Logo
আজঃ Monday ০৬ February ২০২৩
শিরোনাম

মেসির জন্য আজ অগ্নিপরীক্ষা

প্রকাশিত:Saturday ২৬ November ২০২২ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ | ৯৬জন দেখেছেন
Image

ক্রীড়া ডেস্ক;  মেক্সিকোর বিপক্ষে আজকের ম্যাচটি আর্জেন্টিনার জন্য ‘ডু অর ডাই’। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে এখন অনেকটা খাদের কিনারায় লিওনেল মেসিরা। তাই এই ম্যাচে তাদের ভুল করা চলবে না। মেসির জন্য আজ অগ্নিপরীক্ষাও। তাকে এই ম্যাচে নিজেকে উজাড় করে দিতে হবে। তিনি আর্জেন্টিনা দলের প্রাণভোমরা। মেসি মাঠে থাকা মানে বিপক্ষ দলের জন্য আতঙ্ক। তাই এই ম্যাচে মেসি গোল করার চেয়ে গোল করানোর দায়িত্বটাও নিতে হবে।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি তেমন অভিজ্ঞতাসম্পন্ন না হলেও দলকে শেষ তিন বছরে দারুণভাবে গড়ে তুলেছিলেন। তবে বিশ্বকাপে এসে সেটি দেখাতে পারেননি। এই ম্যাচে তার কৌশল ঠিক করতে হবে জেতার জন্য। যেহেতু জয়ের বিকল্প নেই। প্রথম ম্যাচের পর বেশকিছু পরিবর্তন দেখা যেতে পারে আর্জেন্টিনার একাদশে। সেই বিকল্প ভালো মানের প্লেয়ার আর্জেন্টিনার রিজার্ভ বেঞ্চে আছে। মেক্সিকো লাতিনের দল। তাদের খেলার ধরনও আর্জেন্টিনার মতো। বলতে গেলে ম্যাচটি বেশ উপভোগ্য হবে।

ব্রাজিল নিজেদের প্রথম খেলায় ক্যালকুলিটিভ ফুটবল খেলেছে। ভালো জয়ও পেয়েছে তারা। দলটিতে তারকার অভাব নেই। গোলরক্ষক থেকে শুরু করে আক্রমণভাগ পর্যন্ত তাদের সেরা খেলোয়াড় রয়েছে। কোচ তিতের আক্রমণভাগ বেশ শক্তিশালী। গ্যাব্রিয়েল জেসুসের মতো খেলোয়াড়কে সাইড বেঞ্চে বসে থাকতে হয়েছে প্রথমার্ধে। তবে নেইমার ব্যথা পেয়ে মাঠ ছেড়ে যাওয়াটা কোচের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে। তার আঘাত কতটা, সেটা বোঝা যাচ্ছে না এখনো।

পর্তুগাল আর ঘানার ম্যাচটি যে হাড্ডাহাড্ডির লড়াই হবে আগেই বলেছিলাম। হয়েছেও তাই। দারুণ হাইভোল্টেজ ম্যাচে জিততে বেশ ঘামই ঝরাতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোদের। আফ্রিকান দলগুলো সাধারণ প্রেসিং ফুটবল খেলে থাকে। কিন্তু তারা টেকনিক্যালি দিক থেকে অনেক দুর্বল। যার ফলে এই ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।


আরও খবর