Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নবীনগর বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২০ জানুয়ারী ২০24 | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৪০জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার ঐতিহ্যবাহী বিদ‍্যাপিট, বিদ‍্যাকুট অমর বহু মুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠার শতবর্ষ পূর্তি উদযাপনের কর্মসূচি বাস্তবায়ন উপলক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।শনিবার সকালে বিদ্যালয় মাঠে আয়োজিত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি , শিক্ষকমন্ডলী ও প্রাক্তন শিক্ষার্থীদের এক যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মতবিনিময় সভা অত্র বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আবদুল আউয়ালের সভাপতিত্বে ও আশরাফুল আলম মাষ্টারের সঞ্চালনায় আয়োজিত পরামর্শ সভায় বক্তব্য রাখেন উপজেলার সাবেক চেয়ারম্যান জিয়াউল হক সরকার ,আব্দুর রাজ্জাক খোকার ,সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ  সিরাজুল ইসলাম,শামসুল হক সরদার,মোঃ কামাল উদ্দিন , আবু হানিফ সরদার,আবু তাহের মেম্বার , উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আসাদুজ্জামান সরকার , মোছা মিয়া।

মোহাম্মদ জিল্লুর রহমান,আনোয়ার হোসেন,শাহাদাত হোসেন,সেলিনা আক্তার,আশ্রাফুল আলম,মোঃ মিন্টু ,আরিফুল ইসলাম,মুখতার, ফারুক আহমেদ,সহ- অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যসহ এলাকার মান্যবর ব্যাক্তিবর্গ।এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আবদুল আউয়াল বলেন ঐতিহ্যবাহী ওই প্রতিষ্ঠানটি আজও উন্নয়নে পিছিয়ে রয়েছে। শতবর্ষ উৎসব আয়োজনের মধ্য দিয়ে আমরা সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধ করতে চাই। সেই সাথে প্রাণের প্রতিষ্ঠানটিকে জাগিয়ে তুলতে চাই।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু হলে কাউকেই ছাড় নয়: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অ্যানেসথেসিয়া দিয়ে সুন্নতে খতনা করাতে গিয়ে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ব্যবস্থা নিতে জিরো টলারেন্স দেখাতে, বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য খাতের সাম্প্রতিক বিষয় নিয়ে অনুষ্ঠিত এক জরুরি বৈঠক শেষে ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

সামন্ত লাল সেন বলেন, শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি, তিনি আমাকে বলেছেন এ ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে। কোনোরকম অনিয়ম, গাফিলতির কারণে কোনো শিশু মারা গেলে কঠোর ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে কয়েকটি ঘটনা ঘটেছে সেটার পর্যালোচনা করে আমরা সবাই আলাপ-আলোচনা করেছি যে, কীভাবে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা যায়। ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর থেকে কিছু নির্দেশনা দেওয়া হয়েছে, কীভাবে ক্লিনিক পরিচালনা করবে কি কি ক্রাইটেরিয়া থাকা লাগবে।

তিনি বলেন, চিকিৎসক ভাই-বোনদের বলতে চাই, আমরা সেই জায়গায় অপারেশন করব.. অপারেশন করার আগে আমাদের দেখতে হবে সেখানে সাপোর্টিং জিনিস আছে কি না। সেটা অপারেশন করার জায়গা কি না।

মন্ত্রী বলেন, বিএমডিসি (বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল) হচ্ছে আমাদের সর্বোচ্চ আদালত। ইতোমধ্যে আমি বিএমডিসির সঙ্গে কথা বলেছি, এই তিনটি (অ্যানেন্থেসিয়া দিয়ে খতনা ও এন্ডোস্কোপি করাতে গিয়ে মারা যাওয়া) ঘটনার বিষয় ইনভেস্টিগেশন করার জন্য এবং যদি কেউ দোষী সাব্যস্ত হয় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য। আমার কথা চিকিৎসকদের সুরক্ষা দেবে, রোগীদেরকেও সুরক্ষা দেবে।

অবৈধ ক্লিনিক এর বিরুদ্ধে অভিযান পরিচালনার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে অভিযান চলমান। আমি এটা চলমান রাখব।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক কর্মকর্তা জানান, হাইকোর্টে আমরা ১২৭টি অবৈধ ক্লিনিকের তালিকা দিয়েছে। এর সবগুলো বন্ধ করা হয়েছে এবং বন্ধ করার পরে মাঠপর্যায়ে খবর নিয়েছে এগুলো বন্ধ হয়েছে কিনা।


আরও খবর



জয়পুরহাটে স্কুলছাত্র মোয়াজ্জেম হোসেন হত্যা মামলায় ১১ জনের মৃত্যুদন্ড

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটের  হত্যা মামলায় ১১ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। জয়পুরহাটে চাঞ্চল্যকর ৯ম শ্রেনীর স্কুলছাত্র মোয়াজ্জেম হোসেন হত্যা মামলার ১১ আসামীকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেক আসামীকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। 

