Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

নাসিরনগরের সর্বত্রই এখন মাদকের ভয়াল ছড়াছড়ি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৪১৬জন দেখেছেন

Image

নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার  ১৩টি ইউনিয়নের সর্বত্রই এখন চলছে মাদকের ভয়াল ছড়াছড়ি।আর এ সমস্ত মাদকের মধ্যে রয়েছে মরণনেশা,ইয়াবা,গাঁজা,ফেনসিডিল,হিরোইন চোলাই মদ আর ভারতীয় বিভিন্ন নেশাজাতীয় পানিয়।তবে সব চেয়ে বেশী ছড়াছড়ি হচ্ছে ইয়াবা,গাঁজা আর চোলাইমদের।আর এ সমস্ত নেশাজাতীয়দ্রব্য সেবন করে সবচেয়ে বেশী নষ্ট হচ্ছে বেকার,তরুণ আর  যুব সমাজ।

বাড়ছে চুরি,ডাকাতি সহ নানা অপরাধ প্রবণতা। উপজেলার ১৩টি  ইউনিয়নে গোপন অনুসন্ধান চালিয়ে জানা গেছে বেশ কয়েকজন বড় বড় মাদক ব্যবসায়ীর নাম।নাসিরনগর উপজেলার সবচেয়ে বড় মাদকের হাট হচ্ছে ধরমন্ডলে।আর সেখানকার বড় বড় মাদক ব্যবসায়ীদের নাম কারো অজানা নয়।তাছাড়াও ধরমন্ডলে রয়েছে পেশাদার মহিলা চেইন চোর চক্রের একটি সক্রিয় সিন্ডকেট।যাদের অবাদ বিচরণ সারাদেশেই বলা চলে।

কুন্ডা ইউনিয়নে কুখ্যাত মাদক ব্যবসায়ীদের মাঝে রয়েছে কাহেতুরা গ্রামের মাদক সম্রাজ্ঞী নামে খ্যাত হেনা বেগম,তার মেয়ে হৃতু বেগম,বেরুইন গ্রামের হুমায়ুন, জয়ধর কান্দি গ্রামের  সাহাদুদ আমিনের ছেলে ওয়াদুদ আমি সে কুন্ডা থেকে ইয়াবা নিয়ে মহিষবেড় গ্রামে বিক্রি করে।অন্যদিকে মহিষবেড় গ্রামের ফিরোজ আলীর ছেলে হিরাগাজী,মহিষবেড় মনপুর গ্রামের সায়েব মিয়ার ছেলে আওয়াল ইসলামা,জাহাদ মিয়ার ছেলে মন মিয়া সহ আরো অনেকেই।গোয়ালনগর ইউনিয়নের কুখ্যাত মাদক ব্যবসায়ীদের মাঝে রয়েছে কদমতলী গ্রামের।

আনু মিয়ার ছেলে মোঃ বাচ্চু মিয়া সেখান্দর আলীর ছেলে মোঃ মস্তু মিয়া,নান্নু মিয়ার ছেলে মোঃ সাহিদ মিয়া,মস্তুু মিয়ার ছেলে মোঃ মোজাম্মেল হক মুজিবুর রহমানের ছেলে মোঃ রুবেল মোঃ আমির হোসেনের ছেলে সালাম মিয়া আনু মিয়ার ছেলে মোঃ ইছাক মিয়া কিনু মিয়ার ছেলে মোঃ কামরুল মৃত হাসান আলীর ছেলে এরশাদ মিয়া আনু মিয়ার ছেলে কাজল মিয়া মৃত আনোয়ার হোসেনের ছেলে মোঃ অহিদ মিয়া সহ আরো অনেকেই।অন্যান্য গুলোর বিষয়ে আরো অনুসন্ধান চলছে,চলবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার, প্রেমিকসহ গ্রেফতার ৭

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১৪৭জন দেখেছেন

Image
মারুফ সরকার,স্টাফ রিপোর্টার:রাজধানীর খিলক্ষেতে স্বামীর সঙ্গে ঘুরতে যাওয়া এক নারীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ভুক্তভোগীর প্রাক্তন প্রেমিকসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঐ নারীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

শনিবার খিলক্ষেত থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৬ জনকে আসামি করে মামলা করেছেন ধর্ষণের শিকার নারী। এর আগে, শুক্রবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বনরূপা এলাকায় এ ঘটনা ঘটে।

ডিএমপির ক্যান্টনমেন্ট জোনের সহকারী কমিশনার (এসি) শেখ মুত্তাজুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, ঐ নারী শুক্রবার সন্ধ্যায় তার স্বামীর সঙ্গে খিলক্ষেত এলাকার ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের বনরূপা এলাকায় ঘুরতে যান। সেখানে তার প্রাক্তন প্রেমিক আবুল কাশেম ওরফে সুমনের নেতৃত্বে ৭ জনের একটি দল তাদের অপহরণ করে। এরপর ভুক্তভোগী নারী ও তার স্বামীকে বনরূপা এলাকার ঝোপঝাড়ের ভেতরে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তার স্বামীর কাছে ৭০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। তিনি মুক্তিপণের টাকা আনতে বেরিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দেন।

এসি শেখ মুত্তাজুল ইসলাম বলেন, পুলিশ খবর পেয়ে সঙ্গে সঙ্গে বনরূপা এলাকায় যায়। পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা ঝোপঝাড়ের ভেতরে বারবার তাদের অবস্থান পরিবর্তন করতে থাকে। ভোর ৪টার দিকে পুলিশ সেখান থেকে ভুক্তভোগী নারীকে উদ্ধার করতে সক্ষম হয়। কিন্তু দুর্বৃত্তরা পালিয়ে যান। পরে ভুক্তভোগী নারীর সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে  চারজন দুর্বৃত্ত তাকে ধর্ষণ করেছে।

ডিএমপির এ কর্মকর্তা বলেন, পুলিশ শনিবার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রধান আসামি কাশেমসহ ৭ জনকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে কাশেম জানান,ঐ নারীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল; তাকে বিয়ে না করায় পরিকল্পিতভাবে দলবল নিয়ে ঐ নারীকে তুলে এনে ধর্ষণ করা হয়েছে।

আরও খবর



আবারো শ্রেষ্ঠ এসআই হলেন গাবতলী মডেল থানার আব্দুল কুদ্দুস

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image

আল আমিন মন্ডল (বগুড়া):আবারো বগুড়া জেলার শ্রেষ্ঠ এসআই (নিরস্ত্র) জুন-২৪ পুরস্কার পেলেন গাবতলী মডেল থানার এসআই মোঃ আব্দুল কুদ্দুস। ১৬ই জুলাই মঙ্গলবার বগুড়া জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় নগদঅর্থ ও ১টি সম্মাননা স্মারক (ক্রেস) শ্রেষ্ঠ এসআই আব্দুল কুদ্দুস এর হাতে তুলে দেন নবাগত বগুড়া জেলা পুলিশ সুপার জাকির হাসান (পিপিএম)। গাবতলী উপজেলার আইন-শৃঙ্খলার সার্বিক উন্নয়নে অবদান রাখায় তিনি পুরস্কার হিসেবে সম্মাননা স্মারক ও নগদ অর্থ পেয়েছেন। ইতিপূর্বেও তিনি একাধিকবার জেলা পুলিশ ও গাবতলী মডেল থানার শ্রেষ্ঠ এসআই হিসেবে পুরস্কৃত হয়েছেন। পেয়েছেন সম্মাননা স্মারক (ক্রেস) এবং নগদঅর্থ। এসআই আব্দুল কুদ্দুস গাবতলীর কাগইল ইউনিয়নে বীড অফিসার হিসাবে দায়িত্বে রয়েছেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



হজ থেকে দেশে ফিরেছেন ২৭ হাজার হাজি,মৃত্যু ৫৩

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক:পবিত্র হজ পালন করতে গিয়ে চলতি বছর ৫৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ৪০ এবং নারী ১৩ জন। তাদের মধ্যে মক্কায় ৪২ জন, মদিনায় ৪ জন, মিনায় ৬ জন ও জেদ্দায় একজন মারা গেছেন।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৫০ জনের পরিচয় প্রকাশ। বাকি তিনজনের পরিচয় এখনো প্রকাশ করতে পারেনি ধর্ম মন্ত্রণালয়। সৌদি আরবের আইন অনুযায়ী মারা যাওয়া ব্যক্তিদের সে দেশে দাফন করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৮ জুন) রাতে হজ পোর্টালের সবশেষ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পবিত্র হজ পালন শেষে এখন পর্যন্ত ২৬ হাজার ৯০৯ জন হাজি দেশে ফিরেছেন। সৌদি থেকে ৬১টি ফ্লাইটে এসব হাজি বাংলাদেশে এসেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৭টি, সৌদি এয়ারলাইন্স ২৪টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২০টি ফ্লাইট পরিচালনা করে।

এ বছর হজ করতে বাংলাদেশ থেকে ২১৮ ফ্লাইটে ৮৫ হাজার ২৫৭ জন সৌদি আরব গেছেন। প্রথম হজ ফ্লাইট ছিল ৯ মে এবং সর্বশেষ ফ্লাইট ছিল ১২ জুন।

হজ শেষে গত ২০ জুন থেকে দেশে ফেরার ফ্লাইট শুরু হয়। ওইদিন বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ৪১৭ হাজি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আগামী ২২ জুলাই পর্যন্ত হাজিদের ফিরতি ফ্লাইট অব্যাহত থাকবে।


আরও খবর



কালিয়াকৈরে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর খাজারডেক এলাকায় বৃহস্পতিবার সকালে ট্রেনে কাটা পড়ে এক নারীর মৃত্যুর হয়েছে।নিহত হলেন, কুড়িগ্রামের রাজিবপুর থানার জোয়ানীপাড়া এলাকার আব্দুর রহমানের স্ত্রী শাহিনা আক্তার (৪৫)।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, শাহিনা আক্তার দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছিলেন। গত চারদিন আগে শাহিনা তার স্বামীর সাথে চিকিৎসার উদ্দেশ্যে উপজেলার কালামপুর খাজারডেক এলাকায় তার ভাই মোস্তাফিজুর রহমানের বাসায় আসেন। কিন্তু বৃহস্পতিবার সকালে তিনি হঠাৎ কাউকে কিছু না জানিয়ে তার ভাইয়ের বাসা থেকে বের হয়ে যান। পরে তিনি ওই এলাকায় জয়দেবপুর-রাজশাহী রেললাইনের উপর দিয়ে হাঁটাহাটি করছিলেন। এ সময় শাহিনা অজ্ঞাত একটি ট্রেনের নিচে কাটা পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। জয়দেবপুর রেলওয়ে জংশনের ইনর্চাজ সেতাফুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।


আরও খবর



একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আন্তঃশিক্ষাবোর্ড। রোববার‌‌ (২৩ জুন) রাত ৮টার পর ভর্তি প্রক্রিয়ার জন্য তৈরি করা ওয়েবসাইটে একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের প্রথম পর্যায়ে ফল প্রকাশ করেছে ।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, রাত ৮টার পর ওয়েবসাইটে (xiclassadmission.gov.bd) একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। এর‌পর আবেদনের সময় দেওয়া মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হয়।‌

রোববার একাদশ শ্রেণিতে ভর্তি বিষয়ক ওয়েবসাইটে বলা হয়েছে, নির্বাচিত শিক্ষার্থীদের সোমবার থেকে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২২৮ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে। তবে পরবর্তীতে মাইগ্রেশন হলে শিক্ষার্থীকে নতুন করে ভর্তি নিশ্চায়ন করতে হবে না অর্থাৎ কোনো রেজিস্ট্রেশন ফি দিতে হবে না।

ভর্তি নীতিমালা অনুযায়ী, প্রথম ধাপে ফল প্রকাশের পর নির্বাচিতদের নিশ্চায়ন করতে হবে। তাদের নিশ্চায়ন প্রক্রিয়া শেষ হলে শূন্য আসনে ৩০ জুন থেকে দ্বিতীয় ধাপে আবেদন শুরু হবে, যা চলবে ২ জুলাই পর্যন্ত। ৪ জুলাই রাত ৮টায় দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে। এরপর টানা চার দিন চলবে দ্বিতীয় ধাপে নির্বাচিতদের নিশ্চায়ন প্রক্রিয়া।

৯ ও ১০ জুলাই তৃতীয় ধাপে আবেদন নেওয়া হবে, যার ফল প্রকাশ করা হবে ১২ জুলাই রাত ৮টায়। তিন ধাপে আবেদনের পর ফল প্রকাশ, নিশ্চায়ন ও মাইগ্রেশন শেষে ১৫ জুলাই থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে। চলবে ২৫ জুলাই পর্যন্ত। ভর্তি কার্যক্রম শেষে আগামী ৩০ জুলাই সারাদেশে একযোগে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

এর আগে, গত ২৬ মে শুরু হয়ে ১৩ জুন একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপে আবেদন প্রক্রিয়া শেষ হয়।


আরও খবর