Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

মেয়র আইভীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য: আইনজীবী খোকনের জামিন

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীকে নিয়ে ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে করা মামলায় নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সদস্য খোকন শাহের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ৫০০ টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। ট্রাইব্যুনালের পেশকার নজরুল ইসলাম শামীম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে ২০২১ সালের ৪ জানুয়ারি ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে দুইজনের নামে মামলা করেন মেয়র সেলিনা হায়াত আইভী। আসামিরা হলেন- প্রদীপ দাস (হিন্দু লাইভস ম্যাটারস ফেসবুক ও ইউটিউব চ্যানেলের স্বত্বাধিকারী) ও নারায়ণগঞ্জ বারের আইনজীবী খোকন শাহা।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ২০২১ সালের ২৭ ডিসেম্বর সিআইডির পুলিশ পরিদর্শক শাহ জালাল ঘটনার সত্যতা পাওয়ায় প্রদীপ দাস ও খোকন শাহের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন।

২০২২ সালের ২১ এপ্রিল মামলার প্রতিবেদন গ্রহণ করে প্রদীপ দাস ও খোকন শাহের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক।

মামলার অভিযোগে বলা হয়, “গত ১২ আগস্ট আসামি প্রদীপ দাসের চালু করা ইউটিউব চ্যানেল বাংলাদেশে ইসলামী মৌলবাদীদের হাতে নির্যাতিত ও নিপীড়িত হিন্দু সম্প্রদায়ের খবর প্রচার করে। বাংলাদেশে প্রতিদিন হিন্দুরা ধর্ষণ, জোরপূর্বক বিয়ে, ধর্মান্তরিত, ভূমি দখল এবং আরও অন্যান্য বিষয়ে নির্যাতনের শিকার হচ্ছে। বাংলাদেশে বিগত ৫০ বছর প্রায় ৪০ মিলিয়ন হিন্দু নিধন করা হয়েছে। এটা ধীরপ্রক্রিয়ায় একটি গণহত্যা। এ ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের মূল উদ্দেশ্য মিথ্যা, মানহানিকর, উসকানিমূলক, ভিত্তিহীন সংবাদ ও ছবি ওয়েবসাইটে ইলেকট্রনিক বিন্যাসে প্রচার, প্রকাশ বা সম্প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা। আসামি প্রদীপ দাস তার নিয়ন্ত্রণাধীন চ্যানেলে এ পর্যন্ত প্রায় ১০০টি ভিডিও আপলােড করেন যার প্রতিটি ভিডিওতে হিন্দু ও মুসলিম ধর্মাবলম্বীদের নিয়ে ভিত্তিহীন ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা হয়েছে।’’

অভিযোগে আরও বলা হয়, ‘‘গত ১৩ নভেম্বর ‘নারায়ণগঞ্জ মেয়র আইভীকে: খোকন শাহা, হাজার কোটি টাকা মূল্যের হিন্দুদের দেবােত্তর সম্পত্তি ফিরিয়ে দিন’ ও ‘এক হাজার কোটি টাকা মূল্যের হিন্দুদের দেবােত্তর সম্পত্তি মেয়র আইভীর পরিবারের দখলে। মন্দিরের সেবায়েত কুম আতঙ্কে হিন্দুরা।’ আসামি প্রদীপ দাসের ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামের ইউটিউব চ্যানেলে আসামি খােকন শাহার লাইভ সাক্ষাৎকার প্রকাশিত ও প্রচারিত হয়। ভিডিওতে আসামি খোকন বলেন ‘হিন্দুদের দেবােত্তর সম্পত্তি বাদিনী তথা মেয়র মহােদয়ের দাদা মাহাতাব উদ্দিনসহ পরিবার বা অবৈধভাবে দখল করে আছেন। নেত্রী আপনি আমাদের হিন্দু সম্প্রদায়ের অভিভাবক, আপনি আমাদের অভিভাবক, যারা আওয়ামী লীগ করে এ দখলদারদের নমিনেশন দেবেন না, তাদের আপনি আনবেন না।’’

‘‘মেয়র আইভী হিন্দুদের ভােট নেয়। নিয়ে দীপাবলি (কালীপূজা) করে সিন্দুর দিয়ে কালীমাকে প্রণাম করে। আমি হিন্দুসমাজকে একতাবদ্ধ করার চেষ্টা করছি এবং বলেছি যারা দেবােত্তর সম্পত্তি গ্রাস করে তাদের আপনারা ভােট দেবেন না। যারা দেবােত্তর সম্পত্তি খায় তাদের যেন জননেত্রী শেখ হাসিনা নমিনেশন না দেয় এবং হিন্দু সম্প্রদায়কে বলেছি যারা দেবােত্তর সম্পত্তি খায় তাদের কেন আপনারা ভােট দেবেন।’’

অভিযোগে আরও বলা হয়, ‘‘গত ১ ডিসেম্বর আসামি প্রদীপ দাসের ইউটিউব চ্যানেলে ‘মেয়র আইভী পরিবারের দখলে কোটি টাকার দেবােত্তর সম্পত্তি উদ্ধারে গণঅনশন’ শিরােনামে অপর একটি ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওতে আসামি খোকন বলেন- ‘হিন্দু কমিনিউটির ভােট নেবেন, সম্পত্তি দখল করে নেবেন দেবােত্তর, এটা হবে না। আমি নেত্রীকে অলরেডি মেসেজ পাঠিয়েছি, নেত্রীকে বলেছি, এ সব যারা অপরাজনীতি করে। যারা হেফাজত নিয়ে কথা বলেন, হেফাজত যারা, যারা হেফাজতের ভােটে, যাদের সঙ্গে হেফাজতের সম্পর্ক, সেই বিষয়টি আমি বলেছি। আপনি করবেন সরকারি দল, করবেন আওয়ামী লীগ, এটা হবে না। আপনি আওয়ামী লীগ করবেন দেবােত্তর সম্পত্তি দখল করবেন, সেটা হবে না।’’

ভিডিওতে আসামি প্রদীপ দাসের উদ্দেশে খোকন দাস বলেন, ‘‘দাদা আমি আপনার সহযোগিতা চাই। এ যে আগে আমেরিকার যে প্রেসিডেন্ট ছিল। বিল.. হিলারি, হিলারি কিন্তু আইভীর পক্ষে, ঘটনা বুঝছেন? আপনি যদি সম্ভব হয় বিল ক্লিনটনসহ হিলারিসহ তাদের আপনি এ মেসেজটা দেবেন। যারা বাংলাদেশের দেবােত্তর সম্পত্তি খায়।’’

‘‘আসামি প্রদীপ দাস ও খোকন শাহা মামলার বাদিনী মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে অপমান, অপদস্ত বা হেয়প্রতিপন্ন করে মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য ইলেকট্রনিকস বিন্যাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ বা সম্প্রচার করে ‘ডিজিটাল প্রযুক্তি আইন ২০১৮’ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ করেছে।’’


আরও খবর



বদলী বানিজ্যের ভয়াবহ সিন্ডিকেট

প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১২০জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব (এপিএস-২) গাজী হাফিজুর রহমান লিকুর নাম ভাঙ্গিয়ে বদলীর নামে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে হামিম শেখ নামক এক ব্যাক্তির বিরুদ্ধে।পাবনা জেলার চাটমোহর উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোসাম্মৎ নাহিদা খাতুনকে নিজের বর্তমান কর্মস্থল থেকে ঢাকায় বদলীর কথা বলে এক লক্ষ ৬০ হাজার টাকা নেন হামিম শেখ।হামিম শেখ গাজী হাফিজুর রহমান লিকুকে নিজের খালু পরিচয় দিয়ে গনভবনে বসে এই টাকা লেনদেন করেন বলেও জানাগেছে।


ঘটনার বিবরনে জানাগেছে,চাটমোহর উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোসাম্মৎ নাহিদা খাতুন বীর মুক্তিযোদ্ধার সন্তান।শরীরের ডান পাশে নিওরো সমস্যা থাকায় তার নিজ বাড়ি পাবনাজেলার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের নিজ বাড়ি থেকে অফিস করা কষ্টসাধ্য।এ কারনে তিনি চাটমোহরে একা একটি বাসা ভাড়া নিয়ে অফিস করেন।জীবনঝুকির মধ্য দিয়ে তিনি দ্বায়িত্ব পালন করছেন।তার স্বামী ব্যাবসায়িক কারনে ঢাকায় বসবাস করেন।একমাত্র সন্তান ভিকারুননিসা নুন স্কুলে বেইলী রোডে একাদশ শ্রেনীতে অধ্যায়নরত।স্বাভাবিক কারনে শারিরীক অসুস্থতা এবং স্বামী-সন্তান ঢাকায় বসবাস করায় তিনিও চাচ্ছিলেন কোন ভাবে ঢাকা শহরের রমনা,মতিঝিল,শাহাবাগ,সুত্রাপুর কিংবা লালবাগে কোথাও পোষ্টিং নিতে।এ কারনে গত ৪ জুলাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি আবেদন করেন।



মহাপরিচালক দপ্তরে আবেদন করার সময় বদলী জটিলতায় ভুগতে থাকা সহকারী থানা শিক্ষা অফিসার নাহিদা খাতুনের সাথে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের এপিএস হাবিবুর রহমানের সাথে কথা হয়।তিনি হামিম শেখ নামক ব্যাক্তির সাথে তাকে পরিচয় করিয়ে দেন।হামিম নিজেকে প্রধান মন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব (এপিএস-২) গাজী হাফিজুর রহমান লিকুকে নিজের খালু পরিচয় দেন।এবং ৩ দিনের ভেতর তাকে ঢাকায় বদলী করে নিয়ে আসবেন বলে হামিম শেখ আশ্বাস দেন।পরবর্তীতে হামিম শেখ ভুক্তভোগীকে প্রধান মন্ত্রীর বাসভবনের ভেতরে নিয়ে বদলীর জন্য তার কাছ থেকে একলক্ষ ৬০ হাজার টাকা নেন।


কিন্তু প্রায় মাস পেরিয়ে গেলেও বদলীর বিষয়ে কোন অগ্রগতি না দেখে হামিম শেখকে দেয়া টাকা ফেরত চাইলে নানা তালবাহানা শুরু করেন। হামিম শেখ ভুক্তভোগীকে জানায় এপিএস লিকু কে দিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মুহিবুর রহমানকে একাধিকবার ফোন করে সুপারিশ করিয়েছি।বদলী ঝুলে থাকায় এবং ঘুষের টাকা ফেরত না পাওয়ায বিপাকে পড়েছেন চাটমোহর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নাহিদা খাতুন।


সরেজমিনে খোজ নিয়ে জানাগেছে,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তরে বসে হাবিবুর রহমান বিভিন্ন বদলীজনিত সমস্যায় থাকা কর্মকর্তা কর্মচারীদের প্রধান মন্ত্রীর কার্যালয়ের এপিএসের নামভাঙ্গিয়ে হামিমকে নিয়ে একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে তুলেছেন।মুলত তারাই তদবীর বানিজ্য করে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ বনে গেছেন।

ভুক্তভোগী অনেকেই জানিয়েছেন,হাবিবুর রহমান মহাপরিচালকের দপ্তরটি কুক্ষিগত করে রেখেছেন,তার সাথে মিট মাট না করে কাউকে সে মহাপরিচালকের কাছে পৌছতে দেন না।




এ বিষয়ে হামিম শেখ সংবাদকর্মীদের বলেন,"নাহিদা খাতুনের কাছ থেকে বদলী বাবদ গনভবনে বসে নেওয়া ১ লক্ষ ৬০ হাজার টাকা নিয়েছি,এবং আমার খালু (গাজী হাফিজুর রহমান লিকু) কে দিয়ে মহাপরিচালককে ফোন করিয়েছি,বর্তমান মহাপরিচালক বদলীর ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে না,তাই আমি আমার খালুকে দেওয়া টাকাটা ফেরত দিতে চাইছি"।তবে নিজে গনভবনে কোন পদে চাকুরী করেন না বলে জানায় হামিম।


আরও খবর



৫২ শতাংশ ভাড়া বাড়িয়ে রাঙ্গামাটিতে অটোরিকশা চলাচল শুরু

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

তেলের দাম বৃদ্ধির কারণে ৫২ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে রাঙ্গামাটি শহরের অভ্যন্তরীণ একমাত্র পরিবহন অকটেন চালিত অটোরিকশার। জেলা প্রশাসন থেকে ভাড়া নির্ধারণ করায় দীর্ঘ ২৭ ঘণ্টা পর এই যান চলাচল শুরু হয়েছে।

রোববার (৭ আগস্ট) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত দেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

সভা থেকে জানানো হয়, রাঙ্গামাটির অভ্যন্তরীণ একমাত্র পরিবহন এই অটোরিকশা। তেলের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে শনিবার যাত্রী ও পরিবহন শ্রমিকদের মধ্যে ভাড়া নিয়ে বাগবিতণ্ডায় এ পরিবহন বন্ধ থাকে। তাই জরুরি সভায় সিদ্ধন্ত মোতাবেক তেলের দাম বিবেচনা করে ৫২ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

সভা থেকে আরও জানানো হয়, শহরের অভ্যন্তরীণ ভাড়া বিবেচনায় ৮ টাকার ভাড়া ১০ টাকা, ১২ টাকার ভাড়া ১৫ টাকা, ২০ টাকার ভাড়া ২৫ টাকা, ২৪ টাকার ভাড়া ৩০ টাকা করে নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, রাঙ্গামাটি শহরে একমাত্র অভ্যন্তরীণ পরিবহন অটোরিকশা হওয়ায় আমাদের সবাইকে সে বিষয়ে বিবেচনা করে কাজ করতে হবে। কোনো ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না। আমাদের একে অন্যের কথা বিবেচনা করতে হবে এবং সুবিধা-অসুবিধা বুঝতে হবে।

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর হোসেন, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, বিআরটিএ সহকারী পরিচালক প্রকৌ. আতিকুর রহমান, রাঙ্গামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, আদিবাসী অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি বিপাশ চাকমা প্রমূখ।


আরও খবর



কৃষিকাজ আমায় আজও টানে

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | জন দেখেছেন
Image

প্রায় চল্লিশ বছর বিদেশে কর্মজীবনে। তাও হাইটেকনোলোজির সঙ্গে জড়িত থেকে, একজন ইন্ডাস্ট্রি প্রভাইডার ও পরিচালক হিসেবে কাজ করেছি, দিকনির্দেশনা দিয়েছি। তা সত্ত্বেও গার্ডেনিং এবং কৃষিকাজ আমাকে মুগ্ধ করে চলেছে, এটা আমার নিজের কাছেও অবাক লাগছে। কি জাদু রয়েছে এই কৃষিকাজে যা অন্য কিছুতে নেই!

মনে হচ্ছে এত বছর যা কিছু করেছি, আর এখন যা করছি তার মধ্যে রয়েছে বিশাল পার্থক্য। কৃষিকাজের মধ্যে মজাই আলাদা। বীজ বপণ ও ফল রোপন থেকে শুরু করে ফুল এবং ফল ফলানো এবং সেগুলোকে নিজ হাতে যত্ন করে উৎপাদন করা, তুলে খাওয়া ‘‘What a excellent and wonderful excitement!’’ এ সত্যি এক চমৎকার অনুভূতি যা শুধু হৃদয় দিয়ে অনুভব করার মতো। যদিও পাইলট প্লান্ট প্রজেক্টে তারপর বাংলাদেশের শাকসবজির চাষ সুইডেনের মতো শীতের দেশে এটাই চ্যালেঞ্জ।

jagonews24

এ চ্যালেঞ্জের মোকাবিলা করা, তাকে ধীরে ধীরে বাস্তবায়ন করা, কখনও একা কখনও সহধর্মিণীর সঙ্গে কখনও আবার সুইডিশদের সঙ্গে; সে যেন এক স্বর্গীয় অনুভূতি। সর্বোপরি সেই ছোটবেলা বাংলাদেশে থাকাকালীন ভেজালমুক্ত শাকসবজির স্বাদ নতুন করে ফিরে পাওয়া দূরপরবাসে, ভাবতেই গা শিউরে উঠার কথা, কিন্তু না ভাবনা এখন বাস্তবে রূপ নিয়েছে।

লালশাক, পালনশাক, লাউয়ের আগা, লাউয়ের ডোগা, লাউয়ের পাতা এবং ধরছে শত শত লাউ —এ অনুভূতি শুধু অনুভবে হৃদয় বুঝবে, হয়তো বাংলাদেশে বসবাসরত অনেকের কাছে মনে হবে এটা একটা ঘটনা হলো? কিন্তু ভাবুন চল্লিশ বছর দেশের বাইরে, সবকিছু থেকে বঞ্চিত, হঠাৎ সেই অতীতের স্মৃতি সাথে সেই প্রিয় খাবারে অংশ বিশেষ নিজের হাতে উৎপাদন করা এবং রান্না করে খাওয়া একটু ভাবুন প্লিজ! মজার ব্যাপার হচ্ছে আমি সুইডিশদের বাংলা খাবার খাওয়ানো শিখাচ্ছি বাংলা কায়দায়।

jagonews24

সরাসরি হাত দিয়ে খাওয়া এটা যেমন নিজের দেশকে তুলে ধরার অকটি চমৎকার সুযোগ তারপর নানা ধরনের সবজি দিয়ে খিচুড়ি রান্না করা বাইরের পরিবেশে বাংলা কাইদায় সুইডেনের মাটিতে, কী মনে হয়? আর কিছু না হোক যদি কখনও কোনো বাংলাদেশির সঙ্গে এদের নতুন পরিচয় হয় চাকরি থেকে শুরু করে অন্য কোনো দরকারে, সাহায্যের হাত বাড়িয়ে দিতে কৃপণতা করবে না এরা, যাদের সঙ্গে এত বছর সময় কাটালাম।

এরা মনে করবে আমাকে, আমার জন্মভূমিকে, জন্মভূমির অতিথিপরায়ণতাকে, সে বিশ্বাস আমার আছে। আমি মনে করি আমরা যারা দেশের বাইরে আছি, আমরা যেন সব সময় নানাভাবে ভালো কাজের মধ্য দিয়ে আমাদের দেশকে বিশ্বের দরবারে তুলে ধরি এতে করে নতুন প্রজন্ম যখন উচ্চশিক্ষার্থে, চাকরির সুবাদে বিদেশে আসবে, তারা সব সময় একটি পজিটিভ ফিডব্যাক শুরু থেকে পাবে।

jagonews24

আমি নিজেকে গর্বিত বাংলাদেশি মনে করি। কারণ আমি পরের দেশে এসে, পরকে আপন করে নিতে পেরেছি আমার কর্মের মধ্য দিয়ে। রবীন্দ্রনাথের ভাষায় বলি—ভালোবেসে, সখী, নিভৃতে যতনে আমার নামটি লিখো--তোমার মনের মন্দিরে।

রহমান মৃধা, সাবেক পরিচালক (প্রোডাকশন অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট), ফাইজার, সুইডেন। [email protected]


আরও খবর



নতুন প্রজন্মের সাংবাদিকদের আদর্শ হয়ে থাকবেন অমিত হাবিব

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ৫৯জন দেখেছেন
Image

দৈনিক দেশ রুপান্তর পত্রিকার সম্পাদক সদ্য প্রয়াত অমিত হাবিব নতুন প্রজন্মের সাংবাদিকদের কাছে আদর্শ হয়ে থাকবেন বলে উল্লেখ করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

তিনি বলেছেন, মানুষ হিসেবেও বড় ছিলেন সাংবাদিক আমিত হাবিব। দেশের গণমাধ্যমের বিকাশে অসামান্য অবদান রেখেছেন তিনি। তার মৃত্যুতে দেশের গণমাধ্যমে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। শুধু দেশ নয়, বিদেশি গণমাধ্যমেও তার ছোঁয়া অম্লান হয়ে থাকবে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দিনগত রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় এসব কথা বলেন জি এম কাদের।

অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে জাপা চেয়ারম্যান মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুও সাংবাদিক অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৬

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

রাজধানীর বিভিন্ন থানা এলাকায় মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অভিযোগে ৪৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে আট হাজার ৯০০ পিস ইয়াবা, ১৫ গ্রাম হেরোইন ও তিন কেজি ২২৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২১ জুলাই) ভোর ৬টা থেকে শুক্রবার (২২ জুলাই) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৪টি মামলা রুজু হয়েছে।


আরও খবর