Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মেহেরপুরে দুর্বৃত্তদের হামলায় দুই সাংবাদিক আহত

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরের আমঝুপিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও দৈনিক জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজ উদ দৌজা পাভেল। আজ সোমবার দুপুর বারোটার দিকে মানব উন্নয়ন কেন্দ্র নামের একটি এনজিও সংস্থার দপ্তরের সামনে এ হামলার ঘটনাটি ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

জানা যায়, সড়ক দুর্ঘটনায় একজন নিহতের ঘটনা ঘটে। মানব উন্নয়ন কেন্দ্রের একজন কর্মকর্তা উক্ত দুর্ঘটনা জড়িত থাকায় সংস্থাটির দপ্তরের সামনে জড়ো হয় সাধারণ মানুষ। এসময় সংবাদ সংগ্রহ করতে যান রাশেদুজ্জামান ও সিরাজ উদ দৌজা পাভেল। জটলার ছবি তুলতে গেলে সাংবাদিক রাশেদুজ্জামানের উপর ৮-১০জন দুর্বৃত্ত চড়াও হয়ে লাঠিসোটা নিয়ে হামলা করে তারা। রাশেদুজ্জামানকে বাঁচাতে গেলে সিরাজ উদ দৌজা পাভেলের উপরও হামলা করে তারা। এতে দু’জনই আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত সাংবাদিক রাশেদুজ্জামান জানান, পেশাগত দায়িত্ব পালন করার লক্ষ্যে ভিডিও ফুটেজ ধারণ করার এক পর্যায়ে কিছু ব্যক্তি অতর্কিত হামলা চালায়। কিছু বুঝে ওঠার আগেই এলোপাথাড়ি কিল ঘুষি ও ও লাঠি সোটা নিয়ে আঘাত করে তারা। হামলার সময় ভিডিও ফুটেজ নেওয়ার জন্য গালিগালাজ করছিল তারা। হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টাও করে তারা।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়া জানান, সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। হামলাকারীদের মধ্যে থেকে দু’জনকে আটক করা হয়েছে।সিসিটিভি ফুটেজ ও মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ থেকে হামলার সাথে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করা হচ্ছে। পরবর্তীতে তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এদিকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় সন্ধ্যা পর্যন্ত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আল্টিমেটাম দিয়েছে মেহেরপুর প্রেসক্লাব। উদ্ভূত এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মেহেরপুরের সাংবাদিক সমাজ।


আরও খবর



পুঠিয়ায় যাত্রিবাহী বাসের ধাক্কায় সাইকেল আরোহী নিহত

প্রকাশিত:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৮জন দেখেছেন

Image
পুঠিয়া  (রাজশাহী) প্রতিনিধিঃপুঠিয়ায় যাত্রিবাহী অজ্ঞাত বাসের ধাক্কায় মিনহাজ (২৬) নামের এক সাইকলে আরোহী নিহত হয়েছে। নিহত মিনহাজ চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের বালাদিয়ার গ্রামের ইন্নাত আলীর ছেলে। সোমাবার (২৬ ফেব্রুয়ারী) দুপুর ১টার সময় ঢাকা-রাজশাহী মহাসড়কের পুঠিয়া পৌর সদরের ইসলামীয়া কলেজ সংলগ্ন বিলপাড়া ঢালান নামক স্থানের এ দুর্ঘটনাটি ঘটেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, সাইকেল আরোহী মিনহাজ ঢাকা-রাজশাহী মহাসড়কের পুঠিয়া পৌর সদরের বিলাপাড়া ঢালান নামক স্থানে মহাসড়ক পারাপারের সময় রাজশাহী থেকে একটি দ্রুতগামী যাত্রিবাহী বাসের সাথে ধাক্কা লাগে। বাসের ধাক্কায় সাইকেল আরোহী মিনহাজ সাইকের থেকে মহাসড়কে ছিটকে পরে গুরুতর জখম হয়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার মিনহাজকে মৃত ঘোষনা করে। এ বিষয়ে পুঠিয়া হাইওয়ে ফাঁড়ি থানার অফিসার ইনচার্জ মোফাক্কারুল ইসলাম জানান, নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় তার লাশ পরিবারের হাতে হস্তান্তর করা হয়েছে।

আরও খবর



ডোমারে মাদারল্যান্ড ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে মাদারল্যান্ড ফাউন্ডেশনের উদ্যোগে এবং মতিনা-সোলায়মান ট্রাস্টের সহযোগিতায় অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলার সেনারায় দৃষ্টি নন্দন সরকারী প্রাথমিক বিদ্যালয় হলরুমে নিউজ ব্যাংক-তিনবাংলা প্রধান কবি-সম্পাদক সালেম সুলেরী’র সভাপতিত্বে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন করেন সোনারায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফিরোজ চৌধুরী।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. এনকে আলম চৌধুরী। এসময় বিশেষ অতিথি হিসাবে কন্ঠশিল্পী সহিদুল সরকার, প্রধান শিক্ষক নূরল ইসলাম বিএসসি, ভাষা সৈনিকপুত্র গোলাম ফারুক, কবি আনোয়ারুল হক, ইউপি সদস্য মিজানুর রহমান, নারী সংগঠক লাভলী বেগম বকুল, ছাত্র নেতা নাজিমুদ্দিন প্রামানিক লায়ন প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের সভাপতি কবি-সম্পাদক সালেম সুলেরী বলেন, শৈত্যপ্রবাহে বেহাল দশা উত্তরবঙ্গের মানুষ।পরিস্থিতি নিয়ন্ত্রণে কম্বল ও শীতবস্ত্র বিতরণ চলছে। বে-সরকারী খাতে ঢাকার “মাদারল্যান্ড ফাউন্ডেশন” হয়েছে বিশেষ স্পন্সার। মতিনা-সোলায়মান ট্রাস্ট ও দিয়েছে দুই শতাধিক কম্বল।

এলাকার অসহায় মানুষকে সহায়তা প্রদানের জন্য “মাদারল্যান্ড ফাউন্ডেশন” এর চেয়ারম্যান সৈয়দ রানা মুস্তাফীসহ ফাউন্ডেশনের সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। একই দিনে ত্রাণ কার্যক্রমের অংশ হিসাবে ঠাকুরগাঁও, তেতুলিয়া, ডোমার ও দেবীগঞ্জে ৩শতাধীক কম্বল বিতরণ করা হয়।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মাটিরাঙ্গায় পর্যটকবাহী বাসের সঙ্গে পিক-আপের মুখোমুখি সংঘর্ষে দুই নারী নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পর্যটকবাহী বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে প্রীতি বালা গুহ (৪৫)ও অনিমা ঘোষ (৬৫)নামে দুই নারী নিহত হয়েছে।এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ১৫ জন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে মাটিরাঙ্গার সাপমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন- জেলা শহরের বসুন্ধরা এলাকার বাসিন্দা মৃত ননী গোপাল গুহের স্ত্রী প্রীতি বালা গুহ (৪৫) ও মৃত গৌরাঙ্গ ঘোষের স্ত্রী অনিমা ঘোষ (৬৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, খাগড়াছড়ি থেকে যাত্রী নিয়ে একটি পিকআপ জেলার গুইমারা যাচ্ছিল। বিপরীত দিক থেকে আসা একটি পর্যটকবাহী বাসের সঙ্গে সাপমারা এলাকায় মুখোমুখি সংঘর্ষের এ ঘটনা ঘটে। এতে পিকআপে থাকা দুই নারী ঘটনাস্থলেই মারা যান। এ সময় আহত হন অন্তত ১৫ জন। স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যান।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি পুলিশ হেফাজতে রয়েছে। হতাহতদের উদ্ধার করা হয়েছে।এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মেহেরপুরে পাখিদের জন্য গাছে গাছে মাটির হাঁড়ি

