Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

নাসিরনগরে নদীর পাড়ে ধানতোলা নিয়ে দু দল গ্রাম বাসীর মাঝে সংর্ঘষ

প্রকাশিত:Wednesday ২৭ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২১৫জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর, (ব্রাহ্মণবাড়িয়া)

২৬ এপ্রিল ২০২২ রোজ মঙ্গলবার বেলা অনুমান আড়াই ঘটিকার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল ও শ্রীঘর দুই গ্রামের লোকের মাঝে নদীর পাড়ে ধানতোলাকে কেন্দ্র করে সংর্ঘষের ঘটনা ঘটে। প্রায় আধা ঘন্টা ব্যপী সংর্ঘষ চলাকালে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষে উভয় গ্রামের প্রায় ২০ জন আহত হওয়া খবর পাওয়া গেছে।


আহতদের মাঝে মিজান মিয়া (৩০), আরজান মিয়া (২০), দিপু মিয়া (২০), দানা মিয়া (২৮), আরমান (২২), মহসিন (১৯) শফিকুল (১৮), সাইফুল ইসলাম (২৪), তারা মিয়া (৪০), মাহমুদুল হাসান (২৬), আব্দুল করিম (৪৫), মহসিন (১৫), জুনাইদ (১১) কে নাসিরনগর হাসপাতালে চিকিৎসা নিতে দেখা গেছে। এর মাঝে একজনকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদস হাসপাতালে প্রেরণ ও অন্যান্যরা বিভিন্ন জায়গায় প্রাথমিক চিকিৎসা নেওয়ার খবর পাওয়া গেছে।


জানাগেছে লঙ্গন নদীর তীরে ধানতোলাকে কেন্দ্র করে শ্রীঘর গ্রামের তাজুল ইসলামের ছেলে জুনাইদ (৩৪) ও আশুরাইল গ্রামের ইউনুছ আলীর ছেলে জালাল মিয়ার মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় সংঘর্ষ চলাকালীন সময়ে শ্রীঘর গ্রামের মৃত সানু মিয়ার ছেলে নায়েব উল্লাহ (৪৫) ঘটনাস্থলেই মারাযায়। তবে নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। শুধু ডান পায়ের আটুর নীচে পুরাতন সামান্য একটি আঘাত রয়েছে বলে জানাগেছে। নিহত নায়েব উল্লাহকে নাসিরনগর সদস হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন। এ বিষয়ে জানতে চাইলে কর্তব্যরত চিকিৎসক মোঃ আশিক মর্তুজা সীমান্ত বলেন প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে নায়েব উল্লাহ হার্টএটাকে মারা যেতে পারে তবে প্রয়োজনীয় পরিক্ষা নিরীক্ষা ছাড়া এখনো সঠিক ভাবে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না বলে জানান এ কর্মকর্তা।


নাসিরনগর সরাইল আশুগঞ্জে দায়ীত্বরত (সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আনিছুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি অনেকটা তমথমে ভাব বিরাজ করছে বলে স্থানীয় সূত্র জানাগেছে। নাসিরনগর থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ সরকার জানান পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। 



আরও খবর



বিশ্ব সাইকেল দিবস আজ

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

বিশ্ব সাইকেল দিবস আজ শুক্রবার (৩ জুন)। প্রতিবছর এদিন বিশ্বজুড়ে পালন হয় দিবসটি। বাংলাদেশেও পালিত হচ্ছে।

এ উপলক্ষে বিভিন্ন সাইকেল রাইড সংগঠনগুলো নিয়েছে নানা কর্মসূচি। এর মধ্যে রয়েছে র্যালি, বিভিন্ন গন্তব্যে সাইকেল রাইড দেওয়া।

সুস্থ জীবন পরিচালনার জন্য ২০১৮ সালের এপ্রিলে ৩ জুনকে বিশ্ব সাইকেল দিবস হিসেব প্রস্তাব করে জাতিসংঘ। এরপর থেকেই প্রতি বছর এটি পালিত হয়ে আসছে। যাতে অংশ নেয় সব ধরনের মানুষ।

বলা হয়, সাইকেল মানব সভ্যতার ক্রমবিকাশের প্রতীক। এটা সহনশীলতা, পারস্পরিক শ্রদ্ধা বাড়ানো, সামাজিক বন্ধন এবং সংস্কৃতির বাহন হিসেবে কাজ করে।

জাতিসংঘ সাইকেলকে শান্তি, সহনশীলতা, স্বাস্থ্য, পরিবেশ ও জলবায়ুর জন্য উপযুক্ত যানবাহন হিসেবে পরিচয় করিয়েছে।

দিবসটির মূল উদ্দেশ্য ‘মানবতাকে এগিয়ে নিয়ে যাওয়া। মার্কিন যুক্তরাষ্ট্রর অধ্যাপক লেসজেক সিবিলস্কি বিশ্ব সাইকেল দিবসের স্বীকৃতির জন্য কাজ শুরু করেন। এর ধারাবাহিকতায় দিবসটি তুর্কমেনিস্তানকে নিয়ে ৫৬টি দেশের সমর্থন লাভ করে।

বর্তমানে বিশ্বজুড়ে এখন বাইসাইকেল জনপ্রিয় হচ্ছে। বিশেষ করে উন্নত দেশের মানুষ সাইকেলের দিকে বেশি ঝুঁকছে।


আরও খবর



নেত্রকোনায় সাড়ে চার হাজার ইয়াবাসহ ৩ কারবারি গ্রেফতার

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Friday ২৪ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

নেত্রকোনার আটপাড়া উপজেলায় চার হাজার ৬৬০ পিস ইয়াবাসহ তিন কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলা দিয়ে বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে গ্রেফতার তিনজনকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এর আগে বুধবার রাত সাড়ে ১০টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে আটপাড়ার তেলিগাতি ইউনিয়নের পালগাঁও এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- টেকনাফ থানার কাটাবুনিয়া গ্রামের আসিফ আলী জারদারি (২০), আসিফের মামা আটপাড়ার পালগাঁও গ্রামের মো. ফেরদৌস মিয়া (৪৩) ও ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় লাউতৈর গ্রামের মো. আজিজুল হক (৩৭)।

আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসব মাদক কোথায় থেকে কীভাবে আসলো ও কাদের কাছে বিক্রির উদ্দেশ্যে আনা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে।


আরও খবর



যাত্রীপ্রতি রেলের ব্যয় ২.৪৩ টাকা: সংসদে মন্ত্রী

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২১জন দেখেছেন
Image

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলওয়ের প্রতি কিলোমিটারে যাত্রীপ্রতি ব্যয় ২.৪৩ টাকা ও আয় ০.৬২ টাকা। অন্যদিকে টনপ্রতি পণ্য বহনে প্রতি কিলোমিটারে খরচ হয়েছে ৮.৯৪ টাকা ও আয় হয়েছে ৩.১৮ টাকা।

সোমবার (২৭ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য জানান। ২০১৮-২১ অর্থবছরের রেলওয়ে কস্টিং প্রোফাইলের ভিত্তিতে এ তথ্য তুলে ধরেন।

প্রশ্নের জবাবে মন্ত্রী রেলওয়ের গত পাঁচ বছরের (২০১৬-১৭ অর্থ বছর থেকে ২০২০-২১ অর্থবছর) আয়ের পরিসংখ্যান তুলে ধরেন। মন্ত্রীর তথ্যমতে, পাঁচ বছরে রেলপথে ৩৬ কোটি ১৭ লাখ যাত্রী ও দুই কোটি আট লাখ ১৩ হাজার টন পণ্য বহন করা হয়েছে। এ সময়ের মধ্যে রেলের আয় হয়েছে ৬৮ কোটি ৮৬ লাখ ৫১ হাজার টাকা।

মন্ত্রী আরও বলেন, নিরাপদ ও আরামদায়ক হওয়ায় দেশের সবচেয়ে বড় এ গণপরিবহন খাতে যাত্রীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।


আরও খবর



টিপু-প্রীতি হত্যা: শুটার মুসাসহ তিনজন রিমান্ডে

প্রকাশিত:Friday ১৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪২জন দেখেছেন
Image

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় গ্রেফতার শুটার সুমন শিকদার মুসাসহ তিনজনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৭ জুন) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য মুসাকে ফের ১২ দিন এবং ইমরান হোসেন জিতু ও রাকিবুর রহমান রাকিবকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবির মুসার চারদিন এবং জিতু ও রাকিবের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, শুক্রবার (১০ জুন) মুসাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করে ডিবি পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা তার ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

টিপু-প্রীতি হত্যার ঘটনায় বগুড়া থেকে গ্রেফতার শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মূল পরিকল্পনাকারী ও সমন্বয়কারী হিসেবে মুসার নাম আসে। পরে জানা যায়, মুসা ঘটনার আগেই ১২ মার্চ দেশ ছেড়ে সংযুক্ত আরব আমিরাত চলে যান। তার সন্ধান পেতে ৬ এপ্রিল পুলিশ সদর দপ্তরের এনসিবি শাখায় যোগাযোগ করা হয়।

পুলিশ সদর দপ্তর গত ৮ এপ্রিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগ শুরু করে। এরই মধ্যে ৮ মে জানা যায়, মুসা দুবাই থেকে ওমানে প্রবেশ করেছেন। এনসিবির সহযোগিতায় গত ১২ মে ইন্টারপোলের ওমান পুলিশ মুসাকে গ্রেফতার করে। পরে বাংলাদেশ পুলিশের একটি টিম ওমানে গিয়ে বৃহস্পতিবার (৯ জুন) মুসাকে দেশে ফিরিয়ে আনে।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় টিপুর গাড়িচালক মুন্নাও গুলিবিদ্ধ হন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতদের আসামি করা হয়।


আরও খবর



মুদিদোকানে গাঁজার কারবার, ব্যবসায়ী আটক

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

ভোলার মনপুরায় মুদিদোকানে অভিযান চালিয়ে সাড়ে তিন কেজি গাঁজাসহ মো. মিজান পাটোয়ারী (৩২) নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

রোববার (১২ জুন) রাতে উপজেলার ফকিরহাট বাজারে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটক মিজান পা‌টোয়ারী মনপুরা উপ‌জেলার হা‌জিরহাট ইউনিয়‌নের ৮ নম্বর ওয়া‌র্ডের চর‌ফৈজু‌দ্দিন গ্রা‌মের মো. র‌ফিজল পা‌টোয়ারীর ছে‌লে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এ কে এম দিদারুল আলম জানান, দীর্ঘদিন ধরে মু‌দিদোকানি মিজান পাটোয়ারীকে পর্যবেক্ষণ করছিল অধিদপ্তরের টিম। তিনি মুদিব্যবসার আড়ালে মাদক কারবার করতেন বলে অভিযোগ ছিল। রোববার তথ্য-প্রমাণের ভিত্তিতে অভিযান চালিয়ে গাঁজাসহ তাকে হাতেনাতে আটক ক‌রা হয়। এসময় তার দোকান থেকে সাড়ে তিন কেজি গাঁজা জব্দ করা হয়।

আটক মিজান পাটোয়ারীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এ সহকারী পরিচালক।


আরও খবর