Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
মোবাইল ফোন সেট জব্দ

মিরপুর থেকে অনুমোদনবিহীন ২১৩ টি মোবাইল ফোন সেট জব্দ

প্রকাশিত:Tuesday ১৭ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৩০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর মিরপুর-২ এলাকার মিরপুর শপিং কমপ্লেক্সের সাতটি দোকান থেকে অনুমোদনবিহীন ২১৩টি মোবাইল সেট জব্দসহ ছয়জনকে আটক করা হয়েছে।


বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন টিম ও রাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৪) যৌথ অভিযানে তাদের আটক করা হয়।



মঙ্গলবার (১৮ মে) এই অভিযান চালানো হয়।



অভিযান চালানো দোকানগুলোর মধ্যে মোবাইল ল্যাব থেকে ৩৪টি, মোবাইল অ্যান্ড গেজেট থেকে ৩১টি, টেক ফ্যাক্টরি থেকে নয়টি, গ্যাজেট ভিলা-৬৩৯ থেকে ৩৩টি, গ্যাজেট ভিলা-৬৬২ থেকে ৩১টি, গ্যাজেট ভিলা-৬৭১ থেকে ৩৩টি ও কোরাস থেকে ৪২টি বিভিন্ন মডেলের মোবাইল সেট জব্দ করা হয়।



বিটিআরসি ও র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, আটকরা দীর্ঘদিন ধরে অনুমোদনবিহীন মোবাইল সেটের ব্যবসা চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন- ২০০১, (সংশোধিত-২০১০) অনুযায়ী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।



আরও খবর



ডোপ টেস্ট পজিটিভ হলে লাইসেন্স ইস্যু করা হচ্ছে না: কাদের

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নের ক্ষেত্রে চলতি বছরের ৩০ জানুয়ারি থেকে আবেদনপত্রের সঙ্গে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। ডোপ টেস্ট পজিটিভ হলে বা বিরূপ মন্তব্য থাকলে লাইসেন্স নবায়ন বা ইস্যু করা হচ্ছে না।

সোমবার (১৩ জুন) জাতীয় সংসদে বেগম লুৎফুন নেসা খানের (মহিলা আসন-৪৮) প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

সংসদে এমপি বেনজীর আহমদের করা এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এ পর্যন্ত (মে ২০২২) বঙ্গবন্ধু সেতুর টোল আদায়ের পরিমাণ সাত হাজার ১৩৫ কোটি ৭৫ লাখ টাকা ও মুক্তারপুর সেতুর টোল আদায় ১৮৩ কোটি ৮১ লাখ টাকা।

এমপি এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা আরবান ট্রান্সপোর্ট নেটওয়ার্ক ডেভেলমেন্ট স্টাডি (ডিএইচইউটিএস) প্রতিবেদন (২০১০) মতে ঢাকার দুই সিটির অধিভুক্ত এরিয়াতে ১০ দশমিক ৪৬ শতাংশ রাস্তা অন্তর্ভূক্ত রয়েছে। ঢাকা মহানগরীর চারপাশে বৃত্তাকার সুসমন্বিত মহাসড়ক ইনার রিং রোড নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে।


আরও খবর



সীতাকুণ্ডে নিহত ৮ দমকলকর্মীর একজন রাঙ্গামাটির

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত আটজন দমকলকর্মীর মধ্যে একজন রাঙ্গামাটির বলে নিশ্চিত হওয়া গেছে।

নিহতের নাম মিঠু দেওয়ান (৫০)। তিনি ফায়ার সার্ভিস কুমিরা শাখায় লিডার হিসেবে কর্মরত ছিলেন।

শনিবার (৪ জুন) দিনগত রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের চট্টগ্রাম ও আশপাশের সব ফায়ার স্টেশন ঘটনাস্থলে ছুটে যায়। দুর্ঘটনার একপর্যায়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে ফ্রন্টলাইনে কাজ করা কর্মীরা গুরুতর আহত হন। এরমধ্যে আটজন দমকলকর্মী নিহত হন। আরও বেশ কয়েকজন কর্মী চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালসহ (সিএমএইচ) বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মিঠু দেওয়ানের ভাই টিটু দেওয়ান বিকেল ৪টায় বলেন, ফায়ার সার্ভিস অফিস থেকে খবর দেওয়ার পর রোববার সকালে আমার ছোটভাই ও খালা চট্টগ্রাম মেডিকেলে গেছে। ফায়ার সার্ভিসের এক সদস্য আমাকে একটি ছবি পাঠিয়েছে, আমি বলেছি এটাই আমার ভাই। হাসপাতালে যাওয়া আমার ছোটভাইও তাকে শনাক্ত করতে পেরেছে। পরবর্তী কার্যক্রম শেষে তাকে রাঙ্গামাটি নিয়ে আসা হবে।

