Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মধুপুরে মাদ্রাসা শিক্ষক দ্বারা ছাত্র বলাৎকারের ঘটনা ঘটেছে

প্রকাশিত:মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৬৬জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন মাস্টার পাড়া এলাকায় দারুল উলুম মডেল মাদ্রাসার এক শিক্ষক দ্বারা ছাত্র বলাৎকারের ঘটনা ঘটেছে।জানা যায়, মধুপুর পৌরসভাধীন মাস্টারপাড়া বকুল তলা মোড়ের অনামিকা নীড় নামক ভবনের নীচ তলায় দীর্ঘদিন যাবত দারুল উলুম মডেল মাদ্রাসায় আবাসিক অনাবাসিক ও ডে- কেয়ার এর মাধ্যমে ১ম শ্রেণি হতে ৫ম শ্রেণি পর্যন্ত নুরানি, নাজেরা ও হিফজ বিভাগে পড়াশোনা করে আসছে কোমলমতি অনেক শিক্ষার্থী।

শনিবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফেজ মাওঃ মোঃ শোয়াইব আনসারী আবাসিকের এক ছাত্রকে বলাৎকার করতে গেলে তার ডাক চিৎকার শুনে অন্যান্য ছাত্ররা জেগে উঠে এবং তারা লাইট জ্বালিয়ে ঐ শিক্ষককে উলঙ্গ অবস্থায় দেখতে পায়।পরবর্তীতে ছাত্রদের কোলাহল শুনে আশপাশের লোকজন ছুটে আসে এবং ছাত্রদের কাছ থেকে ঘটনা শুনে এলাকার লোকজন উক্ত শিক্ষককে কিছু উত্তম মাধ্যম দিয়ে ছেড়ে দেয়।মাদ্রাসার শিক্ষার্থীরা জানান, সে দীর্ঘদিন যাবত রাতে আবাসিকে এসে এমন অপকর্ম করে যাচ্ছে।

শিক্ষক মাওঃ মোঃ শোয়াইব এ বিষয়ে কাউকে কিছু না বলার জন্য বলে, কাউকে বললে মেরে ফেলার হুমকিও দেয়।সে দীর্ঘদিন যাবত আরও অনেক শিক্ষার্থীকে বলাৎকারের প্রস্তাব দিয়ে আসছে। অনেক শিক্ষার্থী এই শিক্ষকের প্রস্তাবে রাজি হয়নি বলে তাদের উপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। অনেক শিক্ষার্থী পালিয়ে গেছে বলেও জানা যায়।বিষয়টি মাদ্রাসা কমিটির মাধ্যমে ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে বলে জানা যায়।উক্ত মাদ্রাসার শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী এই নরপশু শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। বর্তমানে প্রতিষ্ঠানে তালা দিয়ে শোয়াইব আনসারী পালিয়েছে বলে এলাকাবাসী সূত্রে জানা যায়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




আমরা কারও সঙ্গে যুদ্ধে জড়াতে চাই না: ওবায়দুল কাদের

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মিয়ানমারের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই,বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের । রোহিঙ্গা ইস্যুতে যে সমস্যা সেটা আন্তর্জাতিকভাবে সমাধানের চেষ্টা চলছে। তাদের সঙ্গে যুদ্ধের কোনো কারণ নেই। মিয়ানমার নয় শুধু, কারও সঙ্গে আমরা যুদ্ধে জড়াতে চাই না।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এর আগে তিনি সংরক্ষিত আসনের মনোনয়ন ফরম বিক্রির বুথ পরিদর্শন করেন।

ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারে ৫৪টা এথনিক কমিউনিটি আছে। বিভিন্ন জায়গা তারা অলরেডি দখল করে নিয়েছে। তাদের সেনাবাহিনীর সঙ্গে অন্য গোষ্ঠীর এটা কনফ্লিক্ট। আমাদের সঙ্গে তাদের (মিয়ানমার) কোনো বিরোধ নেই। আমরা একে অন্যের সঙ্গে যুদ্ধে লিপ্ত না। তাদের ইন্টারনাল কনফ্লিক্ট এসে সীমান্তে গড়াচ্ছে। ছিটকে এসে পড়ছে আমাদের সীমান্তে। একজন নারী ও পুরুষ মারা গেছে। এসব ব্যাপারে আমাদের ফরেন মিনিস্ট্রি মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকেছে।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে প্রতীক নিয়ে আমাদের ওয়ার্কিং কমিটি একটি সিদ্ধান্ত নিয়েছে। শনিবারের (১০ ফেব্রুয়ারি) বর্ধিত সভায় যারা থাকবে তাদের মতামতও গ্রহণ করা হবে। কারণ এটা মৌলিক একটা সিদ্ধান্ত। কাজেই এব্যাপারে সবার মতামত নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আমাদের নেত্রী। আমরা আসা করছি নির্বাচন কমিশন নির্বাচনের শিডিউল ঘোষণা করবে। তারপর আমরা আমাদের প্রক্রিয়া সম্পন্ন করে মনোনয়ন বোর্ড বসবে। আমাদের ৪৮টি আসনে প্রার্থিতা চূড়ান্ত করবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।


