Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

নাসিরনগরের মেধাবী মুখ

প্রকাশিত:Friday ১৮ February ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩৫৫জন দেখেছেন
Image

আব্দুল হান্নানঃ(নাসিরনগর) 

 ইয়াসিন আহমেদ শুভ এবারের এইচ এস সি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। সে সবার কাছে দোয়া প্রার্থী।


ইয়াছিন ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গোয়ালনগর ইউনিয়নের রামপুর গ্রামের মোঃ ফারুক অাহমেদ ও নাসরিন অাহমেদ দম্পতির বড় ছেলে। ইয়াসিন অাহমেদ শুভ ঢাকা ক্যামব্রিয়ান কলেজ হতে  বিজ্ঞান শাখায় থেকে এবারএইচ এস সি পরীক্ষা দিয়ে জিপিএ ৫ পেয়েছে। এই মেধাবী ইয়াছিন আহমেদ ইতিপূর্বেও পঞ্চম ও অষ্টম শ্রেনীতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে এবং এস এস সি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ন হয়।


ইয়াছিন আহমেদ শুভ ভবিষৎতে একজন প্রকৌশলী হতে চায়। সে সবার কাছে দোয়া প্রার্থী।


আরও খবর



বিএসএমএমইউ নার্সেস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৩১জন দেখেছেন
Image

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রথমবারের মতো নার্সেস অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সিনিয়র স্টাফ নার্স নওরিন আক্তার ও সাধারণ সম্পাদক সুজন চন্দ্র দেবনাথ।

শনিবার (১৮ জুন) সকালে বিএসএমএমইউয়ের ‘এ’ ব্লক অডিটোরিয়ামে এ ভোটগ্রহণ হয়।

অন্য পদে যারা নির্বাচিত হলেন- সহ সভাপতি পদে সিনিয়র স্টাফ নার্স নুরুন নাহার খাতুন, সহকারী-সেবা তত্ত্বাবধায়ক ঝর্ণা মণ্ডল, নার্সিং অফিসার রাশিদা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স সাদিয়া সুমি, সিনিয়র স্টাফ নার্স বিপুলা রায়, সাংগঠনিক সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স মো. আরিফ হোসেন, সহ-সাংগঠনিক পদে সিনিয়র স্টাফ নার্স মো. বশির আহমেদ, সিনিয়র স্টাফ নার্স ইসরাত জাহান, কোষাধ্যক্ষ পদে সিনিয়র স্টাফ নার্স নাজনীন খাতুন, আইন বিষয়ক সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স মমতাজ বেগম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স সুব্রত কুমার সরকার।

এছাড়া দপ্তর সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স জনি যোনাস টপপো, যোগাযোগ ও আন্তর্জাতিক সম্পাদক পদে সহকারী সেবা তত্ত্বাবধায়ক মমতাজ বেগম, স্বাস্থ্যসেবা বিষয়ক সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স মাকুসদা আক্তার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স শবনম নুরানী, সমাজ কল্যাণ সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স রোকসানা আক্তার, শিক্ষা গবেষণা ও মানবসম্পদ পদে সিনিয়র স্টাফ নার্স লায়লাতুল ফেরদৌস, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স ফেরদৌসী আক্তার, সহ-সম্পাদক পদে সিনিয়র স্টাফ নার্স সুমি হালদার, সিনিয়র স্টাফ নার্স শামীমা ইয়াছমিন, সিনিয়র স্টাফ নার্স তানিয়া খানম নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া সদস্য হলেন যারা- সিনিয়র স্টাফ নার্স বিথী সরকার, সিনিয়র স্টাফ নার্স মিতু আলম, সিনিয়র স্টাফ নার্স মুন্নি খাতুন, সিনিয়র স্টাফ নার্স আখতারুন নেসা, সিনিয়র স্টাফ নার্স হোসনে আরা, সিনিয়র স্টাফ নার্স জুলিয়া আক্তার, সিনিয়র স্টাফ নার্স তাসলিমা খাতুন, সিনিয়র স্টাফ নার্স সাবা খান, সিনিয়র স্টাফ নার্স আমেনা বেগম এবং সিনিয়র স্টাফ নার্স লিজা আক্তার।

নির্বাচনে প্রধান উপদেষ্টার দায়িত্বে ছিলেন বিএসএমএমইউয়ের প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল। নির্বাচনে পর্যবেক্ষক টিমের নেতৃত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার। প্রধান ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন অতিরিক্ত রেজিস্ট্রার মুহাম্মদ সালাহ উদ্দিন সিদ্দিক। প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জুয়েল।


আরও খবর



সেতু চালু হলেও থাকবে শিমুলিয়া ঘাট: নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২১ June ২০২২ | ৪০জন দেখেছেন
Image

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়া ঘাট থাকবে। এই ফেরি সার্ভিসের চাহিদা আছে। দূরপাল্লার যানবাহনগুলো এই রুটটি বেছে নেবে। কারণ ফেরিতে তাদের একটি বিশ্রাম হবে। পণ্যবাহী যানবাহনের জন্যও এর চাহিদা থাকবে।

শনিবার (১১ জুন) সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে দু’পাড়েই উৎসবের আয়োজন হবে। ৫০ বছরের ইতিহাসে সবচাইতে জমকালো একটি উৎসব হতে যাচ্ছে এটি। বাংলাদেশের প্রত্যেকটি মানুষ এর সঙ্গে যুক্ত থাকবে।

পর্যটন ও ইকোজোন করার পরিকল্পনার কথা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, নদীকে থামিয়ে রাখা যাবে না, নদী বহমান। নদীকে ঘিরেই আমাদের জীবন জীবিকা। নদীর সঙ্গে আমাদের যে সম্পর্ক সেটা বন্ধ করা যাবে না। এসব অব্যাহত থাকবে।

jagonews24

মন্ত্রী আরো বলেন, বর্তমানে চতুর্মুখী যোগোযোগ ব্যবস্থা চালু হয়েছে। টেকনাফ থেকে তেঁতুলিয়া রেল সংযোগ হয়ে যাচ্ছে। ১০ হাজার কিলোমিটার রেলপথ তৈরি করছি। ৩৭টি নদী বন্দর হয়েছে, গভীর সমুদ্র বন্দর হচ্ছে। আমাদের আকাশপশ বন্ধ হয়ে গিয়েছিলো, এখন সব বিভাগে আকাশ পথ হচ্ছে। বাংলাদেশ বিমান বহর ধীরে ধীরে বড় হচ্ছে। সিক্সলেন, ফোর লেন রাস্তা হচ্ছে। যোগযোগ ব্যবস্থার কারণেই বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল।

এ সময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক হ বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সঙ্গে প্রতিমন্ত্রী বাংলাবাজার ঘাট এলাকা পরিদর্শন করেন।


আরও খবর



গ্যাসের দাম বাড়লে দুর্বিষহ হয়ে উঠবে জনজীবন: ন্যাপ

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৯৫জন দেখেছেন
Image

দেশের গ্যাস বিতরণ কোম্পানি এবং বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) কমিশন নির্ধারিত ছকে রবি অথবা সোমবার গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দিতে পারে— এমন খবরে গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)।

ন্যাপ মনে করে, গত দশ বছরে কয়েক দফায় গ্যাসের দাম বাড়ানোর ফলে মানুষের জীবনযাপন কঠিন হয়ে পড়ছে। আবাসিক গ্যাসের দাম আবার বাড়ালে বিষয়টি ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’। ফলে মানুষের জীবন আরও দুর্বিষহ হয়ে উঠবে।