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৭৬জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর:মেহেরপুর সরকারি কলেজে পাখিদের অবাধ বিচরণ, নিরাপদ আশ্রয় তৈরি ও বংশবৃদ্ধির জন্য গাছে গাছে মাটির হাঁড়ি বসানো হয়েছে। এতে ঝড়, বৃষ্টি, রোদ থেকেও বাঁচবে পাখিরা। ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) মেহেরপুরের সদস্যরা এই কার্যক্রমের উদ্বোধন করেন।পক্ষীকুলের আনন্দমেল্য়াঁড়ঃ; নামক ইভেন্ট শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সংগঠন সূত্র জানায়, পাখিদের নিরাপদ আশ্রয়, রক্ষা ও তাদের বংশ বৃদ্ধির জন্য কলেজের উঁচু গাছগুলোতে হাঁড়ি বসানো হয়েছে। হাঁড়িগুলোতে ছোট ছোট ছিদ্র করে দেওয়া হয়েছে। এতে বৃষ্টির পানি ঢুকলেও নিচের ছিদ্রগুলো দিয়ে পড়ে যাবে। তাছাড়া হাঁড়ির দুই দিকে বড় দুটি মুখ রাখা হয়েছে। ফলে হাঁড়ির মধ্যে প্রবেশ ও বের হতে পাখিদের কোন সমস্যা হবে না।

ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) মেহেরপুর জেলা শাখার সভাপতি তানজীমুল ইসলাম বলেন, জীব বৈচিত্র রক্ষার দায়িত্ব সবার। জীববৈচিত্র ভালো থাকলে আমাদের পরিবেশ ভালো থাকবে। আমরাও ভালো থাকবো। এই হাঁড়িগুলো বসানোর মাধ্যমে পাখিরা নিরাপদ আবাস্থল পাবে।

এ কার্যক্রমের তদারকিতে রয়েছেন- সংগঠনটির সহ সভাপতি আশিক রাব্বি, সাধারণ সম্পাদক নাফিউল ইসলাম, অর্থ সম্পাদক আনাস আহমেদ, প্রজেক্ট অফিসার মাহফুজুর রহমান ও এইচআরও হিউম্যান রিসোর্স অফিসার ইমতিয়াজ আহমেদ।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বিদ্যুৎ সংযোগ না পেয়ে বিপাকে হাকিমপুরের ৩০০ বিঘা ফসলি জমির চাষিরা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৪২জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি প্রতিনিধিঃদিনাজপুরের হাকিমপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছে সরকার। অথচ এই উপজেলার কোকতারা গ্রামে ৩০০ বিঘা জমির উপর বিদ্যুৎ সংযোগ নেই। যার কারণে এসব জমির চাষাবাদ নিয়ে বিপাকে পড়েছে চাষিরা। বিদ্যুৎ না পেয়ে বিগত পাঁচ বছর ডিজেল চালিত মিশন দ্বারা পানি সেচ দিয়ে আসছেন তারা। তাতে কয়েকগুণ বাড়তি খরচ করতে হয় তাদের। বিভিন্ন দপ্তরে ঘুরেও বিদ্যুৎ সংযোগ পাচ্ছে না এখানকার চাষিরা।

উপজেলার কোকতারা গ্রামের মাঠে গিয়ে দেখা যায়, ৩০০ বিঘা জমিতে রয়েছে একটি গভীর নলকূপ। তবে নলকূপের পাশ দিয়ে রয়েছে বিদ্যুতের পৈলসহ লাইন। কিন্তু এই নলকূপের সাথে নেই বিদ্যুৎ সংযোগ। ফসল ফলার তাগিদে ডিজেল চালিত মেশিন দিয়ে এই শতশত বিঘা জমিতে ফসল ফলাচ্ছেন তারা। বিঘাপ্রতি পানির মুল্য দিতে হয় প্রায় ৪ হাজার টাকা। অথচ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে খরচ হয়ে থাকে ১২০০ টাকা। ২৮০০ টাকা বেশি ব্যয় করতে হয় এখানকার কৃষকদের। এতে করে বছরে তিনটি ফসল ফলাতে লোকসানের সম্মুখীন হতে হচ্ছে তাদের। ফলে দিনদিন এই ৩০০ বিঘা জমিতে ফসল ফলাতে আগ্রহ হারার পাশাপাশি সর্বশান্ত হতে বসেছে এখানকার কৃষকেরা।

জানা যায়, ২০০৪ সালে প্রথম বিদ্যুৎ সংযোগের মাধ্যমে এখানে চালু হয় গভীর নলকূপ। ২০১৮ সাল পর্যন্ত এই মাঠের কৃষকেরা এই নলকূপ থেকে পানি পেয়েছিলো। কিন্তু কাদের নামের এক প্রভাবশালী নলকূপটিকে নিজের বলে দাবি করে এবং প্রভাব খাটিয়ে নলকূপটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। কোন মতেই বিদ্যুৎ সংযোগটি না পেয়ে চাষাবাদ নিয়ে দিশেহারা এখানকার ভুক্তভোগী চাষিরা।

মহির উদ্দিন, আলম হোসেন, জহুরুল ইসলাম সহ ভুক্তভোগী কৃষকেরা বলেন, আমরা কোকতারা গ্রামের অসহায় কৃষক। সরকার আমাদের উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছে। অথচ আজ আমরা কৃষি কাজে বিদ্যুৎ সংযোগ থেকে বিচ্ছিন্ন। গত ৫ বছর যাবৎ বিদ্যুৎ না পেয়ে চাষাবাদ নিয়ে মানবেতর জীবনযাপন করছি। আমাদের এই ৩০০ বিঘা জমির চাষাবাদ নিয়ে অনিশ্চিত ভবিষ্যৎ পড়ে আছি। সরকার সেচে ভর্তুকি দিচ্ছেন। অথচ আমরা তা থেকে বঞ্চিত রয়েছি।

তারা আরও বলেন, বছরে আমরা তিনটি ফসল ফলাই। ডিজেল দিয়ে আবাদ করতে আমাদের কয়েকগুণ বাড়তি খরচ হয়ে যায়। একজন প্রভাবশালী ব্যক্তি আমাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে। কোথাও কোন অভিযোগ দিয়ে আমাদের সমস্যার সমাধান হচ্ছে না। প্রধানমন্ত্রীর নিকট আমাদের আকুল আবেদন বিদ্যুৎ সংযোগ দিয়ে আমাদের বাঁচান।

হাকিমপুর (হিলি) উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন বলেন, উপজেলার কোকতারা গ্রামে প্রায় ৩০০ বিঘা জমিতে বিদ্যুৎ সংযোগ নেই, আমি বিষয়টি জানি। বিগত ৫ বছর ধরে বিদ্যুৎ নেই, আগে সংযোগটি ছিলো। কাদের নামের একজন প্রভাবশালী ব্যক্তি তার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে রেখেছে। এতোগুলো জমিতে ডিজেল চালিত মেশিন দ্বারা পানি সেচ দিয়ে ফসল ফলাতে তারা হিমশিম খাচ্ছে। আমি সরকার এবং জেলা প্রশাসক মহোদয়ের নিকট অনুরোধ করছি দ্রুত বিদ্যুৎ সংযোগ দিবেন এবং এই ৩০০ বিঘা জমিতে ফসল ফলাতে কৃষকদের উৎসাহিত করবেন।

এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত রায় বলেন, কোকতারা গ্রামের গভীর নলকূপের বিষয়টি অবগত আছি। কয়েক দিনের মধ্যে গ্রামবাসী সহ দুই পক্ষকে নিয়ে বসবো এবং এর একটা সমাধান করবো।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