Logo
আজঃ Wednesday ২৫ May ২০২২
শিরোনাম

মিমের বিয়ে : অভিনেতা-অভিনেত্রী ও পরিচালক সবারই করোনা

প্রকাশিত:Saturday ১৫ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ১৮৩জন দেখেছেন
Image

বিনোদন ডেস্ক: রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে গত বছরের ১০ নভেম্বর কুমিল্লার ছেলে ব্যাংক কর্মকর্তা সনি পোদ্দারের সঙ্গে বিয়ে করেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ওই বিয়েতে দুই পরিবারের সদস্য ছাড়াও হাজির ছিলেন শোবিজ অঙ্গনের নির্মাতা ও শিল্পীরা। ইতিমধ্যে তাদের মধ্যে কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অভিনেতা-অভিনেত্রী যেমন আছেন, তেমনি আছেন মডেল আর পরিচালকও।

জানা গেছে, মিমের বিয়ের অনুষ্ঠানিকতা শেষে বাসায় ফেরার পর কেউ হালকা জ্বর ও কাশি অনুভব করেন। কেউবা কয়েক দিন কেটে যাওয়ার পর টের পান করোনার উপসর্গ বয়ে বেড়াচ্ছেন। এরপর হাসপাতালে পরীক্ষা করে জানতে জানতে পারেন, করোনা পজিটিভ।

আজ শনিবার সকালে জানতে পারেন লাক্স তারকাখ্যাত অভিনেত্রী ও মডেল ফারিয়া শাহরিন করোনায় আক্রান্ত। এই মডেল আর অভিনয়শিল্পীও মিমের বিয়েতে হাজির হন। নিজের করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিজেই ফেসবুক পোস্টে জানিয়েছেন তিনি। সেখানে সবার কাছে দোয়াও চেয়েছেন এই অভিনেত্রী।

ফারিয়া বলেন, ‌‌‘কয়েক দিন ধরে আমার জ্বর, কাশি ও নিশ্বাস নিতেও সমস্যা হচ্ছিল। এরপর সন্দেহ থেকে করোনা টেষ্ট করাই। আজ টেষ্টের রেজাল্ট পেলে জানতে পারি, পজিটিভ।’

ফেসবুকে ভক্ত-শুভাকাঙ্ক্ষী সবার প্রতি আহ্বান জানিয়ে ফারিয়া বলেন, ‘প্লিজ, সবাই পাবলিক গ্যাদারিংয়ে যাওয়া বন্ধ করেন। মাস্ক পরেন, আমার মতো ওভার কনফিডেন্ট হয়ে যাইয়েন না যে আপনি করোনার চেয়ে বেশি পাওয়ারফুল, তাইলে কিন্তু শেষ। প্লিজ প্লিজ প্লিজ, দরকার ছাড়া কেউ ঘর থেকে বের হইয়েন না। বিয়ের মৌসুম বুঝলাম, তাই বলে বিয়ে খাইতে গিয়ে মইরেন না। আমি অনেক কষ্ট পাচ্ছি। আমার মতো কেউ কষ্ট যাতে না পায়, তাই অনুরোধ করছি। এইবারের করোনা খুব দ্রুত ছড়াচ্ছে। তাই নিজের পরিবার, বাচ্চাকাচ্চাদের কথা ভেবে নিরাপদে থাকেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, মিমের বিয়ে ও গায়ে হলুদ অনুষ্ঠানে যাওয়ার পর যারা করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে ফারিয়া ছাড়াও আছেন মডেল ও অভিনয়শিল্পী সজল, মিলা হোসেন এবং পরিচালক মাবরুর রশিদ বান্নাহ। এর মধ্যে করোনা আক্রান্তের কারণে মিলাকে যুক্তরাষ্ট্রে যাওয়ার ফ্লাইট বাতিল করতে হয়েছে।

এদিকে, বর সনি পোদ্দার করোনায় আক্রান্ত হওয়ার কারণে হানিমুনে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন মিম। চার দিনের জন্য ১১ জানুয়ারি তাদের দুজনের মালদ্বীপের উদ্দেশে বাংলাদেশ ছাড়ার কথা ছিল। কিন্তু ৯ জানুয়ারি করোনা পরীক্ষার ফলাফল হাতে পেয়ে জানতে পারেন, সনি পোদ্দার করোনা পজিটিভ।

