Logo
আজঃ বুধবার ২২ মে ২০২৪
শিরোনাম

মেট্রোরেল শুক্রবারও চালু রাখার সিদ্ধান্ত আসছে

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মেট্রোরেল রাজধানীতে যানজটমুক্ত গণপরিবহন হিসেবে দ্রুতই জনপ্রিয়তা পেয়েছে । বর্তমানে মেট্রোরেল সপ্তাহে ছয় দিন সকাল থেকে রাত পর্যন্ত চলাচল করছে। সাপ্তাহিক বন্ধ রাখা হয় শুক্রবার।

সম্প্রতি যাত্রীরা সাপ্তাহিক ছুটির দিনও মেট্রোরেল সুবিধা পেতে চাচ্ছেন। এছাড়া যাত্রী বাড়ায় দ্রুতই শুক্রবারেও এ সুবিধা চালুর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল পরিচালনা প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, আগামী জুলাই মাস থেকে শুক্রবারেও অন্যান্য দিনের মতো মেট্রোরেল চলাচলের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে।

মেট্রোরেল সূত্র জানায়, যাত্রীর চাপ বাড়ায় সকাল ও সন্ধ্যায় পিক আওয়ারের হেডওয়ে সময় (দুই ট্রেনের মধ্যবর্তী অপেক্ষমাণ সময়) কমানো হবে বলেও জানা গেছে। এটি জুনে কার্যকর হতে পারে। এক্ষেত্রে হেডওয়ে সময় কমিয়ে ৫ মিনিট করা হতে পারে; যা বর্তমানে ৮ মিনিট আছে।

এদিকে মেট্রোরেলের জনবল বাড়াতে শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি দেবে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। তবে এক্ষেত্রে স্থায়ী নয় চুক্তিভিত্তিক নিয়োগ হতে পারে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ বলেন, নিয়োগের বিষয়ে আমার কোনো ধারণা নেই। যদি এরকম কোনো সিদ্ধান্ত হয় তাহলে হয়ত কয়েকদিন পরে আমাদের এমডি এম এ এন ছিদ্দিক সংবাদ সম্মেলন করে জানাবেন।


আরও খবর



মতলব থানার ওসি-এসআই বদলির নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চাঁদপুর জেলার মতলব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে সাব-ইন্সপেক্টরকেও বদলির নির্দেশ দেওয়া হয়েছে,আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে।

বৃহস্পতিবার (২ মে) ইসির সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শাহজালাল নির্দেশনাটি পুলিশ মহাপরিদর্শককে পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে চাঁদপুর জেলার মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদ হোসেন এবং সাব-ইন্সপেক্টর মো. আবু হানিফকে প্রত্যাহার করে তদস্থলে উপযুক্ত পুলিশ কর্মকর্তা পদায়নের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

এ অবস্থায়, উল্লিখিত সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য বিনীতভাবে অনুরোধ করা হলো।


আরও খবর



মাগুরায় মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টারা মাগুরা থেকে:মাগুরায় ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’ বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এ আয়োজন করে মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্ক (এমজেএন)। সংগঠনের সদস্য সচিব রূপক আইচের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ। ‘গ্রহের জন্য গণমাধ্যম: পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা’ শীর্ষক প্রতিপাদ্য অনুযায়ী আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক কাজী আশিক রহমান। সাংবাদিকদের পাশাপাশি আলোচনায় অংশ নেন  মাগুরা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক সাইদুর রহমান, সাংবাদিক শফিকুল ইসলাম শফিক, শরিফ তেহরান টুটুল, , শেখ ইলিয়াস মিথুন, মাগুরা সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আবু সাঈদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) জেলা সভাপতি এটিএম আনিসুর রহমান,  আইনজীবী শাহেদ হাসান টগর, নদী পরিব্রাজক দলের সভাপতি এ বি এম আসাদুর রহমান,  পরিবেশ অধিকার কর্মী আবু ইমাম বাকেসহ সুধি সমাজের প্রতিনিধিরা। আলোচকরা বলেন, বাংলাদেশে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানা প্রতিবন্ধকতার শিকার হচ্ছেন। বেশি চ্যালেঞ্জের মুখে আছেন মফস্বলে কাজ করা সংবাদকর্মীরা। তাঁদেরকে স্থানীয় ক্ষমতাধর নানা শক্তির মোকাবেলা করতে হয়।  বিদ্যমান এ চ্যালেঞ্জ মোকাবেলায় সাংবাদিকতার নীতি নৈতিকতা মেনে কাজ করার উপর জোর দেন বক্তারা। পাশাপাশি সাংবাদিকদের কণ্ঠরোধ করে এমন আইন বাতিলের দাবি তোলেন বক্তারা।

আরও খবর



ইসলামপুরে ধান-চাল ও গম সংগ্রহ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৬৮জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর )প্রতিনিধি:শেখ হাসিনার বাংলাদেশ,ক্ষুধা হবে নিরুদ্দেশ এই আলোকে জামালপুরের ইসলামপুরে সরকারি ভাবে অভ্যান্তরীণ বোরো ধান -চাল ও গম সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ মে) উপজেলা খাদ্য বিভাগ আয়োজনে ধান-চাল ও গম সংগ্রহ অভিযান শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল।

জানাগেছে, উপজেলায় ৫ হাজার ৭৮৭মেট্রিক টন চাল ও ১৬শ ১৯ মেট্রিক টন ধান ও ১শত ১২ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রায় ধান প্রতি কেজি ৩২টাকা,চাল প্রতি কেজি ৪৫টাকা ও গম প্রতি কেজি ৩৫টাকা নির্ধারণ করা হয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত সংগ্রহ অভিযান চলবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মাহবুবুল আলম তরফদার, উপজেলা কৃষি কমকর্তা এ.এল.এম রেজুয়ান, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা, মোফাজ্জল হোসেন, চাল কল মালিক সমিতির সাবেক সভাপতি আমিরুল ইসলাম মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রাজুসহ অন্যান্যরা উপস্থিতি ছিলেন।


আরও খবর



জলঢাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক সংবাদকর্মী লাঞ্ছিতের শিকার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image
জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃনীলফামারীর জলঢাকা উপজেলার  ডাউয়াবাড়ী ইউনিয়নে স্বপ্ন প্রকল্পের মাটিকাটা কাজের লটারিকে কেন্দ্র করে ইউপি সদস্যকে মারপিটের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক সংবাদকর্মী লাঞ্ছিতের শিকার হয়েছে।এ ঘটনাটি ঘটেছে বুধবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের নেকবক্ত দ্বি-মূখি উচ্চ বিদ্যালয়ে।

জানা গেছে, ঘটনারদিন দুপুরে ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদে সুবিধাভোগী মহিলাদের কর্ম নিয়োগে যাচাই-বাছাইয়ের স্থান নির্ধারণ করা হয়েছিল। তা না করে এই প্রক্রিয়াটি বাজার সংলগ্ন হাইস্কুলের গেট বন্ধ করে (তালা লাগিয়ে) লটারী করতে গেলে নির্ধারণ ইউনিয়ন পরিষদে লটারি না করায় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম মুকুলকে বাধা দেন একই পরিষদের ৬নং ইউপি সদস্য জাহাঙ্গীর আলম। 

এতে ক্ষিপ্ত হন চেয়ারম্যান। চৌকিদারদের পিটুনীতে আহত হন ইউপি সদস্য জাহাঙ্গীর। 
এখবর মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে উভয়পক্ষের সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। 
খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ছুটে গেলে সেখানে ২ঘণ্টা বন্ধ গেটের সামনে দাঁড়িয়ে থাকতে হয় সংবাদ কর্মীদের।দীর্ঘ সময় অপেক্ষার পর বন্ধ গেট খুলতে বলায় দৈনিক মুক্ত বাংলার জলঢাকা প্রতিনিধি আল আমিন নামে এক সংবাদকর্মীকে লাঞ্ছিত করেন চেয়ারম্যান সমর্থকরা। এ ঘটনায় ওই সংবাদ কর্মী আহত হলে প্রাথমিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেন।

এ ঘটনায় প্রদীপ বানিয়াকে ১নং বিবাদী করে অজ্ঞাত ১৫ জনের নামে জলঢাকা থানায় অভিযোগ করা হয়।এ ঘটনায় লাঞ্ছিত ও আহত সংবাদকর্মী ঘটনার সত্যতা শিকার করে জানায়, 
সংবাদ সংগ্রহ করতে গিয়ে চেয়ারম্যান সমর্থকরা আমার উপর অতর্কিত হামলা চালিয়েছে। 
এ বিষয়ে ওসি মুক্তারুল আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর



বঙ্গবন্ধু কাপ ২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট শুরু হচ্ছে ২৬ মে

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

আজাদ হোসেনঃ

 আগামী ২৬ মে থেকে ’স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামকরণে বঙ্গবন্ধু কাপ ২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের চতুর্থ আসর মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে। এ টুর্নামেন্টে এবার ইউরোপ, আফ্রিকা ও এশিয়া এই তিন মহাদেশের মোট ১২টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে। বিদেশী দলগুলো ২৩ মে থেকে ঢাকায় আসতে শুরু করবে।

এরপর ২৫ মে ম্যানেজার্স মিটিংয়ে গ্রুপিং ও ফিকশ্চার চূড়ান্ত করা হবে। ফলে ২৬ মে থেকে কোর্টে খেলা গড়াবে। এরপর ফাইনাল খেলার মধ্য দিয়ে ৩ জুন টুর্নামেন্ট শেষ হবে। ইউরোপ মহাদেশ থেকে পোল্যান্ড, আফ্রিকা মহাদেশ থেকে কেনিয়া ও উগান্ডা এবং এশিয়া মহাদেশ থেকে জাপান, দক্ষিণ কোরিয়া, মধ্যপ্রাচ্যের ইরাক, অ্যাসোসিয়েশনের ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড এবং দক্ষিণ এশিয়ার নেপাল, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশ অংশগ্রহণ করবে। এর মধ্যে সর্বশেষ দুই বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে দক্ষিণ কোরিয়া, জাপান ও থাইল্যান্ড। তবে প্রথমবারের মতো এ টুর্নামেন্টে জাপান, দক্ষিণ কোরিয়া ও উগান্ডা অংশগ্রহণ করছে।


সোমবার (২০ মে) দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ভবনের ডাচ-বাংলা অডিটোরিয়ামে এ টুর্নামেন্ট উপলক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, কাবাডি ফেডারেশনের যুগ্মসম্পাদক-২ এসএম নেওয়াজ সোহাগ এবং কাবাডি ফেডারেশনের সহ সভাপতি হাফিজুর রহমান খান।


জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, নানারকম কর্মসূচির মাধ্যমে  কাবাডি উন্নয়নে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। সেই সঙ্গে আমাদের জাতীয় খেলা কাবাডিকে বিশ্বপরিসরে মেলে ধরছি। অপর এক প্রশ্নে বলেন ঢাকাতে আলাদা একটা কাবাডি কমপ্লেক্স করার চেষ্টা চলছে। ক্রীড়া মন্ত্রণালয়ে আমরা প্রস্তাব দিয়েছি।


এদিকে কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানান গত এশিয়ান গেমসে আমরা কাঙ্ক্ষিত ফল পাইনি। কোচ অসুস্থ হয়ে পড়ায়, ঠিকমত দিকনির্দেশনা দিতে পারেননি। মূলত কোচ ছাড়া, পরামর্শ ছাড়া আমাদের দল খেলেছে। ফলে আমরা এমন সব দলের কাছে হেরেছি যা ছিল অকল্পনীয়। তিনি জানান, খেলাটা আরও ছড়িয়ে দেবার আমরা চেষ্টা করছি। আমাদের এখানে ভারতের মতো সেই বড় মানের বিনিয়োগ নেই। সেখানে সকল বড় তারকার নিজস্ব কাবাডি দল রয়েছে। অন্যদিক আমাদের এখানে তেমন নেই। সেজন্য এখানে প্রো-কাবাডির আয়োজন করাটা কঠিন।


অপরদিকে জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ব্র্যান্ড ভ্যালু বাড়ানো একদিনের কাজ না। সহজও না। আগেও একবার সঙ্গে ছিলাম। এবারও চেষ্টা করবো। আপাতত নতুন কোনো আইডিয়া নেই। সুযোগ পেলে অবশ্যই চেষ্টা করব। সুযোগ এলে অবশ্যই ঢাকার ভেতরে কঠিন হলেও বাইরে বা আশেপাশে একটা কমপ্লেক্সের ব্যাপারে কিছু একটা করার চেষ্টা করবো।


উল্লেখ্য ২০২১ সালে বৈশ্বিক মহামারী করোনার দুঃসময়ে সরকারের সংশ্লিষ্ট দফতরের কঠোর নির্দেশনা মেনে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে ২০২১ সালে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের যাত্রা শুরু হয়। এ টুর্নামেন্ট যখন মাঠে গড়িয়েছিল তখন করোনাভাইরাসে বিশ্বক্রীড়াঙ্গন স্তব্ধ ছিল। বিশ্বজুড়ে কঠোর লকডাউন চলছিল। এমন কি বিশ্বজুড়ে সবধরনের ফ্লাইটও প্রায় বন্ধ ছিল। ঠিক সেসময় কঠোর স্বাস্থ্যবিধি মেনে নেপাল, শ্রীলঙ্কা, কেনিয়া, পোল্যান্ড ও স্বাগতিক বাংলাদেশসহ পাঁচ দেশের অংশগ্রহণে প্রথম আসর অনুষ্ঠিত হয়।


এরপর ২০২২ সালে দ্বিতীয় আসরে নেপাল, শ্রীলঙ্কা, কেনিয়া, ইংল্যান্ড, ইরাক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও স্বাগতিক বাংলাদেশসহ আটটি দেশ অংশগ্রহণ করে। ২০২৩ সালে তৃতীয় আসরে রেকর্ড ১২টি দেশ অংশগ্রহণ করেছিল। এশিয়া, ইউরোপ ও আফ্রিকা মহাদেশের গণ্ডি পেরিয়ে টুর্নামেন্টের ব্যাপ্তি ছড়িয়ে ছিল দক্ষিণ আমেরিকা মহাদেশেও। টুর্নামেন্টের মূল আকর্ষণ ছিল ফুটবলের বিশ্বচ্যাম্পিয়ন মেসির দেশ আর্জেন্টিনার কাবাডি দল। তৃতীয় আসরে অংশ নেওয়া দেশগুলো ছিল লাতিন আমেরিকার আর্জেন্টিনা, ইউরোপের ইংল্যান্ড, পোল্যান্ড, আফ্রিকার কেনিয়া, এশিয়ার ইরাক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, চাইনিজ তাইপে, নেপাল, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশ।


আন্তর্জাতিক আঙিনায় সারা জাগানিয়া এ টুর্নামেন্ট এখন আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের বর্ষপঞ্জিতে বিশেষ গুরুত্ব বহন করছে। বাংলাদেশের এ আসরটি বিশ্বকাপের বাছাইপর্ব হিসেবেও বিবেচিত হচ্ছে। গত তিনটি আসর শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও এবার নতুন ভেন্যু হিসেবে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্ট সামনে রেখে কাবাডি ফেডারেশন ইতোমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। গেল তিনটি আসরের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ এবারও শিরোপায় চোখ রেখে ৮ ফেব্রুয়ারি থেকে প্রস্তুতি অব্যাহত রেখেছে।



প্রথম আসরে কেনিয়াকে হারিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়। এরপর ২০২২ সালেও সেই কেনিয়াকে ফাইনালে পরাজিত করে স্বাগতিকরা চ্যাম্পিয়ন হয়। তারপর ২০২৩ সালে অবশ্য চাইনিজ তাইপেকে হারিয়ে হ্যাটট্রিক শিরোপা ঘরে তোলে বাংলাদেশ।


বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টকে মহাদেশীয় পর্যায়ে সম্প্রসারণ করতে এবারও এশিয়ার বাইরে ইউরোপ ও আফ্রিকা মহাদেশের একাধিক দেশকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এবারও ১২টি দল অংশ নিতে যাচ্ছে। শুরুতে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। এরপর দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সেমিফাইনালে মুখোমুখি হবে। জয়ী দুই দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের সব কয়টি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন চ্যানেল টি স্পোর্টস।


আরও খবর