Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

মিরসরাইয়ে কোটি টাকার ভারতীয় শাড়ী জব্দ, আটক ২

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২১৩জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ ভারতীয় শাড়ীসহ ২ জনকে আটক করেছে মিরসরাই থানা পুলিশ। সোমবার (৫ জুন) দিবাগত রাত পৌনে ৩ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌরবাজারে ফুটওভার ব্রীজের নীচে চট্টগ্রামমুখী অংশে অভিযান চালিয়ে দুইটি হাইচ মাইক্রোবাস জব্দ করা হয়। গাড়ী তল্লাশী করে ৩১ টি গাইডের ভেতর ২ হাজার ৩০৫ টি শাড়ী জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। এসময় গাড়ীর চালক উপজেলার ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় গ্রামের মৃত শরিফ উদ্দিনের ছেলে সোহাগ (৩৭) ও ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের উত্তর আমবাড়িয়া গ্রামের নুরুল হকের ছেলে রেজাউল করিমকে (২৬) আটক করা হয়। মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, কতিপয় চোরাকারবারী সীমান্ত এলাকা থেকে ভারতীয় শাড়ী নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মহাসড়কে অভিযান পরিচালনা করা হয়। এসময় রাত পৌনে ৩ টায় মহাসড়কের মিরসরাই পৌর বাজারে ফুটওভার ব্রীজের নীচে চট্টগ্রামমুখী অংশে অভিযান চালিয়ে দুইটি হাইচ মাইক্রোবাস (চট্ট মেট্রো-চ-১১-৪২৫৪, চট্ট মেট্রো-চ- ১১-৫৪২৫) গাড়ী আটক করা হয়। পরবর্তীতে গাড়ী তল্লাশী করে ভেতরে থাকা ৩১ টি গাইডের মধ্যে ২ হাজার ৩০৫ টি শাড়ী জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা। তিনি আরো বলেন, গাড়ী চালক সোহাগ ইতিপূর্বেও ভারতীয় শাড়ী চোরাচালান করার সময় আমাদের হাতে আটক হয়েছিল। জেল থেকে বের হয়ে সে পুণরায় চোরাচালানে জড়িয়ে পড়ে। জব্দকৃত গাড়ী দুইটির মূল্য প্রায় ৫৪ লাখ টাকা। গাড়ীর চালকদের আটক করা হয়েছে। চোরাচালানের সাথে জড়িতদের আটকের জন্য অভিযান অব্যাহত আছে। এই ঘটনায় থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মধুপুর উপনির্বাচনে ইউপি সদস্য পদে তাহমিনা জুয়েলের বিজয়

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ- টাঙ্গাইলের মধুপুরে মহিষমারা ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের উপনির্বাচনে ইউপি সদস্য পদে  ৬৪ ভোট বেশী পেয়ে  নির্বাচনে বিজয়ী হলেন মরহুম ইউপি সদস্য জুয়েলের স্ত্রী তাহমিনা জুয়েল।উক্ত ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য  জুয়েল আহমেদ মৃত্যু বরন করায় ওই ওয়ার্ডের ইউপি সদস্য পদ শুন্য হয়ে পড়ায় শনিবার (৯ মার্চ) উক্ত ওয়ার্ডের  নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মরহুম ইউপি সদস্য জুয়েলের স্ত্রী সহ মোট ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী  করেন। ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ২৮৩৪ জন।


এর মধ্যে পুরুষ ভোটার ১৪১৩ জন এবং মহিলা ভোটার সংখ্যা  ১৪২১ জন।ভোট কেন্দ্রে সকাল ৮ হতে ভোট গ্রহন শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন চলে। ভোটার গন সকাল থেকে সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করেন।  ভোট কেন্দ্রে কোন ধরনের অপ্রীতীকর ঘটনা ঘটে নাই বলে জানান, ভোট কেন্দ্রে  দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার শেখ আব্রারুল হক শিমুল। ভোট কেন্দ্রে নিরাপত্তার জন্য মধুপুর থানা ওসি তদন্ত মুরাদ হোসেন এর নেতৃত্বে বিপুল সংখ্যক  পুলিশ ও আনসার ভিডিপির সদস্য গন উপস্থিত ছিলেন।


ভোট গ্রহন শেষে  ভোট গননা  করে  তিনজন প্রার্থীর মধ্যে মরহুম জুয়েলের স্ত্রী ইউপি সদস্য পদে তাহমিনা জুয়েল তালা মার্কায় ১০৫৩ ভোট প্রাপ্ত হয়ে বিজয় লাভ করেন। তার  নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আঃ মান্নান ফুটবল মার্কায় প্রাপ্ত ভোটের সংখ্যা  ৯৮৯ টি। তাহমিনা জুয়েল ৬৪ ভোট বেশী পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন।ভোটের ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার শেখ আব্রারুল হক শিমুল।ভোট কেন্দ্র পরিদর্শন করেন সহকারী পুলিশ সুপার মধুপুর সার্কেল ফারজানা আফরোজ জেমি।  তিনি বলেন  কোন প্রকার অপ্রিতীকর ঘটনা ঘটে নাই। সুন্দর সুষ্ঠ পরিবেশের মধ্য দিয়ে ভোট গ্রহন শেষ হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




জলঢাকা পৌরসভার উপ -নির্বাচনে মেয়র পদে ৬ জনের মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৮জন দেখেছেন

Image
জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃনীলফামারীর জলঢাকায় আসন্ন ২৮ এপ্রিল পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে ৬ জনের মনোনয়ন পত্র দাখিল করা হয়েছে। মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল  ২৮ মার্চ। বৃহস্পতিবার সকাল থেকেই প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে উপজেলা পরিষদে এসে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে নিজ নিজ মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে দু'জন জন নারী প্রার্থীও রয়েছে। মনোনয়ন পত্র জমা দান কারীরা হলেন, প্রয়াত মেয়র ইলিয়াস হোসেন বাবলু'র ছেলে নাসিব সাদিক হোসেন (নোভা) ও তাঁর   মা নাজনীন চৌধুরী এবং সাবেক মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট ও তাঁর  সহধর্মিণী ইফফাত আরা জান্নাত। এছাড়াও সমাজসেবক শিক্ষানুরাগী  প্রভাষক সাদের হোসেন ও সাবেক ছাত্রলীগ নেতা গোলাম আজম প্রমুখ মনোনয়ন জমা করেছেন।

পৌরসভাটির ৯টি ওয়ার্ডে ১৮টি ভোটকেন্দ্রে এবারে মোট ভোট সংখ্যা ৩৭,১৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৮,৭৭৪ জন ও মহিলা ভোটার সংখ্যা ১৮,৪১৭ জন। 

নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান,  পৌরসভার মেয়র  এর মৃত্যুতে এটি শুন্য ঘোষণা করা হয়। আগামী ২৮ এপ্রিল উপ -নির্বাচন অনুষ্ঠিত হবে। আজকে ছিল মনোনয়নপত্র জমা দানের শেষদিন। আশা করি এ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে এটা আমাদের নির্বাচন কমিশনের কমিটমেন্ট।  উল্লেখ্য, মেয়র ইলিয়াস হোসেন বাবলু গত ১৯ জানুয়ারি ২০২৪ রাতে  হৃদ রোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মাটিরাঙ্গায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা উপজেলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন করা হয়েছে।

রবিবার (১০ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যস্থাপনা অধিদপ্তর আয়োজনে দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে  পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে  আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মো.ইশতিয়াক আহম্মেদ।

এসময় মাটিরাঙ্গা উপজেলা সহকারি প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী,মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস এর ইনচার্জ  মো.হারুন মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের উপ-সহকারি প্রকৌশলী মো.রুহুল আমিন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মুকুল কান্তি চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পল্লীউন্নয়ন সমবায় সমিতির সভাপতি মো.জাকির হোসেন বাবলু,  সহ জনপ্রতিনিধি,সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন,

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




মাগুরার শ্রীপুরে কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করলেন সাকিব আল হাসান এমপি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শ্রীপুর উপজেলার খড়িচাইল গ্রামে   কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। ২৫ লাখ টাকা ব্যায়ে এ ক্লিনিক নির্মিত হয়েছে। বুধবার বিকেলে মাগুরা-১ আসনের সংসদ সদস্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন মাগুরার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শামীম কবির, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল, জেলা স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জহির রায়হান, সহকারী প্রকৌশলী মো. এনামুল হক, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আশরাফুজ্জামান লিটন, শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি প্রমুখ।

আরও খবর



মির্জা ফখরুল সিঙ্গাপুর গেলেন

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্ত্রী রাহাত আরা বেগমও তার সঙ্গে রয়েছেন।

সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হন।

মির্জা ফখরুলের একান্ত সহকারী ইউনুস আলী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, স্যার হেলথ চেকআপ করাতে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছেন। সিঙ্গাপুরে একটি ক্লিনিকে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ইতোমধ্যে ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্টও করা হয়েছে। আগামী ১৮ তারিখ স্যার দেশে ফিরবেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি মহাসচিব ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা অবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমে যায়। স্বাস্থ্য পরীক্ষা করাতে তিনি সিঙ্গাপুরে গেছেন।

উল্লেখ্য, প্রায় সাড়ে ৩ মাস কারাভোগের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল। কারাগার থেকে মুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফীনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধায়নে চিকিৎসা নেন। এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা করিয়েছেন ৭৭ বছর বয়সী ফখরুল। সর্বশেষ ২০২৩ সালের ২৪ অগাস্ট তিনি সিঙ্গাপুরে গিয়েছিলেন।

কারামুক্তির পর অনেকটা সময় অতিবাহিত হলেও এখনও পুরোদমে রাজনৈতিক কর্মকাণ্ডে তৎপরত হতে পারেননি বিএনপি মহাসচিব।


আরও খবর