Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

মানবাধিকার প্রতিষ্ঠায় সবাই কে এগিয়ে আসতে হবে

প্রকাশিত:সোমবার ২০ নভেম্বর ২০23 | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২৮০জন দেখেছেন

Image

সংবাদ বিজ্ঞপ্তিঃরাষ্ট্রের সকল স্তরে জুলুম নির্যাতন অন্যায় অবিচার সুদ ঘুষ ও দুর্নীতিবাজদের মূলোৎপাটন করে শোষণহীন সুখি সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয়ে সুশাসন নিশ্চিত করে এবং জনগনের মৌলিক অধিকার বাস্তবায়নের জন্য প্রয়োজন সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সক্রিয় অংশগ্রহণ। 

আজ বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশন এর আন্তর্জাতিক বিষয়ক পরিচালক ও আজীবন সদস্য হারুন অর রশিদ হিরো এবং আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন (আমাসুফ) এর আন্তর্জাতিক বিষয়ক সহকারী পরিচালক ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর সদস্য এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মোঃ রেজাউল করিম দক্ষিণ পূর্ব এশিয়ার বৃহত্তম মানবাধিকার সংগঠন সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলীর সাথে বনানীর কেন্দ্রীয় সদর দপ্তরে এক সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় অনুষ্ঠানে যোগ দিয়ে এমন আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন the finance today পত্রিকার সিনিয়র সাংবাদিক ও সংগঠনটির মিডিয়া উইং সেন্ট্রাল এর সহকারি পরিচালক মোঃ মোশাররফ হোসাইন রাজু , মাওঃ মোঃ রুহুল আমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

স্বাগত বক্তব্যে মোঃ রেজাউল করিম বলেন আজ বাংলাদেশসহ সারা বিশ্বের প্রতিটি জনপদে জুলুম নির্যাতনের শিকার হয়ে নিরাপরাধ অসহায়  নির্যাতিত নিপীড়িত নারী শিশু ও বয়োবৃদ্ধ মানুষের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। ভুলন্ডিত হচ্ছে মানবতা ও মানবিক মূল্যবোধ।চারদিকে বিভীষিকাময় এক হাহাকার পরিবেশ বিরাজ করছে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী বলেন আমরা চাই সমাজের সকল শ্রেনী পেশার মানুষ অন্যায় অবিচার জুলুম নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে এবং অসহায় ও দুস্থ মানুষের  কল্যাণে তাদের পাশে দাঁড়িয়ে বিশেষ করে তাদের অধিকার প্রতিষ্ঠায় সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে যার যার অবস্থান থেকে মানবিক কার্যক্রম চালিয়ে যাবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসক) ফাউন্ডেশনের আন্তর্জাতিক বিষয়ক পরিচালক ও লাইফ মেম্বার হারুন অর রশিদ হিরো কে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের নির্বাহী সদস্য পদ, আইডি কার্ড, সম্মাননা সার্টিফিকেট,ক্রেস্ট  ও উত্তরীয় প্রদান করে সম্মানিত করেন। এবং আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন আমাসুফ এর আন্তর্জাতিক বিষয়ক সহকারী পরিচালক ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাধারণ সদস্য এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মোঃ রেজাউল করিম কে গত ২৪ শেষ ফেব্রুয়ারি বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত "হিউম্যান রাইটস সম্মেলন ২০২৩" এর পার্টিসিপেন্ট সম্মাননা সার্টিফিকেট ও শুভেচ্ছা স্মারক ক্রেস্ট হস্তান্তর করেন। এবং সেই সাথে মোঃ রেজাউল করিম "অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল" এর সদস্য পদ লাভ করায় এই গৌরবময়  অর্জনের জন্য তাঁকে সংগঠনের পক্ষ হতে অধ্যাপক মাওলানা মোহাম্মাদ আবেদ আলী ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।


আরও খবর



নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টানা তৃতীয় বার বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) বিজয়ী হওয়ায় বাংলাদেশের জনগণ, সরকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (জুন ৫) সন্ধ্যায় দুই নেতার মধ্যে এ ফোনালাপ অনুষ্ঠিত হয়। এসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রী তার এ আমন্ত্রণ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার (নরেন্দ্র মোদি) শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএর এই বিজয় সম্ভব হয়েছে।

শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এই বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব অঙ্গনে আরও এগিয়ে যাবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ ও সুপ্রতিবেশি সুলভ সম্পর্কের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।


আরও খবর



এমপি আনার হত্যার তদন্ত সঠিক পথেই এগুচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৮০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির বা কোনো চাপ নেই,বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সঠিক পথেই তদন্ত আগাচ্ছে। বুধবার (১২ জুন) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আনারের মেয়ে বাবা হত্যার বিচার চাইবে এটাই স্বাভাবিক। তদন্তে কেউ যাতে পার পেয়ে না যায় তিনি সেই অনুরোধ করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এই হত্যার তদন্তে কোনো তদবির বা চাপ নেই। কে চাপ দিবে? তদন্তে যা বেরিয়ে আসবে সেভাবেই বিচার প্রক্রিয়া এগোবে।


আরও খবর



৯৬ হাজার অবৈধ কর্মীকে বৈধতা দে‌বে ওমান: প্রতিমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৯৬ হাজার অবৈধ বাংলাদেশি কর্মীকে বৈধতার আশ্বাস দিয়েছে ওমান সরকার। একইস‌ঙ্গে দেশ‌টি বাংলা‌দেশ থে‌কে ১২ ক‌্যাটাগ‌রি‌তে লোক নেওয়ারও আশ্বাস দি‌য়ে‌ছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে সাংবাদিকের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান।

সম্প্রতি শ্রমবাজার ইস‌্যু‌তে দুবাই, ওমান ও কাতার সফর ক‌রেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তি‌নি ব‌লেন, ওমানে ৯৬ হাজার কর্মী অবৈধভাবে বসবাস করছেন। তাদেরকে বৈধ করার আশ্বাস দিয়েছে ওমান সরকার।

এই বৈধকরণে জন্য একটি জরিমানা নেওয়া হয়। এই জরিমানা মওকুফ করার জন্য ওমান সরকারকে অনুরোধ করা হয়েছে বলে জানান প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী।

শ‌ফিকুর রহমান ব‌লেন, ওমান বাংলা‌দেশ থে‌কে ১২ ক্যাটাগরিতে লোক নেয়ার আশ্বাস দিয়েছে। তারা দক্ষ কর্মী চায়। আমরা এ বিষয় নিয়ে আলোচনা করেছি। দক্ষ কর্মী যাওয়া শুরু করলে অদক্ষ কর্মীও যাওয়া শুরু করবে। পর্যায়ক্রমে সে ব্যবস্থা হবে।

সংযুক্ত আরব আমিরা‌তের শ্রমবাজার নি‌য়ে প্রতিমন্ত্রী জানান, দুবাই শ্রমবাজার আরও গতিশীল ও বৃদ্ধি করার লক্ষ্যে দুবাইয়ের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হয়েছে। দুবাই থেকে ইতোমধ্যে ৩ হাজার কর্মীর চাহিদা এসেছে। এরমধ্যে ৪শ কর্মী চলে গেছে। ৫শ কর্মী যাওয়ার অপেক্ষায় রয়েছে।


আরও খবর



৫শত টাকায় কোরবানির পশু নিয়ে ইসলামপুর থেকে ঢাকায় স্পেশাল ক্যাটল ট্রেন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি:জামালপুরের ইসলামপুর থেকে ঢাকায় ৫শত টাকায় কোরবানির পশু নিয়ে ক্যাটল ট্রেন চালু হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে ঢাকার উদ্দেশ্যে ৩টি ক্যাটল ট্রেন চালু করেছে রেল কর্তৃপক্ষ। প্রতি বগিতে ১৬টি করে গরু নিতে খরচ হবে ৮ হাজার টাকা। গরু প্রতি গুণতে হয় ৫শত টাকা। বুধবার (১৩ জুন) সন্ধ্যায় প্রথম ট্রেন ও দুই ঘণ্টা পর দ্বিতীয় ট্রেন ও বৃহস্পতিবার তৃতীয় ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। তিনটি ট্রেনে ৫৮টি করে ওয়াগন প্রত্যেকটিতে ১৬টি করে ৯৮৮টি গরু নিয়ে যায়। প্রতিটি ওয়াগনের ভাড়া ৮ হাজার টাকা করে বুকিং করেন গরু ব্যবসায়ীরা। 

গরু ব্যবসায়ী আব্দুল আলিম বলেন- আগে ট্রাকে করে গরু নিয়ে গেলে অনেক সমস্যায় পড়তে হতো। বিভিন্ন জায়গায় চাঁদা দেওয়া লাগতো। গরুও অসুস্থ হয়ে পড়ে। ট্রেনে গেলে কোনো ঝাকি লাগে না। আরামেই পৌছাবো।

জয়নাল মিয়া বলেন- ট্রেনে গেলে আমাদের খরচ অর্ধেক লাগে। যেখানে ট্রাকে গেলে বেশি খরচ ও ঝুকি বেশি থাকে। সেজন্য এসব এলাকার গরু ব্যবসায়ীরা ট্রাকের বদলে এই ক্যাটল স্পেশাল ট্রেনকেই বেশি পছন্দ করছে।

ইসলামপুর রেলওয়ে স্টেশনের মাস্টার শাহীন মিয়া বলেন, গত বছরের তুলনায় এ বছর ক্যাটল স্পেশাল ট্রেনের আরও ভালো সাড়া পাওয়া গেছে। এমন পরিবহন ব্যবস্থা চালু রাখার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।


আরও খবর



ehp[

ঈদযাত্রার শেষ দিনেও কাউন্টারে মানুষের ভিড়

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পরিবারের সঙ্গে ঈদ করতে শেষ দিনেও রাজধানী থেকে বাড়ি ফিরছে মানুষ। সকাল থেকেই বাস কাউন্টারে অপেক্ষা করছেন অনেকে। বাস পেলেই রওনা হচ্ছেন বাড়ির পথে।রোববার (১৬ জুন) সকালে রাজধানীর ধোলাইপাড়, যাত্রাবাড়ী ও সায়েদাবাদ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

যাত্রীরা বলছেন, প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়ির উদ্দেশ্যে যাত্রা। তবে গাড়ি সেভাবে মিলছে না। অনেকক্ষণ অপেক্ষার পর মিলছে গাড়ি। তবে কষ্ট করে হলেও পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে চান তারা।


আরও খবর