Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

মুম্বাইয়ে চার তলা ভবন ধসে নিহত এক

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

ভারতের মুম্বাইয়ে চার তলা একটি ভবন ধসে একজন নিহত হয়েছেন। ভবন ধসে আহত হয়েছেন আরও ১১ জন। ধ্বংসস্তূপে এখনো আটকা পড়ে আছেন আরও পাঁচজন। সোমবার রাতে কুরলার নায়েক নগর সোসাইটিতে এ দুর্ঘটনা ঘটে।

বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি) কর্তৃপক্ষ জানিয়েছে, ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ১২ জনকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এক ব্যক্তি মারা গেছেন।

এখনো উদ্ধার অভিযান চালাচ্ছে দেশটির ফায়ার সার্ভিস ও জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। শিবসেনা নেতা আদিত্য ঠাকরে গতরাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা গেছে, বসবাসকারী লোকদের ভবনটি খালি করার জন্য নোটিশ দেওয়া হয়েছিল, তবে তারা যাননি। ভবনের মালিকের পরিচয় এখনো জানা যায়নি।

বিএমসির অতিরিক্ত কমিশনার অশ্বিনী ভিদে বলেছেন যে ধসে পড়া ভবনটি জরাজীর্ণ এবং ২০১৩ সাল থেকে প্রথমে মেরামতের জন্য এবং পরে ভবনটি ভেঙে ফেলার জন্য নোটিশ দেওয়া হয়েছিল।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভবনটি ধসে পড়ার সময় সেখানে ২১ জন লোক ছিলেন।

সূত্র: এনডিটিভি


আরও খবর



খেলার মাঠে বজ্রপাত, প্রাণ গেলো কিশোরের

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

চাঁপাইনবাবগঞ্জে ফুটবল খেলার সময় বজ্রপাতে সাদ ইসলাম (১৪) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার (৩০ জুলাই) বিকেলে সদর উপজেলার রাজারামপুর হাসিনা গার্লস স্কুল মাঠে এ দুর্ঘটনা ঘটে।

সাদ ইসলাম রাজরামপুরের মৌলভী পাড়া মহল্লার সেরাজুল ইসলামের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বলেন, ফুটবল খেলার সময় বজ্রপাতে অসুস্থ হন সাদ ইসলাম। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরও খবর



ধেয়ে আসছে রকেটের ধ্বংসাবশেষ, আছড়ে পড়বে পৃথিবীতে

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫১জন দেখেছেন
Image

মহাকাশ থেকে পৃথিবীর দিকে ধেয়ে আসছে চীনের নিক্ষেপ করা রকেটের ধ্বংসাবশেষ। চলতি সপ্তাহের শেষের দিকে অনিয়ন্ত্রিতভাবে এটি পৃথিবীর যেকোনো প্রান্তে আছড়ে পড়তে পারে। শুক্রবার (২৯ জুলাই) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রকেটের ধ্বংসাবশেষ কোনো জনবহুল এলাকায় আছড়ে পড়ার সম্ভাবনা খুবই কম। তবে এনিয়ে উদ্বেগের পাশাপাশি প্রশ্ন উঠেছে এক দেশের নিক্ষেপ করা রকেটের দায়িত্ব কেন অন্য দেশ নেবে।

তিয়ানগং নামের স্পেস স্টেশন নির্মাণ শুরু করেছে চীন। এতে পাঠানো হচ্ছে অনেক রকেট। এসব রকেট পৃথিবীতে নিয়ন্ত্রিত অবস্থায় ফিরে আসার সক্ষমতা কম।

jagonews24

২৪ জুলাই লং-মার্চ ৫বি রকেট উৎক্ষেপণ করেছিল চিন। এতে ছিল একটি ল্যাব মডিউল। চীনের পক্ষ থেকে জানানো হয়েছে। রকেটির ধ্বংসাবশেষ ভূমিতে পড়ার সম্ভাবনা খুবই কম। এটি কোনো সাগরে আছড়ে পড়তে পারে।

তবে রকেটটির কিছু অংশ জনবহুল এলাকায়ও পড়তে পারে। ২০২০ সালে আইভেরি কোস্টে এরকম ঘটনা ঘটে ছিল।


আরও খবর



বিয়ের দাবিতে প্রেমিকার অবস্থান, অন্য তরুণীকে নিয়ে পালালেন প্রেমিক

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Sunday ৩১ July ২০২২ | ২২জন দেখেছেন
Image

বিয়ের দাবিতে পাঁচ দিন ধরে নিপুন রায় (২৩) নামের এক যুবকের বাড়িতে অবস্থান নিয়েছেন এক তরুণী। এ অবস্থায় এক শিক্ষকের মেয়েকে নিয়ে পালিয়েছেন ওই যুবক।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের নয়ানী বাকডোকরা বাবুপাড়া গ্রামে। নিপুন রায় ওই গ্রামের বাবু ভূপেশ চন্দ্র রায়ের ছেলে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্র।

খোঁজ নিয়ে জানা যায়, বাড়ীতে অবস্থান নেওয়া তরুণীর (২১) বাড়ি সদর উপজেলায়। ১৯ জুলাই থেকে প্রেমিক নিপুনের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেন তিনি। তবে ছেলের পরিবারের পক্ষ থেকে টাকার বিনিময়ে মেয়েটিকে বাড়ি চলে যেতে বললেও যাননি।

এদিকে ২৩ জুলাই দিনগত রাতে বোড়াগাড়ী ইউনিয়নের এক শিক্ষকের মেয়েকে (২২) বিয়ে করে এলাকা থেকে সটকে পড়েন প্রেমিক নিপুন।

এক প্রেমিকাকে বাড়িতে রেখে অরেকজনকে বিয়ে ন্যাক্কারজনক দাবি করে স্থানীয়রা জানান, একজন শিক্ষক ঘটনা জানার পরও কীভাবে তার মেয়ের সঙ্গে নিপুনের বিয়ে দিলেন? তার মেয়ের মতো আরেকটি মেয়ে নিপুনের বাড়িতে অবস্থান করছেন। অবস্থান নেওয়া মেয়েটির বিষয়ে একটি সিদ্ধান্তে আসার পর তার মেয়েকে বিয়ে দিতে পারতেন তিনি।

এ বিষয়ে নিপুনকে বিয়ে করে পালিয়ে যাওয়া মেয়ের বাবা বলেন, ‘সব ঘটনা জানি। কিন্তু আমার মেয়ে যে এত খারাপ কাজ করতে পারে সেটা ধারণা ছিল না। শুনেছি তারা বিয়ে করে এখন রংপুরে আছে। তবে বিয়ের সময় আমি ছিলাম না।’

নিপুনের বাড়িতে অবস্থান নেওয়া তরুণী বলেন, ‘পাঁচ বছর আগে নিপুনের মামা কনকের মাধ্যমে নীলফামারী কলেজে আমার পরিচয় ঘটে। এক পর্যায়ে আমাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পড়াশোনার কারণে এক সময় আমরা দুজন ঢাকা যাই। ২০১৯ সালের ৩ জানুয়ারি আমরা দুজনে ঢাকার লোকনাথ মন্দিরে বিয়ে করি। বিয়ের সময় নিপুনের বান্ধবী ও তার স্বামী উপস্থিত ছিলেন। বিয়ের পর নিপুনের এক বান্ধবীর বাসায় আমরা এক সপ্তাহ অবস্থান করি। এরপর থেকে বিভিন্ন জায়গায় আমরা স্বামী-স্ত্রী পরিচয়ে রাত যাপন করি।’