শনিবার (৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

নেতৃদ্বয় বলেন, নিত্যপণ্যের দাম ঊর্ধ্বগতিতে জনজীবন যখন দুর্বিষহ তখন আবাসিক গ্যাসের দাম বাড়ানো একেবারেই অযৌক্তিক। দেশের ভেতরে যে গ্যাস রয়েছে সেটা সরকার উত্তোলন করে না। বরং বিদেশ থেকে আমদানির ওপর গুরুত্ব দিয়ে থাকে, যা একটা অসাধুচক্রকে ব্যবসা পাইয়ে দিতে, বিশেষ সুবিধা দিতেই করা হচ্ছে। সরকারকে মনে রাখতে হবে আবাসিক গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত বাস্তবায়ন হলে জনজীবন, সমাজ ও অর্থনীতিতে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে।

তারা বলেন, সরকারের ভুলনীতি, অব্যবস্থাপনা, সিস্টেম লস ও দুর্নীতি দূর করার কার্যকর উদ্যোগ না নিয়ে গ্রাহক পর্যায়ে গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া জনবিরোধী। সরকারকে গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া থেকে সরে আসা উচিত। ভোক্তাদের সংগঠন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) মতে, গ্যাসের দাম ১ শতাংশও বাড়ানোর প্রয়োজন নেই বরং কমানোর সুযোগ রয়েছে।

বিবৃতিতে বলা হয়, অনিয়ম, অপচয় ও ব্যস্থাপনা ত্রুটি দূর করে গ্যাসের দাম যৌক্তিক পর্যায়ে রাখা উচিত। এটাই এ মুহূর্তে জনগণের প্রত্যাশা। গ্যাসের দাম বাড়ানো হলে শহরের বাইরের মানুষ জ্বালানি হিসেবে কাঠ ব্যবহারে দিকে ঝুঁকে পড়বে। এতে কাঠের ব্যবহার বাড়বে। ফলে বৃক্ষ ও বনভূমি উজাড় হবে। বিনষ্ট হবে দেশের জীববৈচিত্র্য ও প্রাকৃতিক পরিবেশ। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে ক্ষতিগ্রস্ত হবে দেশের কৃষি, অর্থনীতি, অবকাঠামো এবং মানুষের জীবন-জীবিকা।


আরও খবর



সেন্টমার্টিনে পর্যটক কমানো কোনো প্রতিকার নয়, দাবি টোয়াবের

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

পর্যটক আগমন সীমিতকরণ কোন প্রতিকার নয় বরং সুষ্ঠু ব্যবস্থাপনা ও মনিটরিংয়ের মাধ্যমে সেন্টমার্টিন দ্বীপকে আরও পর্যটকবান্ধব করে দেশের পর্যটন শিল্পের উন্নয়ন ও সেখানের স্থানীয় অধিবাসীদের শিক্ষা এবং অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে সমৃদ্ধ জীবনমান গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সম্ভব বলে জানিয়েছে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

পর্যটন শিল্পের উন্নয়নের স্বার্থে সেন্টমার্টিন ভ্রমণ সীমিত না করে বরং জীব-বৈচিত্র্য ও প্রাকৃতিক পরিবেশ অক্ষুণ্ণ রেখে দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমণ নিশ্চিতে অন্তত ৫ হাজার পর্যটক যেন যেতে পারে সেই ব্যবস্থা রেখে নীতিমালা প্রণয়ন করারও জোর দাবি জানান সংগঠনটির নেতারা।

শনিবার (১১ জুন) দুপুর ১২ টায় রাজধানীর শাহবাগে ঢাকা ক্লাবের স্যামসাং সেন্টারের তৃতীয় তলায় ‘পর্যটন বাঁচান, সেন্টমার্টিন বাঁচান’ শিরোনামে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তাঁরা।

অনুষ্ঠানে টোয়াবের সভাপতি শিবলুল আজম কোরেশী বলেন, বাংলাদেশের পর্যটনে আজ ক্রান্তিকাল চলতেছে। নানা অজুহাতে পর্যটন শিল্পকে বাঁধা দিতেই নতুন ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। সেন্টমার্টিনে পর্যটক শিল্পের বিকাশের কারণে কিছু সমস্যা হচ্ছে। তবে সেটাকে বাধাগ্রস্ত না করে সঠিক পরিকল্পনা নেওয়া উচিত।

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন হোটেল ওনার্স এসোসিয়েশন অব সেন্টমার্টিন (হোস্ট) এর সাধারণ সম্পাদক আবু জাফর পাটোয়ারী, সী ক্রুজ অপারেটর ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (স্কোয়াব) সাধারণ সম্পাদক হোসাইন ইসলাম বাহাদুর, টোয়াবের প্রথম সহ-সভাপতি প্রফেসার এম. এ. রউফ, টোয়াবের পরিচালক-সদস্য ও ট্যুরিজম স্টেকহোল্ডাররা।


আরও খবর



‘শেখের বেটি প্রমাণ করে দিলেন, তিনি পারেন’

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

‘উনি যে শেখের বেটি, তার কাজে সেটা প্রমাণ করে দিলেন। কত ষড়যন্ত্র করেছে, কত বাধা ছিলো কিন্তু প্রধানমন্ত্রীর দৃঢ়তার কারণেই পদ্মা সেতু হয়েছে। উনি দেখিয়ে দিয়েছেন আমি শেখের বেটি, আমি পারি। আমরা অত্যন্ত গর্ববোধ করি তার জন্য।’

রোববার (২৬ জুন) সকালে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় স্বপ্নের পদ্মা সেতু। বহুল প্রত্যাশিত এই মেগাস্ট্রাকচার উন্মুক্ত করে দেওয়ায় এভাবেই অভিব্যক্তি প্রকাশ করেন ঢাকার কেরানীগঞ্জ এলাকার আবুল হাসেম। উন্মুক্তের প্রথমদিনই উচ্ছ্বসিত আবুল হাসেম রোববার ভোরে সেতু দেখতে ছুটে আসেন স্বপরিবারে। সকালে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে টোল প্লাজায় তার সঙ্গে দেখা হয়।

Munsi-(3).jpg

আবুল হাশেম জাগো নিউজকে বলেন,সারারাত ধরেই চিন্তা করেছি কখন যাবো কখন যাবো। এত মানুষ আসবে জানলে আরো আগে রওনা হতাম। ভোরে নামাজ পড়ে রওনা হইছি। পদ্মা সেতু দেখার খুব ইচ্ছা ছিল। কালকেই আসতে চাইছিলাম কিন্তু কালকেতো আর উঠতে পারতাম না, তাই আজকে আসছি। দেখার মতো একটা স্থাপনা বানাইছে। এজন্য অনেক ধন্যবাদ প্রধানমন্ত্রীকে।

শুধু এক আবুল হাশেমই নয় এমনই উচ্ছ্বাস প্রকাশ করেন পদ্মা সেতুতে আসা প্রায় সবাই।

Munsi-(3).jpg

বহুল প্রতীক্ষার পর স্বপ্নের সেতু দিয়ে নদীর পারাপার হওয়ার আনন্দে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যায় মুন্সিগঞ্জের মাওয়া টোল প্লাজায়। মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি, ট্রাক, প্রাইভেটকার, পিকআপসহ পদ্মা সেতু দেখতে আশা হাজার হাজার মানুষ টোল দিয়ে সেতুতে উঠছে। সবার হাসিমুখ। অনেকের মুখে আবার জয় বাংলা স্লোগান।

উদ্বোধনের প্রায় ১৮ ঘণ্টা পর রোববার (২৬ জুন) ভোর ৫টা ৪০মিনিটে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় স্বপ্নের পদ্মা সেতুর দ্বার। এর আগে শনিবার (২৫ জুন) বেলা ১১টা ৫৮ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে এ সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও খবর