এদিকে, এই অগ্নিকাণ্ডের ঘটনায় নিপন চাকমা নামে রাঙ্গামাটির আরও এক দমকলকর্মী নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আগুন নেভানোর কাজে যোগ দেওয়ার পর থেকে তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারেননি সহকর্মীরা। তবে তার কোনো স্বজন এখনো ঘটনাস্থলে না যাওয়ায় ওই আটজনের মধ্যে থেকে মরদেহ শনাক্ত করা সম্ভব হয়নি।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, এই ঘটনায় আমাদের মারা যাওয়া সদস্যরা পুড়ে যাওয়ায় কারও মরদেহ শনাক্ত করা যাচ্ছে না। তবে আগুন নেভানোর কাজে মিঠু দেওয়ান ও নিপন চাকমা দায়িত্বরত ছিলেন। তাদের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তাই ধারণা করা হচ্ছে, উদ্ধার হওয়া মরদেহগুলোর মধ্যে তারাও রয়েছেন। হয়তো ডিএনএ পরীক্ষা শেষে তাদের শনাক্ত করা সম্ভব হবে এবং তারা মারা গেছেন কি না তাও নিশ্চিত করা সম্ভব হবে।

রফিকুল ইসলাম জানান, মিঠু দেওয়ান ফায়ার সার্ভিস কুমিরা শাখা আর নিপন চাকমা সীতাকুণ্ড শাখায় লিডার হিসেবে কর্মরত ছিলেন। মিঠু রাঙ্গামাটি জেলা শহরের পশ্চিম ট্রাইবেল এলাকার বাসিন্দা ও নিপন কলেজ গেট এলাকার বাসিন্দা।


আরও খবর



বিকাশ এখন ‘পার্ট অফ ডিজিটাল লাইফস্টাইল’

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৬২জন দেখেছেন
Image

‘‘বর্তমান পৃথিবী কম্পিটিশনের না, কোলাবরেশনের। যত বেশি কোলাবরেশনের মাধ্যমে কাজ করা যাবে তত বেশি মানুষের জীবনকে সহজ করা যাবে। সে লক্ষ্যে আইসিটি বিভাগ থেকে বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে বর্তমানে যে সমন্বয়টা হচ্ছে সেখানে প্রাইভেট সেক্টরের পার্টনারশিপের সুযোগ রয়েছে। বিকাশ যদি সরকারি সেবাগুলোকে ‘গভর্মেন্ট অ্যাজ এ ক্লায়েন্ট’ হিসেবে নেয়, তাহলে আরও কোটি কোটি মানুষ সহজে সেবা গ্রহণ করতে পারবে।’’

সম্প্রতি শামসুদ্দিন হায়দার ডালিমের উপস্থাপনায় চ্যানেল আই-তে প্রচারিত ‘বিকাশ ডিজিটাল লাইফ’ অনুষ্ঠানের প্রথম পর্বে অতিথি হিসেবে উপস্থিত হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশে কেবল শহরের নাগরিকরাই নয়, ইউনিয়ন, গ্রাম পর্যন্ত মানুষও ডিজিটাল জীবন যাত্রায় অভ্যস্ত হয়ে উঠেছে। মানুষের জীবনযাত্রায় ডিজিটাল প্রযুক্তি একটা ব্যাপক পরিবর্তন এনেছে। তিনি মনে করেন, ১২ বছর আগে এই সরকারের নেওয়া ডিজিটাল বাংলাদেশ নির্মাণের উদ্যোগই আজকের এই ডিজিটাল অভ্যস্ততা তৈরির ভিত্তি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের অবদানে সাধারণ মানুষের হাতের নাগালে চলে এসেছে ডিজিটাল সেবা।

বিকাশ অ্যাপ সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, বিকাশের আধুনিকতম কাস্টমাইজড ও পারসনোলাইজড সল্যুউশন্স অনেক আর্কষণীয়। বিকাশ অ্যাপ একটা স্ট্যান্ডার্ড সেট করে দিয়েছে, বিকাশ শুধুমাত্র ‘পার্ট অফ ডিজিটাল লাইফস্টাইল’ না, একটা অনুপ্রেরণা ও উৎসাহের নাম। ডেটা প্রটেকশনের ক্ষেত্রে আন্তর্জাতিক সব মানদণ্ডকে অনুসরণ করে গ্রাহকের তথ্য নিরাপত্তা নিশ্চিত করেছে বিকাশ।

২০৪১ সালের উন্নত বাংলাদেশে বিকাশ অ্যাপ সুপার অ্যাপে পরিণত হবে এমন আশাবাদ রেখে জুনাইদ আহমেদ পলক বলেন, আজকে যেমন ফেসবুক শুধু কমিউনিকেশন অ্যাপ নয়, একটা এন্টারটেইনমেন্ট হাব; অ্যামাজন যেমন শুধু ই-কর্মাস প্ল্যাটফর্ম নয়, এন্টারটেইনমেন্ট থেকে শুরু করে পুরো লাইফস্টাইলের পার্ট; গুগল যেমন শুধু সার্চ ইঞ্জিন নয়, একটা এডুকেশন প্ল্যাটফর্ম; একই রকমভাবে বিকাশ একটা সুপার প্ল্যাটফর্ম এবং সুপার অ্যাপ এ পরিণত হবে। আমরা সবাই একসঙ্গে কাজ করে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত করবো।

বিভিন্ন সেক্টরে সফল ব্যক্তিত্বদের নিয়ে বিকাশের পৃষ্ঠপোষকতায় চ্যানেল আই-তে শুরু হয়েছে ‘বিকাশ ডিজিটাল লাইফ’ প্রোগ্রামটি। ডিজিটাল জীবনযাত্রা, বিশেষ করে বিকাশের মতো মোবাইল আর্থিক সেবা কীভাবে মানুষের জীবনযাত্রায় সার্বিক পরিবর্তন আনছে তা নিয়ে এই অনুষ্ঠানে আলোচনা থাকবে। আগামী দিনের ক্যাশলেস সোসাইটি তৈরির বাস্তবতাও উঠে আসবে আলোচকদের আলোচনায়। প্রতি মঙ্গলবার সন্ধ্যা ৬টায় চ্যানেল আই-এ পর্বগুলো প্রচারিত হবে এবং পরে দেখা যাবে বিকাশের ইউটিউব চ্যানেল www.youtube.com/bKashlimited ও ফেসবুক পেজ www.facebook.com/bkashlimited-এ।


আরও খবর



নওগাঁয় মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

নওগাঁয় মাদক মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (৭ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুরের মোল্লাপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে জুয়েল রানা (২১), একই গ্রামের আমির হোসেনের ছেলে মো.বাবু (২০)।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল বাকী। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৯ আগস্ট জেলার পোরশা থানার আড্ডা- সরাইগাছী সড়কের জালুয়াপাড়া নামক স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টহল দল। চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁর উদ্দেশ্যে আসার সময় একটি মোটরসাইকেল থামানো হয়। এ সময় চালক জুয়েল রানা ও আরোহী বাবুর শরীর তল্লাশি করা হয়। এক পর্যায়ে মোটরসাইকেল তল্লাশি চালিয়ে অভিনব কায়দায় রাখা ২২৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়। এ ঘটনায় মোটরসাইকেলসহ তাদের দুজনকে আটক করা হয়।

পরবর্তীতে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলাটি বিচারের জন্য আদালতে এলে উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হলে বিচারক দুজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা হয়। জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।


আরও খবর



ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতিতে চাকরির সুযোগ

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতিতে ‘ড্রাইভার’ পদে ০২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০২ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: ঢাকা

আবেদনপত্র সংগ্রহ: আগ্রহীরা www.pbs3.dhaka.gov.bd থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: জেনারেল ম্যানেজার, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩, গেন্ডা, সাভার, ঢাকা।

আবেদনের শেষ সময়: ০২ জুলাই ২০২২ তারিখ বেলা ১১টায় জমা দিতে হবে।

পরীক্ষার সময়: ০২ জুলাই ২০২২ তারিখ বেলা সাড়ে ১১টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র: প্রতিষ্ঠানটির ওয়েবসাইট


আরও খবর