Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

মুগদা থানার ওসি ও সাভারের এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:Monday ১৬ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫৭জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

রাজধানীর মুগদা থানার পরিদর্শক (ওসি) জামাল উদ্দিন মীর ও সাভারের বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামসহ নয়জনের নামে ধর্ষণ ও মানবপাচারের অভিযোগে মামলা করেছেন এক নারী।  


সোমবার (১৬ মে) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করে ঘটনার বিস্তারিত বর্ণনা দিয়েছেন ভুক্তভোগী নারী।


গত মাসে ঢাকার মানবপাচার ট্রাইব্যুনালে মামলাটি করেছেন তিনি, যা সম্প্রতি জানাজানি হয়েছে।


ভুক্তভোগী নারীর অভিযোগ, ঢাকার মুগদা থানার ৪৬/বি-১ উত্তর মানিকনগরের বাসায় গত ২৯ মার্চ দুপুরে তাকে ধর্ষণ করা হয়।


পরে থানায় ঘুরে অভিযোগ নথিভূক্ত করতে ব্যর্থ হয়ে ১০ এপ্রিল আদালতে পিটিশন মামলা রুজু করেন।  


ভুক্তভোগী নারীর আইনজীবী জাকির হোসেন হাওলাদার  বলেন, মানবপাচার ও ধর্ষণের অভিযোগে মামলা রুজু করা হয়েছে।


সিআইডিকে তা তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন আদালত।


ভুক্তভোগী নারী  বলেন, বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম মুগদা এলাকায় একটি বাসায় মদের আসর বসান।


আঙ্গুরী নামের এক নারীর মাধ্যমে তাকে ওই বাসায় ডেকে নিয়ে জোরপূর্বক মদ্যপান করানো হয়। পরে তিনি অচেতন হয়ে পড়লে সাইফুল চেয়ারম্যানসহ কয়েকজন মিলে তাকে পালাক্রমে ধর্ষণ করে। এ বিষয়ে সেই এলাকার থানায় ঘোরাঘুরি করলেও মামলা নেইনি পুলিশ।


তার অভিযোগ, বিবাদীরা মানব পাচারকারী চক্রের সঙ্গে জড়িত এবং কালো টাকা উপার্জনকারী, নারী লোভী ও পতিতা ব্যবসায়ী।


মামলার আসামিরা হলেন- বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, জাভেদ হোসেন পাপন, মোখলেছ, আনিসুর রহমান রতন, জসিম, কবির হোসেন মিরাজ, আলাউদ্দিন, আনোয়ারা বেগম আঙ্গুরি ও মুগদা থানার পরিদর্শক (ওসি) জামাল উদ্দিন মীর। মামলায় ১৩ জনকে সাক্ষী করা হয়েছে।


জানা গেছে, মামলা আমলে না নেওয়ায় থানার ওসিকে বিবাদি করা হয়েছে। সাক্ষী করা হয়েছে মুগদা জোনের এসি ও থানার এসআইকে। আদালতের নির্দেশ পেয়ে তদন্ত শুরু করেছে ক্রাইম ইনভেস্টিকেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। তারা ঘটনাস্থল পরিদর্শন করে বাদির বক্তব্য নিয়েছেন। আসামিদের আটকের চেষ্টা চলছে।



আরও খবর



রসুনের ডাবল সেঞ্চুরি, কমেছে পেঁয়াজের ঝাঁজ

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

রাজধানীর বাজারগুলোতে দফায় দফায় বাড়ছে রসুনের দাম। তিন সপ্তাহের ব্যবধানে রসুনের দাম বেড়ে দ্বিগুণ হয়ে গেছে। আমদানি করা এক কেজি রসুন কিনতে এখন ক্রেতাদের দুইশো টাকা পর্যন্ত গুনতে হচ্ছে। রসুনের বাড়লেও কিছুটা কমেছে পেঁয়াজের দাম।

অন্যদিকে, চড়া দামে বিক্রি হচ্ছে সবধরনের সবজি। সপ্তাহের ব্যবধানে নতুন করে বেড়েছে পাকা টমেটো ও গাজরের দাম। তবে বেগুন, বরবটি দাম সপ্তাহের ব্যবধানে কিছুটা কমেছে। আর আগের মতো চড়া দামে বিক্রি হচ্ছে মাছ। সপ্তাহের ব্যবধানে বেশিরভাগ মাছের দাম অপরিবর্তিত থাকলেও ইলিশের দাম কিছুটা বেড়েছে।

শুক্রবার (৩ জুন) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা আমদানি করা রসুনের কেজি বিক্রি করছেন ১৯০ থেকে ২০০ টাকা, যা তিন সপ্তাহ আগে ছিল ৮০ থেকে ১০০ টাকার মধ্যে। আর দেশি রসুনের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা, যা তিন সপ্তাহ আগে ছিল ৩০ থেকে ৪০ টাকা।

jagonews24

রসুনের এমন দাম বাড়ার বিষয়ে খিলগাঁওয়ের ব্যবসায়ী মো. মিলন বলেন, রসুনের বাজার খুব গরম। হুটহাট দাম বাড়ছে। গত সপ্তাহে এক কেজি আমদানি করা রসুন ১৬০ টাকা বিক্রি করেছি। এখন আমাদের কিনতে হচ্ছে ১৭০ টাকার ওপরে। এ রসুন ১৯০ টাকার নিচে বিক্রি করার সুযোগ নেই।

কারওয়ানবাজারে ব্যবসায়ী আশরাফুল ইসলাম বলেন, বাজারে এখন দেশি ও আমদানি করা উভয় ধরনের রসুনের সরবরাহ কম। আবার আমদানি ব্যয় বেড়েছে। এ কারণেই রসুনের এমন দাম বেড়েছে। তবে আমাদের ধারণা কয়েকদিনের মধ্যে রসুনের দাম কিছুটা কমে যাবে।

রসুনের দাম বাড়লেও সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। ব্যবসায়ীরা পেঁয়াজের কেজি বিক্রি করছেন ৩৫ থেকে ৪০ টাকা। যা এক সপ্তাহে আগে ছিল ৪০ থেকে ৪৫ টাকা।

পেঁয়াজের দামের বিষয়ে কারওয়ানবাজারের ব্যবসায়ী গৌতম বলেন, ভারতে পেঁয়াজের দাম অনেক কমেছে। আবার আমাদের দেশেও পেঁয়াজের ফলন ভালো হয়েছে। বাজারে ভালো মানের পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। এ কারণে পেঁয়াজের দাম এখন একটু কমতির দিকে।

এদিকে সবজির বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহের মতো সব থেকে বেশি দামে বিক্রি করছেন গাজর। ব্যবসায়ীরা এক কেজি গাজর বিক্রি করছেন ১৫০ থেকে ১৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৪০ থেকে ১৫০ টাকা।

গাজরের পাশাপাশি সপ্তাহের ব্যবধানে বেড়েছে পাকা টমেটোর দাম। এক কেজি পাকা টমেটো বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৫০ থেকে ৬০ টাকা।

jagonews24

গাজর ও টমেটোর দামের বিষয়ে কারওয়ানবাজারের ব্যবসায়ী শরিফ হাসান বলেন, এখন গাজর ও টমেটোর সিজন না। আগে মজুত করে রাখা কিছু গাজর, টমেটো এখন পাওয়া যাচ্ছে। এর সরবরাহ অনেক কম। এ কারণে দাম বাড়তি। সামনে টমেটোর কেজি একশো টাকা হয়ে যেতে পারে।

গাজর ও টমেটোর দাম বাড়লেও সপ্তাহের ব্যবধানে কিছু সবজির দাম কমেছে। গত সপ্তাহে ৬০ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হওয়া বরবটির দাম কমে এখন ৫০ থেকে ৬০ টাকা বিক্রি হচ্ছে। বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৬০ থেকে ৮০ টাকা। একই দামে বিক্রি হচ্ছে করলা।

কাঁচা পেঁপের কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৬০ থেকে ৭০ টাকা। পটল, ঢেঁড়স, ঝিঙে, চিচিঙ্গার কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। কাঁচ কলার হালি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। সপ্তাহের ব্যবধানে এ সবজিগুলোর দাম অপরিবর্তিত রয়েছে।

সপ্তাহের ব্যবধানে মুরগির দামে কোনো পরিবর্তন আসেনি। ব্যবসায়ীরা বয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৫৫ থেকে ১৬০ টাকা। আর সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৯০ থেকে ৩১০ টাকা।

