Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

নবীনগরে পরীক্ষার্থীদের বিদায় ও জিপিএ- ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪৪৯জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃব্রাক্ষণবাীয়া নবীনগর উপজেলার শিবপুরে সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক মিলাদ মাহফিল এবং কলেজের শিক্ষার মানোন্নয়নের লক্ষে হিতৈষা সদস্য আনোয়ার হোসেনের প্রদত্ত  জিপিএ- ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার দুপুরে অত্র আলাউদ্দিন খাঁ ডিগ্রি কলেজ মাঠে এলাকার মান্যবর ব্যাক্তিগণের উপস্থিতিতে , পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এই কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বার্ষিক বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এসময়, অত্র কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুল ইসলাম ভূইয়া টিপুর সভাপতিত্বে ও অত্র কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মো. গোলাম কিবরিয়ার সঞ্চালণায়,অনুষ্ঠানের পূর্বে, আমন্ত্রিত অতিথিদেরকে প্রথমে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর আসনের সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল।স্বাগত বক্তব্য রাখেন,অত্র ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোহসীন সরকার।অনুষ্ঠান চলাকালে অত্র ডিগ্রী কলেজের বর্তমান শিক্ষার্থীরা, বিদায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে গোলাপ ফুল দিয়ে বিদায় জানানো হয়।

এছাড়াও  বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জমান মনির,উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাওঃ মেহেদী হাসান, নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহবুবু আলম, নবীনগর সরকারি কলেজের অধ্যাক্ষ রেজাউল করিম,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহান, উপজেলা আ.মীলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক চেয়ারম্যান শাহিন সরকার, সাবেক সাংগঠনিক সম্পাদক ভিপি আব্দুর রহমান,সাবেক সহ প্রচার সম্পাদক প্রণয় কুমার ভদ্র পিন্টু, শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম আর মজিব।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন,শিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক অলিউর রহমান ভূইয়া, অত্র কলেজের অভিভাবক সদস্য আশরাফ হোসেন আকছির, সোহরাওয়ার্দী চৌধুরী,অত্র ডিগ্রী কলেজের বিদ্যোৎসাহী সদস্য বাবু সুবোধ চন্দ্র চৌধুরী , বিদ্যোৎসাহী  সদস্য সোহরাওয়ার্দীন চৌধুরী , হিতৈষী সদস্য মো. আনোয়ার হোসেন,সহকারি অধ্যাপক সিরাজুল ইসলাম সহ-এলাকার মান্যবর ব্যাক্তিবর্গ।অনুষ্ঠান শেষে হিতৈষা সদস্য আনোয়ার হোসেনের প্রদত্ত জিপিএ- ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের দশ হাজার টাকা সহ সম্মাননা ক্রেস্ট বৃত্তি প্রদান করেন আমন্ত্রিত প্রধান অতিথি।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরায় ১শ' খামারির মধ্যে ২ কোটি টাকার ঋন বিতরণ

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় দুগ্ধ ঘাটতি উপজেলায় দুগ্ধ সমবায়ের কার্যক্রম  সম্প্রসারণ প্রকল্পে"র আওতায় উন্নত জাতের গাভী ক্রয়ের জন্য মাগুরায় ১শ' জন খামারির  মাঝে ২ লাখ করে মোট ২ কোটি টাকার ঋণ বিতরণ করা হয়। সমবায় অধিদপ্তরের প্রকল্প পরিচালকের কার্যালয়, উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয়   রবিবার দুপুর  ১২ টায় স্থানীয়  আসাদুজ্জামান মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে। মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান এতে সভাপতিত্ব করেণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খামারিদের মাঝে চেক বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমবায় অধিদপ্তরের প্রকল্প পরিচালক যুগ্ম নিবন্ধক তোফায়েল আহম্মদ, মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রানা আমীর ওসমান, জেলা প্রানী সম্পদ কর্মকর্তা মাহির কান্তি বিশ্বাস, জেলা সমবায় কর্মকর্তা ফরিদুল ইসলাম, রাঘবদাইড় ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল আলম। অনুষ্ঠানে খামারীরা উপস্থিত থেকে চেক গ্রহন করেন।


আরও খবর



ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:মাসুদ পেজেশকিয়ান ইরানের নবম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ইরানের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও প্রবীণ এই সংসদ সদস্য শুক্রবার (৫ জুলাই) অনুষ্ঠিত ১৪তম প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় পর্বের ভোটাভুটিতে সংখ্যাগরিষ্ঠ ভোটে বিজয়ী হন।

নবনির্বাচিত প্রেসিডেন্ট পেজেশকিয়ান পেয়েছেন এক কোটি ৬৩ লাখ ৮৪ হাজার ৪০৩ ভোট। অন্যদিকে সাবেক প্রধান পরমাণু আলোচক সাঈদ জালিলির প্রাপ্ত ভোট সংখ্যা এক কোটি ৩৫ লাখ ৩৮ হাজার ১৭৯।

দেশটির নির্বাচন কমিশনের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে ইরানের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম। এই জয়ের মধ্যে দিয়ে বিমান দুর্ঘটনায় নিহত পূর্বসূরী প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির স্থলাভিষিক্ত হচ্ছেন পেজেশকিয়ান।

১৯৫৪ সালে জন্মগ্রহণকারী নবনির্বাচিত প্রেসিডেন্ট পেজেশকিয়ান হার্ট সার্জারিতে বিশেষজ্ঞ ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত ইরানের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি ইরানের উত্তরাঞ্চলীয় তাবরিজ অঞ্চল থেকে ৫ বার নির্বাচিত সংসদ সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়া, তার ঝুলিতে রয়েছে ইরানের দশম জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্ব পালনের অভিজ্ঞতা।

শুক্রবার দ্বিতীয় রাউন্ডের নির্বাচনের ভোট গ্রহণের সময়সীমা সন্ধ্যা ৬টা পর্যন্ত থাকলেও তা কয়েক দফায় বাড়িয়ে রাত ১২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

নির্বাচনে লড়াই হয়েছে মূলত সাঈদ জালিলি ও মাসুদ পেজেশকিয়ানের মধ্যে। ইরানের অভ্যন্তরীণ রাজনীতিতে জালিলি কট্টরপন্থি এবং মাসুদ সংস্কারপন্থি রাজনীতিক হিসেবে পরিচিত। তবে উভয়েই দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির ঘনিষ্ঠ।

এবারের নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ৬ জন। এরা হলেন মোস্তফা পুরমোহাম্মাদী, সাঈদ জালিলি, মোহাম্মদ বাকের কলিবফ, আলী রেজা যাকানি, সাইয়্যেদ আমির হোসেন কাজীজাদেহ হাশেমি ও মাসুদ পেজেশকিয়ান।

নিজ মেয়াদের আড়াই বছরের মাথায় গত ২০মে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে বিমান দুর্ঘটনায় নিহত হন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। তার মৃত্যুর পর পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা করে দেশটিতে ক্ষমতাসীন কট্টর ইসলামপন্থি সরকার। সেই তারিখ ছিল ২৮ জুন।

সূত্র: আলজাজিরা।


আরও খবর



মোরেলগঞ্জে ঘূর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত কৃষকরা পেল বিনামূল্যে বীজ ও সার

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৬১জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধিঃঘূর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সাড়ে ৫ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে ২৮ টন উচ্চ ফলনশীল জাতের ধানবীজ ও দুই ধরণের ১১২ টন সার বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য এইচ.এম বদিউজ্জামান সোহাগ সোমবার বেলা ১১ টার দিকে আনুষ্ঠানিকভাবে সার ও বীজ বিতরণ করেন।

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান, কৃষি কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, ভাইস চেয়ারম্যান মো. রাসেল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ এ সময় উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ৩ হাজার ৮০০ কৃষকের মাঝে ৫টি করে মোট ১৯ হাজার নারকেল গাছের চারা বিনামূল্যে বিতরণ করা হয়েছে বলে কৃষি কর্মকর্তা জানিয়েছেন।

আরও খবর



যুবসমাজের স্বেচ্ছাশ্রমে ও চাঁদায় চলাচলের অযোগ্য সড়ক সংস্কার

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে গ্রামবাসীর দুর্ভোগ লাঘবে স্বেচ্ছাশ্রমে ও চাঁদায় চলাচলের অযোগ্য জরাজীর্ণ সড়ক সংস্কার করছেন যুবসমাজ। গত দুদিন ধরে তারা উপজেলার আষাড়িয়াবাড়ি-গর্জনখালী সড়কটি সংস্কার কাজ করছেন। এতে প্রশংসায় ভাসছেন উদ্যোগ গ্রহণকারী যুবসমাজ। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও স্থানীয় জনপ্রতিনিধিসহ অনেকের কাছে সড়কটি টেকসই সংস্কারের দাবি জানিয়েছেন গ্রামবাসী।

এলাকাবাসী ও যুবসমাজ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার গর্জনখালী ও আষাড়িয়াবাড়ী এই দুই গ্রামের একমাত্র যোগাযোগের অবলম্বন হচ্ছে আষাড়িয়াবাড়ী-গর্জনখালী সড়ক। গত ৪/৫ বছর আগে স্থানীয় ইউনিয়ন পরিষদেরমাধ্যমে প্রায় ৩/৪ কিলোমিটার সড়কের উন্নয়ন করা হয়। এই একমাত্র কাঁচা সড়কটি দিয়েই উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে গর্জনখালী গ্রামের মানুষ। এটি দিয়ে কৃষকেরা তাদের মাঠ থেকে বাড়িতে ফসল তুলেন। এখান দিয়েই চলাচল করেন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও। কিন্তু ওই এলাকার একটি ইটভাটার অভারলোড বাহী ট্রাক ও স্থানীয় মাটি খেঁকোদের মাটিবাহী ট্রাক অতিরিক্ত চলাচল করায় বিভিন্ন স্থানে মাটি ধসে রাস্তা ভেঙ্গে সড়কটি জরাজীর্ণ হয়ে পড়ে। এটা যেন দেখার কেউ নাই। এছাড়াও দীর্ঘদিন সংস্কার না করায় ও এবারের ভারী ভর্ষণে সড়কের বিভিন্ন ছোট-বড় গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলে সেখানে পানি জমে সড়কটি চলাচলের অযোগ্য ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। চরম দুর্ভোগে পড়েন ওই সড়কে চলাচলরত মানুষ। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন স্কুল- কলেজের শিক্ষার্থী ও রোগীরা। মাঠের ফসল ওই সড়ক দিয়ে ঘরে তুলতে ভোগান্তির শিকার হচ্ছেন কৃষকেরাও। এ অবস্থায় স্থানীয় জনপ্রতিনিধিদের দেনদরবার করেও সাড়া পাননি গ্রামবাসী। অবশেষে গ্রামবাসীর দুর্ভোগ লাঘবে সড়কটি সংস্কারের উদ্যোগ নেন বজলুর হক কলি, সুজন সিকদার, বিপ্লব হোসেন রেজাউলসহ কয়েকজন যুবক। তাদের সহযোগিতা করছেন গ্রামবাসী ও স্থানীয় কিছু ব্যবসায়ীরাও। দুদিন ধরে ওই যুবসমাজের উদ্যোগে চাঁদা তুলে স্বেচ্ছাশ্রমে সড়কটি সংস্কার করেছেন। গত শনিবার থেকে শুরু হয়ে রোববারও তাদের সংস্কার কাজ অব্যাহত রেখেছেন। এ সংস্কার কাজ করতে তাদের প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকা খরচ হবে। এ কাজ করে প্রশংসায় ভাসছেন উদ্যোগ গ্রহণকারী যুবসমাজ। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও স্থানীয় জনপ্রতিনিধিসহ অনেকের কাছে সড়কটি টেকসই সংস্কারের দাবি জানিয়েছেন গ্রামবাসী।

সড়ক সংস্কারে উদ্যোগী যুবসমাজের মধ্যে বজলুর হক কলি বলেন, এ সড়কটি খুবই লাজুক অবস্থার সৃষ্টি হয়। এখান দিয়ে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই মানুষের দুর্ভোগ লাঘবে আমরা কয়েকজন মিলে ওই সড়ক সংস্কারের উদ্যোগ নিয়েছি। এখানে গ্রামবাসীসহ বিভিন্ন ব্যবসায়ীরাও সহযোগীতা করেছেন। তবে সড়কটি চলাচলের উপযোগী করতে আমাদের সংস্কার খরচ বাবত প্রায় ৫০/৬০ হাজার টাকা খরচ হবে।

ওই ইটভাটার ম্যানেজার কামরুজ্জামান জানান, এখন তো আমাদের ইটভাটার গাড়ি চলে না। এছাড়াও বিভিন্ন সময় আমাদের ইটভাটার মালিকও ওই সড়ক সংস্কার করেন। স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) রফিকুল ইসলাম জানান, গত ৪/৫ বছর আগে ওই সড়কটি সংস্কার করা হয়েছিল। কিন্তু একটি ইটভাটার ওভারলোড করা ট্রাক চলাচলে

ওই সড়কের এতো ক্ষতি হয়েছে। তবে শুনেছি গ্রামবাসী ওই সড়কটি সংস্কার কাজ করছেন।

এব্যাপারে স্থানীয় চাপাইর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু জানান, যুবসমাজ ওই সড়কটি সংস্কার করছেন, এ বিষয়টি আমার জানা নেই। তারা সংস্কার করলে এটা একটি ভাল উদ্যোগ। ওই সড়কটি ইটভাটার ট্রাক চলাচলে নষ্ট করেছে। তবে বরাদ্দ পেলে ওই সড়ক সংস্কারে ব্যবস্থা নেওয়া হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৭জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:কোটা আন্দোলনকে কেন্দ্র করে দেশে চলমান পরিস্থিতির সমাধানের পথ খুঁজতে নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সুপারস্টার শাকিব খান।

শাকিব খান এক ফেসবুক পোস্টে লিখেছেন, আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না। কারও মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না। আপনারা যারা অভিভাবক পর্যায়ে আছেন, তাদের কাছে অনুরোধ রইল, এখনই আন্দলতরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে এই সংকটের যৌক্তিক সমাধান বের করুন। সব ধরনের সংঘাতের সমাপ্তি চাই।

গতকাল মঙ্গলবার (১৬ জুলাই) দেশের বিভিন্ন স্থানে আবারো আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে ছয়জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক শিক্ষার্থী। নিহতদের মধ্যে চট্টগ্রামের তিনজন, ঢাকার দুইজন ও রংপুরের একজন রয়েছেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর