Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৪৪জন দেখেছেন
Image

মোঃআব্দুলহান্নানঃ-নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)


২৭ জুন ২০২২ রোজ সোমবার বেলা ১ ঘটিকার সময় বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের দাঁতমন্ড এরফানিয়া আলীম মাদ্রাসা ও বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর এস,এ এস ই ডি পি উচ্চ বিদ্যালয়ে আশ্রয়নেয়া একশত বন্যার্তীর মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।


এ উপলক্ষে মাদ্রাসা প্রাঙ্গনের এ আলোচনা সভার আয়োন করা হয়।আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট নাসিরনগর উপজেলা শাখার সহ সভাপতি মাওলানা মোলাম মোহাম্মদ খাঁন।সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দীয় মহাসচিব আলহাজ্ব আল্লামা এম এ মতিনবিশেষ অথিতি ছিলেন যুগ্ন সাংগঠনিক সচিব কেন্দ্রীয় পরিষদ এডঃ ইসলাম উদ্দিন দুলাল কেন্দ্রীয় নির্বাহি সদস্য সৈয়দ আশরাফুল আবদাল মোকাল্লিদ অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সাধারণ সম্পাদক এম এ বাছির সাংগঠনিক সম্পাদক মীর জাকির হোসেন মাও নুরুল আলম রেজা সাবেক সভাপতি ছাত্রসেনা মাও মাসুদ হোসাইন সাধারণ সম্পাদ যুব সেনা,মোঃ মোতাহার হোসাইন সাধারণ সম্পাদক ছাত্রসেনা সহ আরো বিভিন্ন নেতাকর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গরা।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক-কাভার্ডভ্যান সংঘর্ষে দুজন নিহত

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ট্রাকের সঙ্গে কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন।

সোমবার (১ আগস্ট) বিকেলে উপজেলার বুধন্তী ইউনিয়নের ইসলামপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনার ঘটে।

তাৎক্ষণিকভাবে নিহত ব্যক্তিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুখেন্দ্র বসু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিকেল ৫টার দিকে ইসলামপুর পুলিশ ফাঁড়ির দক্ষিণ পাশে ঢাকা-সিলেট মহাসড়কে ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুজন নিহত হন।

ওসি আরও বলেন, মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়ি উদ্ধারে কাজ চলছে।


আরও খবর



রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ডুবে শিশুর মৃত্যু

প্রকাশিত:Thursday ১৪ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৮২জন দেখেছেন
Image

রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ-মোঃআবু কাওছার মিঠু 


নারায়ণগঞ্জে রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ডুবে আল আমিন (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (১৩ জুলাই) সকালে উপজেলার তারাবো পৌরসভার বাঁশপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত আল আমিন মঙ্গলবার বিকেলে পরিবারের সাথে খালাতো ভাই কামালের বিয়ের অনুষ্ঠানে যোগদান করেন। বুধবার সকাল ১০টার দিকে তাদের সঙ্গে বরযাত্রী যাওয়ার কথা ছিল তার।


এ কারণে সকাল ৮টার দিকে সে হলুদ মাখামাখি করে বাড়ির পাশে  শীতলক্ষ্যা নদীতে গোসল করতে নামলে পানিতে ডুবে যায়।


পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত আলামীন বরিশালের মেহেদীগঞ্জ থানাধীন জাঙ্গালীয়া এলাকার কামাল হোসেনের ছেলে।


রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।


আরও খবর



সরকার একের পর এক দণ্ডনীয় অপরাধ করে যাচ্ছে: রিজভী

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও হঠাৎ জ্বালানির মূল্যবৃদ্ধিকে দণ্ডনীয় অপরাধ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৭ আগস্ট) জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা-নারায়ণগঞ্জ সড়কের সাইনবোর্ড এলাকায় জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

এসময় রিজভী বলেন, লুটপাট, টাকা পাচার ও দুর্নীতির খেসারত জনগণকে দিতে হচ্ছে। লোডশেডিং-এর খেসারতও জনগণকে দিতে হচ্ছে।

তিনি বলেন, জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে এরই মধ্যে পরিবহন খরচ বেড়েছে। বিভিন্ন পণ্যের দামও বেড়েছে। সবমিলে মানুষের জীবন যাত্রার সব খরচ বৃদ্ধি পেয়েছে। মানুষের বেঁচে থাকাই এখন কঠিন হয়ে পড়বে। মুখ বুঝে বসে না থেকে দেশ ও মানুষকে বাঁচাতে হলে তীব্র আন্দোলন করতে হবে। তিনি অবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির এমন সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি রফিক হাওলাদার, মৎস্যজীবী দলের নেতা অধ্যক্ষ সেলিম, জাকির হোসেন, ওমর ফারুক পাটোয়ারীসহ অন্যান্য নেতা-কর্মীরা।


আরও খবর



নদীর ধারে বস্তাবন্দী অবস্থায় কিশোরী উদ্ধার

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০২ August 2০২2 | ৪১জন দেখেছেন
Image

ঠাকুরগাঁওয়ের টাঙ্গন নদীর ধার থেকে বস্তাবন্দী এক কিশোরীকে জীবিত উদ্ধার করেছে স্থানীয়রা। উদ্ধার মাহফুজা খাতুন (১৪) দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার বাসিন্দা।

ঠাকুরগাঁওয়ের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মেয়েটির সঙ্গে কথা বলে জানা গেছে সে ঠাকুরগাঁওয়ে একটি মাদরাসায় পড়াশোনা করতো। তার ধারণা তার সাবেক স্বামী রাত তিনটায় তাকে ডেকে এনে অসৎ উদ্দেশ্যে এমন কাজ করেছে।

ওই কিশোরী এখন হাসপাতালে চিকিৎসাধীন। তার সঙ্গে বিস্তারিত কথা বললে আরও জানা যাবে।


আরও খবর



আম কাসুন্দিতে ভাঁপা ইলিশ রাঁধবেন যেভাবে

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১১জন দেখেছেন
Image

বর্ষা আসতেই বেড়ে যায় ইলিশের চাহিদা। এ সময় কমবেশি সবাই সরিষা ইলিশ, দই ইলিশ, ভাপা ইলিশ, ইলিশ মাছের তেল ঝাল ইত্যাদি পদ খেয়ে থাকেন!

চাইলে স্বাদ পাল্টাতে এবার না হয় তৈরি করুন আম ও কাসুন্দি দিয়ে তৈরি মাখা মাখা ইলিশের জিভে জল আনা পদ। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. ইলিশ মাছ ৪ পিস
২. লবণ স্বাদমতো
৩. হলুদ গুঁড়া ২ চা চামচ
৪. সরিষা ১ চা চামচ
৫. কাঁচা মরিচ বাটা ১ টেবিল চামচ
৬. কাঁচা আম বাটা ১ টেবিল চামচ
৭. চিনি স্বাদমতো
৮. কাসুন্দি ১ টেবিল চামচ ও
৯. সরিষার তেল ১ টেবিল চামচ।

পদ্ধতি

প্রথমে মাছের টুকরোগুলো লবণ আর হলুদ দিয়ে মাখিয়ে মেরিনেট করে রাখুন। এরপর প্যানে তেল গরম করে তাতে হলুদ ও সরিষা ফোড়ন দিয়ে কাঁচা মরিচের ফালি দিয়ে দিন।

এরপর কাঁচা আম বাটা প্যানে দিয়ে লবণ ও চিনি স্বাদমতো দিয়ে নাড়তে থাকুন। অল্প কষিয়ে এতে পানি মিশিয়ে দিন। ঢেকে কয়েক মিনিট রান্না করে মাছের পিসগুলো দিয়ে দিন।

কয়েক মিনিট পর কাসুন্দি মিশিয়ে সামান্য পানি দিন। মাখা মাখা হয়ে গেলে আম কাসুন্দি ভাপা নামিয়ে গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন।


আরও খবর