Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম
সাফ নারী ফুটবলের ফাইনালে বাংলাদেশ

নারী ফুটবলে আট গোলে ভুটান কে হারিয়েছে বাংলাদেশ

প্রকাশিত:Saturday ১৭ September ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ৯৭জন দেখেছেন
Image

আজাদ হোসেনঃ 

নারী সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনালে উঠেছে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুক্রবার অনুষ্ঠিত দিনের প্রথম সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলে হারিয়ে দ্বিতীয় বারের মতো সাফের ফাইনাল নিশ্চিত করে ছোটনের শিষ্যরা। 


এর আগে ২০১৬ সালে মালদ্বীপকে ৬-০ গোলে হারিয়ে প্রথম বার ফাইনাল খেলেছিলো বাংলাদেশ। 


৮ গোলের বড় জয়ের ম্যাচে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। একটি করে গোল করেন সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা রানী সরকার, ঋতুপর্ণা চাকমা, মাসুরা পারভিন ও তহুরা খাতুন। 


ম্যাচে প্রথমার্ধে চার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দশরথ স্টেডিয়ামে দ্বিতীয় মিনিটেই সিরাত জাহান স্বপ্নার গোলে লিড নেয় যায় লাল সবুজের দল। এর আগে ২০১৬ সালে ফাইনালে উঠার ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন এই ফরোয়ার্ড। চলতি আসরে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচেও জোড়া গোল করেছেন তিনি। তবে আজ দশ মিনিটের বেশি খেলতে পারেনি এই ম্যাচের প্রথম গোলদাতা। দশম মিনিটে পায়ে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন স্বপ্না। ভারত বধের নায়কের পরিবর্ততে মাঠে এসে দলের চতুর্থ গোলটি করেন ঋতুপর্ণা চাকমা। 


এর আগে প্রথমার্ধে ভুটানের জালে দু’বার বল প্রবেশ করায় বাংলাদেশ।



যার একটি আসে অধিনায়ক সাবিনা খাতুনের পা থেকে। প্রথমার্ধে অপর গোলটি করেন কৃষ্ণা রানী সরকার। 

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরো দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা খাতুন। এটি তার আসরে দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে পাকিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন বাংলাদেশ অধিনায়ক। মালদ্বীপের বিপক্ষেও একটি গোল করেছিলেন সাবিনা। দুই হ্যাটট্রিকের সুবাদে আসরে সাত গোল নিয়ে গোলদাতাদের তালিকায় সবার উপরে বাংলাদেশের এই ফরোয়ার্ড। ৪ গোল করে যৌথভাবে দুই নম্বরে আছেন ভারতের অঞ্জু তামাং ও পাকিস্তানের নাদিয়া খান। 

দ্বিতীয়ার্ধে বাংলাদেশের হয়ে অপর গোল দুটি করেন মাসুরা পারভীন ও তহুরা খাতুন। 

আগামী সোমবার প্রতিযোগিতার ফাইনাল। আজ দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামবে ভারত। যারা জিততে তারাই সোমবারের ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে।


আরও খবর