Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

নাসিরনগরে বিড়ির গোডাউনের তালা ভেঙ্গে দুধর্ষ চুরি

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৬৫জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নানঃ

 ১৯ মে ২০২২ রোজ বৃহস্পতিবার গভীর রাতে-ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা সদরে অবস্থিত খেলার মাঠের কোনায় দেওয়ান মঞ্জিলে মা বাবার দোয়া নামক আঁকিজ বিড়ির গোডাউনে ১৮ তালা ভেঙ্গে দুধর্ষ চুরি সংঘটিত হয়েছে বলে জানা গেছে।


আকিজের ডিলার মোঃ নেওয়াজ শরীফ জানায় চোরেরা রাতের অন্ধকারে গোডাউনের ১৮ টি তালা ভেঙ্গে ঘরের ভেতরে প্রবেশ করে ঘরে থাকা ৯০ কার্টন বা ৯ লক্ষ শলাকা আকিজ বিড়ি নিয়ে যায় যার বর্তমান বাজার মুল্য প্রায় ৬ লক্ষ ৪৬ হাজার টাকা।


তাছাড়াও একই রাতে অলি মেম্ভারের সুমন এন্টার প্রাইজ নামক একটি দোকানের,অগ্রণী ব্যাংকের তালা ভেঙ্গে পেলেছে, রহিম আফরোজ নামক একটি সোলার কোম্পানীর তালা ভেঙ্গে আই,পি,এসের একটি ব্যাটারী নিয়ে গেছে,তাছাড়াও সাইদুর রহমান খসরুর হক ট্রেডার্স নামক দোকানের দরজা ভেঙ্গে ফেলেছে।


 এ বিষয়ে মুঠোফোনে নাসিরনগর সদরের বিট অফিসার নাসিরনগর থানার এস আই সৈয়দ সারোয়ারের সাথে যোগাযোগ করে ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,"আমি ওসি স্যার সহ ঘটনাস্থলে আছি।আমরা বিষয়টির খোঁজ খবর নিচ্ছি"।


পরে ওই ঘটনায় আকিজের ডিস্ট্রিভিউটর মোঃ নেওয়াজ শরীফ বাদী হয়ে অজ্ঞাতনামা চোরদের বিরোদ্ধে নাসিরনগর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।এখনো পুলিশ ওই চুরির ঘটনার  সাথে জড়িত সন্দেহে কাউকে গ্রেপ্তার করতে পারেনি।


আরও খবর



চরাঞ্চলে গরু-মহিষের চারণভূমি রক্ষার দাবিতে বিক্ষোভ

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

চরাঞ্চলে গরু-মহিষের চারণভূমি রক্ষার দাবিতে বিক্ষোভ করেছে তিন শতাধিক খামারি। শনিবার (১১ জুন) দুপুরে বঙ্গবন্ধু শিল্পাঞ্চলের বেজা অফিসের সামনে বিক্ষোভ করেন তারা।

খামারি সাইফুল ইসলাম, রবি বলি, বাবুল সওদাগর জানান, ইছাখালী, মিঠানালা, মঘাদিয়া, ওঢ়মানপুর, সাহেরখালী ইউনিয়নের খামারিদের পালিত গরু-মহিষসহ গবাধি পশু বছরের পর বছর চরাঞ্চলের বেড়ে উঠেছে। বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর হওয়ার পর জমি অধিগ্রহণের ফলে পশুর চারণভূমি নেই বললে চলে। এতে করে গবাধি পশু নিয়ে চরম বিপাকে পড়েছেন এখানকার খামারিরা।

তারা আরও বলেন, আমদের বাপ-দাদার আমল থেকে পশু পালন করে জীবিকা নির্বাহ করে আসছি। এখন যদি পশু পালনের স্থান না থাকে তাহলে আমাদের না খেয়ে মরতে হবে।

জানা গেছে, মিরসরাইয়ের উপকূলীয় চরাঞ্চল ছিল গবাদি পশুর উর্বর চারণভূমি। উপযুক্ত চারণভূমি থাকায় অন্যতম অর্থকরী সম্পদের মধ্যে মহিষ ছিল অন্যতম। চরাঞ্চলের জমি অধিগ্রহণের কারণে চরমভাবে হুমকির মুখে গবাদিপশুর চারণভূমি। এতে দুশ্চিন্তায় পড়েছেন স্থানীয় গরু-মহিষ পালনকারীরা।

jagonews24

এলাকার বাসিন্দা মো. সালাহ উদ্দিন বলেন, চরাঞ্চলের মহিষের দুধ থেকে উৎপাদিত দইয়ের জনপ্রিয়তা সমগ্র চট্টগ্রামজুড়ে। মহিষের দুধ ও দই বিক্রি করে সংসার চালায় চরাঞ্চলের শত শত মানুষ।

পরে সেখানে গিয়ে খামারিদের সঙ্গে কথা বলেন, মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান, ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তাফা প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান বলেন, সরেজমিনে তাদের সঙ্গে কথা বলেছি। বনবিভাগ যদি তাদের জায়গায় পশু বিচরণের বাধা দেয় তাহলে কিছু করার নেই। আমি খামারিদের সরকারি খাস জমি দেখতে বলেছি। সেখানে পশু চারণের ব্যবস্থা করা হবে।


আরও খবর



সিলেটে ব্যবসায়ী হত্যায় ৪ আসামি গ্রেফতার, একজনের স্বীকারোক্তি

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

সিলেটের মালনীছড়া চা-বাগানে ব্যবসায়ী মনিরুল ইসলাম (৪২) হত্যার ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারদের একজন শনিবার (১১ জুন) বিকেলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গ্রেফতাররা হলেন- সিলেটের গোলাপগঞ্জ থানার গাগুয়া গ্রামের মৃত শফিক মিয়ার ছেলে সোহেল আহমদ ওরফে বাটার সোহেল (৪৫), সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার সাহেবেরবাজার এলাকার বদনছড়া গ্রামের মো. রফিক মিয়ার ছেলে মো. লিমন মিয়া (২০), এয়ারপোর্ট থানার বন্ধন-এফ-১০ এর মৃত হেলাল আহমদের ছেলে সাহেল আহমদ নয়ন (৩৫) ও তার ভাই রিপন আহমদ সেলিম (৩৩)।

৪ জুন দিনগত রাত সাড়ে ৯টার দিকে সিলেট-এয়ারপোর্ট সড়কের মালনীছড়া চা-বাগানের বাংলোর পার্শ্ববর্তী পাকা সড়কের পাশে চা-বাগানের ভেতর থেকে ব্যবসায়ী মনিরুল ইসলামের (৪২) রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। মোটরসাইকেলে বাসায় ফেরার পথে মনিরুলকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এ ঘটনায় ৬ জুন রাতে মনিরুল ইসলামের স্ত্রী হেনা বেগম বাদী হয়ে এয়ারপোর্ট থানায় হত্যা মামলা করেন। হত্যাকাণ্ডের পাঁচ দিনের মাথায় এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে লিমন নামের এক যুবক হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের জাগো নিউজকে বলেন, গ্রেফতার চারজনের মধ্যে একজন লিমন স্বীকারোক্তি দেওয়ায় তাকে আদালত জেলহাজতে পাঠানোর আদেশ দেন। এ ছাড়া বাকি তিনজনকে রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ।

তিনি আরও বলেন, তদন্তের স্বার্থে অনেক কিছুই বলা যাচ্ছে না। পূর্ব বিরোধের জের ধরেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।


আরও খবর



ইসলামী ব্যাংকের সঙ্গে বিআরবি হাসপাতালের চুক্তি

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫২জন দেখেছেন
Image

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বিআরবি হাসপাতালের সঙ্গে করপোরেট চুক্তি করেছে। এই চুক্তির আওতায় ইসলামী ব্যাংকের কার্ডহোল্ডার, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা বিআরবি হসপিটালের বিভিন্ন সেবায় ২৫ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় পাবেন।

সম্প্রতি হসপিটাল ভবনে ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর জে.কিউ.এম. হাবিবুল্লাহ, এফসিএস ও বিআরবি হাসপাতালের ডাইরেক্টর ডা. মো. মুনসুর আলী এ সংক্রান্ত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাকসুদুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মিজানুর রহমান ভুঁইয়া, বিআরবি গ্রুপের ডাইরেক্টর মফিজুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।


আরও খবর



পুলিশ কর্মকর্তাকে মারধর, দেড় শতাধিক মুসল্লির নামে মামলা

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ আদমজী শাহী জামে মসজিদে পুলিশের এসআইকে মারধরের ঘটনায় ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২৫ জনের নামে মামলা হয়েছে।

শনিবার (১১ জুন) রাতে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মির্জা শহীদুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক মুসল্লিদের মারধরের শিকার হন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জুমার নামাজের পর আদমজী শাহী জামে মসজিদে বক্তব্য দেন সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক। বক্তব্যে তিনি বলেন, ‘ভারতের বিষয়টি যাতে আমাদের দেশে কোনো প্রভাব ফেলতে না পারে এবং কোনো বিশৃঙ্খলা-নৈরাজ্য সৃষ্টি না হয়।’ এ বক্তব্যের জেরে কিছু উচ্ছৃঙ্খল যুবক তার ওপর হামলা করে।

মামলায় আরও বলা হয়, আজিজুল হক ৬ নম্বর বিট পুলিশের ইনচার্জ হিসেবে ওই এলাকায় মাদক, কিশোর গ্যাংবিরোধী অভিযান পরিচালনা করে আসছেন। মামলায় উল্লেখিত এবং অজ্ঞাতনামারা তার ওপর পূর্ব আক্রোশ থেকে এ ঘটনা ঘটায়।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিক বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।


আরও খবর



সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণে নিহত বেড়ে ১৫

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭০জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় তিন শতাধিক আহত হয়েছেন। হতাহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরাও রয়েছেন।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। অতিরিক্ত রোগীর চাপে অনেককে ওয়ার্ড ছাড়াও হাসপাতালের মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া নগরীর অন্যান্য হাসপাতাল এবং কম্বাইন্ড মিলিটারি হাসপাতালেও (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল সূত্রে এ খবর নিশ্চিত হওয়া গেছে।

এর আগে মধ্যরাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, প্রাথমিকভাবে মনে করেছি, আহত দেড়শ জনের মতো হবে। তবে আহত আরও অনেক বেশি। এখানে অনেক চিকিৎসক এরই মধ্যে এসেছেন। আমরা অন্যদেরও আসার আহ্বান জানিয়েছি। হাসপাতালের সব চিকিৎসক, নার্স রোগীদের সেবায় আছেন। আমরা ভিড় কমিয়ে শুরুতে প্রাথমিক চিকিৎসা দেওয়ার চেষ্টা করছি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডিপোতে এসময় প্রায় ৫০ হাজার কনটেইনার ছিল। সেখানে থাকা দাহ্য পদার্থ থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এদিকে, রাতে বাতাসের কারণে আগুন বাড়তে থাকে। ডিপো এলাকায় রয়েছে পানি স্বল্পতা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার জাগো নিউজকে বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে শনিবার রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ৮টি ইউনিট এবং পরবর্তীতে আরও ৮টি ইউনিট পৌঁছে কাজ শুরু করে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।


আরও খবর