Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

নবীনগর বিদ‍্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪৩৮জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ নবীনগর প্রতিনিধিঃ ব্রাক্ষণবাড়িয়া নবীনগর উপজেলার বিদ‍্যাকুট অমর বহুমুখী উচ্চ বিদ‍্যালয়ে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা ও  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে ।শনিবার দুপুরে অত্র বিদ‍্যালয় মাঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বর্ণাঢ্য আয়োজনে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও যে সকল ছাত্র-ছাত্রী ২০২২ এসএসসি পরীক্ষায় জিপি এ-৫ প্রাপ্ত ছেলেমেয়েদের মাঝে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

অত্র বিদ্যালয় থেকে যে সকল ছাত্র-ছাত্রী ২০২২ এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপি এ-৫  প্রাপ্ত ৫ জন কে ১০ হাজার  ও পরীক্ষায় উত্তীর্ণ ১১ জন কে ৫ হাজার টাকা করে মোট ১৬ জন শিক্ষার্থীকে নগদ অর্থ পুরস্কার  দিয়েছেন  বিদ‍্যাকুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক জাকারুল হক  । উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে অত্র বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আবদুল আউয়ালের সভাপতিত্বে ও

মোহাম্মদ আশরাফুল আলম ও এম সালাহ উদ্দিন বাবুর  সঞ্চালণায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক।এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন।শিবপুর সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ ডিগ্রি কলেজের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গভেষণা উপকমিটির সদস্য আরিফুল ইসলাম ভূইয়া টিপু , বিদ‍্যাকুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকারুল হক , 

সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল ইসলাম ,বিশিষ্ট সমাজ সেবক ও ইতালি প্রবাসী আলতাফ হোসেন বশির ,অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কো - অপ্ট সদস্য মোহাম্মদ কামাল উদ্দি ,অত্র বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আনোয়ার হোসেন , অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিল্লাল মিয়া চৌধুরী , সহ- অত্র এলাকার গণ‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ ।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মোরেলগঞ্জে স্বর্ণ ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেলসহ এক ছিনতাইকারি গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের মোরেলগঞ্জে স্বর্ন ব্যবসায়ীকে মারপিট করে ১৬০ ভরি স্বর্ণালঙ্কার, নগদ আড়াই লাখ টাকা ও মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় শেখ তাজুল ইসলাম শাহিন (৪৫) নামের এক ছিনতাইকারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ছিনতাইয়ের কাজে ব্যাবহৃত নম্বরবিহীন বাজাজ-প্লাটিনা নামের একটি  মোটরসাইকেল জব্দ করা হয়। রবিবার (০৩ মার্চ) দুপুরে গ্রেপ্তারকৃতকে আদালতে সোপর্দ করা হয়।

এর আগে শনিবার (০২ মার্চ) রাতে উপজেলার খাউলিয়া এলাকা থেকে শাহিনকে গ্রেপ্তার করা হয়। তবে ছিনতাই হওয়া স্বর্ণ ও টাকা উদ্ধার করতে পারেনি পুলিশ। গ্রেপ্তার শেখ তাজুল ইসলাম শাহিন উপজেলার খাউলিয়া গ্রামের মৃত নুর মোহাম্মাদের ছেলে। সে স্থানীয় চৌধুরী এন্ড খান সিকে ইটভাটার মার্কেটিং ম্যানেজার পদে চাকুরি করেন। ২০১৬ সালে ৫ জুলাই স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. আবু হানিফকে (৩৮) হত্যা করে পুড়িয়ে আলামত নষ্ট করার চেষ্টা মামলারও চার্জশিটভূক্ত আসামি তিনি।

মোরেলগঞ্জ থানার উপ-পরিদর্শক মিঠুন খান বলেন, ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে।গ্রেপ্তারকৃতকে আদালতে সোপর্দ করা হলে, তাকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছে আদালত। গ্রেপ্তার আসামীর  ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে, সোমবার রিমান্ড শুনানির দিন ধার্য্য করেছে আদালত। এছাড়া স্বর্ণ ও নগদ টাকা উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত অন্যদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ২৩ ফেব্রুয়ারি রাত ৯ টার দিকে মোরেলগঞ্জ পৌরসভার সেরেস্তাদারবাড়ি এলাকা থেকে নিলয় জুয়েলার্সের মালিক মিলন কর্মকারকে ছিনতাইকারীরা মারপিট করে স্বর্ণালংকার, নগদ টাকাসহ ব্যাগ ও মোটরসাইকেল নিয়ে যায় দূর্বৃত্তরা। ঘটনার পর থেকে ১৬০ ভরি স্বর্ণ ও নগদ দুই লক্ষ টাকা খোয়া যাওয়ার কথা উল্লেখ করলেও, ঘটনার  ৪ দিন পরে ২৭ ফেব্রুয়ারি ৮০ ভরি স্বর্ণ ছিনতাই হয়েছে দাবি করে মামলা দায়ের করেন নিলয় জুয়েলার্সের মালিক মিলন কর্মকার।


