Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

মোদীর সঙ্গে মমতার বৈঠক, বসবেন রাষ্ট্রপতির সঙ্গেও

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

চারদিনের দিল্লি সফরে আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করছেন। শুক্রবার (৫ আগস্ট) বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবনে তার সঙ্গে বৈঠকে বসেন মমতা।

বৈঠকে কেন্দ্রের কাছে পশ্চিমবঙ্গের বিপুল বকেয়া টাকার দাবি তুলবেন বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস। একই সঙ্গে এটাকে নেহাতই ‘প্রশাসনিক বৈঠক’ বলছে দলটি। তবে বিরোধীদের দাবি, রাজ্যে সিবিআই, ইডি তদন্ত আড়াল করতেই এই বৈঠক।

এদিকে, আজ সন্ধ্যায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গেও দেখা করার কথা মমতার। দিল্লি সফরে তার সঙ্গে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তবে মমতার সঙ্গে মোদী আলাদাভাবে সাক্ষাৎ করলে পশ্চিমবঙ্গে বিজেপি নেতাকর্মীদের মনোবলে ধাক্কা খাবে বলে আশঙ্কা করেন দলটির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রধানমন্ত্রী যেন মমতার সঙ্গে দেখা না করেন তার দাবিও জানিয়েছিলেন এই দুই নেতা।

এর আগেও দিল্লিতে অনেকবারই প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠক করেছেন মমতা। কংগ্রেস ও সিপিএম নেতারা অতীতে বহুবার অভিযোগ করেছেন, মোদী-মমতার রাজনৈতিক সমঝোতা নিয়ে। ব্রিগেডের জনসভা থেকে সিপিএম সারদা নিয়ে মোদী-মমতা সমঝোতার অভিযোগ করেছে।

কিন্তু অন্যবারের তুলনায় এবারের পরিস্থিতি পুরোপুরি আলাদা। রাজ্যে দুর্নীতিতে সিবিআই-ইডির তদন্ত চলছে। পার্থ-অর্পিতার একের পর এক সম্পত্তির হদিস পেয়েছে ইডি। বুধবারও তারা শান্তিনিকেতনে গিয়েছিল এরকমই কিছু বাড়িতে তল্লাশি চালাতে। অর্পিতার বাড়ি থেকে ৫০ কোটি টাকা ও প্রচুর গয়না উদ্ধার করেছে ইডি। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার ও প্রচুর গয়নার হদিস মেলার পরিপ্রেক্ষিতে মোদী-মমতার আসন্ন বৈঠক তাৎপর্যপূর্ণ।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা


আরও খবর



শিল্পকারখানায় সাপ্তাহিক বন্ধ থাকলেও ‘উৎপাদন ব্যাহত হবে না’

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

বিদ্যুৎ সাশ্রয়ের পাশাপাশি উৎপাদন অব্যাহত রাখতে শিল্পকারখানায় এলাকাভিত্তিক সাপ্তাহিক ছুটি কার্যকরের পরিকল্পনা করছে সরকার। সংশ্লিষ্টরা বলছেন, এতে উৎপাদন যেমন ব্যাহত হবে না, অন্যদিকে একইদিনে সব শিল্পকারখানা বন্ধও থাকবে না। এক্ষেত্রে শুধু সাপ্তাহিক ছুটির দিনে পরিবর্তন আসবে।

রোববার (৭ আগস্ট) বিদ্যুৎ ভবনে শিল্প মালিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বিদ্যুৎ সাশ্রয়ে রোস্টার করে রাজধানীসহ সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং চলছে। তবে আগামী সেপ্টেম্বর মাস থেকে লোডশেডিং অর্ধেকে নামিয়ে আনার পরিকল্পনা করেছে সরকার। এজন্য লোডশেডিং সমন্বয়ে এলাকাভিত্তিক শিল্পকারখানা সপ্তাহে একদিন বন্ধ রাখা হতে পারে। সাপ্তাহিক ছুটি একেক শিল্পকারখানায় একেক দিন হতে পারে। তবে সপ্তাহে ছুটি একদিনই হবে।

এলাকাভিত্তিক শিল্পে সপ্তাহে একেক দিন একেক এলাকায় সাপ্তাহিক ছুটি হলেও শিল্পের উৎপাদনে কোনো ব্যত্যয় হবে না বলে জানিয়েছেন শিল্পখাতের উদ্যোক্তারা। তাদের মতে, সপ্তাহে শিল্পকারখানা একদিন বন্ধ থাকে। এটা সপ্তাহের যে কোনো দিন হতে পারে। বাকি দিনগুলোতে যথারীতি কারখানাগুলোতে উৎপাদন সচল থাকবে।

