Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

নারায়ণগঞ্জ ফতুল্লায় মাদ্রাসা ছাত্রী উদ্ধার অপহরণকারী গ্রেফতার

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১৩২জন দেখেছেন
Image

স্টাফ রিপোর্টারঃ মোঃআবু কাওছার মিঠু 

ফতুল্লায় অপহৃত মাদ্রাসা ছাত্রী (১৫) কে উদ্ধারসহ অপহরনকারী সাজ্জাদ হোসেন (২০) কে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ।


গ্রেফতারকৃত সাজ্জাদ হোসেন শরিয়তপুর জেলার পালং মডেল থানার বালাখানা মাদ্রাসার শারজাহান মীরের পুত্র। 


শনিবার (১১ জুন) বিকালে ফতুল্লা মডেল থানার শিয়াচর তক্কার মাঠ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


এ ঘটনায় অপহৃত মাদ্রাসার ছাত্রীর বাবা খোকন শিকারী বাদী হয়ে অপহরনের অভিযোগ এনে গ্রেফতারকৃত সাজ্জাদ ও তার বাবা শাহজাহান মীরের বিরুদ্ধে  ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।


মামলায় উল্লেখ্য করা হয়ে, বাদীর মেয়ে ফতুল্লা থানার দেলপাড়া পেয়ারা বাগানস্থ উম্মোলকোবড়া মহিলা মাদ্রাসায় ৭ম শ্রেনীতে পড়াশুনা করেন।


গ্রেফতারকৃত সাজ্জাদ হোসেন বাদীর বোনের বাসায় যাতায়াত করতো, সেই থেকে বাদীর স্ত্রীর  মোবাইল ফোন নাম্বার নিয়ে প্রায় সময় ফোন দিতো। বাদীর স্ত্রী বাসার কাজে ব্যস্ত থাকায় প্রায় সময় বাদীর মেয়ে ফোনে কথা বলতো। বাদীর মেয়ে মাদ্রাসায় যাতায়াতের পথে প্রায় সময়  সাজ্জাদ প্রেমের প্রস্তাব সহ উত্যক্ত করতো। 


এ নিয়ে পরিবারের সদস্যদের জানালে তারা গ্রেফতারকৃত সাজ্জাদসহ তার অভিভাবকদের অবগত করেন। এতে সাজ্জাদ ক্ষিপ্ত হয়ে আরো বেশী বেপরোয়া হইয়ে উঠে এবং মেয়েকে জোর পূর্বক  তুলে নেওয়ার জন্য হুমকি দিতে থাকে। ১৫ মে রাত সাতটার দিকে  শিয়াচর তক্কারমাঠস্থ লোকমান মিয়ার ফার্মেসীর সামনে রাস্তার উপর পৌছাইলে সাজ্জাদ বাদীর  মেয়েকে জোর পূর্বক একটি সিএনজিতে উঠিয়ে অপহরণ করে একটি অজ্ঞাত স্থানে  নিয়ে যায়। তবে এলাকার একাধিক সূত্র জানিয়েছে বিষয়টি প্রেমঘটিত।


এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক সাইফুল ইসলাম জানায়, শনিবার দুপুর তিনটার দিকে তক্কার মাঠ স্টেডিয়াম সংলগ্ন রাস্তা থেকে সাজ্জাদকে গ্রেফতারসহ মেয়েটিকে উদ্ধার করা হয়।

 

মাদ্রাসা ছাত্রীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয় এবং গ্রেফতারকৃত সাজ্জাদকে আদালতে পাঠানো হয়।


আরও খবর



এক্সপ্রেসওয়েতে চাকা বিস্ফোরণে প্রাইভেটকার দুর্ঘটনা, আহত ২

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে চাকা বিস্ফোরণ হয়ে প্রাইভেটকার দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর ২টার দিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কুচিয়ামোড়া এলাকায় মাওয়ামুখী লেনে এ দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এক্সপ্রেসওয়েতে চাকা বিস্ফোরণে প্রাইভেটকার দুর্ঘটনা, আহত ২

হাসাড়া হাইওয়ে থানার সার্জেন্ট বাহারুল সোহাগ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে মাওয়াগামী প্রাইভেটকারটির চাকা হঠাৎ ফেটে গেলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক ডিভাইডারে সজোরে ধাক্কা খায়। এতে গাড়িটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। চালকসহ আরেকজন সামান্য আঘাত পেয়েছেন। দুর্ঘটনাকবলিত গাড়িটি সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়ার জন্য গাড়িটি হাইওয়ে পুলিশের হেফাজতে আছে।


আরও খবর



৪ ঘণ্টা পর মাইক্রোবাস অপসারণ, ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল শুরু

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

চার ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেলসড়কে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) বিকেল ৫টায় বড়তাকিয়া স্টেশন মাস্টার মো. শামসুদ্দোহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটি উদ্ধার করা হয়েছে। চট্টগ্রামের আগ্রাবাদ ফায়ার সার্ভিসের দুটি টিম এসে মাইক্রোবাসটি উদ্ধার করে।

এর আগে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা করেও মাইক্রেবাসটি সরাতে ব্যর্থ হয় মিরসরাই ও সীতাকুন্ড ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা।


আরও খবর



সনদ ছাড়া অর্গানিক পণ্য বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

বাধ্যতামূলক মানসনদ না নিয়ে অর্গানিক পণ্য বিক্রি করার অভিযোগে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) । সোমবার (১ আগস্ট) পৃথক দুটি অভিযানে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এরমধ্যে প্রথম অভিযানে মিরপুরের পল্লবী এলাকায় বিএসটিআইর সনদ গ্রহণ ছাড়া হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরার গুঁড়া, ধনিয়ার গুঁড়া, মধু ও মুড়ি উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাত করার অপরাধে সততা অর্গানিক ফুডকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

Fine2

এসময় পল্লবী এলাকায় এ্যারাবিয়ান অর্গানিক ফুড, অর্গানিক ফুড শপ ও আবির ফুড নামের আরও তিন প্রতিষ্ঠানকে দ্রুত বিএসটিআইর সিএম লাইসেন্স গ্রহণ করে ব্যবসা পরিচালনার জন্য নির্দেশ দেওয়া হয়।

আরেক অভিযানে দারুস সালাম এলাকায় বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ছাড়া সরিষার তেল উৎপাদন ও বিক্রয়ের অভিযোগে সাধু অয়েল মিলকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।


আরও খবর



সাড়ে ৭ কোটি মানুষ তামাকের ক্ষতির শিকার হচ্ছেন: আতিউর রহমান

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

‘বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি ড. আতিউর রহমান বলেছেন, দেশে সাড়ে তিন কোটি মানুষ তামাক ব্যবহার করছেন। আর ধূমপানের কারণে পরোক্ষভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন প্রায় চার কোটি মানুষ। সব মিলে সাড়ে সাত কোটি মানুষ তামাকের কারণে ক্ষতির শিকার হচ্ছেন।’

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে রাজধানীর বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রের সেমিনারকক্ষে গবেষণা প্রতিষ্ঠান উন্নয়ন সমন্বয় আয়োজিত 'ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণ’ শীর্ষক জাতীয় সংলাপে অংশ নিয়ে তিনি এ সব কথা বলেন।

আতিউর রহমান বলেন, প্রধানমন্ত্রী ২০১৬ সালে নির্দেশনা দিয়েছিলেন যে, তিনি ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ দেখতে চান। তামাকের ব্যবহার কমাতে এর সহজলভ্যতা কমানো দরকার। তাছাড়া, এর করাল গ্রাস থেকে দেশকে মুক্ত করতে সবাইকে, বিশেষ করে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

তিনি বলে, এরই মধ্যেই আমরা তামাকের ভয়াবহতার বিষয়গুলো জনগণ ও নীতি নির্ধারকদের সামনে তুলে ধরতে কিছুটা হলেও সমর্থ হয়েছি। আপনারা হয়তো লক্ষ্য করেছেন যে, বাজেটপূর্ব আলোচনাতে ও বাজেট চলাকালীন আলোচনাতেও আমরা তামাকের ক্ষতিকর বিষয়গুলোকে সবার সামনে আনার চেষ্টা করেছি। সব সরকারি-বেসরকারি অংশীজনের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি।

ড. আতিউর রহমান তামাকের ব্যবহার কমানোর জন্য ছয়টি প্রস্তাব তুল ধরেন। সেগুলো হলো- ধূমপানের জন্য এলাকা নির্ধারণ বাতিল করা, বিক্রয়স্থলে প্রদর্শনী বন্ধ করা, তামাক কোম্পানির সিএসআর বন্ধ করা, প্যাকেটে বা কৌটায় সচিত্র্য সতর্কবার্তার আকার আরও বৃদ্ধি করা, খুচরা শলাকা ও মোড়কবিহীন বিড়ি-সিগারেট বিক্রি নিষিদ্ধ ও ই-সিগারেট বা এইচটিপি নিষিদ্ধ করতে হবে।

বাংলাদেশ ব্যাংকের সাবেক এ গভর্নর বলেন, কৃষকদের সামনে যদি আমরা তামাক চাষ করলে জমির কী কী ক্ষতি হয়, স্বাস্থ্যের কী ক্ষতি হয় তা তুলে ধরতে পারি তাহলে সচেতনতা তৈরি হবে। তামাকবিরোধী আইনের রূপান্তরের পথে নানা প্রতিবন্ধকতা উপেক্ষা করে দ্রুততম সময়ের মধ্যে প্রস্তাবিত খসড়াটিকে আইন হিসেবে সংসদে পাস করিয়ে আনতে হবে। তাহলে প্রধানমন্ত্রী ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত করার যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়ন করা সম্ভব হবে।

সংলাপে প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার। আলোচক হিসেবে ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, বাংলাদেশ নারী প্রগতি সংঘের (বিএনপিএস) নির্বাহী পরিচালক রোকেয়া কবীর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) সিনিয়র রিসার্চ ফেলো ড. এসএম জুলফিকার আলী প্রমুখ।


আরও খবর



মোনায়েমের ছবিটি এখন এআইজিপি মনিরুল ইসলাম কাছে

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৬৫জন দেখেছেন
Image

‘ফেনী পুলিশ যেমন চাই’ বিষয়ক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী আবদুল্লাহ আল মোনায়েমের পা দিয়ে আঁকা সেই ছবিটি এখন বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজিপি) মো. মনিরুল ইসলামের কাছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে তিনি ফেনীতে গেলে সার্কিট হাউজ প্রাঙ্গণে তাকে ফুলেল শুভেচ্ছা জানান পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। এসময় শুভেচ্ছা উপহার হিসেবে মোনায়েমের আঁকা সেই ছবিটি মনিরুল ইসলামের হাতে তুলে দেন পুলিশ সুপার।

এসময় ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানসহ ফেনী জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

jagonews24

দুই হাত ছাড়া জন্মগ্রহণ করলেও শারীরিক প্রতিবন্ধকতা আটকাতে পারেনি ফেনীর দাগনভূঞা একাডেমির পঞ্চম শ্রেণির ছাত্র আবদুল্লাহ আল মোনায়েমকে। ইচ্ছাশক্তি দিয়ে ক্লাসের মেধা তালিকায় স্থান করে নিয়েছে সে। অর্জন করে চলেছে একের পর এক পুরস্কার।

দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের এনায়েতনগর গ্রামের কামাল উদ্দিনের ছেলে মোনায়েম। জন্মের পর দুই হাত না থাকায় মা-বাবা ও পরিবারের সদস্যদের মন খারাপ হলেও আদর-স্নেহ দিয়ে বড় করে তোলেন তার মা বিবি কুলসুম। ছয় বছর বয়সে ভর্তি করান স্কুলে। এরপর থেকেই সে ভালো ফলাফল করতে থাকে। পা দিয়ে প্রতিদিনের পড়া খাতায় নোট করে। দুই ভাইয়ের মধ্যে মোনায়েম বড়। অন্য সবার মতো তার সহপাঠী, শিক্ষক-শিক্ষিকারা তাকে আদর করেন।

পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করে সে। চিত্রাঙ্কনে আগ্রহ দেখে তার মা তাকে দাগনভূঞার উজ্জীবক আর্ট স্কুলে ভর্তি করান। জেলা ও উপজেলায় সেরা পুরস্কার লাভ করে জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয় মোনায়েম। চলতি বছর ফেনী জেলা পুলিশের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতায়ও সে পুরস্কার লাভ করে।


আরও খবর