এদিকে অভিনেত্রীর বাবা বীরেন্দ্রনাথ সাহাও করোনা পজিটিভ। একই সময়ে বর ও বাবার করোনা পজিটিভ হওয়ার কারণে এবং দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় আজ ১৫ জানুয়ারির অনুষ্ঠানও আপাতত স্থগিত করেছেন মিম।


আরও খবর



খিলক্ষেতে শশী আক্তার শাহীনার উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরন

প্রকাশিত:Sunday ০১ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৯৬জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

ঢাকা মহানগর উত্তর খিলক্ষেত থানা মহিলা আওয়ামী লীগের নেত্রী শশী আক্তার শাহীনার উদ্যোগে গরীব অসহায় ওদুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করা হয়েছে।রাজধানীর কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ১ মে ২০২২ রবিবার  ঈদুল ফিতর উপলক্ষে ৬০০ পরিবারের মধ্যে এসব শাড়ি,লুঙ্গি বিতরন করা হয়েছে।


ঢাকা-১৮ আসনের এমপি আলহাজ মো. হাবিব হাসান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


দুস্থ ও অসহায় মানুষকে ঈদ সামগ্রী প্রদান করে যেকোনো দুঃসময়ে তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য।তিনি তার এলাকার প্রতিটি ওয়ার্ড ও থানার জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রায় ১০ থেকে ১৫ হাজার দুস্থ ও অসহায়দের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো ঈদ সামগ্রী বিতরণ করেছেন গত কয়েক দিন যাবৎ এবং এ ধারা অব্যাহত থাকবে আগামী দিনগুলোতেও।


শশী আক্তার শাহীনা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদর্শের ধারক একজন নারী নেত্রী।খিলক্ষেত থানা মহিলা আওয়ামী লীগের নেতৃত্বকে গতিশীল করতে তিনি নিরলস পরিশ্রম করে চলেছেন।তার নেতৃত্বে ঢাকামহানগর উত্তর খিলক্ষেত থানা মহিলা আওয়ামী লীগ সুসংগঠিত হয়েছে।ঢাকা-১৮ আসনের এমপি আলহাজ মো. হাবিব হাসানের একজন অনুগত কর্মী হিসেবে সব সময় অসহায় দুস্থ মানুষের পাশে থেকে কাজ করেন শশী আক্তার শাহীনা।


আরও খবর



৫০০ বোতল ফেনসিডিলসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১ টি ইজিবাইক ও ০১টি প্রাইভেটকার জব্দ

র‌্যাব-১১ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান মাদক উদ্ধার করেছে

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

শরীফ আহমেদ : 

র‌্যাব-১১ এর পৃথক অভিযান পরিচালনা করে আড়াইহাজার ও সোনারগাঁ হতে ৫০০ বোতল ফেনসিডিলসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১ টি ইজিবাইক ও ০১টি প্রাইভেটকার জব্দ করেছে।



গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের আভিযানিক দল অদ্য ২৩ মে ২০২২ খ্রিষ্টাব্দ দুপুরে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন রামচন্দ্রদী এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ২০০ বোতল ফেনসিডিলসহ মোঃ শহিদুল ইসলাম (৪৮) নামক ০১ মাদক ব্যবসায়ীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি ইজিবাইক জব্দ করা হয়। 



এদিকে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের অপর একটি আভিযানিক দল অদ্য ২৩ মে ২০২২ খ্রিষ্টাব্দ বিকালে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে ঢাকাগামী ০১টি প্রাইভেটকার তল্লাশী করে ৩০০ বোতল ফেনসিডিলসহ মোঃ মিজানুর রহমান (২৮) নামক অপর ০১ মাদক ব্যবসায়ীকে হাতে-নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।


 উক্ত অভিযানে আসামীর হেফাজত হতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি পিকআপ জব্দ করা হয়।


আরও খবর



চট্টগ্রাম টেস্ট

চতুর্থ দিন পুরোটা সময় ব্যাট করে যেতে চায় বাংলাদেশ

প্রকাশিত:Wednesday ১৮ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৯১জন দেখেছেন
Image

স্পোর্টস রিপোর্টারঃ

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষেও বোঝার উপায় নেই আদৌ ফল আসবে কি না এই ম্যাচে। কেননা ম্যাচের তিন দিনেও শেষ হয়নি দুই দলের প্রথম ইনিংস। উইকেট পড়েছে মাত্র ১৩টি। ব্যাটিংবান্ধব এ উইকেটে ফল না আসার সম্ভাবনাই বেশি। তবে বাংলাদেশ দলের রয়েছে ভিন্ন চিন্তা।

তামিম ইকবালের সেঞ্চুরি, মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম ও লিটন দাসের ফিফটিতে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩১৮ রান। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে করেছিল ৩৯৭ রান। অর্থাৎ প্রথম ইনিংসে এখনও ৭৯ রানে পিছিয়ে বাংলাদেশ।

এই ম্যাচে ফল আনার জন্য চতুর্থ দিন পুরোটা সময় ব্যাট করে যেতে চায় বাংলাদেশ। এরপর বড় লিড নিয়ে ম্যাচের শেষ দিন শ্রীলঙ্কাকে অলআউট করার পরিকল্পনা স্বাগতিকদের। লিটন দাস, তামিম ইকবাল, সাকিব আল হাসানদের মতো দ্রুত রান তোলা ব্যাটার থাকায়


আরও খবর



পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করবে

রুপপুরের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দেশের চাহিদা মিটিয়ে অর্থনৈতিক লাভ এনে দেবে

প্রকাশিত:Friday ২০ May ২০22 | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৭১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

রূপপুরে চলছে দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ। ২০২৩ থেকে এখানকার প্রথম ইউনিট উৎপাদনে যেতে পারে, সেই লক্ষ্যে চলছে কার্যক্রম। সংশ্লিষ্টদের আশা এটি একদিকে দেশের বিদ্যুৎ চাহিদা পূরণ করবে অন্যদিকে দ্বিগুণের বেশি অভ্যন্তরীণ রিটার্ন দেবে সরকারকে।২৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতাসম্পন্ন এ প্রকল্পে ব্যয় হচ্ছে ১২ বিলিয়ন মার্কিন ডলার বা এক লাখ ১৩ হাজার কোটি টাকা।

প্রকল্পটিতে ৯০ শতাংশ রাশিয়ার ঋণ, বাকি ১০ শতাংশ ব্যয় করবে বাংলাদেশ সরকার।

উৎপাদনে গেলে রাশিয়াকে প্রতি বছর ঋণ শোধ করতে হবে ৫৬৫ মিলিয়ন বা সাড়ে ৫৬ কোটি ডলার। এত বড় অংক দেখে কেউ কেউ এটিকে সাদা হাতির প্রকল্প বলছেন। কিন্তু এমন অভিযোগ নাকচ করে সরকারের সংশ্লিষ্টরা বলছেন, এটা শ্বেত হস্তীর প্রকল্প নয়, বরং উন্নয়নের মাইলফলক।



বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, প্রকল্পের দুটি রিঅ্যাক্টর চালুর পর প্রতি বছর কিস্তি পরিশোধ করতে হবে (৫৬ কোটি ডলার)। প্রকল্পের রিটার্ন থেকে কিস্তির অর্থ উঠে এলে ভর্তুকির দরকার পড়বে না।

পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প প্রসঙ্গে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমম বলেন, প্রতি বছর অভ্যন্তরীণভাবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র থেকে রিটার্ন আসবে সাড়ে ৯ শতাংশ। প্রকল্প ঋণের সুদ ১ থেকে ২ শতাংশের বেশি হবে না। তার মানে বাংলাদেশ এই প্রকল্পের মাধ্যমে অনেক লাভবান হবে।

তাছাড়া পরিষ্কার-পরিচ্ছন্ন বিদ্যুতের জন্য রূপপুরের কোনো বিকল্প নেই।


প্রকল্প সংশ্লিষ্টদের তথ্য মতে, প্রকল্পের দুটি রিঅ্যাক্টর থেকে বিদ্যুৎ পাওয়া যাবে দুই হাজার ৪০০ মেগাওয়াট, যার সমান ২৪ লাখ কিলোওয়াট বা ইউনিট।

এক ইউনিট বিদ্যুৎ যদি পাঁচ টাকায় বিক্রি করা হয়, তাহলে এক ঘণ্টায় আয় হবে এক কোটি ২০ লাখ টাকা। একদিনে ২৪ ঘণ্টা হিসেবে দৈনিক আয় আসবে ২৮ কোটি ৮০ লাখ। বছরে ১০ হাজার ৫১২ কোটি আয় হবে। যদি ডলার হিসাব করা হয়, তাহলে বার্ষিক আয় দাঁড়াবে এক হাজার ২৩৬ মিলিয়ন ডলার, যেখানে ঋণ শোধ করতে হবে ৫৬৫ মিলিয়ন ডলার।


অন্যদিকে প্রতি মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে জ্বালানি ব্যয় হবে সাড়ে ৪ থেকে ১১ দশমিক ২ মার্কিন ডলার এবং মেইনটেন্যান্স অ্যান্ড অপারেশন ব্যয় হবে প্রতি মেগাওয়াটে ৮ থেকে ১৪ ডলার। এই দুই ধরনের ব্যয় মিলিয়ে প্রতি মেগাওয়াটে গড় খরচ হবে ১৬ থেকে ১৮ ডলার।


দুই হাজার ৪০০ মেগাওয়াট উৎপাদনে না গিয়ে যদি ৯০ শতাংশও উৎপাদন হয়, তাহলে এর ব্যয় কমে দাঁড়াবে ৩৪০ মিলিয়ন ডলারে। পাশাপাশি আয়ও কমে দাঁড়াবে এক হাজার ১১২ মিলিয়ন ডলারে। এ হিসাবে বছরে প্রকল্প থেকে মোট আয় হবে এক হাজার ১১২ ডলার এবং ব্যয় হবে ৩৪০ মিলিয়ন ডলার। আয় থেকে ব্যয় বাদ দিয়ে বছরে ৭৭২ মিলিয়ন মার্কিন ডলার আয় থাকবে প্রকল্প থেকে।


কর্মকর্তারা বলছেন, প্রতি বছর কমপক্ষে ৭৭২ মিলিয়ন মার্কিন ডলার লাভ হলে



আরও খবর



সরকার প্রকৃত দানশীলও ধনাট্য ব্যাক্তিদের কাছ থেকে জায়গা নেয়ার সিদ্বান্ত গ্রহন করেছে

নাসিরনগরে জায়গা দানকারীদের নামে কমিউনিটি ক্লিনিক হচ্ছে

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২৫ May ২০২২ | ৯৬জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নানঃ-

সরকার স্বাস্থ্যসেবার মান সাধারণ মানুষের দুরগোড়ায় পৌছে দিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ১৩ টি ইউনিয়নের যে সমস্ত ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক সংকট রয়েছে সে সমস্ত ইউনিয়নে পুনরায় কমিউনিটি ক্লিনিক চালুর সিদ্বান্ত নিয়েছে সরকার।


উপজেলার ১৩ টি ইউনিয়নে ৩৯ টি ক্লিনিক থাকার কথা থাকলেও ২২ টি ক্লিনিক চলমান রয়েছে।বাকী আরো নতুন ১৭ টি কমিউনিটি ক্লিনিক চালুর সিদ্বান্ত নিয়েছে সরকার।সেই হিসেবে কমিউনিটি ক্লিনিক নির্মানে সরকার এবার নতুন পদ্বতি অবলম্বন করতে চলেছে।


সরকার প্রকৃত দানশীলও ধনাট্য ব্যাক্তিদের কাছ থেকে জায়গা নেয়ার সিদ্বান্ত গ্রহন করেছে।রাস্তার পাশে ও সহজে  যানবাহন  যাতায়াতের সুবিধা রয়েছে এমন জায়গা থেকে যদি কোন দয়ালু,ধনাট্য ও দানশীল ব্যাক্তি কমিউনিটি ক্লিনিকের জন্য মাত্র( ৮) আট  শতাংশ জায়গা দান করেন তাহলে ওই দানশীল ব্যাক্তির নামে কমিউনিটি ক্লিনিকটির নামকরন করা হবে এবং যাহা সারা জীবণ তার নামেই চলবে বলে স্বাস্থ্য মন্ত্রনালয় সুত্রে জানানো হয়েছে।


নাসিরনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিস সুত্রে এ তথ্য জানা গেছে।আরো বিস্তারিত তথ্য জানতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায়ের সাথে যোগাযোগ করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়েছে।


আরও খবর