সভায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের জ্যেষ্ঠ সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী, তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএর পরিচালক রাজীব হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিজিএমইএর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম জাগো নিউজকে বলেন, আজকের সভায় শিল্পে এলাকাভিত্তিক সাপ্তাহিক ছুটির বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়েছে। আমরা তো প্রতি সপ্তাহে একদিন বন্ধ রাখি। সেক্ষেত্রে সপ্তাহে একেকদিন একেক এলাকায় বন্ধ রাখবো। এটা আগের মতো হবে, অর্থাৎ সাপ্তাহিক বন্ধ একদিনই হবে।

তিনি আরও বলেন, আগে একদিন শুক্রবার সাপ্তাহিক বন্ধ থাকতো, এখন হয়তো এলাকাভিত্তিক একেক দিন একেক এলাকায় বন্ধ থাকবে। এতে উৎপাদন বা শিপমেন্টে কোনো প্রভাব পড়বে না। শুধু সাপ্তাহিক ছুটির দিনে পরিবর্তন আসবে।


আরও খবর



জ্বালানি সাশ্রয়ে পাজেরো ছেড়ে ভ্যান ধরলেন মেয়র

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪০জন দেখেছেন
Image

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারের নির্দেশনা প্রতিপালনে ব্যতিক্রম এক উদ্যোগ নিয়েছেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান।

তিনি বলেন, জ্বালানি সাশ্রয়ের জন্য আমি আমার পাজেরো গাড়িতে চড়বো না। হেঁটে বাড়ি থেকে অফিসে যাওয়া আসা করবো। আর পৌর শহরের মধ্যে দূরের পথে ভ্যানে যাতায়াত করবো। পৌরসভার এসি বন্ধ রেখে ও লাইট কম জ্বালিয়ে অফিস পরিচালনার জন্য কর্মকর্তা-কর্মচারীদের বলা হয়েছে।

এছাড়া পৌর কাউন্সিল ও কর্মকর্তা-কর্মচারীরাও মোটরসাইকেল ব্যবহার না করে বাইসাইকেল ও ভ্যানে যাতায়াত করবেন। এ সিদ্ধান্ত বুধবার থেকে কার্যকর হয়েছে বলেও জানালেন তিনি।

মেয়র রহমান আরো বলেন, সকালে আমি হেঁটে এবং কাউন্সিলররা বাইসাইকেল ও ভ্যানে অফিসে এসেছেন। মূলত বিদ্যুৎ ও জ্বালানি তেলের সাশ্রয়ে সরকারের বিধি নিষেধ প্রতিপালনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমাদের এ কার্যক্রমে পৌরবাসী বিদ্যুৎ-জ্বালানি সাশ্রয়ে উদ্বুদ্ধ হবেন বলে আশা করছি।

এছাড়া পৌরবাসীকে বাড়ি, দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ ও জ্বালানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান মেয়র।


আরও খবর



‘তেলের দাম সমন্বয়ের চিন্তা করছি, সহনীয় পর্যায়ে রাখা হবে’

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | জন দেখেছেন
Image

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রয়োজন। তবে, জনগণের দুর্ভোগ হয়— এমন কোনো সিদ্ধান্ত নেবে না সরকার। এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি গ্যাসের যে দাম বাড়ানো হয়েছে তা ২০২১ সালের দর। যুদ্ধের কারণে অনেক দাম বেড়েছে, এখন আবার সমন্বয়ের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) বারিধারার বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, পেট্রল ও অকটেন নিয়ে চিন্তা নেই। হেডেক হয়েছে ডিজেল। ডিজেল সবচেয়ে বেশি ব্যবহৃত হয় পরিবহন সেক্টরে। সে দিকটাও সরকার বিবেচনা করছে। আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ায় লোকসান গুণতে হচ্ছে। এখানে কোন ভর্তুকি নেই, সব লোকসান দিচ্ছে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)। বিপিসির লোকসান ৮ হাজার কোটি টাকা ছাড়িয়ে গেছে। আমরা দাম সমন্বয় করার কথা চিন্তা করছি। তবে, তা জনগণের সহনীয় ক্ষমতার মধ্যে রাখা হবে। সরকার একটি মেকানিজম বের করার চেষ্টা করছে, যাতে আন্তর্জাতিক বাজারে বেড়ে গেলে এখানেও বাড়ে। আবার কমে গেলে স্বয়ংক্রিয়ভাবে এখানেও কমে যাবে।

জ্বালানি তেলে দাম বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) মাধ্যমে না করে নির্বাহী আদেশে করা হচ্ছে কেনো? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার মনে করছে আপাতত নির্বাহী বিভাগের হাতে থাকলেই ভালো।

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমার পরও কেন দেশে দাম বাড়ানোর তোড়জোড়? এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, কতটা কমেছে সে বিষয়টি বুঝতে হবে। দর উঠেছিল ১৭০ ডলারে, এখন বিক্রি হচ্ছে ১৩৪ ডলার। ৭৯ ডলারের ওপরে গেলে লোকসান দিতে হয়।

বিদ্যুৎ সাশ্রয় লোডশেডিংয়ের ফলাফল কী এমন প্রশ্নে তিনি বলেন, আমরাতো বিএনপির মতো অন্ধকার যুগে চলে যাইনি। বিশ্বের অনেক উন্নত দেশ লোডশেডিং করছে। রাজধানীতে এর ফলাফল ভালো শৃঙ্খলার মধ্যে রয়েছে। নির্ধারিত সময়ে লোডশেডিং হচ্ছে। তবে, গ্রামাঞ্চলে সঠিকভাবে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এক ঘণ্টার লোডশেডিং ৩ থেকে ৪ ঘণ্টা পর্যন্ত গড়াচ্ছে। সেপ্টেম্বর মাস নাগাদ পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসবে। মাস শেষে বিল এলে সাশ্রয়ের বিষয়ে স্বচ্ছ ধারণা মিলবে বলেও মনে করেন প্রতিমন্ত্রী।

বিদ্যুতের দাম বাড়ানো প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি বিইআরসির এখতিয়ারে। তারা গণশুনানি গ্রহণ করে পরবর্তী কার্যক্রম শেষ করে এনেছে। চলতি অথবা আগামী মাসে দর ঘোষণা করতে পারে।


আরও খবর



নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি।

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫৪জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ- নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা সংলগ্ন পশ্চিম পার্শ্বে আব্দুল্লাহ মার্কেটে সঞ্জিত দেবের রঞ্জীত বস্ত্র বিতানে ও শ্যামল দাসের কাপড় দোকানে দুর্ধষ চুরির ঘটনা ঘটেছে।১ লা আগষ্ট ২০২২ রোজ  সোমবার গভীর রাতে এ চুরি সংঘটিত হয়।


সকালে খবর পেয়ে দোকান মালিকরা বাজারে  এসে তাহাদের দোকান খুলে দেখতে পেয়ে জানায়  রাতে তাহাদের দোকান হইতে  নগদ ২৭ হাজার টাকা এবং অনুমান প্রায় ১৫ থেকে ২০ হাজার টাকা মুল্যের কাপড় চুরি হয়েছে বলে জানান কাপড় ব্যবসায়ী  সঞ্জিত দেব।


একই মার্কেটের আঁখি বস্ত্র বিতানের  মালিক শ্যামল দাস জানান তার কাপড় দোকান থেকে রাতে নগদ ৭ হাজার টাকা ও কাপড় চুরি হয়েছে।ব্যাবসায়ীরা জানায় ঘরের চালের টিনকেটে চোর ভেতরে প্রবেশ করে এ ঘটনা ঘটিয়েছে।


ঘটনার খবর পেয়ে নাসিনগর সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস ঘটনাস্থল পরিদর্শণ করে চুরির বিষয়ে খোঁজখবর নেন বলে জানা গেছে।তবে এ ঘটনায় এখনো থানায় কেউ কোন লিখিত অভিযোগ করেনি বলে থানা সুত্রে জানা গেছে।


আরও খবর



দেশকে ব্যর্থ রাষ্ট্র বানিয়েছ সরকার: ফখরুল

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১২জন দেখেছেন
Image

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশকে ‘ব্যর্থ রাষ্ট্রে’ পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আমাদের দুর্ভাগ্য যে, দেশের কোনো প্রতিষ্ঠান ভালোভাবে গড়ে ওঠেনি। ভালো স্বাস্থ্য ও শিক্ষাব্যবস্থা গড়ে ওঠেনি। শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থা গড়ে ওঠেনি। ফলে আমাদের বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। এর পেছনে বড় অবদান আওয়ামী লীগের। স্বাধীনতার পর তারাই ক্ষমতায় এসেছিলো। কিন্তু সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার পরিবর্তে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছিলো। মানুষের বাক-স্বাধীনতা কেড়ে নিয়েছিলো। এরই ধারাবাহিকতায় আজও আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থা কায়েম করার চেষ্টা করছে।

রোববার (৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শনকে ধারণ করে ড্যাব প্রতিষ্ঠিত হয়েছে। যারা দেশের সাধারণ মানুষের জন্য কাজ করছে, মানুষকে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে দেশের নানা প্রান্তে ছুটে যাচ্ছে। বিশেষত করোনাকালীন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

ড্যাবকে আরও বেশি সুসংগঠিত হতে হবে উল্লেখ করে তিনি বলেন, পেশাজীবীরা রাজনীতি সচেতন হবেন, কিন্তু রাজনীতির সঙ্গে তাদের মিশে যাওয়াটা উচিত নয়। দেশ আজ সম্পূর্ণ ভয়াবহ সংকটে। অবৈধ সরকার রাষ্ট্রক্ষমতায় চেপে বসেছে। গোটা বিশ্বকে বোকা বানিয়ে ক্ষমতা দখল করে আছে তারা।

ক্ষমতাসীনদের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ২০০৮ সালে কারচুপির নির্বাচন করেছে। ২০১৪ সালে ভুয়া নির্বাচন করেছে। ২০১৮ সালে কী হয়েছে তা সবার জানা। সংসদ হলো রাবার স্ট্যাম্প। একজন কথা বলেন আর বাকিরা বলেন ‘বেশ বেশ’। জনগণকে নির্বাচনবিমুখ করেছে সরকার।

তিনি বলেন, আজকে অবিশ্বাস্য হারে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। মানুষ এমনিতেই হিমশিম খাচ্ছে। এমনই এক সংকটকালে জ্বালানির দাম বাড়ানো চরম অমানবিক কাজ। এ সরকার ভয়াবহ।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল আরও বলেন, তারা দেশকে নিজেদের পৈতৃক সম্পত্তি মনে করছে। বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা। খালেদা জিয়া-তারেক রহমানের নামে মিথ্যা মামলা। এসবের অবসান হতে হবে। সরকার জেনেশুনে দেশকে ধ্বংস করছে।

তিনি বলেন, বিএনপির শাসনামলে দেশে ইউরিয়া সার ৩০০ টাকায় (৫০ কেজির বস্তা) মিলতো। এখন একই বস্তার দাম ১৩০০ টাকারও বেশি। তেল-গ্যাস-বিদ্যুৎ সবকিছুর দাম বাড়ায় মানুষ ফসল উৎপাদন কমিয়ে দিচ্ছে। কৃষকেরা পেশা পরিবর্তন করছে। এতে দেশের খাদ্য নিরাপত্তা হুমকিতে পড়েছে।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে এমন এক সময় জ্বালানি তেলের দাম বাড়ানো হলো যখন আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। সরকার জ্বালানির দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে। মানুষের পিঠ আজ দেয়ালে ঠেকেছে। জ্বালানির দাম বাড়ায় সবকিছুর ব্যয় বাড়বে।

তিনি আরও বলেন, আমাদের যে আন্দোলন তা শুধু বিএনপির নয়। এ আন্দোলনে সবাইকে সম্পৃক্ত হতে হবে। দেশে যে বিচারহীনতার সংস্কৃতি তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। খালেদা জিয়ার মুক্তির পাশাপাশি তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন নিশ্চিত করতে হবে। এ লক্ষ্যে সব পেশাজীবীদের ঐক্যবদ্ধ হতে হবে।

ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মেহেদী হাসান ও ডা. মো. আবুল কালামের যৌথ পরিচালনায় আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) রিয়াজুল ইসলাম রিজু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কাদের গণি চৌধুরী ও বিএনপির কেন্দ্রীয় নেতা শামীমুর রহমান শামীম প্রমুখ।

অনুষ্ঠানে খালেদা জিয়া, তারেক রহমান এবং ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার ও দেশবাসীর জন্য সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।


আরও খবর