Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

মোরেলগঞ্জে আওয়ামী লীগ নেতাসহ ৪ জনের দোকানে তালা

প্রকাশিত:রবিবার ০৪ জুন ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৮৮জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধিঃবাগেরহাটের মোরেলগঞ্জে এক আওয়ামী লীগ নেতার অফিসসহ ৪ ব্যবসায়ীর দোকানে তালা ঝুলিয়ে দিলেন যুবদল নেতা আলি আজিম বাবুল। পরবর্তীতে দুটি খুলে দেওয়া হয়। ৪ জুন রবিবার বেলা ১২টার দিকে পুটিখালী ইউনিয়নের মঙ্গলের হাটে এ ঘটনা ঘটে।

স্থানীয় মুকুল বেগম পৈত্রিক সূত্রে ওই জমির মালিকানা দাবি করে দোকানগুলো দখলে নিতে মালামালসহ তালা মেরে দেন বলে অভিযোগ ব্যবসায়ীদের। এর ফলে পুটিকখালী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার শেখের অফিস ও খালেক শিকদারের ফার্মেসী এখন দুই পক্ষের তালায় বন্ধ রয়েছে। মুদি দোকানী মাসুম কাজী ও ওমর আলীর দোকানে তালা লাগানো হলেও এক পর্যায়ে তা আবার খুলে দেওয়া হয়।এ বিষয়ে ভূক্তভোগী আওয়ামী লীগ নেতা আবুল বাশার বলেন, ২০১২ ও ২০১৩ সালে ৩টি দলীল মূলে ১ একর ৯২ শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছি। ওই জমিতে আমার অফিসসহ দোকান ভাড়াও রয়েছে।

মুকুল বেগম ও উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী আজিম বাবুলের নের্তৃত্বে অন্যায়ভাবে দোকানগুলোতে তালা লাগানো হয়েছে। মুদি দোকানী ওমর আলী বলেন, তার নিকট থেকে ৫ হাজার টাকা নিয়ে দোকানে আর তালা লাগাইনি মুকুল বেগমের সহযোগীরা।জানতে চাইলে স্থনীয় মোসলেম উদ্দিন হাওলাদারের মেয়ে মুকুল বেগম বলেন, ওই জমি পৈত্রিক সূত্রে আমার। দখলে থাকা ওই ব্যবসায়ীদেরকে ঘর ছেড়ে দেওয়ার জন্য বলেছি তারা ছাড়েনি। তাই তালা মেরে দিয়েছি।যুবদল নেতা আলি আজিম বাবুল বলেন, মুকুল বেগমের পৈত্রিক জমি জোরপূর্বক দখল করে রেখেছে। বিষয়টি নিয়ে শালিস বৈঠকের কথা। আমার মাধ্যমে ফোনে আবুল বাশার সাহেব সময় নিয়েছিলো। সে বৈঠকে না বসায় মুকুল বেগম তিনি নিজেই দোকানে তালা ঝুলিয়েছেন।

থানার অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বলেন, কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর



মধুপুর মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে এক দোকান মালিককে জরিমানা

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন কাঁঠাল তলী মোড়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে এক দোকান মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।সোমবার (১জুলাই) কাঁঠাল তলী মোড়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


সেসময় মেয়াদোত্তীর্ণ ক্লেমন ও স্পা মিনারেল ওয়াটার বিক্রির অপরাধে এক দোকান মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে  ৩০০০ (তিন হাজার) টাকা জরিমানা করা হয়।মোবাইল কোর্টটি পরিচালনা করেন মধুপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া। সহযোগিতায় ছিলেন মধুপুর থানা পুলিশের একটি চৌকস দল।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন জানিয়েছেন শিল্প মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বন্ধ শিল্প প্রতিষ্ঠানসমূহ চালু করার পরিকল্পনা সরকারের রয়েছে বলে।