আরও খবর



খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও বাড়ল

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সরকার আরও ৬ মাস বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে ।বুধবার (২৭ মার্চ) দুপুরে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।গেল ২৫ মার্চ থেকে তার সাজা স্থগিত কার্যকর হয়। এ সময় তিনি নিজ বাসায় থেকেই চিকিৎসা সেবা গ্রহণ করবেন। চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন না।

এর আগে, গত ২০ মার্চ আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছিলেন, খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে আগের দুটি শর্তেই মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হচ্ছে। সে সময় আইন মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর বিষয়ে মত দেওয়া হয়। এরপর খালেদা জিয়ার পক্ষ থেকে করা আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো হয়।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হয়। সেদিন থেকে কারাবন্দি হন তিনি। এরপর আরেক দুর্নীতির মামলায় খালেদা জিয়ার আরও সাত বছরের সাজা হয়। দেশে করোনা শুরুর দিকে ২০২০ সালের মার্চে নির্বাহী আদেশে খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করা হয়। তখন থেকে তিনি গুলশানের বাড়িতে রয়েছেন এবং প্রতি ছয় মাস পরপর সরকার থেকে তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হচ্ছে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




বঙ্গবাজার মার্কেট নির্মাণ ঈদের পরই শুরু হবে: মেয়র তাপস

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পুড়ে যাওয়া বঙ্গবাজার মার্কেটের নির্মাণ কাজ ঈদের পরই শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৩ মার্চ) দুপুরে রাজধানীল সেগুনবাগিচা কমিউনিটি সেন্টারে ২০ নং ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে রমজান উপলক্ষ্যে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ তথ্য জানান।

মেয়র তাপস বলেন, ক্ষতিগ্রস্ত মার্কেটসহ অবকাঠামো উন্নয়নে এই ওয়ার্ডে (২০ নং ওয়ার্ড) আমাদের ৬০০ কোটি টাকার বেশি কার্যক্রম চলমান রয়েছে। এখন যেভাবে পরিচালিত হচ্ছে, আগামী ঈদুল ফিতর পর্যন্ত বঙ্গবাজারে সেভাবেই ব্যবসা পরিচালিত হবে। ঈদের পরই আমরা সেখানে নতুন মার্কেট নির্মাণ কাজে হাত দিবো। আমাদের দরপত্র কার্যক্রম প্রায় শেষ। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন আমরা আবারও তাদেরকে সেখানে উঠিয়ে দিতে পারব। আমরা আশা করছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের পাশে আছেন উল্লেখ করে মেয়র তাপস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে বাংলাদেশকে আলিঙ্গন করে রেখেছেন এবং বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন। শুধু অবকাঠামো উন্নয়নই নয় সব ক্ষেত্রেই সব শ্রেণি-পেশার মানুষের কী প্রয়োজন, কী চাহিদা তিনি সেগুলো বিবেচনা করেন। আজকে যখন করোনা মহামারী ও যুদ্ধের কারণে সারাবিশ্বে দ্রব্যমূল্যের নাভিশ্বাস, তখন তিনি সারা বাংলাদেশে ১ কোটি পরিবারকে টিসিবি কার্ডের ব্যবস্থা করে দিয়েছেন। এই টিসিবি কার্ডের মাধ্যমে তিনি ন্যায্যমূল্যে সাধারণ মানুষকে নিত্য প্রয়োজনীয় পণ্য দিয়ে চলেছেন।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




তানোরে প্রতিবন্ধী ব্যাক্তিদের বনভোজন ও কমিটি গঠন

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে প্রতিবন্ধী ব্যাক্তিদের বনভোজন ও স্বচ্ছ প্রতিবন্ধী সংস্থার উপজেলা কমিটি ঘোষনা করা হয়েছে। শনিবার দুপুরের দিকে শীবনদী ও বিলকুমারী বিলের বাঁধে অনুষ্ঠিত হয় বনভোজন ও কমিটি ঘোষনা । তরঙ্গ প্রতিবন্ধী সংস্থার সহযোগিতায় ও স্বচ্ছ প্রতিবন্ধী সংস্থার আয়োজনে অনুষ্ঠিত বনভোজন কমিটি ঘোষনা অনুষ্ঠানে স্বচ্ছ প্রতিবন্ধী সংস্থা উপজেলা শাখার সভাপতি সিনিয়র সাংবাদিক ইমরান হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিব সরকার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন তানোর প্রেসক্লাবের সভাপতি সাইদ সাজু, মডেল প্রেসক্লাবের সভাপতি আলিফ হোসেন, সিনিয়র সহসভাপতি আব্দুস সবুর, যুগ্ন সম্পাদক সরোয়ার হোসেন প্রমুখ।

স্বচ্ছ প্রতিবন্ধী সংস্থা তানোর উপজেলা শাখার সভাপতি হিসেবে নির্বাচিত হন ইমরান হোসাইন, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন আমেনা খাতুন, সাংগঠনিক সম্পাদক রুফিয়া খাতুন ও আইয়ুব আলীকে ক্যাশিয়ার করে ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষনা করা হয় এবং ১২১ জন সদস্য রয়েছেন সংস্থাটিতে। এসময় দুই সংস্থার প্রতিবন্ধী সদস্যরা উপস্থিত ছিলেন।   

আরও খবর



পিকনিকের যাত্রীবাহী বাস খাদে পড়ে শিশুসহ আহত ৫৫

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীর পার্শ্ববর্তী নবাবগঞ্জের স্বপ্নপূরী পিকনিক স্পটে যাওয়ার পথে আফতাবগঞ্জ বাজার নামক স্থানে পিকনিকের যাত্রীবাহী বাসের সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে শিশুসহ ৫৫ জন যাত্রী আহত হয়েছেন।ঘটনাটি গতকাল সোমবার (৪ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে ফুলবাড়ী- স্বপ্নপুরী সড়কের আফতাবগঞ্জ বাজার এলাকায ঘটেছে। দুর্ঘটনায় আহতদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

এদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলার ভুল্লি পয়সাখোলা গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী লায়লা বেগম (৩৫), মতিয়ার রহমান (৩৮), তার মেয়ে মৌসুমি পারভিন (১২) ও মোজ্জামেল হকের মেয়ে মোস্তাফিমার (৭) অবস্থা গুরুতর হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়াও আহত অন্য যাত্রীরা প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

জানা যায়, ঠাকুরগাঁও জেলার সদর ভুল্লি পয়সাখোলা গ্রামবাসীরাবাসী বার্ষিক পিকনিকের জন্য শিশুসহ নারী ও পুরুষ মিলে ৫৫ জন বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীর উদ্দেশ্যে সকালে (ঢাকা-মেট্রো-জ-১১-০২৮১) বাস যোগে রওনা দেন।

বাসটি নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জ বাজারের কাছে পৌঁছানোর পরপরই আকস্মিকভাবে বাসের সামনের দিকের ডান চাকা ফেটে যায়। এতে চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি রাস্তার ডান পার্শ্বের খাদে পড়ে যায়। এতে নারী ও শিশুসহ অন্তত ৫৫ জন আহত হন। পুলিশসহ স্থানীয়রা বাসে থাকা আহত যাত্রীদের উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন।

আহত মতিয়ার রহমান বলেন, পরিবার-পরিজন নিয়ে গ্রামবাসী প্রায় ৫৫ জন স্বপ্নপুরীতে বনভোজনের উদ্দেশ্যে যচ্ছিলেন। পথিমধ্যে সড়ক দুর্ঘটনায় আনন্দ বিষাদে পরিণত হয়েছে। বাসে থাকা নারী-পুরুষসহ শিশুরা প্রত্যেকেই কমবেশি আহত হয়েছে। ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে সবাইকে চিকিৎসা নিতে হয়েছে। গুরুতর আহতদের সেখানেই ভর্তি করা হয়েছে।নবাবগঞ্জের আফতাবগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রে ফাঁড়ি ইনচার্জ এসআই সিরাজুল হক বলেন, খবর পেয়ে বাসে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করা হয়েছে।

বাসটিতে শিশুসহ ৫৫ জন যাত্রী ছিল। আহত সকলকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনায় কারো দোষ ছিল না। চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনাটি ঘটেছে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