Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয় ঢাকাসহ ১০ জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা আরও বাড়ল স্বর্ণের দাম স্বাস্থ্য নিরাপত্তা দিতে হারপিক ও সাজেদা ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু যাত্রাবাড়ীতে অঞ্জাত ব্যাক্তির মরদেহ উদ্ধার রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নাসিরনগরে সেবা ডায়াগনষ্টিক সেন্টারের শুভ উদ্ভোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৭৭জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াঃ-

বিশ্ব মানের রোগ নির্নয় ও স্বাস্থ্য সেবা প্রদানের অঙ্গীকার নিয়ে  ৪ঠা জানুয়ারি ২০২৩ রোজ বুধবার বাদ জোহর ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার দত্ত বাড়ী সংলগ্ন সেবা ডায়াগনষ্টিক সেন্টারের শুভ উদ্ভোধন করা হয়েছে।


এ উপলক্ষে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন মাওঃ এখলাছুর রহমান। এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ডাঃ জোবায়েত খা,ঁ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও গুনিয়াউক ইউপি চেয়ারম্যান মোঃ জিতু মিয়া ব্যবস্থাপনা পরিচালক মোঃ কায়কোবাদ চৌধুরী। মিলাদ ও দোয়া শেষে উপস্থিত লোকজনের মাঝে তাবারক বিতরন করা হয়। 

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



দেহ ব্যবসা সাথে জড়িত থাকার অভিযোগে সাতজনকে গ্রেফতার করেছে কাফরুল থানা পুলিশ

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:দেহ ব্যবসা সাথে জড়িত থাকার অভিযোগে সাতজনকে গ্রেফতার করেছে কাফরুল থানা পুলিশ। এদের মধ্যে তিনজন পুরুষ চারজন মহিলা রয়েছে। সোমবার রাতে কাফরুল থানা এলাকার বর্ণমালা সড়কের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। কাফরুল থানার এস আই মাহমুদুল হাসান এ তথ্য জানান। 

গ্রেফতারকৃতরা হলেন,মো: সাজন(২০),মো: বাচ্চু মিয়া (৪৯),মো: ইমরান হোসেন(২৪),রুমা(৪০),শিলা(২২),সুমি(৩০),বিপাশা (২০)।

কাফরুল থানার অফিসার ইনচার্জ ফারুকুল আলম জানান, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি একটি বাড়িতে অবৈধভাবে দেহ ব্যবসার কাজ চলে। শোনা মাত্রই আমি পুলিশ  পাঠিয়ে তাদের গ্রেফতার করি।  

কাফরুল থানার এস আই মাহমুদুল হাসান জানান, ওসি স্যার বলা মাত্রই আমরা একটি বাড়িতে অভিযান চালাই। আমরা জানতে পারি বাড়িতে নিচ তলায় দুই ফ্লাটে দেহ ব্যবসার কাজ করতো। পরবর্তীতে আমরা তাদের গ্রেফতার করে বিজ্ঞ  আদালতে প্রেরণ করি। আমরা সাতজনকে গ্রেপ্তার করি। তার মধ্যে তিনজন ছেলে চারজন মেয়ে।

আরও খবর

পোরশায় ৫ মাদক সেবী আটক

রবিবার ১৯ মে ২০২৪




ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন লেগেছে রাজধানীর ধোলাইখালে চারতলা ভবনের দ্বিতীয় তলায়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে।

শনিবার (১৮ মে) সকাল ১০টা ৪০ মিনিটে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, ধোলাইখালে একটি চারতলা ভবনের দ্বিতীয় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি পরিমাণ জানা যায়নি‌। এছাড়া আগুনে হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।


আরও খবর

আরও বাড়ল স্বর্ণের দাম

রবিবার ১৯ মে ২০২৪




টেকনো নিয়ে এলো কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সমৃদ্ধ স্মার্টফোন

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১৬৯জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড টেকনো সম্প্রতি লঞ্চ করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সম্পন্ন অপারেটিং সিস্টেম (এআইওএস)। বাংলাদেশের সহ বিশ্বব্যাপি মোবাইল ফোন প্রযুক্তির উদ্ভাবনের ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। বিশ্বের অনেক নির্মাতা প্রতিষ্ঠানই এআই প্রযুক্তি তাদের স্মার্টফোনে অন্তর্ভুক্ত করার প্রচেষ্টা করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় টেকনো তাদের সাম্প্রতিক সংযোজনে এআই প্রয়োগ নিশ্চিত করে প্রযুক্তি এবং ভোক্তা অভিজ্ঞতার উন্নয়নে তাদের প্রতিশ্রুতি বজায় রেখেছে।

এআই চালিত সিস্টেমের মাধ্যমে মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে একটি বৈশ্বিক বিপ্লব আনয়নের প্রচেষ্টা নিয়ে টেকনোর ডিরেক্টর অব ইঞ্জিনিয়ার, জুড ইউর অধীনে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। প্রচলিত মোবাইল ডিভাইস এবং আধুনিক এআই সক্ষমতার সমন্বয় ঘটিয়ে টেকনোর নতুন এই এআইওএসটি আরো অধিক সুবিধা এবং ভোক্তা অভিজ্ঞতা বর্ধিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

গুগল এবং মিডিয়াটেকের মতো ইন্ড্রাস্ট্রি প্রতিনিধিদের সাথে কৌশলগত সমন্বয় নিশ্চিত করে মোবাইল ব্যবহার অভিজ্ঞতার প্রতিটি স্তরে শীর্ষ পর্যায়ের কৃত্রিম বুদ্ধিমত্তার অনুপ্রবেশ নিয়ে কাজ করে যাচ্ছে টেকনো। প্রতিষ্ঠান গুলোর সাথে টেকনোর এই পার্টনারশিপ সুনিশ্চিত করেছে টেকনোর মোবাইল সেট গুলোতে গুগল এআই সুটসের উপস্থিতি যাতে আরো রয়েছে গুগল জেমিনি, ডুয়েট এআই, এবং জিমেইল এআই সুবিধা। এই ফিচার গুলো মোবাইল ফোন ব্যবহারকে করবে আরো সৃজনশীল এবং সুদক্ষ।

সম্প্রতি বাজারে আসা স্পার্ক ২০ প্রো প্লাস স্মার্টফোনটি টেকনোর এআই উদ্ভাবনী প্রচেষ্টার একটি সফল উদাহরণ।প্রতিষ্ঠানটির এই ফ্ল্যাগশিপ ডিভাইসে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ধারণক্ষমতা সক্ষম আল্ট্রা সেনসিং মেইন ক্যামেরা এবং শক্তিশালী হেলিয়ো জি৯৯ আল্টিমেট প্রসেসর চিপসেট। কৃত্রিম বুদ্ধিমত্তা সমৃদ্ধ অরোরা ইঞ্জিন ২.০ এবং ডারউইন ইঞ্জিন ২.০ ফিচার গুলো ফোনের পারফরমেন্সকে করবো আরো সুচারু এবং গেমিং অভিজ্ঞতাকে করবে আরো নির্বিঘ্ন। এছাড়াও টেকনোর এই স্মার্টফোনটিতে রয়েছে এআই ওয়ালপেপার ফিচার। ব্যবহারকারী নিজে টেক্সট কমান্ড বা নির্দেশনা দিয়ে নিজের পছন্দমতো ওয়ালপেপার জেনারেট করে নিতে পারেন। টেকনোর এই স্মার্টফোনটি বর্তমানে বাংলাদেশেও পাওয়া যাচ্ছে যা স্মার্টফোন ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে করবে আরো সুন্দর।টেকনোর এআই উদ্যোগটি শুধু হার্ডওয়্যার উদ্ভাবনেই সীমাবদ্ধ থাকে নাই। এতে রয়েছে বহু ভাষা সমৃদ্ধ ‘এলা’ নামক একটি ব্যক্তিগত এআই এসিস্টেন্ট সফটওয়্যার। এই সফটওয়্যারটি ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরো বেশি সুদক্ষ করে এবং অন্তর্ভুক্তি নিশ্চিত করে৷। বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য এই সিস্টেমটি নিশ্চিত করে পরিপূর্ণ সহায়তা এবং বর্ধিত দক্ষতার।

টেকনোর এআই ইকোসিস্টেমে অন্যতম একটি আকর্ষন হলো এর উদ্ভাবনী ফটোগ্রাফি ফিচারসমূহ। এআই পোট্রেইট ইনহ্যানসার এবং এআই ইরেজার ফিচার গুলো ফটোগ্রাফির নান্দনিক ধারণাকে নতুন করে সংজ্ঞায়িত করেছে। ব্যবহারকারীদের বৈচিত্র্যময় চাহিদাকে গুরুত্ব দিয়ে এই ফিচার গুলো যেকোনো স্থানে নিশ্চিত করে উচ্চ কোয়ালিটির ছবি এবং ভিডিও ধারণ।

উদ্ভাবন এবং উৎকর্ষের বিকাশে টেকনোর অবদান স্মার্ট জীবনের ভবিষ্যতকে প্রতিনয়ত প্রভাবিত করে আসছে।টেকনোর এই যাত্রায় কৃত্রিম বুদ্ধিমত্তার সংযোজন ব্যবহারকারীদের স্মার্টফোন অভিজ্ঞতাকে করবে আরো সুদক্ষ করে ডিজিটাল ক্ষেত্রে নতুন সম্ভাবনার উন্মোচন করবে।


