Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

মধুপুরে পুকুরে বিষ দিয়ে ১০ লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৫০৭জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন কুড়ালিয়া ইউনিয়নের টিকরী গ্রামের বাসিন্দা মোজাম্মেল হক টুলুর পুকুরের প্রায় ১০লক্ষ টাকার মাছ বিষ প্রয়োগ করে নিধন করেছে দুর্বৃত্তরা।

সোমবার (২৭) মে টিকরী খা পাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী টুলু মিয়া জানান, আমি গভীর রাত পর্যন্ত পুকুরের চারপাশ ঘুরে বাড়িতে চলে যাই। সকালে এলাকাবাসী এসে আমাকে জানায় পুকুরের সমস্ত মাছ মরে ভেসে উঠেছে। আমি পুকুর পাড়ে গিয়ে দেখি শতশত লোকজন মরা মাছ ধরে ব্যাগ ভরে নিয়ে যাচ্ছে। তিনি আরও জানান, অনেক দিন যাবৎ আমার  প্রতিবেশীদের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে এবং তারা বিভিন্ন সময় বিভিন্ন ভাবে আমার ক্ষতি করবে বলে হুমকি দিয়ে আসছে এটা তাদেরই কাজ এমনটাই ধারণা করছেন তিনি। 

মাছ ধরার জেলেরা বলছেন, পানিতে গ্যাস হয়ে মাছ মরেনি, পুকুরে মাছ মারার জন্য বিষ দেওয়া হয়েছে যে কারণে সব ধরনের দেশীয় মাছ সহ সাপ, ব্যাঙ ও কিট পতঙ্গও মারা গেছে। 

ভুক্তভোগী ও এলাকাবাসী এই দুষ্কৃতকারীদের চিন্হিত করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি জোড় দাবি জানিয়েছেন।

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টানা তৃতীয় বার বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) বিজয়ী হওয়ায় বাংলাদেশের জনগণ, সরকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (জুন ৫) সন্ধ্যায় দুই নেতার মধ্যে এ ফোনালাপ অনুষ্ঠিত হয়। এসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রী তার এ আমন্ত্রণ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনার (নরেন্দ্র মোদি) শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএর এই বিজয় সম্ভব হয়েছে।

শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এই বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব অঙ্গনে আরও এগিয়ে যাবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ ও সুপ্রতিবেশি সুলভ সম্পর্কের কথাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




অটোরিকশার চাকায় ওড়না পেঁচিয়ে কলেজ ছাত্রীর মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৩১জন দেখেছেন

Image

আতিকুজ্জামান দিপু,পটুয়াখালী জেলা প্রতিনিধি:পটুয়াখালীতে প্রাইভেট পড়ে নাস্তা খেতে যাওয়ার পথে অটোরিকশার চাকায় ওড়না পে‌চিয়ে অধরা ইসলাম মোহনা নামের এক কলেজ শিক্ষার্থীর মর্মা‌ন্তিক মৃত্যু হয়েছে। বুধবার (১২ জুন) বেলা ১১টার দিকে শহরের ডি‌সিকোর্টের সামনের ফোর‌ লেনে এ দুর্ঘটনা ঘটে।

মৃত অধরা ইসলাম শহরের মুস‌লিমপাড়া এলাকার ব্যবসায়ী মোঃ রাসেল মু‌ন্সির মেয়ে। তিনি পটুয়াখালী সরকারী মহিলা কলেজের মানবিক শাখার এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।‌ বিষয়‌টি নি‌শ্চিত করে সদর থানার ও‌সি মোঃ জ‌সিম জানান, প‌রিবারের পক্ষ থেকে কোনো আপ‌ত্তি না থাকায় মরদেহ পোষ্টমর্টেম ছাড়াই অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।‌

ঘটনার সময় অধরার সাথে থাকা বান্ধবী চাঁদনী ও অটোরিকশার যাত্রী মারুফার বরাত দিয়ে বাবা মোঃ রাসেল মু‌ন্সি জানান, শিক্ষকের কাছে প্রাইভেট শেষ করে নাস্তা করার উদ্দে‌শে অটোরিকশায় চড়ে রওয়ানা দেন তিনি। প‌থিম‌ধ্যে গলায় থাকা ওড়না‌টি চাকায় জ‌ড়িয়ে যায়। মুহুর্তের ম‌ধ্যে অধরার গলায় ফাঁস পড়ে এবং তৎক্ষণাৎ সিট থেকে নিচে পড়ে যায় সে। 

এসময় অধরার বান্ধবীসহ অটোরিকশায় থাকা যাত্রীরা অধরাকে অটো থে‌কে না‌মিয়ে অন্য একটি যানে হাসপাতা‌লে নেয়ার পর দা‌য়িত্বরত চি‌কিৎসক তাকে মৃত ঘোষনা করেন।


আরও খবর



রূপগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারসহ এলাকাবাসীর বাড়িঘরে হামলা ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:- নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার উত্তরপাড়া এলাকার বীরমুক্তিযোদ্ধা তাবেল মিয়া ও এলাকার নিরীহ মানুষের দেড় শতাধিক ঘর-বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।


৫ জুন বুধবার উপজেলার তারাবো বিশরোড-ডেমরা সড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী। মানববন্ধনে সহস্রাধিক নারী-পুরুষসহ এলাকাবাসী অংশ নেয়। 

মানববন্ধন পূর্বক তারাবো হাটিপাড়া এলাকায় আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন তারাবো পৌর আওয়ামীলীগ নেতা বকুল ভুঁইয়া। সভায় বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা তাবেল মিয়ার স্ত্রী জোসনা বেগম, আওয়ামীলীগ নেতা মনসুর আলী, বাদল ভুঁইয়া, আব্দুল্লাহ, নিরব ভুঁইয়া, সজীব ভুঁঁইয়া প্রমুখ। 


সভায় বক্তারা বলেন, তারাবো দক্ষিণপাড়ার আকবর বাহিনী ও শ্রাবণ বাহিনীর সদস্যরা মাদক ও কিশোরগ্যাংয়ের আধিপত্য নিয়ে কিছু দিন পরপর সংঘর্ষে জড়িয়ে পড়ে। বাড়িঘরে ও দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। বসত ঘরে ও দোকানে থাকা টিভি, ফ্রিজ, স্বর্ণালংকার, নগদ টাকাসহ মালামাল লুটে নেয়। সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। 


উল্লেখ্য গত ৩০মে মাদক ব্যবসাকে কেন্দ্র করে কিশোরগ্যাংয়ের আকবর বাহিনী ও শ্রাবণ বাহিনী আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি-ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় রাকিব নামের একজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়। 

      -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



হোমনায় ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪২জন দেখেছেন

Image
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনায় ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার উপজেলা ভূমি কার্যালয়ের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়। এ উপলক্ষে কার্যালয় চত্বরে জনসচেতনতামূলক সভা এবং তাৎক্ষণিকভাবে উপস্থিত সেবা গ্ৰহিতাদের নামজারি জমা খারিজের সৃজিত খতিয়ান, দাখিলা ও খতিয়ানের ভুল সংশোধন সেবা দেওয়া হয়। 

এতে সহকারি কমিশনার (ভূমি) আহাম্মেদ মোফাচ্ছেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ক্ষেমালিকা চাকমা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মণ, উপজেলা ভূমি কার্যালয়ের কানুনগো আবদুল করিম ও নাজির মো. গোলাম মোস্তফা, খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম প্রমুখ।

আরও খবর



অবৈধ ভাবে বালু উত্তোলনকা‌লে ষ্টী‌লের নৌকা সহ আটক ২

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:ছাত‌কে চেলা ও মরা চেলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অ‌বৈধ ড্রেজার ও একটি স্টীলের  নৌকাসহ ২ ব‌্যক্তি কে আটক করেছে নৌ পুলিশের একটি দল।

শ‌নিবার রা‌তে উপ‌জেলার ইসলাসপুর ইউপির চেলা নদীর বাবনগাও মরা নদী থে‌কে ষ্টী‌লের নৌকাসহ তাদের আটক করেন পু‌লিশ।আসামী‌দেরকে গত রোববার সকা‌লে ছাতক থে‌কে সুনামগঞ্জ আদাল‌তে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

আটককৃতরা হলেন- সি‌লে‌টের কোম্পানীগঞ্জ থানার চাটিবহর গ্রা‌মের আব্দুর রহিম  ছে‌লে মানিক মিয়া( ৫২) একই মৃত আঞ্জু মিয়ার ছে‌লে চেরাগ আলী( ৫২) কে ষ্টী‌ল  ১৭শ ফুট নৌকা ৮শত ফুট বালুসহ আটক ক‌রেন নৌ পু‌লিশ।

এ ঘটনায় এসআই ফরিদ উদ্দিন বাদী হ‌য়ে ধারা- বালু মহাল ও মাটি  ব্যাবস্থাপনা আইনের ২০১০ এর ১৫(১) তৎসহ ৪৩১ পেনাল কোড এর এক‌টি মামলা দা‌য়ের ক‌রেন  মামলা নং- ১২/১২১ তাং- ০৯/০৬/২০২৪।

এ ব‌্যাপা‌রে ছাতক নৌ  পু‌লি‌শের ইনচাজ আনোয়ার মিয়া এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন চৈলা নদী‌তে এদের নেতৃ‌ত্বে  অ‌বৈধ ড্রেজার দি‌য়ে প্রতি‌নিয়ত পাথর বালু উত্তোল‌ন করার অপরা‌ধে নৌকা সহ আটক ক‌রা হয়। এদের‌কে গত রোববার সকা‌লে সুনামগঞ্জ আদাল‌তে পাঠা‌নো হ‌য়।


আরও খবর