Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নাসিরনগরের নবনির্বাচিত সাংসদের সাথে সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্টিত

প্রকাশিত:শুক্রবার ২৬ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৭৬জন দেখেছেন

Image

আব্দুল হান্নান:ব্রাহ্মণবাড়িয়া -১,সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের  নব-নির্বাচিত সংসদ সদস্যের সাথে বিভিন্ন দপ্তর প্রধান ও জনপ্রতিনিধিদের মতবিনিময় অনুষ্টিত হয়েছে।২৫ জানুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার  উপজেলা প্রশাসনিক ভবন মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরানুল হক ভূইয়ার সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব এস এ কে একরামুজ্জামান সুখন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ, সহকারী কমিশনার ভূমি মোঃ মোনাববর হোসেন।সভায় স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ,কৃষি, মৎস্য সহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ আল হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, থানার অফিসার ইনচার্জ মোঃ সোহাগ রানা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়, কৃষি কর্মকর্তা আল-মামুন, মৎস্য কর্মকর্তা শুভ্র সরকার।

শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল মিয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজহারুল ইসলাম ভূইয়া, আনসার বিডিপি কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ দাস, বুড়িশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইকবাল  চৌধুরী, ফান্দাউক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুকুজ্জামান ফারুক, চাতলপাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম,ভলাকুট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রুবেল মিয়া,ধরমন্ডল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সফিকুল ইসলাম, কুন্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডঃ নাছির উদ্দিন ভূইয়া প্রমুখ।তাছাড়ও  মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণসহ সুধীজন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




আজ সন্ধ্যা থেকে ঢাকার ১৩ রাস্তায় গাড়ি চলাচল বন্ধ

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে বুধবার বেলা ৩টা পর্যন্ত ২১ ঘণ্টা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে বুধবার (২১ ফেব্রুয়ারি)। এ কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশে প্রবেশে অন্তত ১৩টি সড়কে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে এ সময় বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচল করবে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে- শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বর, হাইকোর্ট, শহীদুল্লাহ হল, জিমনেসিয়াম মাঠ গেট, রোমানা, জগন্নাথ হল, ভাস্কর্য, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার ও চানখাঁরপুল ক্রসিং দিয়ে যান চলাচল বন্ধ থাকবে।

তবে বিকল্প পথ হিসেবে কাঁটাবন ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, পলাশী, বকশিবাজার ক্রসিং হয়ে চানখাঁরপুল ক্রসিংয়ে যাওয়া যাবে।

আবার শাহবাগ, কাঁটাবন, বাটা সিগন্যাল, সায়েন্স ল্যাব ক্রসিং হয়ে মিরপুর রোডে যান চলাচল করবে। শাহবাগ, মৎস্য ভবন, কদমফোয়ারা, হাইকোর্ট, আবদুল গণি রোড হয়ে জিরো পয়েন্ট ক্রসিং; হাইকোর্ট, বঙ্গবাজার, পুলিশ হেডকোয়ার্টার্স, গোলাপশাহ মাজার ক্রসিং হয়ে ফুলবাড়িয়া ক্রসিং এবং শাহবাগ, হোটেল ইন্টারকন্টিনেন্টাল, বাংলামোটর, সোনারগাঁও ক্রসিং হয়ে ফার্মগেট, বকশিবাজার, চানখাঁরপুল, নিমতলী ক্রসিং হয়ে মেয়র হানিফ উড়ালসড়ক দিয়ে যানবাহন চলাচল করবে।

বকশিবাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চানখাঁরপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক, উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ক দিয়ে শহীদ মিনারে প্রবেশ করা যাবে না বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এদিকে পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং দিয়ে হেঁটে চলাচল করা যাবে।

অন্যদিকে শহীদ মিনারে আসা ভিআইপিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবন মাঠে আর সর্বসাধারণ নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিংয়ে গাড়ি রাখতে পারবেন।


আরও খবর



বাগেরহাটে কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার ( ১২ ফেব্রয়ারি) বিকেলে কলেজ প্রাঙ্গনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বহুমুখী স্কুল এ্যান্ড কলেজে অধ্যক্ষ মো: ফারহানা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: হাফিজ আল আসাদ। এসময় বক্তব্য দেন,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ,খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ,জেলা শিক্ষা কর্মকর্তা এস.এম ছায়েদুর রহমান,সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রেজাউল করিম, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত মো.সাইদুর রহমানসহ প্রাক্তন শিক্ষার্থীরা।অনুষ্ঠানে কলেজের শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবকগন ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এদিন বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন অতিথিগণ।১৮৭৮ সালে বাগেরহাট শহরের প্রানকেন্দ্রে বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজটি প্রতিষ্ঠিত হয়। সোমবার ১৪৭ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ করা হয়।


আরও খবর



চট্টগ্রামে ইয়াবাসহ গ্রেফতার ৪ জন

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
তালহা চৌধুরী রুদ্র।নিজস্ব প্রতিনিধি:চট্রগ্রামের খাগড়াছড়ি জেলার  গুইমারা থানাধীন ০২নং হাফছড়ি ইউনিয়নের ০১নং ওয়ার্ডের জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বে শ্রমিক থাকার একচালা টিনের ছাউনীর ঘরে ইয়াবা সহ ৪ জনকে আটক করা হয়। 

০২ (ফেব্রুয়ারি) রাতে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর (পিপিএম বার) এর সার্বিক দিকনির্দেশনায় গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুল আমিনের সার্বিক তত্ত্বাবধানে , টিম গুইমারা থানার এসআই(নিঃ) জহিরুল ইসলামের নেতৃত্বে সংঙ্গীয় অফিসার ফোর্স সহ অভিযান পরিচালনা করে    ১। সুমন ত্রিপুরা(২৭), পিতা- যুবরাজ ত্রিপুরা, মাতা-দেবী ত্রিপুরা, সাং-বড়পাড়া, ০৭ নং ওয়ার্ড, গোলাবাড়ী ইউপি, থানা-খাগড়াছড়ি সদর,২। মোঃ নবী হোসেন(২২), পিতা- হাকীম ফারাজী, মাতা-মিনারা বেগম, সাং-জালিয়াপাড়া, ০১ নং ওয়ার্ড, ০২ নং হাফছড়ি ইউপি, থানা- গুইমারা ,  ৩। মোঃ ইসলাম উদ্দিন(৩৮), পিতা- দেলোয়ার হোসেন, মাতা-চান বানু, সাং- শালবন, ০৬ নং পৌরসভা ওয়ার্ড, খাগড়াছড়ি পৌরসভা, থানা- খাগড়াছড়ি সদর, ৪। মোঃ বেল্লাল হোসেন(৩২), পিতা- আঃ গফুর, মাতা- আবেদা খাতুন, সাং- শালবন, ০৬ নং পৌরসভা ওয়ার্ড, খাগড়াছড়ি পৌরসভা, থানা- খাগড়াছড়ি সদর, জেলা-খাগড়াছড়ি পার্বত্য জেলাদের হেফাজত ও দেখানো মতে ১৪ (চৌদ্দ) পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন।

অভিযান পরিচালনাকালে  ২০.০৫ ঘটিকায় গুইমারা থানাধীন ০২নং হাফছড়ি ইউপির ০১নং ওয়ার্ডের জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বে শ্রমিক থাকার একচালা টিনের ছাউনীর ঘর তল্লাশী করিয়া বর্ণিত আসামীদের বসার স্থানে বিছানা চাদরের নিচে ০১টি NAVY সিগারেটের প্যাকেটের ভিতরে রক্ষিত কালো পলিথিনের ভিতরে মোড়ানো অবস্থায় ক) ১৪ (চৌদ্দ)টি  মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট), যাহার মূল্য অনমুান ৫,৬০০/-টাকা,  প্রাপ্ত হইয়া  উপস্থিত সাক্ষীদের সম্মুখে জব্দ তালিকা মূলে জব্দ করেন পুলিশ।

আসামীরা দীর্ঘদিন যাবৎ নিজ হেফাজতে ইয়াবা ট্যাবলেট রাখিয়া গুইমারা থানার বিভিন্ন এলাকায় বিক্রয় করিয়া আসিতেছে। 

তাহারা অন্য পেশার আড়ালে মাদক হেফাজতে রাখিয়া ক্রয় বিক্রয় করে আসতেছিল।

গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আরিফুল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, টিম গুইমারা মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবে। মাদক নিয়ন্ত্রণে সকলকে সচেতন হয়ে তথ্য প্রদানের জন্য অনুরোধ করছি। আসামীদের বিরুদ্ধে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা  রুজু পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হলেন আবারও এবিএম আব্দুল্লাহ

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে আবারও অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহকে।

রোববার (২৮ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর (পারিতোষিক ও বিশেষ অধিকার) আইন, ১৯৭৫ এর ধারা ১৩ অনুযায়ী অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) সরকারের সচিব পদমর্যাদা ও ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতনে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো।

এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।


আরও খবর



জনপ্রশাসন মন্ত্রীকে মেহেরপুর জেলা সমিতির সংবর্ধনা: মেহেরপুরে স্থলবন্দর হবে : জনপ্রশাসন মন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জনপ্রশাসন মন্ত্রী ও মেহেরপুর জেলার কৃতী সস্তান ফরহাদ হোসেন ও মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ডা: আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক কে সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি অডিটরিয়াম) মেহেরপুর জেলা সমিতির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সমিতির সভাপতি ও কমিটির আহ্বায়ক ইঞ্জি: মো: একরামুল হক, সমিতির সাধারণ সম্পাদক আ.ন.ম. কুদরত-ই-খুদাসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেন, মেহেরপুর মুক্তিযুদ্ধের অন্যতম জায়গা। মেহেরপুরে কৃষি ইনস্টিটিউট করা হচ্ছে যেখানে ৪৭ জন কৃষি বিজ্ঞানী কাজ করবে, যারা দেশের কৃষি উন্নয়নে অবদান রাখবে। পাশাপাশি এই এলাকার মানুষের যাতে চিকিৎসার জন্য ঢাকায় আসতে না হয় তার জন্য তৈরি করা হবে অত্যাধুনিক হাসপাতাল। মেহেরপুরে হবে স্থলবন্দর, যার ফলে প্রচুর কর্মসংস্থানের সৃষ্টি হবে।

অনুষ্ঠানে অতিথিদের পাশাপাশি বক্তব্য রাখেন মেহেরপুর জেলা সমিতি সভাপতি ও সংবর্ধনা কমিটির আহ্ধসঢ়;বায়ক, সমিতির সাধারণ সম্পাদক এবং সহ- সভাপতিবৃন্দ ।অনুষ্ঠানে সবাইকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।


আরও খবর