আরও খবর



উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে জেলা পুলিশের মহড়া অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৫১জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো চিফ:ষষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দ্বিতীয় ধাপে কুড়িগ্রাম জেলায় তিনটি উপজেলা পরিষদের নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে।কুড়িগ্রাম সদর, রাজারহাট ও উলিপুর উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে l অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে কুড়িগ্রাম জেলা পুলিশ বদ্ধপরিকর।তারই ধারাবাহিকতায় আজ বুধবার ১৫ ই মে জেলা পুলিশের একটি চৌকস টিম তিন উপজেলায় পর্যায়ক্রমে মোটরগাড়ি শোভাযাত্রা নিয়ে মহড়া সম্পন্ন করেছে l

কুড়িগ্রাম এর পুলিশ সুপার আল আসাদ মো : মাহফুজুল ইসলাম জিনিউজবিডি২৪۔কমকে জানিয়েছেন, এই মহড়া নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।মহড়া চলাকালীন সময়ে পুলিশ সদস্যরা সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলেন। সাধারণ ভোটারদের নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের ক্ষেত্রে কোন অসুবিধা কিংবা সংশয় আছে কি না ? তা জানার চেষ্টা করছেন। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তাৎক্ষণিকভাবে ভাবে ঘটনাস্থলে পৌঁছে যাবে এই চৌকশ পুলিশের টিম।এ সময আরো উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ l জেলা পুলিশের এমন মহড়াকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের জনগণ।

আরও খবর



সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১২ প্রার্থী

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দ্বিতীয় ধাপে এ উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। 

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলা পরিষষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয় জন, ভাইস চেয়ারম্যান পদে  তিনজন এবং  মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী অংশ গ্রহন করেছেন । চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আজমল হোসেন (প্রতীক আনারস), সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ( বহিষ্কৃত নেতা) রিয়াদ আরফান সরকার রানা (প্রতীক দোয়াত কলম), সৈয়দপুর উপজেলা যুব লীগের  যুগ্ম -আহবায়ক বিশিষ্ট সমাজসেবক মোস্তফা ফিরোজ (প্রতীক টেলিফোন), জাতীয় পার্টি (এ) সৈয়দপুর পৌর শাখার আহবায়ক ও ঠিকাদার আলহাজ্ব জয়নাল আবেদীন (প্রতীক মোটরসাইকেল), সৈয়দপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান ও সমাজসেবক মহসিন আলী (প্রতীক হেলিকপ্টার) এবং জাতীয় ছাত্র সমাজের ঢাবির সাবেক সভাপতি ফয়সাল দিদার দিপু (প্রতীক ঘোড়া)। 

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন সৈয়দপুর পৌর কৃষক লীগের সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম(টিউবওয়েল), আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা শাখার সভাপতি মহসিন মন্ডল মিঠু (চশমা) এবং ছাত্র লীগের সৈয়দপুর উপজেলা শাখার সাবেক সভাপতি শেখ আব্দুল্লাহ সোহাগ (প্রতীক তালা)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মহিলা আওয়ামী লীগের সৈয়দপুর উপজেলা সভাপতি ও  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী (প্রতীক পদ্মফুল), সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলর সুমিত্রা রানী কনিকা (প্রতীক কলস) এবং নারী উদ্যোক্তা সমাজসেবী মোস্তাফিজা হোসেন শিলা (প্রতীক প্রজাপতি)।

খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুর উপজেলা শহর সহ গ্রাম গন্জে ভোটারদের আলোচনায় শীর্ষে রয়েছেন, সাবেক উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও নীলফামারী -৪ আসনের সাবেক সাংসদ মরহুম আমজাদ হোসেন সরকারের এক মাত্র সন্তান রিয়াদ আরফান সরকার রানা, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আজমল হোসেন ও সাবেক ছাত্র লীগ নেতা, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও সমবায় সমিতির ৩ বারের চেয়ারম্যান মহসিন আলী রুবেল। 

ভোটাররা বলছেন, চেয়ারম্যান প্রার্থীর এই তিন জনই ক্লিন ইমেজের। দুর্নীতির কোন দাগ নেই এই তিন প্রার্থীর। এদের মধ্যে যেই নির্বাচিত হোক, উন্নয়নের আশা করা যায়। 

ভাইস চেয়ারম্যান পদে পুরুষ মহসিন মন্ডল মিঠু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোস্তাফিজা হোসেন শিলার নাম রয়েছে সবার মুখে মুখে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে এরাই নির্বাচিত হওয়ার সম্ভাবনা শতভাগ রয়েছে বলে জানান ভোটাররা। 


আরও খবর