আরও খবর



নবীরগরের বিটঘরে দিঘী থেকে দেহবিহীন বিচ্ছিন্ন দুই পা উদ্ধার

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৫জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া নবীনগরে একটি দিঘীতে ভেসে উঠলো দেহবিহীন দুই পা। রবিবার ১১ ফেব্রুয়ারি সকালে উপজেলা বিটঘর উত্তর পাড়া মৃত আবুল হাসেম মিয়ার বাড়ির পাশের দিঘী থেকে দুটি পা উদ্ধার করেন দমকল বাহিনীর সদস্যরা।

স্থানীয় বাসিন্দা মো. অনিক মিয়া বলেন,রবিবার সকালে আনুমানিক ৭ টায় আমার চাচাতো ভাই পুকুরে দুটি পা দেখে আমাকে অবগত করলে আমি ঘটনা স্থলে আসি, এসে পা দুটি দেখে বুঝতে পারলাম মানুষের পা। পরে ৯৯৯ নাইনে কল করলে আধাঘন্টা পর পুলিশ ও ফায়ার সার্বিসের লোকজন আসে উদ্ধার করতে।

অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম জানান, সকালে দীঘিতে পা দুটি ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। দমকল বাহিনীর সদস্যরা খবর পেয়ে উপস্থিত হয়ে পা দুটি উদ্ধার করে৷ দুটি পা অর্ধগলিত। দমকল বাহিনীর সদস্যরা দেখছে দেহের বাকি অংশ এই দীঘিতে পাওয়া যায় কিনা। তিনি আরও জানান, সম্প্রতি সদর উপজেলায় লাগেজে মাথা ও দুই পা ছাড়া এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এই পা দুটি ওই মরদেহের কিনা তা এখনই বলা যাচ্ছে না। পা দুটি ময়নাতদন্তের জন্যে পাঠানো হচ্ছে।

এরআগে, গত ৩১ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সেন্দ গ্রামের একটি পুকুর পাড়ে লাগেজ উদ্ধার করে পুলিশ। সেই লাগেজে ছিল মাথা ও দুই পা বিচ্ছিন্ন থাকা একটি মরদেহ। ওই মরদেহের পরিচয় সনাক্ত করতে কাজ করে যাচ্ছে পুলিশ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধে এক জনকে পিটিয়ে হত্যা

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো চিফ :কুড়িগ্রামের উলিপুরে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে নুর হোসেন (৫৫) নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। ঘটনাটি ঘটেছে, আজ শনিবার ৩ ফেব্রুয়ারী সকাল ১০ টার দিকে কুড়িগ্রামের উলিপুর উপজেলার মালতী বাড়ি দিগর বাড়াই পাড়া গ্রামে। 

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে জানা গেছে, ওই গ্রামের মৃত জোনাকু শেখের পুত্র নুর হোসেন ও বড় কাচুর পুত্র জাফর আলীর মধ্যে জমি জমা নিয়ে দীর্ঘ দিনধরে বিরোধ চলে আসছিলো। ওই বিরোধকে কেন্দ্র করে আজ সকালে উভয় পক্ষের লোকজন লাটি নিয়ে সংঘর্ষে জড়ায়। সংঘর্ষের এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন নুর হোসেনকে নিজ বাড়ি হতে টেনে হেঁচড়ে বের করে বেধড়ক পিটিয়ে আহত করে। আহত নূর হোসেনকে স্বজনরা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক নুর হোসেনকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল পরিদর্শন করে উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা জানান, ঘটনায় জড়িত থাকায় জাফর আলী (৫২) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার প্রক্রিয়া চলছে।উলিপুর সার্কেলের এএসপি মহিবুল হাসানও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী এতিমখানা মাদ্রাসার শিক্ষা সফর-২০২৪

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃমদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী এতিমখানা মাদ্রাসার শিক্ষা সফর-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২২  ফেব্রুয়ারি দৃষ্টিহীন এসব শিক্ষার্থীদের ঢাকায় অবস্থিত জাতীয় চিড়িয়াখানা ভ্রমণ করে সেখানকার পরিবেশ অনুভব করার সুযোগ করে দেয় প্রতিষ্ঠানটি। যাত্রাবাড়ী থানাধীন আলী মোহাম্মদ খান রোড আদর্শবাগ কোনাপাড়া এলাকায় প্রতিষ্ঠানটির অবস্থান। এতিম অসহায় পিছিয়ে পড়া দৃষ্টিহীনদের দক্ষ জনশক্তিতে পরিণত করার লক্ষ্যে মাওলানা আবুল কালাম আজাদের উদ্যোগে মদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। এখানে দৃষ্টিহীন প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্রেইল পদ্ধতিতে পাঠদানের মাধ্যমে কোরআন শিক্ষা দেওয়া হয়। কুরআন শিক্ষার পাশাপাশি এসব দৃষ্টিহীনদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সকল ধরনের শিক্ষা কারিকুলাম পরিচালনা করা হয়। মাওলানা আবুল কালাম আজাদের অক্লান্ত পরিশ্রম আর সাধারণ মানুষের দেওয়া অনুদানের টাকায় চলছে এই প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানে যেকোনো বিত্তবান হৃদয়বান মানুষ তাদের অনুদানের টাকা বা জিনিসপত্র দিয়ে সহযোগিতা করতে পারেন। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্যের স্বাক্ষর রেখে চলেছে ।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাংলাদেশের সঙ্গে সরাসরি বিমান চালু করতে চায় সুইজারল্যান্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকার সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ চালু করতে আগ্রহী সুইজারল্যান্ড। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত রেতো রেংগলি।

মন্ত্রী সুইজারল্যান্ডের আগ্রহকে স্বাগত জানিয়ে বলেন, আমরা আশা করছি আগামী দুই মাসের মধ্যে বাংলাদেশ এবং সুইজারল্যান্ডের মাঝে এয়ার সার্ভিস এগ্রিমেন্ট স্বাক্ষরিত হবে। এরপর আমরা দুই দেশের মধ্যে সরাসরি বিমান পরিচালনার বিষয়টি বিবেচনা করব।

তিনি বলেন, বাংলাদেশের অবস্থান আন্তর্জাতিক বিমান চলাচল রুটের মধ্যে হওয়ায় আমরা এই সুযোগকে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি অন্যতম প্রধান এভিয়েশন হাবে রূপান্তরের জন্য কাজ করছি।

মুহাম্মদ ফারুক খান আরও বলেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল, কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ ও নতুন টার্মিনাল নির্মাণসহ দেশের সব বিমানবন্দরের এভিয়েশন অবকাঠামোর উন্নয়ন কাজ চলছে। আমরা আশা করছি, আগামী অক্টোবরে থার্ড টার্মিনাল চালু হওয়ার পর আকাশপথের বিদ্যমান যাত্রী সংখ্যা ও কার্গোর পরিমাণ কয়েক বছরের মধ্যেই দ্বিগুণ হবে।

পর্যটনমন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটনের অপার সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে কাজ করা হচ্ছে। ইতোমধ্যে পর্যটন মহাপরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে। এ বছরেই তার বাস্তবায়ন শুরু হবে।

তিনি বলেন, আমরা বিদেশি পর্যটকদের জন্য কক্সবাজারসহ দেশের আরও বেশ কিছু জায়গায় নিবিড় পর্যটন অঞ্চল তৈরি করছি। সেখানে সুইজারল্যান্ড বিনিয়োগ করলে আমরা তাদের সকল সুযোগ-সুবিধা দেব। পাশাপাশি আমরা ভিসা সহজীকরণ ও ই-ভিসা চালু করা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও কাজ করছি।

সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, এয়ার সার্ভিস এগ্রিমেন্ট নিয়ে বাংলাদেশের সঙ্গে কাজ করাটা ছিল আমাদের জন্য আনন্দের। বাংলাদেশ টিম নেগোসিয়েশনে প্রশংসনীয় দক্ষতা দেখিয়েছে। তাদের দক্ষতা ও সহযোগিতার জন্য সুইজারল্যান্ডের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ তাদের ধন্যবাদ জানিয়েছে।

তিনি আরও বলেন, আমরা আশা করছি বাংলাদেশকে এভিয়েশন হাবে রূপান্তরের যে কাজ চলছে তা দ্রুত বাস্তবায়ন হবে। আমরা বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগের জন্য সুইজারল্যান্ডের বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলব।


আরও খবর