তিনি আরও বলেন, ‘বিয়ের বিষয়টি চাকরি না হওয়া পর্যন্ত আমাকে গোপন রাখতে বলেছিল নিপুন। কিন্তু কিছুদিন থেকে সে আগের মতো আর যোগাযোগ রাখছিল না। তাই তাকে ফোন দিয়েই মঙ্গলবার সন্ধ্যায় আমি তার বাড়িতে চলে আসি। এখানে এসে নিপুনের মোবাইল নম্বরে ফোন দিলেও বন্ধ পাওয়া যাচ্ছে। বাড়ির লোকজন ভালো ব্যবহার করলেও তারা আমার ফোনটি রেখে দেয়।’

তরুণীর দাবি, ‘নিপুনের পরিবার চাচ্ছে আমি এখান থেকে চলে যাই। তারা আমার পরিবারকে ৪ লাখ ৫০ হাজার টাকা দিতে চেয়েছে। তবে আমার পরিবার রাজি হয়নি। শুনেছি সে নাকি অন্য প্রেমিকাকে বিয়ে করেছে। কথাটা সত্য কি না জানি না। তবে সে অন্য মেয়েকে বিয়ে করলেও আমাকে স্ত্রীর মর্যাদা দিতে হবে। আমি যদি স্ত্রীর মর্যাদা না পাই তাহলে আত্মহত্যার পথ ছাড়া আর কিছুই থাকবে না।’

এ বিষয়ে জানতে চাইলে নিপুন রায়ের বাবা বাবু ভূপেশ চন্দ্র রায় বলেন, ‘মেয়েটি গত পাঁচদিন ধরে আমার বাড়িতে আছে। মেয়েটি বলছে সে নাকি আমার ছেলেকে বিয়ে করেছে। মঙ্গলবার থেকে নিপুনের সঙ্গে আমাদের যোগাযোগ নেই। অন্যদিকে শুনছি ছেলে আরেক মেয়েকে বিয়ে করে পালিয়েছে। সে বাড়িতে এলেই তার মুখে বিস্তারিত শুনে সিদ্ধান্ত নিবো।’

আরেক মেয়েকে বিয়ের বিষয়টি স্বীকার না করলেও নিপুনের চাচা জগদিশ চন্দ্র বলেন, ‘নিপুনকে বাড়িতে আসতে বলেছি। বাড়িতে অবস্থান নেওয়া মেয়েটির কথা সত্য হলে আমরা নিপুনের সঙ্গে তার বিয়ে দেবো।’

রোববার (২৪ জুলাই) বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন জাগো নিউজকে বলেন, ‘বিষয়টি নিয়ে উভয় পরিবারের সঙ্গে কথা হয়েছে। আজকের মধ্যে একটা সিদ্ধান্তে আসা যাবে বলে আশা করছি।’


আরও খবর



এক্সিকিউটিভ পদে চাকরি দেবে এসিআই

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে (এসিআই) ‘কমার্শিয়াল এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)
বিভাগের নাম: সিভিল

পদের নাম: কমার্শিয়াল এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এমএসসি/বিএসসি (সিভিল ইঞ্জিনিয়ারিং)
অভিজ্ঞতা: ০১-০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৬-৩০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১১ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বন্যায় ক্ষতি ৮৬ হাজার ৮১২ কোটি টাকা

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

সাম্প্রতিক সময়ে বন্যায় দেশের ১৮টি জেলায় আনুমানিক ৮৬ হাজার ৮১১ কোটি ৬৫ লাখ ৫৯ হাজার ৮৭২ টাকার সমপরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে সাম্প্রতিক বন্যা, ক্ষয়ক্ষতিবিষয়ক পর্যালোচনা ও করণীয় নির্ধারণ সংক্রান্ত দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, এবার বন্যায় সারাদেশে আনুমানিক ৮৬ হাজার ৮১১ কোটি ৬৫ লাখ ৫৯ হাজার ৮৭২ টাকার সমপরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত ফসলের (সম্পূর্ণ) আনুমানিক আর্থিক মূল্য এক হাজার ২৫৮ কোটি ৫৩ লাখ ৯১ হাজার ১১২ টাকা এবং ক্ষতিগ্রস্ত ফসলের (আংশিক) আনুমানিক আর্থিক মূল্য ৫৫ হাজার ৯৫৭ কোটি ২১ লাখ ২০ হাজার ৫০৮ টাকা। ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি (সম্পূর্ণ) ৩৬৪ কোটি ৮৪ লাখ ৫০ হাজার ৪৩ টাকা এবং (আংশিক) এক হাজার ৩৫৫ কোটি ৩ লাখ ১০ হাজার ৫৫৫ টাকা।

jagonews24

প্রতিমন্ত্রী বলেন, ব্রিজ/কালভার্ট পাকা সড়ক, ইট-নির্মিত সড়ক, কাঁচা সড়ক, প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, কলেজ, কমিউনিটি স্কুল, মসজিদ, মাদরাসা, মন্দির এবং বাঁধের সম্পূর্ণ ও আংশিক মিলিয়ে বন্যায় সারাদেশে ক্ষতি আনুমানিক ৮৬ হাজার ৮১১ কোটি ৬৫ লাখ ৫৯ হাজার ৮৭২ টাকা।

এনামুর রহমান বলেন, ১৪ জুন শুরু হওয়ার বন্যায় ১২ জন মারা গেছেন আর আহত হয়েছেন ২ হাজার ৮৮০ জন, আশ্রিত মানুষের সংখ্যা ৭২ লাখ ৮১ হাজার ২০৪ জন। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ২৮ লাখ ৩৯ হাজার ৬ জন।

বেসরকারি হিসেবে মৃত্যুর সংখ্যা আরও বেশি এ বিষয়ে প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সে সংখ্যা সম্ভবত ৭২ জনের মতো। তবে অন্যরা বজ্রপাতে, নৌকাডুবি, সাপের কামড়ে মারা গেছেন।

বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য সরকার গত ১ এপ্রিল থেকে ২১ জুলাই পর্যন্ত ৭ হাজার ২০ মেট্রিক টন চাল, ৯ কোটি ৪৪ লাখ নগদ টাকা, এক লাখ ৪০ হাজার ১৩২ প্যাকেট/বস্তা শুকনো ও অন্যান্য খাবার, শিশু খাদ্য কেনার জন্য ৪০ লাখ টাকা, গো-খাদ্য কেনার জন্য ৪০ লাখ, গৃহ মঞ্জুরি বাবদ ২ কোটি ৬১ লাখ টাকা এবং ৮ হাজার ৭০০ বান্ডিল ঢেউটিন বরাদ্দ দেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ইউএনএইচসিআর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ হয়েছে। তারা পুর্নবাসনে সহযোগিতা করবে বলে জানিয়েছে। এখন আমাদের আবেদন করতে হবে, তারপর পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।

সরকারিভাবে পুনর্বাসনের জন্য বরাদ্দ কত জানতে চাইলে তিনি বলেন, এখানে বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি রয়েছে। বৈঠক শেষে কোন মন্ত্রণালয়ের পুনর্বাসনের জন্য কত বরাদ্দ তা ঠিক করা হবে এবং রেজুলেশন করা হবে।

গত মে মাসের দ্বিতীয় সপ্তাহে দেশের উত্তর ও পূর্বাঞ্চলে টানা ভারি বৃষ্টি হয়। এছাড়া উজানে ভারতের মেঘালয়, আসাম, ত্রিপুরায় কয়েকদিন ধরে টানা ভারি বৃষ্টিপাত হয়। দেশের উত্তর ও পূর্বাঞ্চলে কয়েকদিনের অবিরাম ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা বৃষ্টির পানিতে ১৩ মে থেকে পূর্বাঞ্চলের সিলেটের সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে শুরু করে এবং সিলেট, সুনামগঞ্জ ও আশপাশের জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। পর্যায়ক্রমে এ বন্যা দেশের ১৮টি জেলায় বিস্তৃতি লাভ করে।


আরও খবর