Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন

প্রকাশিত:Friday ১০ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪১৭জন দেখেছেন
Image

কানাডার উদ্দেশে গতকাল এমিরেটস এয়ারলাইনসের রাত ১১টা ২০ মিনিটের ইকে ৮৫৮৫ ফ্লাইটে দেশ ছেড়েছেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডামুরাদ হাসান। বিমানবন্দর ইমিগ্রেশন সূত্রে  তথ্য জানা গিয়েছে।

সূত্র জানিয়েছেগতকাল রাত পৌনে ৯টার দিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে পৌঁছান ডামুরাদ। আগেই কানাডাগামী একটি ফ্লাইটের টিকিট কেটেছিলেন তিনি। এমিরেটস এয়ারলাইনসের ইকে ৮৫৮৫ ফ্লাইটে দুবাই হয়ে কানাডার পথে রওনা দেন তিনি। ফ্লাইটটি ১১টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সহযাত্রীদের কভিড পরীক্ষাসহ অন্যান্য কারণে রাত ১টার দিকে হযরত শাহজালাল বিমানবন্দর ছেড়ে যায়।

সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া  তার পরিবারের সদস্যদের নিয়ে অশালীন বক্তব্য দেয়ায় বিতর্কের মুখে পড়েন সাবেক  প্রতিমন্ত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বক্তব্য ছড়িয়ে পড়লে দেশজুড়ে তীব্র সমালোচনা শুরু হয়। এমন বাস্তবতায় তাকে পদত্যাগ করার নির্দেশ দেন শেখ হাসিনা। প্রতিমন্ত্রীর দায়িত্ব হারানোর পাশাপাশি জেলা আওয়ামী লীগের পদ থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়।

গতকাল সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মুরাদ হাসানের দেশত্যাগের প্রস্তুতির খবরের বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেনমুরাদ হাসান যদি স্বেচ্ছায় দেশ ত্যাগ করতে চানতাহলে তাকে বাধা দেবে না সরকার।  বক্তব্যের কয়েক ঘণ্টা পরই মুরাদ হাসান কানাডার উদ্দেশে যাত্রা করেন।

ডামুরাদ হাসান ১৯৭৪ সালের ১০ অক্টোবর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলাধীন দৌলতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারমাতা মনোয়ারা বেগম। তার পিতা ছিলেন একজন রাজনীতিবিদ  আইনজীবী। অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার জামালপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি ১৯৮৬-২০০৩ মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে ১৪১জামালপুর- (সরিষাবাড়ীমেস্টা  তিতপল্যাসংসদীয় আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য হিসেবে তিনি জাতীয় সংসদের স্বাস্থ্য  পরিবার কল্যাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির প্রতিনিধি দলের সদস্য হিসেবে বিভিন্ন দেশ সফর করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪১জামালপুর- সংসদীয় আসন থেকে নির্বাচিত হয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হন। ২০১৯ সালের  জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য  পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। ২০১৯ সালের ১৯ মে থেকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।


আরও খবর



২৩ বছরের সুখী দম্পতি তৌকীর-বিপাশা

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

তারকা দম্পতিদের সংসার টেকেনা- এমন একটা ধারণা সাধারন মানুষদের মনে থেকেই প্রতিষ্ঠিত। তাই কোনো তারকা বিয়ে করছেন খবর শুনলে তারা দুষ্টুমি করে আজকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে টিপ্পনি কাটেন কবে তারকাদের বিচ্ছেদ হবে বলে!

তবে সব কিছুতেই ব্যতিক্রম থাকে। আমাদের শোবিজে অনেক তারকা যুগল রয়েছেন যারা ভালোবেসে বিয়ে করে সুখের দাম্পত্য রচনা করে চলেছেন বছরের পর বছর। তৌকির-বিপাশা সেই দম্পতিদের অন্যতম।

এদেশের দর্শকদের কাছে যেমন জনপ্রিয় জুটি তেমনি জনপ্রিয় তারকা দম্পতিও তৌকির আহমেদ এবং বিপাশা হায়াত। ২০০০ সালের ২৩ জুলাই ভালোবেসে পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন তারা। দেখতে দেখতে ২২ বছর পেরিয়ে গেল তাদের দাম্পত্য জীবন। দীর্ঘদিনের এই সংসার যাপনে তারা দুই সন্তানের জনক-জননী।

গতকাল শনিবার (২৩ জুলাই) জনপ্রিয় এই তারকা জুটি বিবাহিত জীবনের ২৩ বছরে পা রেখেছেন।

বিপাশা হায়াতের বাবা আবুল হায়াত ফেসবুকে একটি ছবি পোস্ট করে তৌকীর-বিপাশাকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানিয়েছেন। অভিনেতা লিখেছেন, ‘শুভ বিবাহবার্ষিকী বিপাশা-তৌকীর। তোমাদের সুন্দর, শান্তির ও স্বস্তির জীবন কামনায়...। আম্মু-আব্বু।’

এদিকে তৌকীর-বিপাশা বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাসিন্দা। ছেলেমেয়ের পড়াশোনার জন্য সেখানেই থাকে। তাদের সঙ্গে থাকতে দেশটির নাগরিকত্ব নিয়েছেন দুই তারকা।

দাম্পত্যজীবনে তৌকীর-বিপাশা দুই সন্তানের বাবা-মা। তাদের বড় সন্তান আরীব আহমেদ এখন নিউইয়র্কের লং আইল্যান্ডের একটি স্কুলে টুয়েলভ ক্লাসে পড়ছে। আর মেয়ে আরীষাও সেখানকার একটি স্কুলে ক্লাস টেনে পড়ছে।


আরও খবর

আসছে ‘গোলমাল ৫’!

Friday ১৯ August ২০২২




টাঙ্গাইলে যাত্রীবাহী বাস খাদে পড়ে ১৭ যাত্রী আহত

প্রকাশিত:Tuesday ১৬ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১৭জন দেখেছেন
Image

টাঙ্গাইলে যাত্রীবাহী জান্নাত পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ১৭ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৬ আগস্ট) ভোরে কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের সাকরাইল শোলাকুড়া ব্রিজের পাশে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

কালিহাতী ফায়ার সার্ভিসের সাব অফিসার নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জামালপুর থেকে ছেড়ে আসা জান্নাত পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব-১৫-৩০০০) কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের সাকরাইল শোলাকুড়া ব্রিজের কাছে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় ১৭ জনকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন গাড়িযোগে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। গুরুতর আহতরা হলেন- জামালপুর উপজেলার মর্জিনা খাতুন (৩৫) ও ঘাটাইল উপজেলার মতিন (২৫)।


আরও খবর



মধ্যরাতে থানার সামনে কিশোর গ্যাংয়ের দু’গ্রুপের তাণ্ডব

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Monday ১৫ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

আধিপত্য বিস্তার ও চুরি করা টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে টঙ্গী পশ্চিম থানার সামনে তাণ্ডব চালিয়েছে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপ। এ সময় সংঘর্ষের ভিডিও ধারণ করায় এক সাংবাদিকের ওপর হামলা চালায় কিশোর গ্যাংয়ের সদস্যরা।

মঙ্গলবার (০২ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। হামলায় অংশ নেওয়া ওই দুই গ্রুপের নেতৃত্ব দেন কথিত ছাত্রলীগ নেতা রাসেদ খান মেনন ও স্বেচ্ছাসেবক লীগ কর্মী এনামুল হক অনিক। রাসেদ ৫৩নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. সেলিম মিয়া ও অনিক গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী নুর মোহাম্মদ মামুনের অনুসারী বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, মাস খানেক আগে কাঁঠালদিয়া বস্তির উচ্ছেদকৃত জায়গায় স্টিল কর্পোরেশনের নির্মাণাধীন ভবনের বিপুল পরিমাণ লোহার রড চুরি হয়। ওই লোহা বিক্রির টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে বেশ কয়েক দিন ধরেই রাসেদ খান মেনন ও অনিক গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এছাড়াও মাদক ব্যবসা ও আধিপত্য বিস্তার নিয়ে উভয় গ্রুপের মধ্যে দ্বন্দ্ব ছিল।

মঙ্গলবার রাত ১১টার দিকে মিত্তিবাড়ি এলাকায় দুই গ্রুপের কিশোরদের মধ্যে মারামারি হয়। পরে উভয় গ্রুপ থানায় অভিযোগ করতে গেলে থানা ফটকের সামনে সংঘর্ষ বাধে। এ সময় সংঘর্ষের ভিডিও ধারণ করায় স্থানীয় সংবাদকর্মী আরিফ চৌধুরীর ওপর হামলা চালায় কিশোর গ্যাংয়ের সদস্যরা। এক পর্যায়ে হামলাকারীরা সাংবাদিক আরিফের মোবাইল ফোন, মানিব্যাগ ও আইডি কার্ড কেড়ে নিয়ে চলে যায়। এ ঘটনায় বুধবার বিকেলে আরিফ চৌধুরী বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সাংবাদিক আরিফ চৌধুরী বলেন, রাত ১১টার দিকে মিত্তিবাড়ি এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। ওই ঘটনার সংবাদ সংগ্রহ শেষে টঙ্গী পশ্চিম থানার সামনে আসলে রাত আনুমানিক দেড়টার দিকে থানায় অভিযোগ দিতে আসা দুই গ্রুপের মধ্যে ফের সংঘর্ষ বাধে। এ সময় সংঘর্ষের ভিডিও ধারণ করার সময় আশরাফুল ইসলাম বাবু নামে একজন আমার মোবাইল ফোন কেড়ে নেয়। পরে ২০-৩০ জন কিশোর আমাকে চারপাশ থেকে ঘিরে ফেলে কিল-ঘুষি মেরে আমার সঙ্গে থাকা দুইটি মোবাইল ফোন, মানিব্যাগ ও এশিয়ান টেলিভিশনের আইডি কার্ড ছিনিয়ে নেয়। ওই সময় থানা পুলিশের টহল টিম ঘটনাস্থলে পৌঁছে দুই গ্রুপকে লাঠিচার্জ করে নিবৃত করে।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৃথক তিনটি অভিযোগ দায়ের হয়েছে। এছাড়াও সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আরেকটি অভিযোগ হয়েছে। তদন্তের পর এ ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

এদিকে ৫৩নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. সেলিম মিয়া ও গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী নুর মোহাম্মদ মামুন জানান, হামলাকারীরা তাদের কোনো অনুসারী বা পরিচিত নয়। এসব ঘটনার সঙ্গে তাদের কোনো লোক জড়িত নেই। কেউ অপরাধ করলে আইন মোতাবেক তার শাস্তি হবে।


আরও খবর



১০ টাকা ভাড়া নিয়ে ঝগড়ার জেরে মিশুকচালককে হত্যা

প্রকাশিত:Thursday ১১ August ২০২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ১৮জন দেখেছেন
Image

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মিশুকচালক বলরাম মজুমদার (১৫) হত্যার ছয় মাস পর খুনের রহস্য উদঘাটন করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে ওই ঘটনায় শ্যামল চন্দ্র দাস (৩২) ও আবদুল খালেক তোতা মিয়া (৫২) নামে দুই আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার কোম্পানীগঞ্জ ও সেনবাগ থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শ্যামল সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নের নলদিয়া গ্রামের নারায়ণ চন্দ্র দাসের ছেলে এবং আবদুল খালেক কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত মোস্তফা মিয়ার ছেলে।

এদিকে, বিকেলে আসামি শ্যামল চন্দ্র দাস চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. এমদাদের কাছে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। অন্য আসামি আবদুল খালেক চোরাই মিশুকের ক্রেতা। পরে তাদের দুজনকে কারাগারে পাঠানো হয়েছে।

নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ৩১ জানুয়ারি হত্যাকাণ্ডের পর ১ মার্চ ক্লু-লেস মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়। পরে উপ-পরিদর্শক (এসআই) আবুল হাশেম মজুমদার তদন্ত করে চার আসামিকে শনাক্ত করেন। তাদের মধ্যে আসামি শ্যামল ও আবদুল খালেককে গ্রেফতার করা হলো। তাদের কাছ থেকে বলরামের ব্যাটারিচালিত মিশুকের তিনটি চাকা উদ্ধার করা হয়েছে। পলাতক দুইজনকে গ্রেফতারে অভিযান চলেছে।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, আসামিদের স্বীকারোক্তি মতে ১০ টাকা ভাড়া নিয়ে ঝগড়ার জেরে পরিকল্পিতভাবে বলরাম মজুমদারকে হত্যা করা হয়েছে। পরে তার মিশুকটি বিক্রি করে ভাগবাটোয়ারা করে নেন আসামিরা।

জিজ্ঞাসাবাদে আসামি শ্যামল চন্দ্র দাস জানান, ঘটনার চার-পাঁচদিন আগে পলাতক দুই আসামির সঙ্গে ১০ টাকা ভাড়া নিয়ে মিশুকচালক বলরামের ঝগড়া হয়। এর জেরে গত ৩০ জানুয়ারি সন্ধ্যায় তারা তিনজন বসুরহাট কলেজ গেট থেকে বলরামের মিশুক ভাড়া করে চরকাঁকড়া মহিষের ডগি নিয়ে যান। পরে ১ নম্বর ওয়ার্ডের ইউনুস চৌকিদার বাড়ির পাশে নির্জন স্থানে ধানক্ষেতে স্কচটেপ দিয়ে নাক-মুখ পেঁচিয়ে তাকে হত্যা করা হয়।

শ্যামল আরও জানান, পরে বলরামের মিশুকটি আসামি নাজমুল ও শাওন নিয়ে গিয়ে আবদুল খালেক তোতা মিয়ার কাছে ২৭ হাজার টাকা বিক্রি করেন। সেখান থেকে তাকে পাঁচ হাজার টাকা দিয়ে বাকি টাকা পলাতক নাজমুল ও শাওন নিয়ে যান।

এর আগে গত ৩১ জানুয়ারি দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বকসি ব্যাপারী বাড়ির সামনের ধানক্ষেত থেকে বলরামের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত বলরাম কোম্পানীগঞ্জের চরহাজারী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সনাতন মহাজন বাড়ির লনি গোপালের ছেলে।


আরও খবর



নিকলীতে হাওরে গোসলে নেমে যুবকের মৃত্যু

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

কিশোরগঞ্জের নিকলীতে হাওরে গোসলে নেমে আকাশ (২৩) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২২) সকালে উপজেলা সদরের কুর্শা হাওরে এ ঘটনা ঘটে। আকাশ মাদারীপুরের কালকিনি উপজেলার দক্ষিণ রাজদি গ্রামের রেজাউল করিমের ছেলে।

নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মনসুর আলী আরিফ বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, শুক্রবার হাওরে ঘুরতে আসেন তিন বন্ধু আকাশ (২৩), তুহিন (২৫) ও হাসিব (২৬)। সকাল ৯টার দিকে কুর্শা বেড়িবাঁধ এলাকায় গোসলে নেমে পানিতে তলিয়ে যান আকাশ। তাকে উদ্ধার করতে গিয়ে পানিতে ডুবে যান তুহিন ও হাসিব।

খবর পেয়ে স্থানীয়রা নিকলী ফায়ার সার্ভিসের সহযোগিতায় তাদের উদ্ধার করে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। এ সময় ডাক্তার আকাশকে মৃত ঘোষণা করেন।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. আবুজর গিফারী জাগো নিউজকে বলেন, খবর পেয়ে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন থেকে ডুবুরি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়। এর আগেই নিকলী ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদের উদ্ধার করে।


আরও খবর