Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মধুপুর থানার এসআই মামুনুর রশিদের বিশাল সাফল্য অর্জন

প্রকাশিত:বুধবার ২২ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৬১৩জন দেখেছেন

Image

বাবুল রানা (বিশেষ প্রতিনিধি) মধুপুর টাঙ্গাইল

টাঙ্গাইলের মধুপুর থানার চৌকস পুলিশ অফিসার এসআই(নিঃ)মামুনুর রশিদ একাধারে তিন তিনবার মাসিক কাজে দায়িত্ব পালনে বিশেষ অবদানের জন্য টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে পুরস্কারে ভূষিত হয়েছেন।এসআই মামুনুর রশিদ মধুপুর থানায় যোগদানের পর থেকেই তিনি তার কর্মদক্ষতার ব'লে খুব অল্প সময়ের মধ্যে সাধারণ মানুষের কাছে একজন সাদা মনের মানুষ হিসেবে জায়গা করে নিয়েছেন।


সদাহাস্যজ্বল ও মিষ্টভাষী এই পুলিশ অফিসার সাধারণ মানুষকে বুঝাতে সক্ষম হয়েছেন- পুলিশ জনগণের বন্ধু। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাজহারুল আমিন বিপিএম এর দিকনির্দেশনায় তিনি মানুষের সেবাদানের লক্ষ্যে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।আইন শৃঙ্খলা রক্ষায় তিনি একজন চৌকস পুলিশ অফিসার হিসেবে মাসিক কাজের বিশেষ অবদানের জন্য পরপর তিনবার শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে পুরস্কারে ভূষিত হয়েছেন।


থানা সূত্রে জানা যায়, তিনি গত ডিসেম্বর ২০২২ ইং সালে একাধিক সাজা বডি তামিলকারী হিসেবে পুরস্কার লাভ করেন, মামলার রহস্য উদঘাটনকারী হিসেবে চলতি বছরের জানুয়ারি মাসে শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে পুরস্কার গ্রহন করেন এবং একাধিক সাজা বডি তামিলকারী হিসেবে আবারও ফেব্রুয়ারী মাসে কাজের স্বীকৃতি স্বরূপ টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে পুলিশ সুপার এর হাত থেকে সম্মাননা ক্রেস গ্রহন করেন।আইন শৃঙ্খলা রক্ষায় এই বিশাল কৃতিত্ব মধুপুরবাসীর জন্য সু-বাতাস বয়ে আনবে এমনটাই আশা করছেন বিশিষ্টজনেরা।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



সংসদে প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে দিনে সোয়া ২ কোটি টাকা আয়

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুতে টোল আদায়ে দৈনিক গড় আয় দুই কোটি ১৮ লাখ টাকা। বহুমুখী এ সেতু উদ্বোধনের পর থেকে গত ১৯ মাসে মোট টোল আদায় হয়েছে এক হাজার ২৭০ কোটি ৮১ লাখ টাকা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশনে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির গর্ব ও সক্ষমতার প্রতীক পদ্মা বহুমুখী সেতু। যা ২০২২ সালের ২৫ জুন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় এবং একই বছরের ২৬ জুন থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

তিনি বলেন, উদ্বোধনের পর থেকে সেতু পারাপারকারী যানবাহন থেকে চলতি বছরের ২৪ জানুয়ারি পর্যন্ত মোট এক হাজার ২৭০ কোটি ৮১ লাখ ৩৪ হাজার ৩৫০ টাকা টোল আদায় হয়েছে। উদ্বোধনের পরে এক বছরেই আয় হয়েছে প্রায় ৭৯৮ কোটি ২৩ লাখ ১৬ হাজার টাকা এবং দৈনিক গড় আয় প্রায় দুই কোটি ১৮ লাখ টাকা।

শেখ হাসিনা বলেন, পদ্মা বহুমুখী সেতু দেশের অর্থনীতিতে ব্যাপক অবদান রেখেছে। দক্ষিণাঞ্চলের ১৯টি জেলার সঙ্গে ঢাকাসহ পূর্বাঞ্চলের নিরবচ্ছিন্ন যোগাযোগ স্থাপিত হয়েছে। এছাড়া বছরে শ্রমশক্তির প্রায় ১ দশমিক ৪ শতাংশের কর্মসংস্থান ঘটেছে। এই সেতু নির্মাণের ফলে সারাদেশে দশমিক ৮৪ শতাংশ দারিদ্র্য হ্রাস পেয়েছে, জিডিপি প্রবৃদ্ধি- দক্ষিণাঞ্চলে ২ দশমিক ৫ শতাংশ এবং সামগ্রিকভাবে ১ দশমিক ২৩ শতাংশ।

তিনি বলেন, এছাড়া ট্রান্স এশিয়ান রেল ও সড়ক এ সেতুর মাধ্যমেই যুক্ত হবে। বাণিজ্য, শিল্পায়ন ও পর্যটন ত্বরান্বিত হবে। এরই মধ্যে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আর্থসামাজিক জীবনচিত্র পাল্টে গিয়ে ব্যাপক কর্মচাঞ্চল্য সৃষ্টি হয়েছে।


আরও খবর



বাংলাদেশ প্রতিবাদ জানাল মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সীমান্তের ওপার থেকে আসা মর্টার শেলে দুইজনের মৃত্যুর ঘটনায় ঢাকায় মিয়ানমার রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে তলব করে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আসেন মিয়ানমারের রাষ্ট্রদূত। পরে ১১টা ৩৫মিনিটের দিকে বের হয়ে যান তিনি।

পদ্মায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উইংয়ের কর্মকর্তা রাষ্ট্রদূত অং কিউ মোয়ের সঙ্গে কথা বলেন।

এর আগে বেলা ১১টায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়েছিল। তাকে ডেকে সীমান্তের চলমান পরিস্থিতি নিয়ে প্রতিবাদ জানায় বাংলাদেশ।

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির লড়াই চলছে। আজ (মঙ্গলবার ও গতকাল সোমবারও থেমে থেমে সীমান্তের ওপার থেকে তীব্র গোলাগুলির শব্দ শোনা গেছে। সব মিলিয়ে রাখাইনের দুই পক্ষের সংঘাত বাংলাদেশ সীমান্তে উৎকণ্ঠা বাড়াচ্ছে।


আরও খবর



ভারত থেকে রোজার আগেই চিনি-পেঁয়াজ আমদানি করা হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারত থেকে রোজার আগেই দেড় লাখ টন চিনি-পেঁয়াজ আমদানি করা হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, গত ১৪ ফেব্রুয়ারি ভারতের বাণিজ্য মন্ত্রীর সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সে দেশের মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে অবস্থান করছেন। এ কারণে মিটিংয়ের তারিখ পিছিয়ে গেছে। তবে সেটি এই সপ্তাহের মধ্যেই চূড়ান্ত হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, আসন্ন রমজান মাসে কোনো পণ্যেরই ঘাটতি হবে না। রোজার আগেই ভারত থেকে এক লাখ টন পরিশোধিত চিনি ও ৫০ হাজার টন পেঁয়াজ আনা হবে। আগামী মঙ্গলবার তেল ও চিনির দাম নির্ধারণ করে দেওয়া হচ্ছে।


আরও খবর



মাগুরায় রেল লাইন নির্মান প্রকল্পের ভূমি অধিগ্রহনের ১ কোটি ২৪ লাখ টাকার চেক বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১০০জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জেলায় বহুল কাঙ্ক্ষিত রেললাইন নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ শুরু মাগুরাবাসীকে রেলগাড়ীতে চড়ার স্বাদ এনে দিতে সরকার ফরিদপুরের মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ হাতে নেয়। প্রায় ২৪ কি:মি দীর্ঘ এই রেললাইনের ১৪ কি:মি: অংশ পড়েছে মাগুরায়।

 বহুল কাঙ্ক্ষিত রেললাইন নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের চেক বিতরণ শুরু  হয়েছে বুধবার থেকে।মাগুরা জেলা প্রশাসক ও কালেক্টর,   মোহাম্মদ আবু নাসের বেগ অধিগ্রহণকৃত স্থানে (মাগুরা সদর উপজেলার কছুন্দি ইউনিয়নের বেলনগরে) উপস্থিত হয়ে ১৬ জন ব্যক্তির মাঝে ১৭টি ক্ষতিপূরণের এলএ চেকের মধ্যমে মোট ১,২৪,১৫,৭৬৯.১৩ (এক কোটি চব্বিশ লাখ পনের হাজার সাতশত ঊনসত্তর টাকা তের পয়সা  বিতরণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব প্রশান্ত কুমার বিশ্বাস, এসি ল্যান্ড সাদ্দাম হোসেনসহ কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।।

দুইটি প্রকল্পের অধীন এ চেকগুলো বিতরণ করা হয়েছে। প্রকল্পগুলো হলো:- ফরিদপুরের মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্প ও মাগুরা-শ্রীপুর মহাসড়ক বাঁকসরলীকরণ ও সম্প্রসারণ প্রকল্প।

অধিগ্রহণকৃত স্থানে উপস্থিত হয়ে ক্ষতিপূরণের এলএ চেক বিতরণ করা প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন যে, চেক বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে এই উদ্যোগ নেয়া হয়েছে। ক্ষতিপূরণপ্রত্যাশী কেউ যেন কোন ধরনের হয়রানির শিকার না হন সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা হয়েছে। তিনি আরও উল্লেখ করেন যে, গত  ২২ সালের ৮ ডিসেম্বর  জেলা প্রশাসক হিসেবে যোগদানেরর পর  বৃহস্পতিবার  পর্যন্ত ২২৬ জন ব্যক্তির মাঝে ২৩৮টি এলএ চেকের মাধ্যমে সর্বমোট  চৌত্রিশ কোটি আট লাখ একষট্টি হাজার ছয়শত তিন টাকা প্রদান করা হয়েছে এবং সবগুলো এলএ চেকই সরেজমিনে অধিগ্রহণকৃত স্থানে উপস্থিত হয়ে বিতরণ করা হয়েছে।

এছাড়া, ভূমি অধিগ্রহণ প্রক্রিয়ায় কেউ যেন কোনভাবেই কোন দালাল বা তৃতীয় পক্ষের কাছে না গিয়ে বরং জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার কর্মকর্তা বা সরাসরি জেলা প্রশাসকের কাছে আসেন সে জন্য তিনি সবার প্রতি আহবান জানান।

আরও খবর



মাগুরার মহম্মদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া গ্রামে বুধবার সকাল ১১ টার দিকে তানহা (৫) নামের এক শিশু  নিজ বাড়ির পাশের ডোবার পানিতে ডুবে মারা গেছে।
তানহা বালিদিয়া গ্রামের সৌদি প্রবাসী সুমন মোল্লার একমাত্র মেয়ে।

আরও খবর