Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মীন চলাফেরায় সতর্ক থাকুন, বৃষের পাওনা টাকা আদায়

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৩৩জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। কাজকর্মে প্রত্যাশিত সাফল্য বাধাগ্রস্ত হতে পারে। আপনজনদের সঙ্গে মতানৈক্য এড়িয়ে চলুন। ঠাণ্ডা সম্পর্কে সতর্ক থাকুন। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে চলুন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। মন ভালো থাকবে। পড়াশোনা আনন্দ পেতে পারেন। মাথাব্যথায় ভুগতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শরীর ভালো থাকতে পারে। অসুস্থ পিতার শারীরিক অবস্থার উন্নতি হতে পারে। অপরের প্রতি সদাচরণ করুণ। পরিস্থিতি অনুযায়ী চলার চেষ্টা করুন। নিজেকে যথাযথভাবে প্রকাশ করুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কোনো পূর্ব কর্মের ফল ভোগ করতে পারেন। ব্যক্তিগত কোনো ব্যস্ততার জন্য মন খারাপ হতে পারে। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। অকারণ ব্যয় পরিহার করুন। সম্ভাব্যক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। সাংগঠনিক কাজে ব্যস্ত থাকতে পারে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

সামাজিক কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কর্ম পরিবেশ অনুকূল থাকবে। বেকারদের চাকরি হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আধ্যাত্মিকতার প্রতি অনুরোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। মন ভালো থাকবে। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। তীর্থ ভ্রমণে যেতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। ট্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। রিপুকে সংযত রাখুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ঘনিষ্ঠ কেউ শত্রুতা করতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রুদের দুর্বলভাবে ভাবলে চলবে না। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। কারো সঙ্গে তর্কে জড়াতে যাবেন না।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

নিজের মনোভাব স্পষ্ট হবে প্রকাশ করার চেষ্টা করুন। অন্যথায় সুযোগ হারাতে পারেন। কোনো বিনোদনমূলক আজ অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। পড়াশোনায় মন বসাতে পারবেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। মন ভালো থাকবে। আবেগ সংযত রাখুন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। চলাফেরায় সর্তকতা অবলম্বন করুন।


আরও খবর



টাইগারদের নতুন ব্যাটিং কোচ হেম্প ও পেস বোলিং কোচ অ্যাডামস

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৫২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেন নতুন ব্যাটিং কোচ হিসেবে ডেভিড হেম্প ও পেস বোলিং কোচ হিসেবে অ্যান্ড্রি অ্যাডামসকে নিয়োগ দেয়া হয়েছে। আগামী দুই বছরের জন্য উভয় কোচের সঙ্গে চুক্তি করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

টাইগারদের নতুন ব্যাটিং কোচ ডেভিড হেম্প বারমুডার সাবেক ব্যাটার। আর পেস বোলিং কোচ হিসেবে নিয়োগপ্রাপ্ত অ্যাডামস নিউজিল্যান্ডের সাবেক পেস বোলিং অলরাউন্ডার। তবে তার জন্ম অকল্যান্ডে। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ঘরের মাঠের সিরিজ দিয়ে দলের সঙ্গে কাজ শুরু করবেন তারা।

এর আগে, জাতীয় দলের নতুন ব্যাটিং, পেস বোলিং, ট্রেনার ও পারফরম্যান্স অ্যানালিস্ট কোচ নিয়োগের জন্য আন্তর্জাতিক বিজ্ঞপ্তি দেয় বিসিবি। দেশ ও বিদেশের বিভিন্ন কোচরা নির্ধারিত সময়ের মধ্যে বিসিবিতে আবেদন করেন। সেখান থেকে বাছাইকৃতদের সাক্ষাৎকার নেয়া হলে, সেখান থেকে তিনজন করে ব্যাটিং ও পেস বোলিং কোচের নাম সুপারিশ করে কোচ নিয়োগ কমিটি। পরে, বিসিবি পরিচালনা পর্ষদের সভায় চূড়ান্ত কোচ হিসেবে কে দায়িত্বপ্রাপ্ত হচ্ছেন সে সিদ্ধান্ত নেয়া হয়।


আরও খবর

রোজার আগেই বাড়ছে বিদ্যুতের দাম

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ড. ইউনূসের সঙ্গে যা ঘটছে তা চরম উদ্বেগের: জাতিসংঘ

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে যা ঘটছে তা চরম উদ্বেগের, বলেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন দুজারিচ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) নিয়মিত ব্রিফিংয়ে ইউনূসকে নিয়ে এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

দুজারিচ বলেন, ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে আমরা ভালোভাবেই অবগত। আবারো বলতে চাই, তিনি বহুবছর যাবৎ জাতিসংঘের একজন মূল্যবান অংশীদার। আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক দু’ভাবেই তিনি সংস্থাটির উপদেষ্টা।

তিনি বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা- এমডিজি এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা- এসডিজির মতো কর্মসূচিতে রয়েছে তার বড় ভূমিকা।

ড. ইউনূসকে নিয়ে বাংলাদেশে যেসব ঘটনা হচ্ছে, তা আমাদের চরমভাবে উদ্বিগ্ন করে তুলছে বলেও মন্তব্য করেন তিনি।


আরও খবর



সরাইলে ফাইনাল ব্যাডমিন্টন খেলা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

রুবেল মিয়া:"খেলাধূলায় বাড়ে বল" মাদক ছেড়ে খেলতে চল"শ্লোগান কে সামনে রেখে  সরাইলের পাকশিমুল ইউনিয়নে "জয়ধরকান্দি মোল্লাবাড়ি ব্যাডমিন্টন টুর্নামেন্ট -২০২৪" এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উক্ত ফাইনাল খেলায় অংশগ্রহণ করেন শাপলা একাদশ বনাম গোলাপ একাদশ।খেলায় বিজয়ী হয়েছে গোলাপ একাদশ।জয়ধরকান্দি মোল্লাবাড়ি এলাকার স্থানীয় যুবকদের উদ্যোগে শনিবার দিবাগত রাত ৯ টার দিকে জয়ধরকান্দি মোল্লাবাড়ি প্রাঙ্গণে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় অংশগ্রহণ করেন ১০ টি দল।


এতে প্রধান অতিথির বক্তব্য দেন আসন্ন সরাইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী কাউছার আহমেদ, বিশিষ্ট ঠিকাদার মো. ইসলাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত খেলায় এতে বিশেষ অতিথি  ছাত্রনেতা মুখলেছুর রহমান, স্থানীয় ১ নং ওয়ার্ডের মেম্বার খলিলুর রহমান, গণমাধ্যমকর্মী মো. রুবেল মিয়া, আঙ্গুর হাসান (জয়), আব্দুন নূর তুষার, তাইবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। খেলাটি সঞ্চালনা করেন নাঈম আহমেদ।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি কাউছার আহমেদ।এছাড়াও উক্ত খেলায় স্থানীয় এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।প্রধান অতিথির বক্তব্যে উপজেলা যুবলীগ নেতা  কাউছার আহমেদ তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তান কে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করার সুযোগ দিবেন।খেলাধুলায় অংশগ্রহণ করলে শারীরিক ও মানসিক বিকাশ হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতে ।

সোমবার (২৯ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কমিশন বৈঠক থেকে চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে বিষয়টি জানান সংস্থাটির সচিব মাহবুব হোসেন।

গত ৩০মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস, ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী।

এ ছাড়া, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলামকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস, ব্যবস্থাপনা পরিচালক নাজমুল ইসলামসহ বোর্ডের সদস্যদের উপস্থিতিতে ২০২২ সালের ৯ মে অনুষ্ঠিত ১০৮তম বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক ঢাকা ব্যাংকের গুলশান শাখায় হিসাব খোলা হয়। গ্রামীণ টেলিকমের কর্মচারীদের পাওনা লভ্যাংশ বিতরণের জন্য গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারী ইউনিয়ন এবং গ্রামীণ টেলিকমের সঙ্গে সেটেলমেন্ট অ্যাগ্রিমেন্ট চুক্তি হয় ওই বছরের ২৭ এপ্রিল।


আরও খবর



ইবিতে ফের বিবস্ত্র করে রাতভর নির্যাতনের অভিযোগ উঠেছে

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭১জন দেখেছেন

Image
ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফুলপরী খাতুন নামে এক নারী শিক্ষার্থীকে বিবস্ত্র করে নির্যাতনের পর ফের এক নবীন শিক্ষার্থীকে বিবস্ত্র করে রাতভর নির্যাতনের অভিযোগ উঠেছে। এছাড়া অকথ্য ভাষায় গালাগালি ও রডদিয়ে মারধরের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থীর বিরুদ্ধে। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের ১৩৬ নং রুমে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভুক্তভোগী। 

অভিযুক্তরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মোহাম্মদ সাগর ও শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষের মুদাসসির খান কাফি। তারা সবাই শাখা ছাত্রলীগের কর্মী ও শাখা। 

জানা যায়, গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের ১৩৬ নং কক্ষে অভিযুক্ত শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের পরিচয় নিতে এসে এক পর্যায়ে ভুক্তভোগীকে বিবস্ত্র হতে বলে। এসময় ওই ভুক্তভোগী শিক্ষার্থী উলঙ্গ হতে অস্বীকৃত জানালে তার উপর মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়।

ভুক্তভোগীর সূত্র মতে নির্যাতনের একপর্যায়ে তাঁকে রড় দিয়ে আঘাত করতে থাকেন অভিযুক্তরা। পরে তাকে জোরপূর্বক বিবস্ত্র করে হাত উপরে উঠিযে টেবিলের উপর দাঁড় করে রাখা হয় ও এভাবে রাত ৪টা পর্যন্ত তাকে নির্যাতন করা হয় বলে সূত্রটি জানান। পরে নাকে খত ও তার বিছানা সামগ্রী কক্ষের বাইরে ফেলে দেওয়ার অভিযোগও তোলেন ওই ভুক্তভোগী।

ঘটনার পরেরদিন দুপুরে জিয়া মোড়ে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ভুক্তভোগীর কাছে মাফ চাই  অভিযুক্তরা। এসময় ছাত্রলীগের নেতা-কর্মীরা অভিযুক্তদের চড় থাপ্পড়ও মেরে বিষয়টার মধ্যস্থতা করেন। 

এ বিষয়ে ভুক্তভোগীর  নবীন শিক্ষার্থী বলেন, 'গত বুধবার রাতে ঘটনাটি ঘটার পরে বৃহস্পতিবার হলের সিনিয়র ভাইয়েরা মিমাংসা করে দেন। তারপর থেকে অভিযুক্তদের হলে আনাগোনা দেখিনি।' 

এদিকে বিষয়টি অস্বীকার করেন অভিযুক্ত মোহাম্মদ সাগর। তিনি বলেন, 'বিবস্ত্র করে নির্যাতনের মতো কোন ঘটনায় ঘটেনি। আমি বুধবার হলের বাহিরে ছিলাম।'এছাড়া মুদাসসির খান কাফি ও উজ্জল হোসেনের সাথে যোগাযোগ সম্ভব হয়নি। 

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, 'লালন শাহ হলে এরকম কোন ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই।  প্রক্টর বরাবর কেউ অভিযোগ করেছে কিনা জানিনা। ছাত্রলীগের কেউ এর সাথে জড়িত না বলে জানান তিনি। যদি এমনটাই ঘটে তাহলে বিষয়টা ব্যক্তিগত। '

লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড.  আকতার হোসেন বলেন, 'আমি খোঁজখবর নেওয়ার চেষ্টা করছি। অপরাধীরা যদি অভিযোগ দেয় তাদের বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে।'

প্রক্টর অধ্যাপক ড. শাহাদত হোসেন আজাদ বলেন, 'এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ আসেনি। কিন্তু যদি এমনটা ঘটে থাকে, তাহলে তদন্ত সাপেক্ষে কঠোর থেকে কঠোরতম শাস্তি পাবে অভিযুক্তরা।'

এ বিষয়ে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিন বলেন, 'বিষয় শুনেছি। র-্যাগিং বিষয়ে হাইকোর্টের নিষেধাজ্ঞা আছে। অভিযোগ প্রমানিত হলে ছাত্রত্ব চলে যেতে পারে অভিযুক্তদের।'

প্রসঙ্গত, গত বছরের জুন মাসে একই হলের (লালন শাহ হল) একই কক্ষে এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে র‍্যাগিংয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী বিচার চেয়ে প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিলেও পরে ভয়ভীতি দেখিয়ে ভুক্তভোগীকে লিখিত অভিযোগটি উঠিয়ে নিতে বাধ্য করা হলে লিখিত অভিযোগ উঠিয়ে নেন তিনি।

এর আগে ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ফুলপরি খাতুন নামে এক নবীন ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতন করার অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ নেত্রী ও পরিসংখ্যান বিভাগের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মীর বিরুদ্ধে। পরে অভিযোগ প্রমানিত হলে অভিযুক্ত পাঁচজনকে স্থায়ী বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

আরও খবর