Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

নাসিরনগরের নবনির্বাচিত সাংসদের সাথে সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্টিত

প্রকাশিত:শুক্রবার ২৬ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৪৬জন দেখেছেন

Image

আব্দুল হান্নান:ব্রাহ্মণবাড়িয়া -১,সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের  নব-নির্বাচিত সংসদ সদস্যের সাথে বিভিন্ন দপ্তর প্রধান ও জনপ্রতিনিধিদের মতবিনিময় অনুষ্টিত হয়েছে।২৫ জানুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার  উপজেলা প্রশাসনিক ভবন মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরানুল হক ভূইয়ার সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব এস এ কে একরামুজ্জামান সুখন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ, সহকারী কমিশনার ভূমি মোঃ মোনাববর হোসেন।সভায় স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ,কৃষি, মৎস্য সহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ আল হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানার অফিসার ইনচার্জ মোঃ সোহাগ রানা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়, কৃষি কর্মকর্তা আল-মামুন, মৎস্য কর্মকর্তা শুভ্র সরকার।

শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজহারুল ইসলাম ভূইয়া, আনসার বিডিপি কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ দাস, বুড়িশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইকবাল  চৌধুরী, ফান্দাউক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুকুজ্জামান ফারুক, চাতলপাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম,ভলাকুট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রুবেল মিয়া,ধরমন্ডল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সফিকুল ইসলাম, কুন্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডঃ নাছির উদ্দিন ভূইয়া প্রমুখ।তাছাড়ও  মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণসহ সুধীজন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পবিত্র ঈদুল আজহার ছুটি উদযাপন শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ।

বুধবার (১৯ জুন) ঈদের তৃতীয় দিন সকাল থেকেই রাজধানীর কমলাপুরের ঢাকা রেলওয়ে স্টেশনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে মানুষজনকে ফিরতে দেখা যায়। আবার ঢাকা ছেড়ে বিভিন্ন এলাকায় যাওয়ার জন্যও মানুষজনকে প্ল্যাটফর্মে অপেক্ষা করতে দেখা গেছে।

মূলত, ঈদ উপলক্ষে ১৬, ১৭ ও ১৮ জুন (রোব, সোম ও মঙ্গলবার) তিনদিন ছিল সরকারি ছুটি। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি ছিল। এ কার‌ণে এবারের ঈদের ছুটি পড়েছে পাঁচদিন। ফ‌লে টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে আজ অফিসপাড়ায় যোগ দিচ্ছেন কর্মজীবীরা। তবে, এখনো ট্রেনে তেমন ভিড় দেখা যায়নি। বিশেষত চাকরিজীবী অনেকেই পরিবার পরিজনদের গ্রামের বাড়িতে রেখে একাই ঢাকা ফিরে এসেছেন।


আরও খবর



খাগড়াছড়িতে মাদকবিরোধী সাংস্কৃতিক উৎসব অনুষ্টিত

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৬০জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে ঐতিহ্যবাহী বাউল, ধামাইল ও স্থানীয় লোকসংগীতের সমম্বয়ে সাংস্কৃতিক উৎসব ও মাদকবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ জুন) বিকালে  খাগড়াছড়ি টাউনহল মিলনায়তনে ঐতিহ্যবাহী বাউল,ধামাইল ও স্থানীয় লোকসংগীতের সমন্বয়ে জেলা পর্যায়ের সাংস্কৃতিক উৎসবে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান এর সভাপতিত্বে  অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি,।

খাগড়াছড়ি জেলার  পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম(বার) বিশেষ অতিথির বক্তব্যে বলেন 
দেশব্যাপী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার উদ্দেশ্যে ঐতিহ্যবাহী বাউল, ধামাইল, লোকসংগীতের সমন্বয়ে উৎসবমুখর পরিবেশে সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। বাঙালির হাজার বছরের ঐতিহ্যের সঙ্গে মিশে রয়েছে বাউল, ধামাইল ও এই লোকসংগীত। গ্রামবাংলার মানুষের জীবন, সুখ-দুঃখের কথা বলে এই সঙ্গীত। এর আবার অনেকগুলি অংশ আছে। এটি একটি দেশ বা দেশের যেকোনো অঞ্চলের সংস্কৃতিকে তুলে ধরে।জানিয়ে তিনি আরো বলেন মাদক একটি সামাজিক ব্যাধি ক্যান্সার, এটিকে নিয়ন্ত্রণ করতে না পারলে সমাজ ধ্বংস হয়ে যাবে। সামাজিক আন্দোলন গড়ে তুলে মাদককে নির্মূল করতে হবে। এর অপব্যবহার ও অবৈধ পাচার প্রতিরোধ করতে হবে। মাদকের ভয়ানক আসক্তি সমাজ, দেশ ও রাষ্ট্রের অভ্যন্তরে দীর্ঘ মেয়াদে নৈতিক অবক্ষয় ঘটাচ্ছে কিংবা ভবিষ্যতেও ঘটাবে।’তাই এর বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

এসময় খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান  মো: দিদারুল আলম, সহ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর



মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৭জন দেখেছেন

Image

লুৎফর অরেঞ্জ,মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই মিলগেট এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এক সড়ক দুর্ঘটনায় এক নারী যাত্রীসহ দু'জন নিয়ত হয়েছে এবং দু'জন আহত হয়েছে। ৩ জুলাই বুধবার ভোর ৪ টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নীলফামারী জেলার ডিমলা উপজেলার রামডাঙ্গা গ্রামের মৃত দুলাল হোসেনের স্ত্রী ফরিনা বেগম (৫৫) এবং বাসের সুপারভাইজার একই জেলার বাবুরহাট গ্রামের আব্দুল খালেক এর ছেলে মুগনী মিয়া (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নীলফামারী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা অনিতা নামের একটি বাস ( ঢাকা মেট্রো ব ১৯- ০০২৯ ) বুধবার ভোরে গোড়াই মিলগেট এলাকায় পৌঁছালে সেখানে থেমে থাকা পল্লী বিদ্যুতের খুঁটি বোঝাই একটি ট্রাকের সাথে ধাক্কা লাগে। এতে বাসের সম্মুখ ভাগের বাম পাশের অংশ ভেঙে খুঁটিগুলো ভেতরে ঢুকে যায়। ঘটনাস্থলেই দুজন যাত্রী নিহত হয় এবং আরো দুজন আহত হয়।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার এসআই আনিসুজ্জামান জানান, ঘটনাস্থল থেকে বাস ও ট্রাক আটক করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতদের তাদের পরিবারে নিকট হস্তান্তর করা হবে।


আরও খবর



কোটা বাতিল আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা বাতিল আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই। আন্দোলনের নামে যা করা হচ্ছে তার যৌক্তিকতা আছে বলে মনে করি না,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৭ জুলাই) গণভবনে বেলা পৌনে ১১টায় গণভবনে যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কোটা বাতিলের আন্দোলন হচ্ছে। কোটা বন্ধ করা হয়েছিল। কিন্তু হাইকোর্টের রায়ে বহাল হয়েছে। পড়াশোনা বাদ দিয়ে ছেলেমেয়েরা আন্দোলন করছে। এর কোনো যৌক্তিকতা নেই।

মহিলা লীগের কর্মীদের পেনশন স্কিমে যোগ দেওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সবার জন্য পেনশন স্কিম করা হয়েছে। জীবনের নির্ভরতার জন্য পেনশন। আমরা চাই সবাই একটু ভালোভাবে বাঁচুক।

বিএনপি ক্ষমতায় থাকার সময় যেভাবে নিযার্তন করেছে তা নিন্দারও যোগ্য নয় মন্তব্য করে তিনি বলেন, দলটি ভোট চুরি করে মাত্র দেড় মাস টিকেছে। গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ২০০১ সালে ক্ষমতায় গিয়েছিল বিএনপি। ভোট চুরির অবপাদে ২ বার ক্ষমতাচ্যুত হয়েছে তারা।

সরকারপ্রধান বলেন, বিএনপি সমাজের বোঝা, তাদের সন্ত্রাসী চেহারা মানুষের সামনে তুলে ধরতে হবে। বিএনপি-জামায়াত যেন আর ক্ষমতায় ফিরতে না পারে, সেজন্য মানুষকে সচেতন থাকতে হবে।


আরও খবর



নাসিরনগর থেকে ২০৬ পিস ইয়াবা সহ স্বামী স্ত্রী দুইজন গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃ- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার পুলিশ গোকর্ণ ইউনিয়নের নুরপুর পুকুরপাড় এলাকায় ৮ জুলাই ২০২৪ তারিখে বিশেষ অভিযান পরিচালনা করেন । পুলিশের মাদক বিরোধী অভিযানে গত ২৪ ঘন্টায় থানা এলাকায় মাদক উদ্ধার অভিযান পরিচালনাকালে মাদকদ্রব্য ২০৬ পিস ইয়াবাসহ ২ জন আসামীকে গ্রেফতার করা হয়।


জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাখাওয়াত হোসেন,বিপিএম-সেবার, নির্দেশে, সহকারী পুলিশ সুপার মোঃ রাকিবুল হাসান, সরাইল সার্কেলের দিক-নির্দেশনায় এবং নাসিরনগর থানার অফিসার ইনচার্জ  মো: সোহাগ রানার  তত্ত্বাবধানে থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।অভিযানে এস.আই (নিরস্ত্র) মো: আনোয়ার হোসেন, এস আই (নিরস্ত্র) রুপন নাথ, এএসআই (নিরস্ত্র) মোশাররফ হোসেন, এএসআই (নিরস্ত্র) কামরুল হোসেন ও সঙ্গীয় ফোর্স সহ একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে রাত অনুমান সোয়া ১১ ঘটিকার সময় নাসিরনগর থানা পুলিশ ১০ নং গোকর্ণ ইউনিয়নের নুরপুর গ্রামের জাহাঙ্গীর মিয়ার দোকানের সামনে হইতে ২০৬ পিস ইয়াবা ট্যাবলেট সহ দুই জনকে গ্রেপ্তার করেন ।


তারা হলেন রুহেনা বেগম (২৮), স্বামী- জাহাঙ্গীর মিয়া,জাহাঙ্গীর মিয়া(৩৫), পিতা- ফুলবাহার মেম্বার, উভয়সাং- নুরপুর পুকুরপাড়।

এ সময় তাদের কাছ নাসিরনগর থানার অফিসার ইনচার্জ মো: সোহাগ রানা বলেন গোকর্ণ  ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়েছে। পর্যক্রমে প্রত্যেকটি ইউনিয়নে অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীর  বিরুদ্ধে নাসিরনগর থানায় নিয়মিত মাদক মামলা রুজু করা হচ্ছে ।

    -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর