Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

মির্জা ফখরুলকে জামিন দেননি হাইকোর্ট, রুল জারি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৯৮জন দেখেছেন

Image

আদালত প্রতিবেদক:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী এক সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষকে এর জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) মির্জা ফখরুলের করা জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নুরুদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আগামী ১৭ ডিসেম্বর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

এদিন আদালতে মির্জা ফখরুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। এর আগে, এ মামলায় অধস্তন আদালতে দুইবার মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর হওয়ার পর হাইকোর্টে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন তিনি।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালানো হয়। এ ঘটনায় মির্জা ফখরুলসহ ৫৯ বিএনপির নেতার বিরুদ্ধে রমনা থানায় একটি মামলা করা হয়।

এরপর ২৯ অক্টোবর গুলশান-২ এর ৭১ নম্বর সড়কের ১৮ নম্বর বাড়ি থেকে মির্জা ফখরুলকে আটক করে ডিবি পুলিশ।

পরবর্তীতে প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন নিম্ন আদালতে কয়েক দফায় নামঞ্জুর হলে তিনি হাইকোর্টে এই জামিন আবেদন করেন। 


আরও খবর



রৌমারীতে সাবেক প্রতিমন্ত্রীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারীতে সাবেক প্রতিমন্ত্রী ও উপজেলা আ.লীগ সভাপতি জাকির হোসেনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দূর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে এক সংবাদ সম্মেলন করা হয়। গতকাল দুপুর ২ টায় উপজেলা আ.লীগ একাংশ কমিটির আয়োজনে উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করা হয়েছে। 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আ‘লীগ সহসভাপতি রেজাউল ইসলাম মিনু, সহসভাপতি রফিকুল আলম শাহিন, যুগ্ন সাধারণ সম্পাদক আবিদ শাহ নেওয়াজ তুহিন, সাংগঠনিক সম্পাদক এসএমএ মতিন, সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম, ত্রান ও সমাজ কল্যান সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আফজাল হোসেন বিপ্নব, দপ্তর সম্পাদক সোলায়মান হোসেন মধু, সাবেক সহসভাপতি এনআর জাহাঙ্গীর রবু, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদের সরকার সভাপতি বন্দবেড় ইউপি ও ৬ টি ইউনিয়নের তৃণমুল আ.লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকমী প্রমুখ। 

সংবাদ সম্মেলনে শাহ্ নেওয়াজ তুহিন লিখিত বক্তব্য পাঠ করে শোনান ও তাতে উল্লেখ করেন, প্রতিমন্ত্রী জাকিরের শাসনামলে ও পদপদবীর ক্ষমতার প্রভাব খাটিয়ে, ব্যক্তি স্বার্থ চরিতার্থ করা, দুর্নীতি, লুটপাট, ভুমি দখল, চর দখল, কবরস্থান দখল, মায়ের মাজারের নামে পাহাড় দখল, সরকারি জায়গা দখল, এলসি পয়েন্ট তুরা রোডে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব নামীয় শিক্ষা প্রতিষ্টানের নামে জায়গা দখল, ১ নং খতিয়ান ভুক্ত জমি দখল, সহকারি কমিশনার ভুমির কার্র্যালয়ে জমি দখল, উপজেলা প্রাণী সম্পদের জায়গা দখল করে বহুতল ভবন নির্মান, অবৈধভাবে বালু উত্তোলন, হাট বাজার ইজারা গ্রহন ভাই ও ছেলের নামে ইজারা গ্রহন ও অতিরিক্ত টোল আদায়, পিস্তল উচিয়ে গরিব মানুষের জায়গা দখলসহ নানা অপকর্মের লিপ্ত থাকেন। এছাড়াও দলীয় প্রভাব খাটিয়ে ও ক্ষমতার অপব্যবহার করে সংগঠনটিকে পারিবারিব করণ, দলীয় নেতাকর্মিদের সাথে অসৌজন্যমূলক আচরন করায় দলীয় কোন্দল সৃষ্টি করে দলের মধ্যে বির্তকিত হয়ে পড়েন তিনি। ফলে দলীয় সংগঠন ও সরকারের ভাবমুর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। এখানে আরো উল্লেখ করা হয়েছে তার অপকর্ম গুলি ঢাকার জন্য থানা পুলিশের সাহায্য চাইলে তারা দিতে অস্বিকার করে। ফলে অফিসার ইনচার্জ রৌমারী সম্পর্কে বিভিন্ন প্রবাকান্ড প্রকাশ্যে চালিয়ে যাচ্ছে ও উর্দ্ধোতন কর্মকর্তার কাছে অফিসার ইনচার্জের বিরু্েদ্ধ মিথ্যা অভিযোগ দায়ের করেন। তারা আরো বলেন, উপজেলা আ. লীগ আংশিক কমিটিটিকে ভেঙ্গে পুর্ণঙ্গ কমিটি করাসহ আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

এ সময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, মোস্তাফিজুর রহমান তারা, এসএম সাদিক হোসেন, শাহ মোমেন, শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম সাজু, শওকত আলী, এমদাদ হোসেন, মাজহারুল ইসলাম, মাসুদ পারভেজ রুবেল, শাহাদত হোসেন, সাইফুল ইসলাম,লিটন সরকার প্রমুখ 

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক:কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে,সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে ।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন প্রতœতত্ত্ব অধিদপ্তর ভবনের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

-খবর প্রতিদিনসি.


আরও খবর



ছাত‌কে পুবালী ব্যাংক পিএলসি’র উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৮জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:পুবালী ব্যাংক পিএলসি’র উদ্যোগে ছাতকে ইসলামপুর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে প্যাকেটজাত ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

গত মঙ্গলকার দুপুর থে‌কে বিকাল পর্যন্ত ইসলামপুর ঈদগাহ থেকে তিন শতা‌ধিক পরিবারের মাঝে এসব ত্রাণ সামগ্রী আনুষ্ঠানিক বিতরণ করা হয়। ইসলামপুর ইউপি চেয়ারম্যান সুফি আলম সোহেলের সভাপতিত্বে এবং পুবালী ব্যাংক  কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত ত্রাণ বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন পুবালী ব্যাংক সিলেট পশ্চিম অঞ্চলের উপ মহা ব্যবস্থাপক মোশাহিদুল্লাহ। বক্তব‌্য রা‌খেন,সিলেট পশ্চিম অঞ্চলের প্রিন্সিপাল অফিসার নিউটন  তালুকদার

গোবিন্দগঞ্জ শাখার ব্যবস্থাপক কায়সার আহমদ,ছাতক শাখার ব্যবস্থাপক রুহুল আমিন তালুকদার, উপ শাখা ব্যবস্থাপক রেজাউর রহমান, উপ শাখা ব্যবস্থাপক সিরাজুল ইসলাম, কর্মকর্তা ফয়সাল আহমদ, রিয়াজ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগী লোকজন উপস্থিত ছিলেন। এসময় ছাতকে ৩০০ প্যাকেট ত্রাণ বিতরণ ক‌রা হয়। ইসলামপুর ইউনিয়নে মধ্যে ২৫০ প্যাকেট

এবং বাকী ৫০ প্যাকেট নোয়ারাই ইউনিয়নের  ফকিরটিলা বেদে পল্লী এলাকায় বিতরণ করা হয়। পুবালী ব্যাংক পিএলসি’র উদ্যোগে সিলেট বিভাগে বন্যায় ক্ষতিগ্রস্থ ৫ লাখ পরিবারের হাতে পৌছে দেয়া হয়েছে এসব ত্রাণ সামগ্রীর প্যাকেট। সারো দেশ জুড়ে পুবালী ব্যাংক পিএলসি’র উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে বলে তারা নি‌শ্চিত ক‌রেছেন 

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ইসলামপুরে বন্যা পরিস্থিতি অবনতি যমুনার ভাঙ্গনে বিলীন তিন শতাধিক বাড়ীঘর

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি:জামালপুরের ইসলামপুরে কয়েক দিনে অবিরাম ভারী বর্ষণে উজার থেকে নেমে আসা পাহাড়ী ঢলে উপজেলার ৮ টি ইউনিয়নে যমুনার পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৭৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যমুনার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় উপজেলার কুলকান্দি,বেলগাছা,চিনাডুলী, সাপধরী,নোয়ারপাড়া,ইসলামপুর সদর,পার্থশী ও পলবান্ধা ইউনিয়নের ৭০টি গ্রাম প্লাবিত হয়েছে। অন্যদিকে,গত কয়েকদিনে যমুনা নদী ভাঙ্গনে তিন শতাধিক বাড়ী ঘর নদীর গর্ভে বিলীন হয়েছে। ভাঙ্গনের মুখে পড়েছে ফসলি জমি,শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন স্থাপনা। 

সরেজমিনে দেখা গেছে,উপজেলার বেলগাছা ইউনিয়নের মন্নিয়া,সিন্দুরতলী,শিলদহ,সাপধরী ইউনিয়নের চেংগানিয়া, মন্ডলপাড়া, কাঁসারী ডোবা, আকন্দপাড়া,কুলকান্দি ইউনিয়নের জিগাতলা,বেড়কুশা,নোয়ারপাড়া ইউনিয়নের টগা,হাড়গিলা,চিনাডুলী ইউনিয়নের নন্দনের পাড়,দেওয়ানপাড়া ও শিংভাঙ্গা এলাকায় যমুনার তীব্র ভাঙ্গন ও সদর ইউনিয়নের পচাবহলা যমুনার শাখা নদী ভাঙ্গনের,গাইবান্ধা ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের চন্দনপুর গ্রামে দশআনী নদী ভাঙ্গন দেখা দিয়েছে। তীব্র ভাঙনে দিশাহারা নদীপাড়ে মানুষগুলো।

বেলগাছা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক জানান, মন্নিয়া,সিন্দুরতলী ,শিলদহ গ্রামের প্রায় ৩শত বসতভিটা যমুনা গর্ভে বিলীন হয়েছে। তারা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতন জীবন যাপন করছে। ইতিমধ্য তাদের প্রশাসন ৬মেঃটন চাউল ও প্রধানমন্ত্রীর উপহার ৩শত প্যাকেট ত্রাণ বরাদ্ধ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান- নদী ভাঙ্গন পরিবারদের খোঁজ খবর নিচ্ছি। ইতিমধ্য তাদের জন্য বরাদ্ধ দেওয়া হয়েছে। ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান দুলাল এমপি মহোদয়কে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করবেন। 


আরও খবর



জলঢাকায় স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image
লেলিন,নীলফামারী,জলঢাকা,প্রতিনিধিঃনীলফামারীর জলঢাকা উপজেলা ও পৌর শাখা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  অনুষ্ঠিত হয়েছে।(১৩জুলাই) শনিবার  স্থানীয় ডাক বাংলো মাঠে সম্মেলনের প্রথম অধিবেশনে  জাতীয়, দলীয় পতাকা উত্তোলন,  বেলুন ও  পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা শাখার সভাপতি  মহসিন মন্ডল মিঠু। 

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সালাহউদ্দিন কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ নীলফামারী জেলা শাখার  সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা কমিটির সাধারণ সম্পাদক  রাশেল আমিন স্বপন।

অন্যন্যদের মধ্যে   বক্তব্য রাখেন, নীলফামারী জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাড,মমতাজুল  হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা, নিলফামারী (০৩)আসনের এমপি সাদ্দাম হোসেন পাভেল,  উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী মিন্টু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সাঈদ শামীম,  উপজেলা আওয়ামিলীগ সহ-সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদ হোসেন রুবেল, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, কেন্দ্রীয় নেতা আরিফুর রহমান টিটু,  সদস্য রাকিবুল হাসান, মজনুর রহমান মজনু, ভাইস চেয়ারম্যান শাহিনুর রহমান,উপজেলা  আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন সাদের,  পৌর মেয়র নাসিব সাদিক হোসেন নোভা,  সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আলহাজ্ব মশিউর রহমান বাবু, হাসানুজ্জামান সিদ্দিক হাসান প্রমুখ।

সম্মেলনে বক্তরা বলেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই,দেশ অনেক এগিয়ে গেছে, ভবিষ্যতে আরো এগিয়ে যাবে।জলঢাকায় স্বেচ্ছাসেবকলীগ সুশৃঙ্খল ও গতিশীল রাজনৈতিক সংগঠন। তাই সংগঠনকে আরো গতিশীল করতে হলে, সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে গিয়ে  দলের স্বার্থে নেতাকর্মীদের   ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান বক্তারা  । পরে দ্বিতীয় অধিবেশনে উপজেলা ও পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে  বিভিন্ন পদপ্রত্যাশীদের সঙ্গে দফায় দফায় মিটিং শেষে কেন্দ্র থেকে পরে কমিটি ঘোষনা করা হবে বলে জানান সংশিষ্ট নেতারা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর