Logo
আজঃ শুক্রবার ১৭ মে ২০২৪
শিরোনাম

মোবাইলে ইন্টারনেট প্যাকেজ নিয়ে বিটিআরসির নতুন সিদ্ধান্ত

প্রকাশিত:বুধবার ০৬ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৩৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মোবাইলে ইন্টারনেট ব্যবহারে নতুন করে সিদ্ধান্ত নিতে যাচ্ছে  বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। প্রতিষ্ঠানটি ডেটাভিত্তিক প্যাকেজের সংখ্যা কমিয়ে সর্বোচ্চ ৪০টি করতে যাচ্ছে। এখন চার মেয়াদেপ্যাকেজ আছে। তবে নতুন করে দুই মেয়াদের প্যাকেজ করা হচ্ছে। পাশাপাশি সীমাহীন মেয়াদের (আনলিমিটেড) প্যাকেজটি থাকছে।

তবে  বিটিআরসির এই নতুন সিদ্ধান্তে প্যাকেজের দামও বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন অপারেটররা।

বিটিআরসির নতুন নির্দেশিকায় প্যাকেজ সংখ্যা সর্বোচ্চ ৪০ এবং মেয়াদ ৭, ৩০ দিন এবং আনলিমিটেড করা হচ্ছে। 

প্রতিষ্ঠানটি গ্রাহকপর্যায়ে অনলাইনে জরিপ করে জানিয়েছিল, বেশিসংখ্যক গ্রাহক ইন্টারনেট প্যাকেজের সংখ্যা ৪০ থেকে ৫০টির মধ্যে রাখার মধ্যে। বেশির ভাগ গ্রাহক চান, ইন্টারনেট প্যাকেজের মেয়াদ হওয়া উচিত তিনটি—৭ দিন, ৩০ দিন ও নির্দিষ্ট মেয়াদহীন (আনলিমিটেড)।

বিটিআরসি এই সিদ্ধান্ত আগামী ১৫ অক্টোবর থেকে কার্যকর হবে। এর আগে আগামী ১৭ সেপ্টেম্বর বিটিআরসি আনুষ্ঠানিকভাবে নির্দেশিকা সম্পর্কে সবাইকে জানাবে।


আরও খবর



রাণীশংকৈলে বিষ খাওয়ার পর গলায় ফাঁস দিয়ে যুবকের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৫১জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার মীরডাঙ্গীএলাকার একটি আমবাগানে শুক্রবার ১০ মে  কীটনাশক খেয়ে আম গাছের ডালে গলায় ফাঁস দিয়ে সকিন রাম (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।  মৃত সকিন রাম উপজেলার রাতোর ইউনিয়নের রাঘবপুর গ্রামের শ্রী মংলু রামের ছেলে। রাণীশংকৈল থানার ওসি সোহেল রানা এ ঘটনা নিশ্চিত করেন। 

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা গেছে, ঘটনার দিন সকালে সকিন রায় তাদের বাড়ির পাশে মরিচ ক্ষেতে কাজ করছিলেন।পরে তিনি নেকমরদ যাবার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে
মীরডাঙ্গী এলাকায় অধ্যাপক সফিকুল ইসলামের আমবাগানে এসে এ ঘটনা ঘটায়। জুম্মার নামাজের সময় তার ভাই মীরডাঙ্গী এলাকায় সকিনকে খোজাখুজি করে। এক পর্যায়ে আমবাগানে চেঁচামেচি শুনতে পেয়ে স্থানীয় লোকজন আমবাগানে গিয়ে সকিনের ঝুলন্ত মরদেহ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে ওসি সোহেল রানা আরো জানান মৃতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। মৃতের পরিবারের পক্ষ থেকে এখনো থানায় কোনো অভিযোগ পাওয়া যায়নি।এনিয়ে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।  

আরও খবর



কুমিল্লায় বাস উল্টে নিহত ৫, আহত ১০

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ২০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শুক্রবার (১৭ মে) সকালে কুমিল্লার চৌদ্দগ্রামের রসুলপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পাঁচজন নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ১০ জন।

সকালে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

বিস্তারিত আসছে....


আরও খবর



রূপসী বাগবাড়িতে মুন্না খানের নেতৃত্বে দোয়াত কলমের গণসংযোগ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃআসন্ন রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলহাজ্ব হাবিবুর রহমানকে দোয়াত কলম মার্কায় বিজয়ী করার লক্ষ্যে মঙ্গলবার ১৪ মে সকালে রূপসী বাগবাড়ি এলাকায় রূপসী বাগবাড়ি জামে মসজিদের সেক্রেটারী মো: মুন্না খানের নেতৃত্বে গণসংযোগ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মো: ফিরোজ ভুঁইয়া, তারাব পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন পান্নু, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সহ সভাপতি শামীম মাহবুব , তারাব পৌরসভার ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ফিরোজ খাঁন, তারাব পৌর আওয়ামী লীগের  ত্রাণ সম্পাদক আলহাজ¦ রফিকুল ইসলাম পনির খাঁন, শহীদ বকুল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মো: হালিম ভুঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম রিপন, যুবলীগ নেতা আজাবুর রহমান প্রমুখ। 

এসময় রূপসী বাগবাড়ি জামে মসজিদের সেক্রেটারী মো: মুন্না খাঁন সবাইকে দোয়াত কলম মার্কায় ভোট দেওয়ার আহবান জানান।

এবার রূপগঞ্জে শুধু চেয়ারম্যান পদে ভোট হবে। এই পদের জন্য লড়ছেন দুই জন প্রার্থী। তারা হলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য হাবিবুর রহমান, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক ৩ বারের চেয়ারম্যান আবু হোসেন ভুইয়া রানু (আনারস)।

আগামী ২১ মে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। এবার রূপগঞ্জে ভোট কেন্দ্র ১৪০ টি। মোট ভোটার ৪ লাখের অধিক।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল চুরান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ৬ষ্ঠ ধাপের প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে কুড়িগ্রামের রৌমারী উপজেলায় কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপুর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে শহিদুল ইসলাম শালু (কাপ পিরিচ) প্রতীকে  বিজয়ী হয়েছেন। ৮ মে বুধবার সকাল ৮ টায় ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়। চেয়ারম্যান পদে মোট ৮ জন প্রার্থী অংশ গ্রহন করেন। ভোট গ্রহনে নিরাপত্তা বাহিনী হিসাবে দায়িত্ব পালন করেন পুলিশ বাহিনী, বিজিবি, র‌্যাব, আনসার ভিডিবি ও গ্রাম পুলিশসহ বিভিন্ন দপ্তরের গোয়েন্দা সংস্থার সদস্যগন। 

বিকাল ৪টার পর থেকে বিভিন্ন কেন্দ্রের ফলাফল আসতে শুরু হয়। পরে উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার এমদদুল হকের বে-সরকারি ভাবে নির্বাচনি ফলাফল ঘোষনা করেন। এতে (কাপ পিরিচ) প্রতীক নিয়ে শহিদুল ইসলাম শালু ২৪ হাজার ৫০৪ ভোট পেয়ে বিজয়ী লাভ করেন। তার নিকটতম প্রতিদন্দি (টেলিফোন) প্রতীকে মজিবুর রহমান বঙ্গবাসী ২৪ হাজার ২৫৩ ভোট পেয়ে পরাজিত হয়।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাহমুদা আক্তার সৃতি, হাস প্রতিকে বিজয়, তার প্রতিদন্দদ্ধী আয়শা সিদ্দিকা পরাজয় হয়। পুরুষ ভাইস চেয়ারম্যান সামসুল দোহা,বিজয়ী,তার পতিদ্বন্ধী প্রার্থী মোজাফর হোসেন (মাইক) প্রতীকে পরাজয় হয়।

রাত সাড়ে ১১ টার দিকে বেসরকারিভাবে জয় পরাজয় ঘোষনা দেন উপজেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক ।


আরও খবর



রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে বাস ও পিকআপভ্যানের সাথে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

শফিক আহমেদঃরোববার দিবাগত রাত পৌনে ২টার দিকে যাত্রাবাড়ী মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে।নিহতেরা হলেন বাবুল চিশতি (৪৫) ও কবির হোসেন (৫০)। পিকআপচালক বাবুল চিশতি শরীয়তপুরের গোসাইরহাটের সামন্ত সাহা গ্রামের আব্দুর রশিদ আকন্দের ছেলে। কবির হোসেন শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সিঁংঢালা গ্রামের আব্দুর রশিদ বেপারির ছেলে। তারা মাতুয়াইলের মৃধাবাড়ি এলাকায় ভাড়া থাকতেন।

দুর্ঘটনার পর পথচারীরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক রাত পৌনে ৩টার দিকে বাবুল চিশতিকে ও ভোর সাড়ে ৫টার দিকে কবির হোসেনকে মৃত ঘোষণা করেন।পথচারী তরিকুল ইসলাম জানান, মাতুয়াইলের মা ও শিশু হাসপাতালের সামনের সড়কে পিকআপ ভ্যানটি ইউটার্ন নিচ্ছিল। তখন তুহিন নামের একটি যাত্রীবাহী বাস পিকআপ ভ্যানটিকে ধাক্কা দিলে তা দুমড়েমুচড়ে যায়।

এতে বাসটিও পাশের খাদে পড়ে যায়। পরে পিকআপ ভ্যানের ভেতর থেকে স্থানীয় লোকজন ও পথচারীরা মুমূর্ষু অবস্থায় ওই দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি বলেন, মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা-পুলিশকে জানানো হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর