Logo
আজঃ Wednesday ২৫ May ২০২২
শিরোনাম

মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ন জয়ন্তীর সম্মাননা পেলেন শ্রমিকলীগ নেতা জহিরুল ইসলাম

প্রকাশিত:Sunday ০২ January 2০২2 | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ২৫৮জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদকঃ

 মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ন জয়ন্তী, ২০২১ উদযাপন উপলক্ষে পুর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি”র উদ্যোগে মাদক, সন্ত্রাস,অপরাধ নির্মুলে সচেতনতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরনকারী শহীদদের স্মরনে আলোচনা সভা,শীতবস্ত্র বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।


গত ৩১ ডিসেম্বর ২০২১ শুক্রবার ডেমরা মাতুয়াইল কোনাপাড়া  ফার্মের মোড় ইউসিবি ব্যাংক সংলগ্ন স্থানে চলোযাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে–প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ দুর্নীতিমুক্ত বাংলাদেশ এ শ্লোগানে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি ওমর ফারুক জালাল এর সঅপতিত্বে এবং সাধারন সম্পাদক সোহরাওয়ার্দীর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভা,শীতবস্ত্র বিতরন,সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে


ডেমরা থানা শ্রমিকলীগের অর্খ বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।গুরুত্বপুর্ন কাজে ব্যাস্ত থাকায় তিনি স্ব-শরীরে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেনি।জহিরুল ইসলামের পক্ষে সম্মাননা স্মারকটি গ্রহন করেন তার পুত্র জামিউল ইসলাম বোরহান।উল্লেখ থাকে যে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রিপোটার্স ইউনিটির সভাপতি মোঃ নজরুল ইসলাম মিঠু,সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, জাতীয় সাংবাদিক সংস্থার স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন গনি মিয়া বাবুল এমজেএফ, সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস.এম.মোর্শেদ,দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার অনুসন্ধানী রিপোটিং সেল এর সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান রিমন,যুগান্তর পত্রিকার সাংবাদিক খোরশেদ আলম শিকদার ,শরীফ আহমেদ, সরকার জামাল ,মোঃ ওমর ফারুক,এমজি কনস্ট্রাকশনের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ গিয়াসউদ্দীন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সুরুজ ইসলাম।


আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাক চাপায় এক ব্যক্তি নিহত

প্রকাশিত:Friday ২০ May ২০22 | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১৩০জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

সরাইলে দ্রুতগামী ট্রাকের চাপায় অমূল দত্ত (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। 


আজ২০ মে ২০২২ রোজ শুক্রবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলার শাহবাজপুর ১নং গেইট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অমূল দত্ত শাহবাজপুর প্রথম গেইট এলাকার মৃত প্রকাশকর দত্তের ছেলে বলে জানা গেছে। 


প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, সিলেটগামী একটি দ্রুতগামী ট্রাক অমূল দত্তকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। 


এ ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি সুখেন্দু বসু গণমাধ্যমকে বলেন, ঘাতক ট্রাকটি আটক করা হলেও চালক পলাতক রয়েছে। লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক আছে।  এ বিষয়ে যথাযথ আইনী ব্যবস্থা  নেওয়া হচ্ছে।


আরও খবর



পদ্মা সেতু পারাপারে টোল

পদ্মা সেতু পারাপারে টোলের হার নির্ধারণ করে দিয়েছে সেতু বিভাগ

প্রকাশিত:Tuesday ১৭ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৯৭জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

উদ্বোধন এর আগেই পদ্মা সেতু দিয়ে পারাপারের জন্য অনুমোদিত যানবাহনের টোল নির্ধারণ করেছে সরকার। এতে সেতু পার হতে বড় বাসকে দুই হাজার ৪০০ টাকা টোল দিতে হবে। আর থ্রি-এক্সেল ট্রাকে লাগবে পাঁচ হাজার ৫০০ টাকা। এছাড়া ১০০ টাকা টোল পরিশোধ করে সেতু পার হতে পারবে মোটরসাইকেল।

মঙ্গলবার (১৭ মে) সেতু বিভাগের এক প্রজ্ঞাপনে এ টোল হার নির্ধারণ করা হয়।

সরকার নির্ধারিত টোল হার অনুযায়ী, পদ্মা সেতু পারাপারে মোটরসাইকেলে ১০০ টাকা, কার ও জিপে ৭৫০ টাকা, পিকআপে এক হাজার ২০০ টাকা, মাইক্রোবাসে এক হাজার ৩০০ টাকা টোল পরিশোধ করতে হবে। বাসের ক্ষেত্রে ছোট বাস (৩১ আসন) এক হাজার ৪০০ টাকা, মাঝারি বাস (৩২ আসন বা এর বেশি) দুই হাজার টাকা, বড় বাস (থ্রি-এক্সেল) প্রতি দুই হাজার ৪০০ টাকা টোল দিতে হবে।

এছাড়া ছোট ট্রাককে (পাঁচ টন পর্যন্ত) এক হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাকে (পাঁচ টনের বেশি ও সর্বোচ্চ আট টন পর্যন্ত) দুই হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (আট টনের বেশি ও সর্বোচ্চ ১১ টন) দুই হাজার ৮০০ টাকা, ট্রাকে (থ্রি-এক্সেল পর্যন্ত) পাঁচ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (ফোর-এক্সেল পর্যন্ত) ছয় হাজার টাকা। আর ট্রেইলার (ফোর-এক্সেলের অধিক) ছয় হাজারের সঙ্গে প্রতি এক্সেলের জন্য এক হাজার ৫০০ টাকা যুক্ত হবে।



আরও খবর



নাসিরনগরে ইউপি চেয়ারম্যানকে কটুক্তি করার প্রতিবাদে দুই দল গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ

প্রকাশিত:Monday ০২ May 2০২2 | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৩১৩জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিনিধিঃ-

৩০ এপ্রিল ২০২২ রোজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শ্রীঘর গ্রামের সরদার গোষ্ঠীর মহরম আলীর ছেলে আনু মিয়া (৩৩) বর্তমান ইউপি চেয়ারম্যান ইকবাল চৌধুরীকে নিয়ে কটুক্তি করলে একই গ্রামের মাঝিবাড়ি গোষ্ঠীর ইদ্দিস আলী সরদারের ছেলে  রফিক মিয়া প্রতিবাদ করলে দুইজনের মাঝে কথা কাটাকাটির একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।


 পরে এ নিয়ে দুপুর অনুমানিক আড়াই ঘটিকা থেকে সন্ধ্যা সাড়ে ৬ ঘটিকা পর্যন্ত শ্রীঘর গ্রামের বইলার বাড়ি সংলগ্ন পুকুর পাড়ে সরদার গোষ্ঠী ও মাঝিবাড়ির লোকজনের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ চলে। সংঘর্ষে মাঝিবাড়ি গোষ্ঠীর ১৫/২০ জন ও সরদার গোষ্ঠীর প্রায় ৬০/৭০ জন লোক আহত হয়,আহতদেন মাঝে ২/৩ জনের অবস্থা আশংকাজনক। 


সংঘর্ষের খবর পেয়ে নাসিরনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে।


আহতদের কিছু অংশ পার্শ্ববর্তী হবিগঞ্জ জেলা সরকারি হাসপাতালে এবং কিছু অংশ নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।


নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল্লাহ সরকার জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


আরও খবর



ট্রেনের সাথে পিকআপের সংঘর্ষ

গাজীপুরে ট্রেনের সাথে পিকআপের সংঘর্ষে তিনজন নিহত

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১৩০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

গাজীপুরের কালিগঞ্জ উপজেলায় ট্রেনের সঙ্গে পিকআপের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। শনিবার (২১ মে) সকাল সাড়ে ১০টার দিকে আড়িখোলা রেল স্টেশনের অদূরে নলছাটা এলাকায় এ দুর্ঘটনায় ঘটে।


এতে ঘটনাস্থলেই পিকআপে থাকা তিনজন আরোহী মারা যান। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।



আড়িখোলা রেল স্টেশনের মাস্টার কামরুল ইসলাম এ দুর্ঘটনা ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।



আরও খবর



আগামী জুনেই উদ্বোধন হচ্ছে পদ্মা সেতু

প্রকাশিত:Wednesday ১১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৩১জন দেখেছেন
Image

বজলুর রহমানঃ

এবছরের জুনের শেষ দিকে পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর কাজের অগ্রগতির সামারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হয়েছে। 


আগামী মাসের (জুন) শেষ দিকে সেতুটি উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি। তিনি সময় দিলে জুনেই পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।


বুধবার (১১ মে) রাজধানীর সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ১১১তম সভা শেষে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী।



ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মা বহুমুখী সেতু প্রকল্প। পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি শতকরা ৯৮ শতাংশ। এর মধ্যে নদীশাসন কাজের বাস্তব অগ্রগতি শতকরা ৯২ শতাংশ এবং মূল সেতুর কারপেটিং কাজের অগ্রগতি শতকরা ৯১ শতাংশ। প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৯৩ দশমিক ৫০ শতাংশ।




পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা-পদ্মা সেতু’ নামকরণে সেতু বিভাগ প্রস্তাব দেবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সেতুটি উদ্বোধনের আগেই আমরা ‘শেখ হাসিনা -পদ্মা সেতু’ নামকরণ করতে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব দেবো। তিনি সম্মতি দিল আমরা এ নামে সেতুর উদ্বোধন করবো।


তিনি বলেন, সেতু বিভাগের আরেকটি গুরুত্বপূর্ণ প্রকল্প হচ্ছে চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। ২ হাজার ৪৫০ মিটার দৈর্ঘ্যের দ্বিতীয় টানেল টিউবে রিং প্রতিস্থাপনসহ ১০০ শতাংশ বােরিং কাজ সম্পন্ন হয়েছে। প্রায় ১ হাজার ২৩৪ মিটার স্লাব নির্মাণ কাজও সম্পন্ন হয়েছে। বর্তমানে দ্বিতীয় টানেল টিউবের প্রয়ােজনীয় ইন্টার্নাল স্ট্রাকচার নির্মাণের কাজগুলো চলমান রয়েছে। প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৫ শতাংশ।


আরও খবর