ঈদের আগে কেজি ৭০০ টাকা উঠে যাওয়া গরুর মাংসের দামেও কোনো পরিবর্তন আসেনি। বেশিরভাগ ব্যবসায়ী গরুর মাংসের কেজি ৭০০ টাকা বিক্রি করছেন। তবে মহল্লার সাপ্তাহিক ব্যবসায়ীরা গরুর মাংসের কেজি বিক্রি করছেন ৭২০ টাকা কেজি।

jagonews24

মাছ বাজার ঘুরে দেখা গেছে, রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা। তেলাপিয়া, পাঙাস মাছের কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকা। শিং মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৬০ টাকা। শোল মাছের কেজি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬০০ টাকা। কৈ মাছের কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৩০ টাকা। পাবদা মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা। সপ্তাহের ব্যবধানে এসব মাছের দামে পরিবর্তন আসেনি।

তবে ইলিশ মাছের দাম কিছুটা বেড়েছে। এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১৪০০ থেকে ১৭০০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৩০০ থেকে ১৬০০ টাকা। ৬০০-৭০০ গ্রামের ইলিশের কেজি ১০০০ থেকে ১২০০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে, যা গত সপ্তাহে ছিল ৬০০ থেকে ৮০০ টাকা।


আরও খবর



‘প্রয়োজনে খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনুক, অসুবিধা নেই’

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪০জন দেখেছেন
Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য প্রয়োজনে বিদেশ থেকে চিকিৎসক আনা যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১১ জুন) বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘খালেদার জিয়ার দেশের বাইরে চিকিৎসার ব্যবস্থা নেওয়া হোক। অন্যথায় সব দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে’ মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার কেন দায়দায়িত্ব নেবে। খালেদা জিয়া কি ফখরুল ইসলামদের আন্দোলনে মুক্ত হয়েছেন? শেখ হাসিনার উদারতা, মানবিকতায় খালেদা জিয়া মুক্ত হয়ে বাসায় আছেন। তার চিকিৎসার ক্ষেত্রে কোনো অসুবিধা নেই। প্রয়োজন হলে বাইরে থেকে চিকিৎসক আনুক, অসুবিধা নেই। এ ব্যাপারটি আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেখছে, আমি আর কিছু বলতে চাই না।

আ’লীগের সাধারণ সম্পাদক বলেন, ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পথে আরেক ধাপ অতিক্রম করবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দেশপ্রেম, জনগণের প্রতি অকৃতিম ভালোবাসা, দৃঢ় মনোবল, সততা, নিষ্ঠা ও সাহসী নেতৃত্বে যে কোনো জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র ও সংকট মোকাবিলা করা সম্ভব।

সেতুমন্ত্রী বলেন, বর্তমান বিশ্ব অর্থনীতির বাস্তবতায় পৌনে ৭ লাখ কোটি টাকার এই বাজেট শেখ হাসিনার নেতৃত্বে অর্জিত বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতার প্রতিফলন। শেখ হাসিনার নিরবচ্ছিন্ন নেতৃত্বের কারণেই বাংলাদেশের অর্থনীতি গত দেড় দশকে একটি শক্তিশালী ভিত্তির ওপর দাঁড়িয়েছে।

পাচার হওয়ার অর্থ ফেরত আনার ঘোষণায় তারা উৎসাহী হবেন কি না জানতে চাইলে তিনি বলেন, এটা ঠিক সেভাবে দেখলে হবে না। দেশের অনেক টাকা পাচার হয়ে গেছে। অনেক দেশে এ ধরনের সুযোগ দেওয়া হয়। আমরাও সেই সুযোগটা দিচ্ছি। দেখি, যদি এই সুযোগের সুফল না আসে তাহলে আমরা সুযোগ উঠিয়ে নেবো। এই বাজেটের দেওয়া সুযোগে আমরা সুফল পেতে পারি।

মন্ত্রী বলেন, মির্জা ফখরুলসহ দেশের একটি চিহ্নিত মহল ক্রমাগতভাবে বাংলাদেশ থেকে বিদেশে অর্থ পাচার হচ্ছে বলে অভিযোগ করতেন। তাদের বক্তব্য যদি সত্য হিসেবে ধরে নেই, তাহলে ৭ শতাংশ করদানের মাধ্যমে যদি কেউ টাকা দেশে নিয়ে আসে তাহলে তো মির্জা ফখরুল সাহেবদের খুশি হওয়ার কথা। কিন্তু এখন তারা কেন অভিযোগ করছেন? অর্থপাচারের অভিযোগ তুলবেন, আর যখন আপনাদের কথা অনুযায়ী সে টাকা ফেরত আসে তখনও অভিযোগ করবেন সেটা তো আপনাদের দ্বিচারিতা।

তিনি বলেন, আমাকে বলতে হয় মির্জা ফখরুল সাহেব আপনি কী ভুলে গেছেন, আপনার নেত্রী খালেদা জিয়া দুই দফায় দেশের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় অনৈতিক ও অবৈধভাবে অর্জিত প্রায় দেড় কোটি কালো টাকা সাদা করেছিলেন এবং কর অফিসে জরিমানা হিসেবে ৩৪ লাখ টাকা দিয়েছিলেন। বাংলাদেশের মানুষ জানে কারা দেশের টাকা বিদেশে পাচার করে। খালেদা জিয়া দুই পুত্র দুর্নীতির টাকা সিঙ্গাপুর ও আমেরিকায় পাচার করেছে। পরে সরকার যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করে আংশিক টাকা দেশে ফেরত আনতে পেরেছেন।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এস এম কামাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও রিয়াজুল কবির কাওছার প্রমুখ।


আরও খবর



পথশিশুদের কম্পিউটার প্রশিক্ষণ দিচ্ছে লিডো-কোডার্সট্রাস্ট

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

ঢাকায় সুবিধাবঞ্চিত পথশিশুদের তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ দিয়ে তাদের স্বাবলম্বী করে তোলার উদ্যোগ নিয়েছে কোডার্সট্রাস্ট। পথশিশুদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান লিডো’র সঙ্গে যৌথভাবে এই উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে।

এই লক্ষ্যে ঢাকার বসিলায় লিডো পিস হোমে প্রতিষ্ঠা করা হয়েছে একটি কম্পিউটার ল্যাব। গত ১২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এই ল্যাবে প্রশিক্ষণ কর্যক্রমের উদ্বোধন করা হয়। এতে অংশ নেয় সুবিধাবঞ্চিত পথশিশুরা।

লিডোর এই পিস হোমে কোডার্সট্রাস্টের পক্ষ থেকে ২০টি ডেস্কটপ কম্পিউটার, চেয়ার, টেবিলসহ সব উপকরণ দিয়ে ল্যাবটি তৈরি করা হয়েছে। এতে তিন মাসব্যাপী কর্মসূচির প্রথম ব্যাচের শিশুরা তাদের প্রশিক্ষণ নিতে শুরু করেছে।

কোডার্সট্রাস্টের প্রতিষ্ঠাতা যুক্তরাষ্ট্রপ্রবাসী আজিজ আহমদ বলেছেন, বাংলাদেশের সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য এই উদ্যোগটি নিতে পেরে আমি গর্বিত। কোডার্সট্রাস্টের জন্য এটি একটি ঐতিহাসিক উদ্যোগ। এর মধ্য দিয়ে ছোট ছোট শিশু-কিশোররা উন্নত ভবিষ্যৎ গড়ার সুযোগ পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কোডার্সট্রাস্ট বাংলাদেশের সিনিয়র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল হালিম। এতে সভাপতিত্ব করেন লিডোর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শিবলি জামান, কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গণি ওসমানী এবং মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের মহাসচিব ও মানবাধিকার কর্মী মাহবুবুল হক।

অনুষ্ঠানে কোডার্সট্রাস্ট-এর প্রজেক্ট ম্যানেজার কাজী তারানা, অপারেশন স্পেশালিস্ট আব্দুলাহ আল মাসুম, মেন্টর আশিকুল ইসলাম এবং লিডো’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



কেন্দ্রীয় কারাগারের সামনে প্রিজনভ্যানে বাসের ধাক্কা, ৫ আসামি আহত

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৯০জন দেখেছেন
Image

ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের সামনে একটি বাসের ধাক্কায় প্রিজনভ্যানের পাঁচ আসামি আহত হয়েছেন। তাদের মধ্যে চারজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অন্যজনকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহত আসামিরা হলেন- মো. মুরাদ হোসেন (৩৯), মো. মুন্না মিয়া (২৫), অতুল চন্দ্র রায় (২৪), মো. আতিকুর রহমান (২২) এবং রজিব উদ্দিন রুমি (৪৪)।

সোমবার (৬ জুন) সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহত চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।রজিব উদ্দিন রুমিকে ভর্তি রাখা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের সামনে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় প্রিজনভ্যানের পাঁচ আসামি আহত অবস্থায় ঢাকা মেডিকেলে আসে। চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। একজন গুরুতর আহত। তাকে ভর্তি করা হয়েছে।

বিষয়টি কারা কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে বলে জানান তিনি।


আরও খবর



তানভীর তারেকের সঙ্গে ৭ বছর পর ফিরছেন কানিজ সুবর্ণা

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

‘দিন তারিখ গুনে বলতে পারবো না। তবে ৭ বছরেরও বেশি সময় পরে মাইক্রোফোনের সামনে নতুন গান রেকর্ডের জন্য দাঁড়ালাম। কী যে ভাল লাগছে! সম্পুর্ণ ক্রেডিট তানভীর ভাইয়ের। আসলে এর ভেতরে অনেকেই বলেছেন, ‘কানিজ তোমার জন্য গান করছি। নতুন প্রজেক্ট করছি। কিন্তু কারো গানই আর হয়ে ওঠেনি।

অবশেষে শুরু হলো দারুণ একটা গান দিয়ে। এখন নিয়মিত গান করতে চাই।’- ধানমন্ডি ঝিগাতলার কোলাহল স্টুডিওতে গান রেকর্ডিং শেষে এভাবেই নিজের আনন্দকে ব্যাখ্যা করলেন দেশের প্রখ্যাত পপ তারকা কানিজ সুবর্ণা।

উল্লেখ্য, রকলিজেন্ড আইয়ুব বাচ্চুর হাত ধরেই কানিজের ইন্ডাস্ট্রিতে আগমন। এবি’র সুর-সংগীতে ‘ভালবাসা মানে’ অ্যালবাম দিয়ে গানের বাণিজ্যিক ধারায় যাত্রা শুরু এই শিল্পীর। এরপর একে একে দারুণ সব অ্যালবামে গান উপহার দিয়েছেন। একান্ত ব্যক্তিগত কারণেই দীর্ঘদিন কোনো গান রিলিজ হয়নি শিল্পীর।

অবশেষে ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে তানভীর তারেকের কথা সুর ও সংগীতে আসছে কানিজের নতুন গান ‘মায়া’।

গানটি প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সংগীত পরিচালক তানভীর তারেক বলেন, ‘সপ্তাহ দুয়েক আগে কানিজকে আমার রাতাড্ডা শোতে আমন্ত্রণ জানাই। আড্ডার ফাঁকেই আমি বলি, আপনার জন্য গান করবো। কানিজ তখন বলেন, ‘আপনারা শুধু বলবেনই। আর করবেন না। অনেকেই বলে এমন। কানিজ তখন একটি সিনেমায় অভিনয় করেছে। আমিও বললাম আপনার জায়গা অভিনয় না সংগীতে। এরপর ধ্রুব মিউজিক স্টেশনে কথা বলে কাজ শুরু করি। গানের কথাগুলো কানিজের ফেরার গল্প-ই।

গানটির অন্তরাই লিখেছি ‘ডানা ভেঙে দিলে পাখিটার, উড়তে ভুলে যায়- আহা...তবু মায়াজালে বেঁধে রাখে এই মন আমার।’ একজন নারী স্বামী সংসার সন্তানের মায়ায় পড়ে। এরপর একটা দুরত্ব তৈরি হয়ে যায়। কিন্তু ফিরতে চায় তার মন। এই হলো গানের থিম।

গানটি করার ক্ষেত্রে হামিন ভাইও খুবই সাপোর্ট দিয়েছেন। বলেছেন ও আবার ছন্দে ফিরুক। এটা আমি চাই। একেবারে কানিজের নিজের জীবনের অনুভুতি নিয়েই লেখা এই কামব্যাক সংটি। আশা করছি কানিজের অগণিত ভক্তরা দারুণ উপভোগ করবেন গানটি।’

গানটি ডিএমএস এর ব্যানারে ঈদ উপলক্ষে মুক্তি দেয়া হবে।


আরও খবর