আজ বুধবার ( ৩১ জানুয়ারী ) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দিন এ রায় ঘোষনা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- জয়পুরহাট শহরের  দেওয়ান পাড়া এলাকার মৃত ইউনুস আলী দেওয়ানের পুত্র বেদারুল ইসলাম বেদিন, শান্তিনগর এলাকার শাহজাহান মৃধার পুত্র সরোয়ার রওশন সুমন, আরাফাত নগরের মোসলেম উদ্দিনের পুত্র মশিউর রহমান এরশাদ বাবু, দক্ষিণ দেওয়ানপাড়ার মোহাম্মদ আলী মোখলেসারের পুত্র মনোয়ার হোসেন মনছুর, একই এলাকার ওয়ারেছ আলীর পুত্র টুটুল, দেওয়ান পাড়ার আজিজ মাস্টারের পুত্র রানা, তেঘর বিশার কাবেজ উদ্দীন মন্ডলের পুত্র নজরুল ইসলাম, দেবীপুর কাজী পাড়ার মৃত মগবুল হোসেনের পুত্র শাহী, দেবীপুর মন্ডল পাড়ার রফিকের পুত্র সুজন, কাজী পাড়ার নুর হোসেন নুমুর পুত্র রহিম, পার্শ্ববর্তী নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার ধুরইল আবুল কাশেমের পুত্র ডাবলু। 

বিভিন্ন এলাকায়।মামলার বিবরণে জানা গেছে,  জয়পুরহাট শহরের প্রামাণিক পাড়ার ফজলুর রহমানের ছেলে মোয়াজ্জেম হোসেন ২০০২ সালের ২৮ জুন বিকেলে বাড়ি থেকে বের হয়ে যান। সেদিন আসামীরা মোয়াজ্জেমকে চিত্রা সিনেমা হল এলাকা থেকে তুলে নিয়ে যান। এরপর শহরেের ভিটি এলাকায় একটি কবরস্থানের পাশে মোয়াজ্জেমকে আসামীরা ধারালো অস্ত্র ও লাঠি দিয়ে আঘাত করে গুরুতর আহত করেন। পরে জামালগঞ্জ রোডের একটি আম গাছের নিচে অচেতন অবস্থায় ফেলে রেখে চলে যান। এরপর ঘটনার দিন রাতে হাসপাতালে নেওয়া হলে মোয়াজ্জেম মারা যায়। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে পরের দিন সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর তদন্তকারী কর্মকর্তা মাহবুব আলম ২০০৩ সালের ২৯ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন। আসামীদের মধ্যে ৬জন পলাতক রয়েছে। রায়ে উল্লেখ করা হয় মৃত্যু না হওয়া পর্যন্ত আসামীদের ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃর্ত্যু নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়।

আরও খবর

ভিকারুননিসার শিক্ষক ২ দিনের রিমান্ডে

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ডিএমপির দুই ডিসিকে বদলি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার দুইজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সই করা এক অফিস আদেশে তাদের বদলি করা হয়।

আদেশে বলা হয়, ডিএমপির লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেনকে ডিএমপির প্লানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

অন্যদিকে, ডিএমপির প্লানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামানকে লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।


আরও খবর



সাড়ে সাত কোটির অধিক মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর):ফুলবাড়ী ব্যাটালিয়ন, ২৯ বিজিবি এবং দিনাজপুর ব্যাটালিয়ন, ৪২ বিজিবি কর্তৃক ২০২২ সাল হতে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত মাদক বিরোধী অভিযানে বিভিন্ন ধরনের জব্দকৃত ৭ কোটি ৫৯ লক্ষ ৩৬ হাজার ৪৪৬ টাকার সমপরিমাণ মূল্যের অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

২০ ফেব্রুয়ারি, মঙ্গলবার বিকেলে ফুলবাড়ী ব্যাটালিয়নের আয়োজনে ২৯ বিজিবি’র সদর দপ্তর প্রাঙ্গণে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর রিজিয়ন সদর দপ্তরের উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আসগর, পিএসসি, জি।

বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানে মাদক নির্মূলে “জিরো টলারেন্স” নীতি নিশ্চিতকল্পে বদ্ধপরিকর এবং প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মূল অভিযান পরিচালনা করে আসছে বলে জানান বিজিবি কর্মকর্তারা।

ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ফেন্সিডিল, এমকেডিল, গাঁজা, দেশী-বিদেশী মদ, নেশা জাতীয় ট্যাবলেট, ইনজেকশন, হেরোইন, যৌন উত্তেজক সিরাপ, মদ তৈরির ট্যাবলেট, পাউডার ইত্যাদি।

এসময় দিনাজপুর ব্যাটালিয়ান, ৪২ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহসান উল ইসলাম, পিএসসি এবং ফুলবাড়ী ব্যাটালিয়ান ২৯ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ বি এম জাহিদুল করিম সহ বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী ও সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও খবর



চিলমারীর ফকিরের হাট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image
কুড়িগ্রাম ব্যুরো চিফ :কুড়িগ্রামের চিলমারীতে ঐতিহ্যবাহি ফকিরের হাট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের জাকজমকপূর্ণ বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে l আজ ৭ ফেব্রুয়ারী বুধবার চিলমারী উপজেলার ফকিরের হাট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চিলমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবু তাহের l বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বজরা তবকপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলাউদ্দিন সরকার, দশম শ্রেণীর শিক্ষার্থী মোছা : ফেরদৌসী আক্তার, আল রোসাফি মুশফিক, ইয়ামিন সারিকা সম্মিত, উলিপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সহিদুল আলম বাবুল, শিক্ষক শহিদুল ইসলাম, চিলমারী উপজেলা আইসিটি অফিসার জোতির্ময় দেব কুমার, সাবেক ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আয়নাল হক, ডাটা সদস্য মোঃ সাবের আলী, শিক্ষক সাহেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন l 

অনুষ্ঠানের সমাপনীতে বিদায়ী শিক্ষার্থীসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয় l
দোয়া পরিচালনা করেন, হাফেজ মাও : মমিনুল  ইসলাম l

আরও খবর