Logo
আজঃ Friday ০২ December 2০২2
শিরোনাম

মেয়েদের ওয়েস্টার্ন পোশাক পরা নিয়ে প্রশ্ন তুললেন জয়া বচ্চন

প্রকাশিত:Sunday ২০ November ২০22 | হালনাগাদ:Friday ০২ December 2০২2 | ১১৫জন দেখেছেন
Image

বিনোদন ডেস্ক: ভারতের মেয়েরা ওয়েস্টার্ন পোশাক বেশি পড়ছে? কারণ কি? এবার এই নিয়েও প্রশ্ন করে বসলেন অভিনেত্রী ও বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন । নিজের মেয়ে এবং নাতনির কাছেই জবাব চাইলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে জানা যায়, অমিতাভ-জয়ার মেয়ের ঘরের নাতনি নব্যা একটি পডকাস্ট শো করেন যেটির নাম ‘হোয়াট দ্য হেল নব্যা’। সেই শোতে জয়া এর আগেও যুক্ত হয়েছিলেন বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে। ‘ওয়ান ক্রাউন, মেনি শুজ’ শিরোনামে এবারের পর্বের আলোচনার বিষয় ছিল পোশাক। সেই শো-তে মেয়ে শ্বেতা বচ্চন আর নাতনি নব্যাকে এই প্রশ্ন ছুঁড়ে দেন জয়া।

নব্যা প্রশ্ন শুনে অবাক হয়ে চুপ হয়ে থাকলেও মেয়ে শ্বেতা খুব সুন্দর করে মাকে বুঝিয়ে বলেন, ‘আসলে সুবিধে হয় চলাফেরা করতে। এখন তো মেয়েরা আর ঘরে বসে থাকেন না, তাদের বেরুতে হয়। চাকরি করতে হয়। শাড়ি জড়ানোর চাইতে চট করে প্যান্ট-শার্ট গলিয়ে নেওয়া কি সহজ নয়?’

জয়া বচ্চন অবশ্য ব্যাপারটিকে অন্যভাবে দেখছেন। তিনি মনে করছেন, পুরুষের সমান প্রমাণ করতেই পুরুষের পোশাককে বেছে নিচ্ছেন নারীরা। তার কথায়, আমার মনে হয় ওয়েস্টার্ন পোশাক একজন নারীকে ম্যানপাওয়ার দেয়। কিন্তু আমি চাই একজন নারী নারীশক্তিতেই সমৃদ্ধ হোক। আমি বলছি না যে সবসময় শাড়িই পরা উচিত। তবে জেনে রাখা ভালো, বিদেশেও কিন্তু একসময় নারীরা প্যান্ট-শার্ট না পরে ড্রেস পরত।

শ্বেতা যোগ করেন, শিল্প বিল্পবের সময় যখন সব পুরুষ যুদ্ধে গিয়েছিল, তখন নারীরা কল কারখানায় কাজ শুরু করেন। সেই কারণে তারা প্যান্ট পরতে বাধ্য হন। কারণ অন্য কোনো পোশাক পরে তো আর ওই মেশিনগুলো সরানো যাবে না।

একের পর এক নানান গল্প নিয়ে নাতনির পডকাস্ট অনুষ্ঠানে হাজির হচ্ছেন জয়া। কখনও জীবনের পাতা উল্টে নানান তথ্য দিচ্ছেন আবার কখনও বিতর্ক মন্তব্যও শোনা যাচ্ছে। 

এদিকে, দীর্ঘদিন পরে সিনেমায় দেখা যেতে চলেছে তাকে। ‘রকি আউর রনি কী প্রেম কাহানিতে’ তাকে দেখা যাবে। কিছুদিন আগেই অমিতাভের জন্মদিন উপলক্ষে এসেছিলেন কেবিসির মঞ্চে। এখন বিরাট ব্যস্ত বলিউড শাহেনশাহর ঘরণী অভিনেত্রী জয়া বচ্চন।


আরও খবর