বৃহস্পতিবার (২০ জুন) সংসদে টেবিলে উপস্থাপিত সরকারি দলের সদস্য নুরুন্নবী চৌধুরীর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শিল্পমন্ত্রী বলেন, বন্ধ শিল্প প্রতিষ্ঠানের সংখ্যা ৩৯৭টি। বন্ধ থাকা শিল্প প্রতিষ্ঠানের মধ্যে বিসিকের নিয়ন্ত্রণাধীন রুগ্ণ/বন্ধ শিল্প ৩৮২টি, বিসিআইসির নিয়ন্ত্রণাধীন বন্ধ ৫টি, বিএসএফআইসির নিয়ন্ত্রণাধীন স্থগিত চিনিকল ৬টি, বিএসইসির ৪টিসহ মোট ৩৯৭টি। সরকারের গৃহীত পদক্ষেপে চলতি অর্থবছরে ১২৩টি বন্ধ/রুগ্ণ শিল্প প্রতিষ্ঠান চালু হয়েছে।

স্বতন্ত্র সদস্য আব্দুল কাদের আজাদের অপর এক প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকার আন্তর্জাতিক ও বহুজাতিক কোম্পানিকে বাংলাদেশে বিনিয়োগে আকৃষ্ট করাসহ বিনিয়োগ সুবিধা বৃদ্ধির লক্ষে ২০০৯ থেকে ২০২৩ সময়কাল পর্যন্ত সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং সাফল্যও এসেছে।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বিসিকের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থবছরে ৫টি শিল্পনগরী, ৩টি শিল্পপার্ক ও ২টি অন্যান্যসহ মোট ১০টি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়িত হলে ৩ হাজার ৮১১টি শিল্প প্লটে সম্ভাব্য ৩ হাজার ৫৬৫টি শিল্প ইউনিট স্থাপিত হবে। ২০২৩-২০২৪ অর্থবছরে আরএডিপিতে সবুজপাতাভুক্ত ১১টি প্রকল্প রয়েছে।

তিনি বলেন, বিনিয়োগে উৎসাহিতকরণের লক্ষে বিসিক কর্তৃক ১২২টি শিল্প প্রতিষ্ঠানের অনুকূলে ১৬৭টি শিল্প পল্ট বরাদ্দ প্রদান করা হয়েছে। বিসিক উদ্যোক্তাদের বিনিয়োগে উৎসাহিত করার লক্ষে হোসিয়ারি শিল্পনগরী, পঞ্চবটি, নারায়ণগঞ্জ, জামদানি শিল্পনগরী, তারাবো, নারায়ণগঞ্জ, চামড়া শিল্পনগরী, সাভার, ঢাকা; এপিআই শিল্পপার্ক, গজারিয়া, মুন্সিগঞ্জ এবং বিসিক বৈদ্যুতিক পণ্য উৎপাদন ও হালকা প্রকৌশল শিল্পনগরী, মুন্সিগঞ্জ শীর্ষক বিশেষায়িত শিল্পনগরী/শিল্পপার্ক বাস্তবায়িত হয়েছে।


আরও খবর



কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image
হাবিবুর রহমান ,কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃর‌্যাব-১২,সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানে ০১টি ওয়ান শুটার গান সহ অস্ত্রধারী সন্ত্রাসী মো: বিপুল শেখ (২৮) নামের একজন গ্রেফতার হয়েছে। সিরাজগঞ্জ র‌্যাব-১২ অধিনায়ক মারুফ হোসেন বিপিএম পিপিএম এর দিক নির্দেশনায় গত সোমাবার ০৮ জুলাই রাত আনুমানিক ৯টার সময় সিপিসি-১, কুষ্টিয়া কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া জেলার সদর থানাধীন ভাদালিয়া গ্রামে অভিযান পরিচালনা করে ০১টি ওয়ান শুটারগান, ০১টি মোবাইল এবং ০২টি সিম সহ আসামি মোঃ বিপুল শেখকে গ্রেফতার করে। গ্র্রেফতারকৃত আসামী বিপুল শেখ কুষ্টিয়া সদর উপজেলার কমলাপুর গ্রামের হাবিল শেখ এর ছেলে। র‌্যাব সূত্রে জানা যায়, আসামি দীর্ঘদিন যাবৎ লোক চক্ষুর আড়ালে কুষ্টিয়া জেলার বিভিন্ন থানা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিলো। পরবর্তীতে গ্রেফতারকৃত সন্ত্রাসীর বিরুদ্ধে কুষ্টিয়া জেলার সদর থানায় অস্ত্র নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



সরাইলে টিংকুর মায়ের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৮২জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার:বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক  আনোয়ার পারভেজ টিংকুর মায়ের পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে  কুরআন খতম, কুলখানি, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মায়ের কবর জিয়ারত করেন আনোয়ার পারভেজ টিংকু। 


এ সময় কালিকচ্ছ আওয়ামী লীগের সভাপতি হাজী  মুজিবুর রহমান, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মো. আনোয়ার হোসেন,  ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ছাত্রসংসদের পাঠাগার সম্পাদক মো. হোসেন আলী , ইউনিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো.মাহবুবুর রহমান, সহ-সভাপতি মো. মজনু মৃধা, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. আলী মিয়া, সাংগঠনিক সম্পাদক আবু শামীম ছানা, উপজেলা সেচ্চাসেবক লীগের যুগ্ম-আহবান মো.বাবুল হোসেন, মো. হোসেন মিয়া,  মো. সাদ্দাম হোসোন, সদর ইউনিয়ন সেচ্ছসেবক লীগের সাধারন সম্পাদক চয়ন ঠাকুর, কালিকচ্ছ ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি মো.সাজ্জাদ হোসেন টিটু ও সম্পাদক মো. ইমতিয়াজ প্রমূখ উপস্থিত ছিলেন। 


এ উপলক্ষ্যে বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে টিংকুর নিজ বাড়ি কালিকচ্ছ ইউনিয়নের গ্রামে কুরআন খতম ও কুলখানি আয়োজন করা হয় ।

এছাড়াও দুপুরে স্থানীয় মসজিদে নামাজ শেষে  সূর্য্যকান্দি নিজ বাড়িতে মাদ্রসার হাফেজ ছাত্ররা, মাওলানা, আওয়ামী লীগ  ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়।  

আনোয়ার পারভেজ টিংকুর পিতা প্রয়াত আব্দুস সামাদ তিনি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।প্রয়াত আব্দুস সামাদ ছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ ও একজন প্রবীণ নেতা। শেষ জীবনে কালিকচ্ছ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সাথে পালন করেছিলেন।এছাড়াও তিনি ছিলেন একজন সমাজসেবক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বাকেরগঞ্জের গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা ফারুকের

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image
রবিউল ইসলাম বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার।

শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় উপজেলার ডিঙ্গারহাট নিজ বাড়িতে অনুষ্ঠিত উঠান বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

প্রার্থিতা ঘোষণার সময় আলহাজ্ব মোঃ ফারুক হোসেন হাওলাদার গারুড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজেকে আগাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা করে বলেন, উপজেলার মধ্যে গারুড়িয়া ইউনিয়ন দীর্ঘদিন ধরে অবহেলিত ও অনুন্নত। তাই জনসাধারণের দাবির পরিপ্রেক্ষিতে তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেছেন। তিনি বিশ্বাস করেন, মানুষের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা তাকে বিজয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাফিজুল ইসলাম নান্নার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গারুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন তালুকদার মিন্টু, সমাজসেবক জাফর উল্লাহ মাসুৃম, রফিকুল ইসলাম খান, ইউপি সদস্য ফকরউদ্দিন হাওলাদার, খান সুলতান মাহমুদ জলিল, গারুরিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস নান্টু, প্রভাষক রিপন চক্রবতী, দিপঙ্কর দত্ত, ইউপি সদস্য নুপুর বেগম, কমল মালামার, সাবেক ইউপি সদস্য আকলিমা সুলতানা আঙ্গুরী, খান সুলতান মাহমুদ জলিল, মনিরুজ্জামান মনির, জাহিদ হোসেন খানসহ ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর