Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

নাসিরনগরে মুক্তিযোদ্বাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৫২জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নানঃ


ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা একজন বীর মুক্তিযোদ্বা ও সাবেক সেনা সদস্য শ্রী শংকর নাগ গত রাত ১১ ঘটিকায় ঢাকা গ্রীনলাইফ মেডিকেল কলেজ হাসপাতে মৃত্যু বরণ করেন,মৃত্যুকালে তার বয়স  হয়েছিলো ৮০ বছর।


তিনি দীর্ঘদিন যাবৎ শারীরিক  বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন।বীর মুক্তিযোদ্বা শংকর নাগের জন্মস্থান  কিশোরগঞ্জ জেলার  ইটনা উপজেলা।আজ নাসির নগর উপজেলা প্রসাশনের পক্ষে গার্ড অব অনার শেষে রাষ্ট্রিয় মর্যাদায় তার শেষে  কৃত্ব করা হয়েছে। মৃত্য কালে তিনি ৩ মেয়ে ১ ছেলে, স্ত্রী, নাতি নাতনী ও শুভাকাঙ্খী রেখে গেছেন।


আজ নাসিরনগর উপজেলা চত্বরে বীর মুক্তিযোদ্ধা কে শেষ বিদায় জানানোর জন্য উপজেলা প্রশাসন ও বীর মুক্তি যোদ্বা সহ বিভিন্ন রাজ নৈতিক দলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষী ও শুভানুন্ধায়ীরা ফুল দিয়ে শেষ বিদায় জানান।


আরও খবর



রাতে জিম্বাবুয়ে যাচ্ছে টি-টোয়েন্টি দল, এবারও নেই কোনো নির্বাচক

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Monday ০১ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মাসখানেক আগে জানিয়েছেন, এখন থেকে বিসিবিতে খরচ কমিয়ে আনা হবে। তারই জের ধরে ওয়েস্ট ইন্ডিজ সফরে পাঠানো হয়নি কোনো নির্বাচককে। মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামকেও জাতীয় দলের সঙ্গী করা হয়নি।

এবার জিম্বাবুয়ে সফরেও অভিন্ন খবর। টাইগারদের সঙ্গে থাকছেন না কোনো নির্বাচক। পাশাপাশি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এবারও জাতীয় দলের সঙ্গী হচ্ছেন না। আজ (মঙ্গলবার) মধ্যরাতে জিম্বাবুয়ের উদ্দেশে রওনা হবে টাইগারদের টি-টোয়েন্টি দলের মূল বহর।

বোর্ডের দায়িত্বশীল এক সূত্র নিশ্চিত করেছে, জিম্বাবুয়ে সফরে কোনো নির্বাচক দলের সঙ্গে যাবেন না। তবে ওয়েস্ট ইন্ডিজে আগামী মাসে ‘এ’ দলের সফরে নির্বাচক আব্দুর রাজ্জাককে পাঠানো হবে। কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বা অপর নির্বাচক হাবিবুল বাশার সুমনের কাউকেই জিম্বাবুয়ে সফরে দেখা যাবে না।

আজ দিনগত রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে যাত্রা করবে টিম বাংলাদেশের মূল বহর। মঙ্গলবার মধ্যরাত ১টা ৪০ মিনিটে অ্যামিরেটসের ফ্লাইটে হারারের উদ্দেশ্যে শুরু হবে টিম বাংলাদেশের বড় অংশর বিমান যাত্রা। গতকাল মধ্যরাতে একই সময় পাঁচজনের ছোট বহর হারারের উদ্দেশ্যে যাত্রা করেছে।

সেই দলে তিন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার ও হাসান মাহমুদ এবং ম্যানেজার নাফিস ইকবালও ছিলেন। আজ মধ্য রাতে টি-টোয়েন্টি দলের বাকি সবাই যাচ্ছেন। সেই বহরে টি-টোয়েন্টি স্কোয়াডের বাকি ক্রিকেটারদের সঙ্গে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও যাচ্ছেন।

ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে জিম্বাবুয়ে যাওয়ার আগে ফুরসত মেলেনি একদমই। চারদিন পরই উড়তে হচ্ছে হারারের পথে। একইভাবে হারারে গিয়েও মিলবে না তেমন বিশ্রামের সুযোগ।

আগামী ৩০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ টাইগারদের। ৩১ জুলাই দ্বিতীয় ও ২ আগস্ট তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট পরের দুই ওয়ানডে তামিম ইকবাল বাহিনীর।

ওয়ানডে সিরিজ যেহেতু পরে তাই অধিনায়ক তামিম ইকবালসহ ওয়ানডে স্পেশালিস্টরা জিম্বাবুয়ে যাবেন আগামী ৩০ জুলাই।


আরও খবর



বিমানকে লাভজনক করতে চান নতুন এমডি

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

বিমান বাংলাদেশের এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) মো. যাহিদ হোসেন বলেছেন, বাংলাদেশ বিমানকে একটি লাভজনক বাণিজ্যিক প্রতিষ্ঠানে রূপান্তর করা আমাদের প্রধান লক্ষ্য।

তবে তিনি দায় স্বীকার করে বলেন কাস্টমার সার্ভিস এক্সপেক্টেড পর্যায়ের না। আমাদের এটাতে আরও উন্নতি করার সুযোগ আছে। আমাদের উচিৎ বিমানের যাত্রীদের স্যাটিসফ্যাকশন নিশ্চিত করা।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজধানীর কুর্মিটোলার বলাকা ভবনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নিজের প্রথম সংবাদ সম্মেলনে বিমানের এমডি বলেন, কোভিডে সারা পৃথিবীর অ্যাভিয়েশন ইন্ডাস্ট্রি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। অনেক এয়ারলাইন্স বন্ধ হয়ে যায়। আমরা সেই পরিস্থিতি কাটিয়ে উঠেছি। আমরা ২০২১-২২ এ ২২ লাখ যাত্রী পরিবহন করেছি। যেহেতু আমাদের প্রথম উদ্দেশ্য হলো বিমানকে বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা, তাই আমরা সব সিদ্ধান্ত বাণিজ্যিকভাবেই নেবো। তবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে জনগণের সঙ্গে রাষ্ট্রের কমিটমেন্টকেও রক্ষা করা হবে।

‘বর্তমানে বিমানের বার্ষিক টার্নওভার ৭০০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি। বিমানকে আমরা এমন একটি প্রতিষ্ঠানে রূপান্তর করতে চাই যার বার্ষিক টার্নওভার হবে এক বিলিয়ন মার্কিন ডলার। এটা করতে হলে আমাদেরকে ব্যবসাকে বড় করতে হবে, সিদ্ধান্তগুলো ব্যবসায়িক চিন্তাভাবনা করে নিতে হবে।

তিনি আরও বলেন, আমাদের প্রায় ৮০ লাখ প্রবাসী রয়েছে। তারা বিমানে চলাচল করতে চায়। আমরা আমাদের প্লেনগুলোর সর্বোচ্চ ব্যবহার করার চেষ্টা করবো। এটাই আমার লক্ষ্য।

এর আগে এ বছরের ১৩ জুলাই বিমানের এমডি ও সিইও’র দায়িত্ব পান অতিরিক্ত সচিব মো. যাহিদ হোসেন।


আরও খবর



পান্না গ্রুপে চাকরির সুযোগ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান পান্না গ্রুপে ‘হেড অব ইন্টারনাল অডিট (এজিএম/ডিজিএম)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৯ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: পান্না গ্রুপ

পদের নাম: হেড অব ইন্টারনাল অডিট (এজিএম/ডিজিএম)
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এমবিএ/বিবিএ/সিএ
অভিজ্ঞতা: ০৮ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থী ধরন: পুরুষ
বয়স: ৩৫-৫০ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৯ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন দিনেশ গুণবর্ধনে

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Thursday ০৪ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন দিনেশ গুণবর্ধনে। শুক্রবার (২২ জুলাই) শপথগ্রহণ করেন তিনি। ছয়বারের প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দেশটির নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার একদিন পরই দিনেশ গুণবর্ধনেকে নিয়োগ দেওয়া হলো।

এর আগে জানা যায়, শ্রীলঙ্কায় একযোগে পদত্যাগ করা আগের মন্ত্রিসভাই আবারও শপথ নিতে চলেছে। শুক্রবার (২২ জুলাই) নবনির্বাচিত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের কাছে শপথ নেওয়ার কথা তাদের। জাতীয় সরকার গঠনের আগ পর্যন্ত বহাল থাকবে এই মন্ত্রিসভা এবং পরে তাতে রদবদল আনা হবে।

চরম অর্থনৈতিক সংকটের জেরে সৃষ্ট রাজনৈতিক টানাপোড়েনে একযোগে পদত্যাগ করেন দ্বীপরাষ্ট্রটির মন্ত্রিসভার সব সদস্য। গত ৩ এপ্রিল লঙ্কান প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ছাড়া মন্ত্রিসভার ২৬ সদস্যই পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগকারী মন্ত্রীদের মধ্যে ছিলেন প্রধানমন্ত্রীর ছেলে নামাল রাজাপাকসেও।

এর পরের দিনই নতুন চারজনকে মন্ত্রী হিসেবে নিয়োগ দেন লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া। অর্থমন্ত্রী হিসেবে বাসিল রাজাপাকসের স্থলাভিষিক্ত হন আলি সাবরি। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান জিএল পেইরিস। এছাড়া দীনেশ গুনবর্ধনে শিক্ষামন্ত্রী ও জনস্টন ফার্নান্দো মহাসড়ক মন্ত্রী হিসেবে শপথ নেন।

সেই সময়ও পদত্যাগ করেননি প্রেসিডেন্টের ভাই প্রধানমন্ত্রী মাহিন্দা। তবে আন্দোলন ক্রমেই সহিংস হয়ে ওঠায় শেষ পর্যন্ত গত ৯ মে ক্ষমতা ছাড়তে বাধ্য হন তিনি। এর তিনদিন পরে (১২ মে) শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন রনিল বিক্রমাসিংহে।

তবে বিক্ষোভকারীদের ক্ষোভ তাতেও কমেনি। নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণ-আন্দোলনের মুখে গত ১২ জুলাই রাতে দেশ ছেড়ে পালাতে বাধ্য হন তৎকালীন লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। প্রথমে মালদ্বীপ, এরপর সিঙ্গাপুরে আশ্রয় নেন তিনি। এরপর সেখান থেকেই পদত্যাগের ঘোষণা দেন। এর পরিপ্রেক্ষিতে গত ১৫ জুলাই শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন রনিল বিক্রমাসিংহে। গত ২০ জুলাই অনুষ্ঠিত হয় প্রেসিডেন্ট নির্বাচন। এতে জয়ী হন রনিল বিক্রমাসিংহে।

সূত্র: ডেইলি মিরর, এনডিটিভি


আরও খবর



মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা: গেটকিপারকে আসামি করে মামলা

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় পর্যটকবাহী মাইক্রোবাসের ১১ যাত্রী নিহতের ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) দিনগত রাতে চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলাটি দায়ের করা হয়।

দায়িত্বে অবহেলার অভিযোগ এনে গেটকিপার সাদ্দাম হোসেনকে একমাত্র আসামি করে মামলাটি করেন রেলওয়ে পুলিশের এএসআই মো. জহির।

শনিবার (৩০ জুলাই) সকালে চট্টগ্রামের রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার দুপুর ১টার দিকে দিকে মিরসরাইয়ের খৈয়াছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের সবার বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমান বাজারে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবীর হোসেন শুক্রবার জানান, মাইক্রোবাসে ১৮ যাত্রী ছিল। তারা খৈয়াছড়া ঝরনা দেখে ফেরার সময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মহানগর প্রভাতীর ধাক্কায় মাইক্রোবাসের ১১ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। এতে আহত হয়েছেন আরও ৭ জন। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

পূর্ব রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ওই লেভেল ক্রসিং পার হওয়ার মুখে খৈয়াছড়াগামী একটি পর্যটকবাহী মাইক্রোবাস লাইনে উঠে পড়ে। সংঘর্ষের পর মাইক্রোবাসটি ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায়। ওই অবস্থায় মাইক্রোবাসটিকে বেশ খানিকটা পথ ছেঁচড়ে নিয়ে থামে ট্রেন।

রেল কর্মকর্তা আনসার আলীর দাবি, ট্রেন আসায় গেটম্যান সাদ্দাম বাঁশ ফেলেছিলেন। কিন্তু মাইক্রোবাসটি বাঁশ ঠেলে ক্রসিংয়ে উঠে পড়ে।

তবে প্রত্যক্ষদর্শী মফিজুল হক জানান, দুর্ঘটনার সময় গেটম্যান ছিলেন না। তিনি জুমার নামাজ পড়তে মসজিদে গিয়েছিলেন।


আরও খবর