Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

মধুপুরে যুবককে পিটিয়ে মারাত্মক ভাবে আহত করেছে দুর্বৃত্তরা

প্রকাশিত:বুধবার ২৯ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২৩৩জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল 

টাঙ্গাইলের মধুপুর উপজেলার গোলাবাড়ি ইউনিয়নের বানরগাছি বাজারে তামিম নামের এক যুবককে এলোপাতাড়ি ভাবে পিটিয়ে গুরুতর ভাবে আহত করেছে দুর্বৃত্তরা।মঙ্গলবার (২৮মার্চ) রাত ৮টার সময় উপজেলার চাকন্ড শিরোবাড়ি গ্রামের আনিছুর রহমানের ছেলে তামিম(২১) তারাবি নামাজ পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে বানরগাছি বাজার মসজিদে যাওয়ার পথে আগে থেকে উৎপেতে থাকা ৮/১০ জনের একটি সংবদ্ধ সন্ত্রাসী বাহিনী তাকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।


প্রত্যক্ষদর্শীরা জানান, তামিম প্রতিদিনের ন্যায় তারাবি নামাজ পড়ার উদ্দেশ্যে বানরগাছি যাওয়া পথে আড়ালিয়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে সাদ্দাম হোসেন(৩৫), মজিবরের ছেলে ইমরান হোসেন(২১),আক্তার হোসেনের ছেলে তামজিদ হোসেন(২০) সহ ৮/১০ জনের সন্ত্রাসী বাহিনী তামিমকে টেনেহিঁচড়ে চাকন্ড শিরোবাড়ি মক্তব মাঠে নিয়ে এলোপাতাড়ি ভাবে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে গুরুতর ভাবে আহত করে।


পরবর্তীতে বানরগাছি বাজারের লোকজন তাকে মারতে দেখে এগিয়ে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। বিবাদীগন সকলেই আড়ালিয়া গ্রামের বাসিন্দা। বাজারের লোকজন তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।এ ঘটনায় আহত তামিমের মা সেলিনা আক্তার বাদী হয়ে মধুপুর থানায় একটি অভিযোগ পত্র দাখিল করেছেন।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



জলঢাকা পুলিশের বিশেষ অভিযানে ৯ আসামী গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১২জন দেখেছেন

Image

লেলিন, (নীলফামারী), জলঢাকা,প্রতিনিধি:নীলফামারীর জলঢাকা  পুলিশের বিশেষ অভিযান পরিচালনা করে বিভিন্ন নিয়মিত মামলা ও ওয়ারেন্টভূক্ত ৯ জন আসামি গ্রেফতার করেছে থানা পুলিশ। তারা সবাই  জলঢাকা উপজেলার বিভিন্ন এলাকায় বাড়ি।

বুধবার (১৯ জুন) রাত ও ভোরে পুলিশের কয়েকটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে উপজেলার শহর ও বিভিন্ন  এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 

জলঢাকা থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন, পুলিশ সুপারের নির্দেশনায়  বুধবার রাত থেকে সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে পুলিশের কয়েকটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা বিভিন্ন নিয়মিত মামলা ও ওয়ারেন্টভূক্ত ৯ জন আসামি। তারা সবাই উপজেলায় বাসিন্দা। আজকে দুপুরে তাদের নীলফামারী বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে। 


আরও খবর



প্রধানমন্ত্রী নয়াদিল্লি পৌঁছেছেন

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে নয়াদিল্লি পৌঁছেছেন ।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি দিল্লি সময় বেলা ১১টা ৫১ মিনিটে অবতরণ করে জানানো হয়েছে প্রধানমন্ত্রী প্রেস উইং থেকে।

বাংলাদেশ সময় সকাল ১০টা ১৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ফ্লাইটটি।

নয়াদিল্লিতে অবস্থানকালে শেখ হাসিনা রোববার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদানের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত বৈঠক করবেন।

পরে তিনি ভারতের রাষ্ট্রপতি কর্তৃক আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে যোগ দেবেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী রোববার নয়াদিল্লিতে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন।

সোমবার বিকেল ৫টায় (নয়াদিল্লি সময়) পালাম এয়ার ফোর্স স্টেশনে পৌঁছাবেন এবং একই দিন রাত ৮টায় (বাংলাদেশ সময়) তার ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।


আরও খবর



মাগুরায় মর্যাদার দাবিতে ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতিবাদ সভা ও স্মারকলিপি

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের চার বছরের কোর্সকে বিএসসি সমমান দেয়ার বিরোধীতার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান  করেছে জেলার ডিপ্লোমা প্রকৌশলীরা।  বৃহস্পতিবার দুপুরে শহরের ভায়না মোড়ে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাগুরার কার্যালয় থেকে মিছিল  বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সংগঠনের জেলা সভাপতি ও পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী  ইঞ্জিনিয়ার মোঃ রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন  সংগঠনের সাধারণ সম্পাদক ও ইসলামিক কারিগরি ইনস্টিটিউট এর অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ মাহবুবুর রহমান টিটো, যুগ্ম সম্পাদক বাসারুল ইসলাম, লিন্টু কুমার পোদ্দার সহ অন্যরা।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা এবং মাননীয় শিক্ষামন্ত্রীর নির্দেশনার পর দীর্ঘ চব্বিশ বছরে ডিগ্রি ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশনের যুক্তিহীন বিরোধিতার কারণে চার বছরের ডিপ্লোমা প্রকৌশলী কোর্সকে বিএসসি সমমান প্রদানের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।  দেশের ৮৫ ভাগ উন্নয়ন কার্যক্রম ডিপ্লোমা প্রকৌশলীদের দ্বারা সম্পন্ন হলেও তাদের উপযুক্ত সম্মান না দেয়ায় ক্ষোভে ফুসছেন প্রকৌশলীরা। এ অবস্থায় দ্রুত ডিপ্লোমা প্রকৌশলীদের সম্মান প্রদানের দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে বলে হুমকি দেন আয়োজকরা। পরে তারা অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটির মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেন। 


আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৭২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের পার্লামেন্টের রাজ্যসভা সদস্য ও কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন সোনিয়া গান্ধী।

সোমবার (১০ জুন) স্থানীয় সময় বেলা ১টার দিকে দিল্লির মৌর্য হোটেলে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন সোনিয়া গান্ধী। এ সময় তার ছেলে ও লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী এবং ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস পার্টির জেনারেল সেক্রেটারি প্রিয়াঙ্কা গান্ধীও সঙ্গে ছিলেন।

গান্ধী পরিবারের সঙ্গে শেখ হাসিনার সম্পর্ক অনেক পুরনো। সেই সুসম্পর্ক থেকেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তারা।

প্রসঙ্গত, রোববার রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ ও নৈশভোজে ছিলেন না কংগ্রেসের এই তিন নেতা বলে জানা যায়।

এর আগে রোববার (৯ জুন) রাতে তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন নরেন্দ্র মোদি। শপথগ্রহণ অনুষ্ঠান শেষে নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাত করেন। ওই রাতেই ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ৮ জুন নয়াদিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও খবর



চা শ্রমিকরা আর ভাসমান থাকবে না: প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১৫২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চা শ্রমিকরা আর ভাসমান থাকবে না। তাদের যা প্রয়োজন সবই করবে সরকার,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৪ জুন) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে চা দিবসের আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, চা শ্রমিকদের ভাগ্য পরিবর্তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজ করেছিলেন। চা শিল্পের গবেষণার দিকে বিশেষ নজর দিতে হবে। চা শ্রমিকরা ভাসমান অবস্থায় আছে। তাদের আর ভাসমান থাকতে হবে না। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আলাদা ফান্ড আছে, সেখান থেকে তাদের জন্য ফান্ড দেওয়া হবে।

সরকারপ্রধান বলেন, পঞ্চগড়ে আঙ্গিনায়ও চা হচ্ছে, তারা তরকারিও ফলায়, চায়ের গাছও লাগায়। চা আমাদের অর্থকরী ফসল হচ্ছে। যেটা দেশের মানুষের আর্থিক সচ্ছলতা এনে দিতে সহায়তা করছে। চায়ের চাহিদা বেড়ে যাচ্ছে।

অনুষ্ঠানে চা শিল্পে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ৮টি ক্যাটেগরিতে জাতীয় চা পুরস্কার পেয়েছে ৮টি কোম্পানি ও ব্যক্তি।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি টিপু মুনশি, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম প্রমুখ।


আরও খবর