Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

নাসিরনগরে আশ্রয়ন প্রকল্পে ঘর থেকে ১৮০ পিস ইয়াবা সহ এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ২৯ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ২৩২জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

গতকাল সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের লক্ষীপুর আশ্রয়ন প্রকল্পের ১২৩ নং ঘরের মেঝেতে বিছানো কাতার নীচ থেকে ১৮০ পিস মরণনেশা ইয়াবা ট্যাবলেট সহ ওই ঘরের বাসিন্দা লালু মিয়ার ছেলে পারভেজ মিয়া (৩১) কে  গ্রেপ্তার করেছে নাসিরনগর থানার পুলিশ।


নাসিরনগর থানা পুলিশের এস আই মোঃ আমিনুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সংঙ্গীয় এ এস আই মোমেন ভূইয়াকে সঙ্গে নিয়ে পারভেজকে আটক করে তার ঘরের ভেতরে মেঝেতে বিছানো কাতার নীচ থেকে ১৮০ পিস ইয়াবা ট্যাবলেট  উদ্বার করে।পুলিশ জানা ঘটনার আগের দিন পারভেজ ২০০ পিস ইয়াবা ট্যাবলেট বিক্রির উদ্দেশ্যে এনে ২০ পিস বিক্রি করে ফেলে।


পুলিশ ও স্থানীয়রা জানায় পারভেজ দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসা পরিচালনা করে আসছে।স্থানীয়দের দাবী পারভেজের নামে বরাদ্বকৃত আশ্রয়ন প্রকল্পের ঘরটি বাতিল করে তাকে এখান থেকে বিতাড়িত করতে হবে।নইলে পারভেজের কারনে আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী শান্তিপ্রিয় মানুষের শান্তির পরিবেশ বিনষ্ট হবে।পরে এ এস আই  মোমেন ভুইয়া বাদী হয়ে পারভেজকে আসামী করে মাদক দ্রব্যনিয়ন্ত্রন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



সারা‌ দেশে কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১০ জুন ২০২৪ | ১৫২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সারা‌ দেশে কঠোরভাবে নিত‌্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

সোমবার (২০ মে) সকালে তেজগাঁও প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত ম‌ন্ত্রিসভার বৈঠকে বা‌ণিজ‌্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টি‌টুকে এ নির্দেশনা দেন তি‌নি।

বৈঠক শেষে বিকেলে স‌চিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন ব্রিফিংয়ে বলেন, আজকে নির্ধারিত ইস্যুর বাইরে দুইটি বিষয় ছিল। তার মধ্যে প্রধানমন্ত্রী আজকে বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বলেছেন, বাজার মনিটরিং যেন জোড়ালোভাবে হয় এবং ভালোভাবে নজর দিতে বলেছেন। বাজারে সাপ্লাই যেন ঠিক থাকে।

তিনি  আরও বলেন, কিছু কিছু পণ্যে সরবরাহ ঠিক আছে, ক্রাইসিস না থাকার পরেও বাজারে কৃত্রিম মূল্যবৃদ্ধির প্রবণতা দেখা যাচ্ছে। সেজন্য কঠোরভাবে যাতে বাজার মনিটরিং শুরু করতে প্রধানমন্ত্রী সুনির্দিষ্টভাবে বাণিজ্য প্রতিমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




ইবিতে র‍্যাগিংয়ের দায়ে তিনজন বহিষ্কার

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image
সাব্বির খান, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবীন এক শিক্ষার্থীকে র‍্যাগিয়ের দায়ে তিন শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছেবিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির  ১৩তম সভায় তদন্ত কমিটির সুপারিশে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার (০২ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, র‍্যাগিয়ের দায়ে এক বছরের জন্য বহিষ্কৃতরা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল ও সাগর প্রামাণিক। আরেকজন হলেন- শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মুদ্দাসির খান কাফি। 

বহিষ্কৃত তিনজনকে আগামী সাত কার্যদিবসের মধ্যে কেন চূড়ান্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে রেজিস্ট্রার বরাবর লিখিত জবাব দিতে বলা হয়েছে। বহিষ্কৃতরা তিনজনই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী। 

এছাড়াও দুইজনকে ভবিষ্যতে এ ধরণের কাজে জড়ালে স্থায়ী বহিষ্কার করা হবে বলে সতর্ক করা হয়েছে। সতর্ক বার্তা পাওয়া দুইজন হলো- শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক নাসিম আহমেদ মাসুম ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিসনো আল আসনাওয়ীকে। 

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি রাতভর ইবির লালন শাহ হলের ১৩৬ নম্বর কক্ষ তথা গণরুমে এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে র‍্যাগিং দেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগে বলা হয়, ওই শিক্ষার্থীকে বিবস্ত্র করে রড দিয়ে মারধর করা। এ সময় তাঁকে পর্নোগ্রাফি দেখানোসহ টেবিলের ওপর কাকতাড়ুয়া বানিয়ে রাখা হয়। তাঁকে অশ্রাব্য ভাষায় গালাগালও করা হয়। তা ছাড়া নাকে খত দেওয়াসহ বিভিন্নভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়।

আরও খবর



খাগড়াছড়িতে পুলিশের সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করেন-পুলিশ সুপার মুক্তা ধর

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১০ জুন ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:বাংলাদেশ পুলিশ বাহিনীর দক্ষতা উন্নয়ন কোর্স  প্রফেশনালিজম বাড়ানো, সেবা মান উন্নত করা, এবং সামাজিক বিশ্বাস ও নিরাপত্তা বজায় রাখার লক্ষে খাগড়াছড়িতে  সপ্তাহব্যাপী  পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক ১৭ তম ব্যাচের  দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৫  মে,)  খাগড়াছড়ি জেলার  পুলিশ লাইন্স, ড্রিল শেডে সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক  ১৭ তম ব্যাচের  দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন করেন  খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)  

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) প্রশিক্ষণার্থী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে  বলেন , পুলিশ বাহিনীর সদস্যরা দক্ষতা উন্নয়ন কোর্সের মাধ্যমে পেশাদারিত্বের উচ্চতর মান অর্জন করতে সক্ষম হন। এতে করে তাদের কাজের গুণমান এবং নির্ভুলতা বৃদ্ধি পায়। আইনি জ্ঞানের উন্নতি হয়, যা পুলিশকে ন্যায়বিচার প্রদানে আরও দক্ষ করে তোলে। তারা আইন অনুযায়ী কাজ করতে আরও সচেতন এবং সক্ষম হয়। মানবাধিকার সচেতনতা বৃদ্ধির ফলে পুলিশ নাগরিকদের অধিকার লঙ্ঘন করার পরিবর্তে তাদের অধিকার রক্ষায় আরও বেশি মনোযোগী হয়। প্রযুক্তির প্রয়োগ এবং দক্ষতায় উন্নতির ফলে পুলিশ অপরাধ অনুসন্ধানে আরও দক্ষ হয়। তারা সহজেই তথ্য সংগ্রহ এবং বিশ্লেষণ করতে পারে, যা অপরাধ প্রতিরোধ ও অনুসন্ধানে সাহায্য করে। শারীরিক ফিটনেস এবং মানসিক দৃঢ়তা বৃদ্ধির মাধ্যমে পুলিশ সদস্যরা কঠিন পরিস্থিতি এবং চাপ সামলানোর ক্ষমতা অর্জন করে।বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যাকগ্রাউন্ডের লোকজনের সাথে কাজ করার দক্ষতা অর্জনের ফলে পুলিশ আরও সহানুভূতিশীল এবং কার্যকর হয়। উন্নত দক্ষতা এবং পেশাদারিত্ব জনগণের মধ্যে পুলিশের প্রতি আস্থা ও বিশ্বাস বৃদ্ধি করে।

এসময় খাগড়াছড়ি জেলা পুলিশের পদস্থ কর্মকর্তা বৃন্দ সহ অন্যান্য পদমর্যাদার পুলিশ সদস্যরা  উপস্থিত ছিলেন।

আরও খবর



কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোরবানি পশুর দাম নির্ধারণ করেছে সরকার। এবার ঢাকার মধ্যে গরুর চামড়ার দাম ধরা হয়েছে নির্ধারণ করা হয়েছে প্রতি বর্গফুট ৫৫ থেকে ৬০ টাকা এবং ঢাকার বাইরে ৫০ থেকে ৫৫ টাকা।

আজ সোমবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘কাঁচা চামড়ার মূল্য নির্ধারণ ও সুষ্ঠু ব্যবস্থাপনাবিষয়ক’ সভা শেষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর উপস্থিতিতে নতুন মূল্য ঘোষণা করেন বাংলাদেশ ফিনিশড লেদার, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ মাহিন।

তিনি বলেন, গতবারের চেয়ে ঢাকায় প্রতি বর্গফুট চামড়ায় ৫ থেকে ১০ টাকা বাড়িয়ে ও ঢাকার বাইরে প্রতি বর্গফুট ৫ থেকে ৭ টাকা বাড়িয়ে কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে প্রতি পিছ চামড়ার সর্বনিম্ন দাম নির্ধারণ করা হয়েছে। এ ক্ষেত্রে ঢাকায় প্রতি পিছ গরুর চামড়ার দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ২০০ টাকা এবং ঢাকার বাহিরে ১ হাজার টাকা। তিনি আরও জানান, গতবারের তুলনায় খাসির কাঁচা চামড়ার দাম ২ থেকে ৫ টাকা বেশি এবং বকরির চামড়ার দাম ৬ টাকা বেশি ধরা হয়েছে। এবারের ঈদে খাসির চামড়ার ক্রয়মূল‍্য প্রতি বর্গফুট ২০ থেকে ২৫ টাকা এবং বকরির চামড়ার ক্রয়মূল‍্য ১৮ থেকে ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। এসময় বাণিজ্য প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ইটিপি প্ল্যান নিয়েছি সেটা হয়ে যাবে। বেসরকারি খাতেও ইটিপি তৈরি করা হচ্ছে। চামড়া জাতীয় সম্পদ। সেটা যাতে কোনোভাবে নষ্ট না হয়। আমরা বা সরকার পলিসি মেকার। ট্যানারি মালিকরা যদি একটি মূল্য নির্ধারণ করে দেয় তাহলে ভালো হয়। চামড়া সংরক্ষণের ওপর দাম নির্ভর করে।

তিনি বলেন, এ বছর কোরবানিতে আমাদের এক কোটি ৭ লাখ পশুর চাহিদার বিপরীতে সরবরাহ আছে এক কোটি ২৯ লাখ পশু। এর মধ্যে ৫৫ লাখ গরু মহিষ এবং বাকিগুলো উট, ছাগল, ভেড়াসহ অন্যান্য প্রাণি রয়েছে। এ বছর আমরা শতভাগ চামড়া সংরক্ষণের চেষ্টা করব।

গত বছর ঢাকার মধ্যে কোরবানি গরুর চামড়ার মূল্য নির্ধারণ করা হয় প্রতি বর্গফুট ৫০ থেকে ৫৫ টাকা এবং ঢাকার বাইরে প্রতি বর্গফুট গরুর চামড়ার মূল্য নির্ধারণ করা হয় ৪৫ থেকে ৪৮ টাকা। আর খাসির চামড়ার ক্রয়মূল‍্য নির্ধারণ করা হয় প্রতি বর্গফুট ১৮ থেকে ২০ টাকা এবং বকরির চামড়ার ক্রয়মূল‍্য নির্ধারণ করা হয় প্রতি বর্গফুট ১২ থেকে ১৪ টাকা।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




রেলপথ মন্ত্রী কতৃক মাগুরার নির্মানাধীন রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন

প্রকাশিত:শনিবার ১৮ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৩৩জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম এমপি শনিবার ১৮ মে দুপুরে মধুখালী হয়ে মাগুরা পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মান শীর্ষক প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেণ। মন্ত্রী নির্মানাধীন মাগুরা রেলওয়ে  স্টেশন এলাকায় পৌছিলে মাগুরা ২ আমনের সংসদ সদস্য এড,বীরেন শিকদার, মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সহ সভাপতি এনামুল হক হীরক, সাংগঠনিক সম্পাদক নব নির্বাচিত মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রানা আমীর ওসমান, সংসদ সদস্য সদস্য সাকিব আল হাসানের পিতা খোন্দকার মাশরুর রেজা, মেহেদী হাসান উজ্জলসহ নেতাকর্মীরা ফুল দিয়ে অভ্যর্থনা জানান। পরে মন্ত্রী মাগুরা সার্কিট হাউজে জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে প্রকল্পের ভুমি অধিগ্রহন ও প্রকল্প সম্পর্কে আলোচনায় অংশ নেন। 


আরও খবর