরে এসএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ৯৮ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরে যশোর শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে ৯৮ জন অনুপস্থিত ছিল। তবে কোন বহিষ্কারের ঘটনা ঘটেনি। বিষয়টি নিশ্চিত করেছেন মেহেরপুর জেলা শিক্ষা অফিসার। জানা গেছে, মেহেরপুর জেলাতে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী উপস্থিত ছিল ৮৪৯৩ জন। অনুপস্থিত ছিল ৯৮ জন। এদের মধ্যে রয়েছে যশোর শিক্ষা বোর্ডের অধীনে ৭১ জন, মাদ্রাসা বোর্ডের ১৯ জন ও কারিগরী শিক্ষা বোর্ডের ৮ জন পরীক্ষাথী।

এদিকে গাংনী উপজেলায় প্রতিটি পরীক্ষা কেন্দ্রের কক্ষে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা নিয়ন্ত্রণ করা হচ্ছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে। কেন্দ্রে পরীক্ষা পরিদর্শক, পর্যবেক্ষক ও ভ্রাম্যমাণ আদালতের টিম ছাড়াও সিসিটিভি ক্যামেরা ফুটেজের মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। এসএসসি পরীক্ষার সার্বিক নিরাপত্তা ও শৃংখলা নিশ্চিত করার জন্যই সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে জানায় মাধ্যমিক শিক্ষা অফিস।


আরও খবর



ঢাকায় আসতে পারেন শাহরুখ খান

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪১জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:২০১০ সালে প্রথমবারের মতো বাংলাদেশে আগমন করেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ১৪ বছর পর আবারও ঢাকায় পা রাখতে পারেন এই নায়ক। সম্প্রতি গণমাধ্যমে শাহরুখকে নিয়ে আসার ব্যাপারে আশা ব্যক্ত করেছেন অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী। তার হাত ধরেই প্রথমবারের মতো বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন কিং খান। সেই স্বপন চৌধুরী চাইছেন ২০২৪ সালেই শাহরুখকে আবারও বাংলাদেশে নিয়ে আসতে।

এ বিষয়ে অন্তর শোবিজের কর্ণধার বলেন, ‘শাহরুখ খানকে বাংলাদেশে আমরাই নিয়ে এসেছিলাম। তার সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক রয়েছে। যেহেতু তিনি খুবই ব্যস্ত তারকা, আশা করছি তার শিডিউল মিললে চলতি বছরই তাকে ঢাকায় দেখতে পাবেন ভক্তরা।

স্বপন চৌধুরী মনে করেন, বর্তমানে শাহরুখ খানের গ্রহণযোগ্যতা আরও বেড়েছে। বিশেষ করে তার পরপর তিনটি সিনেমা সুপারহিট তকমা পাওয়ায় বাংলাদেশেও কিং খানকে ঘিরে এক ধরনের উন্মাদনা তৈরি হয়েছে। সে কারণে চলতি বছরেই বলিউড বাদশাহকে বাংলাদেশে নিয়ে আসার পরিকল্পনা করা হচ্ছে। তবে শাহরুখ খানের তরফ থেকে এ বিষয়ে কোনো বিবৃতি বা বক্তব্য নিশ্চিত করা যায়নি।

উল্লেখ্য, ২০১০ সালে লাইভ কনসার্টে অংশ নিতে ঢাকায় আসেন শাহরুখ। সে সময় এই তারকার সঙ্গে ছিলেন রানি মুখার্জি, অর্জুন রামপালসহ অনেকেই। প্রায় কয়েক ঘণ্টার স্টেজ পারফরম্যান্সে ঢাকা মাতিয়ে যান বলিউড বাদশাহ।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলা একাডেমি আয়োজিত ‘অমর একুশে বইমেলা ২০২৪’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে উপস্থিত হন প্রধানমন্ত্রী। পরে বিকাল ৪টায় মেলার উদ্বোধন করেন তিনি।

এর আগে সাহিত্য বিশেষ অবদানের জন্য ১১টি ক্যাটাগরিতে ১৬ জনকে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২৩ তুলে দেন প্রধানমন্ত্রী।

মেলার মূল এবারের প্রতিপাদ্য ‘পড়ো বই গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। সবমিলিয়ে বরাবরের মতো এবারো বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান অংশে থাকছে মেলার আয়োজন।

জানা যায়, এবারের মেলায় ৬৩৫ প্রকাশনা প্রতিষ্ঠান বরাদ্দ পেয়েছে ৯৩৭টি ইউনিট। এবার প্রকাশনা সংস্থা বেড়েছে ৩৪টি। একাডেমি প্রাঙ্গণে ১২০ প্রতিষ্ঠানকে ১৭৩টি ইউনিট এবং সোহরাওয়ার্দী উদ্যানে ৭৬৪ ইউনিট বরাদ্দ পেয়েছে ৫১৫ প্রতিষ্ঠান।

বইমেলার সময়সূচি:

এবারের বইমেলা অধিবর্ষের বইমেলা। ১ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা অনুষ্ঠিত হবে। ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। তবে রাত ৮টা ৩০ মিনিটের পর নতুন করে কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। আর ছুটির দিন বইমেলা চলবে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

তবে ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন মেলা সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বলেও জানান তিনি।


আরও খবর