Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

মধুপুর সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেনের বিদায় রিফাত আনজুম পিয়া’র যোগদান

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৮৪জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃমধুপুরে সহকারী কমিশনার (ভুমি) হিসেবে জাকির হোসাইন গত ১২ অক্টোবর ২০২১ সালে যোগদান করেন এবং ১২ জুন ২০২৪ সাল পর্যন্ত দীর্ঘ ২ বছর ৮মাস দায়িত্ব পালন শেষে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে সিরাজগঞ্জ জেলায় যোগদান করেছেন।

বর্তমানে মধুপুরে নতুন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিস্ট্রেট হিসেবে যোগদান করেছেন রিফাত আনজুম পিয়া। তিনি রংপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ৩৮তম বিসিএস-এ ক্যাডারভূক্ত হন। ইতিপূর্বে তিনি হবিগঞ্জ ও রংপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসাবে কর্মরত ছিলেন।

রিফাত আনজুম পিয়া একজন লেখিকা। ময়মনসিংহ ক্যাডেট কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন কালিন সময়েও তিনি লেখা লেখির সাথে জড়িত ছিলেন। তাঁর প্রথম ছোট গল্পের বই “তখন গল্পের তরে” এই বইটি প্রকাশ করেছে পেন্ডুলাম পাবলিশার্স।

রিফাত আনজুম পিয়া তাঁর এই বই নিয়ে বলেছিলেন, ‘আসলে নারীদের তো আমরা বিভিন্ন পরিচয়ের লেন্সে দেখতে অভ্যস্ত সে কারও বোন, কারও স্ত্রী, কারও মা, কারো দাদী-নানী। তবে এই সব পরিচয়ের আগে সে একজন ইন্ডিভিজ্যুয়াল। তার একটা ব্যক্তি জগত আছে। একান্ত নিজস্ব চাওয়া-পাওয়া আছে। আমি সেদিকে দৃষ্টি দিয়েছি। তার হাতের ছোঁয়ায় মধুপুর উপজেলা একটি মডেল শহরে পরিনত হবে এমনটাই প্রত্যাশা সকলের। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



আছাদুজ্জামান মিয়ার ব্যক্তিগত তথ্য ফাঁস করায় বরখাস্ত গাজীপুরের এডিসি জিসানুল হক

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ডিএমপির সাবেক পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়ার জাতীয় পরিচয়পত্রসহ স্পর্শকাতর তথ্য সরবরাহের অভিযোগে গাজীপুরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জিসানুল হককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।সোমবার (২৪ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়। এর আগে সাবেক ডিএম‌পির কমিশনার আসাদুজ্জামান মিয়ার ব্যক্তিগত তথ্য অনলাইন ও সাংবাদিকদের কাছে যাওয়া নি‌য়ে তদন্ত শুরু হয়।

এ ঘটনায় ওই অতিরিক্ত উপপুলিশ কমিশনারসহ একজন এসআই ও এএসআইসহ তিনজনকে অভিযুক্ত করা হয়। পরে ওই অতিরিক্ত উপকমিশনারকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করার জন্য পুলিশ সদর দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। এ প্রেক্ষিতেই তা‌কে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হ‌য়ে‌ছে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, জিসানুল হক (বিপি-৮৫১৪১৬৬৩৩১), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সিটিএসবি অ্যান্ড প্রটেকশন বিভাগ, জিএমপি, গাজীপুর-এর বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত হওয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৩৯(১) এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী অভিযুক্তকে সরকারি চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা সমীচীন মর্মে বিবেচিত হওয়ায় তাকে সরকারি সাময়িকভাবে বরখাস্ত করা হলো।


এতে আরও বলা হয়েছে, তিনি বাংলাদেশ সার্ভিস রুল (বি.এস.আর) পার্ট-১, বিধি-৭১ মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন; এবং ০৩। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।


এর আগে, ১৯ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে জিসানুল হককে সাময়িক বরখাস্ত করার সুপারিশ করে একটি চিঠি দেয় পুলিশ হেডকোয়ার্টার্স। এতে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।


আরও খবর



শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি:ধর্মমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন,আজকের কৃতি শিক্ষার্থীরাই আগামী দিনের বাংলাদেশের কর্ণধার। এই শিক্ষার্থীদের মধ্য থেকে উঠে আসবে আগামীর প্রধানমন্ত্রী, এমপি, মন্ত্রী, ডাক্তার, ইঞ্জিনিয়ার আজকে যারা সফলতার সাথে জিপিএ-৫ পেয়ে কৃতকার্য হয়েছ তোমরা সকলে আমাকে কথা দিতে হবে আগামী দু'বছর তোমরা পরিশ্রম করে পড়ালেখা করবে। কারণ তোমাদের হাতেই নির্ধারিত হবে আগামীর ডিজিটাল বাংলাদেশের ভবিষ্যৎ।  

জামালপুরের ইসলামপুরে শুক্রবার (১২ জুলাই) বিকালে ঢাকাস্থ ইসলামপুর উপজেরা ছাত্র কল্যাণ পরিষদের আয়োজনে এইচ আর খান ফাউন্ডেশনের সার্বিক সহায়তায় ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়া   ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৫১৮জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।

ঢাকাস্থ ইসলামপুর উপজেরা ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি গোলাম রব্বানী জনির সভাপতিত্বে এতে জেলা প্রশাসক শফিউর রহমান,সাবেক মন্ত্রী পরিষদ সচিব এ এস এস আব্দুল হালিম, উপজেরা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম,জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, সহকারী কমিশনার ভুমি সাঈদ মোহাম্মদ ইব্রাহীম,এএসপি অভিজিত দাস,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা,ইসলামপুর কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ,এইচ আর খান ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক মিজানুর রহমান খান স্বপন, ঢাকাস্থ ইসলামপুর উপজেলা সমিতির সাধারণ সম্পাদক মাজেদুর রহমান,প্রমূখ বক্তব্য রাখেন।

পরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্তদের হাতে প্রশংসাপত্র তুলে দেন অতিথিবৃন্দ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



পত্নীতলায় ইডিসির ষান্মাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় বেসরকারী এনজিও সংস্থা আশ্রয় বাংলাদেশের প্রান্তিক পরিবারের শিশুদের জন্য অন্তর্ভুক্তিমূলক, ন্যায়সঙ্গত এবং মানসম্মত শিক্ষা (এনসিওর) প্রকল্পের আওতায় উপজেলা শিক্ষা উন্নয়ন কমিটি (ইডিসি) এর ষান্মাসিক সভা বুধবার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ পপি খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথির হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। স্বাগত বক্তব্য রাখেন আশ্রয় এনসিওর প্রকল্পের উপজেলা ম্যানেজার তহমিনা খাতুন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়রম্যান আব্দল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা বেগম, উপজেলা শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা সহকারী শিক্ষা অফিসার জয়নাল আবেদিন, উপজেলা তথ্য সেবা অফিসার তিথী রাণী শর্মা, আশ্রয় এনসিওর প্রকল্পের ম্যানেজার সেলিম উদ্দীন, এ্যাসিসটেন্ট এ্যাডমিনিসট্রেষ্টি রায়হান মন্ডল, প্রকল্প স্টাফ মিনা রাণী, আশিরুল আজাদ প্রমুখ। এছাড়াও উপজেলা শিক্ষা উন্নয়ন কমিটির সদস্যগন উপস্থিত ছিলেন।

এসময় আশ্রয় এনসিওর প্রকল্পের ম্যানেজার সেলিম উদ্দীন সংস্থাটির পরিচিতি, প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে সভায় সকলকে অবহিতকরণ শেষে গত অর্থ বছরের অর্জন ও প্রান্তিক শিশুদের শিক্ষার মান নিশ্চিত করতে বিস্তারিত আলোচনা করেন।


আরও খবর



মধুপুরে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫০জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃবাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে রোববার ২৩ জুন জনসমাবেশ, র‌্যালী , কেককাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল সহ মধুপুর উপজেলা   আওয়ামীলীগ নানা কর্মসূচির আয়োজন করে।  দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে মধুপুর উপজেলা শাখার  দলীয় কার্যালয়ে সকালে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলন শেষে মধুপুর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।এ সময় আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীগন উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা  আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মো ইয়াকুব আলী ও পৌরসভার মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান এর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিকেলে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে মধুপুর উপজেলা অডিটোরিয়াম হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্হিত ছিলেন  উপজেলা আওয়ামী লীগের সিনিয়র  সহ-সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মো. ইয়াকুব আলী, মধুপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান, আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান।

সহ-সভাপতি অধ্যক্ষ নাসির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হেলান উদ্দিন, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মোঃ সজীব আহমেদ, মহিষমারা ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মোঃ মহির উদ্দিন, আলোকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু সাইদ খান সিদ্দিক সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সন্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও মির্জাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক। সন্ধায় দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তির প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ভারত থেকে ভেসে এলো পঞ্চগড় সীমান্তে এক কিশোরের মরদেহ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

কুয়েল ইসলাম সিহাত,বোদা (পঞ্চগড়) প্রতিনিধি:ভারত থেকে যমুনা নদী দিয়ে বাংলাদেশ সীমানায় পঞ্চগড়ে এক কিশোরের (১০) মরদেহ ভেসে এসেছে। খবর পেয়ে মরদেহটি উদ্ধারের পর পতাকা বৈঠক  শেষে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে হস্তান্তর করেন বর্ডার গার্ড বাংলাদেশের (নীলফামারী বিজিবি-৫৬) সদস্যরা।মঙ্গলবার (২ জুলাই) রাতে উভয় দেশের সীমান্ত রোক্ষী বাহিনীর পতাকা বৈঠক শেষে মরদেহটি ফেরত দেয়া হয়। এর আগে একই দিন বিকেলে পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের উত্তর খালপাড়ার সীমান্ত এলাকার যমুনা নদীতে ভারত থেকে মরদেহটি ভেসে আসতে দেখে বিজিবিকে খবর দেয় স্থানীয়রা।

জানা গেছে, মঙ্গলবার (২ জুলাই) বিকেলে চাকলাহাট ইউনিয়নের উত্তর খালপাড়া এলাকায় ওই শিশুর মরদেহ ভেসে আসে। স্থানীয় এক ব্যক্তি মাছ মারতে গিয়ে মরদেহটি দেখতে পেয়ে স্থানীয়দের নিয়ে উদ্ধার করে আন্তর্জাতিক সীমানার ৭৬১/৩৪ নম্বর পিলারের পাশে জিরো লাইনে রেখে দিয়ে বিজিবিকে খবর দেয়। তবে ওই শিশুর পরিচয় নিশ্চিত হওয়া যায় নি।নীলফামারী ৫৬ বিজিবির অধীনে থাকা পঞ্চগড়ের জয়ধরভাঙ্গা বিওপির কোম্পানী কমান্ডার রেজাউল ইসলাম জানান, সন্ধ্যায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কোম্পানি কমান্ডার পর্যায়ে সংক্ষিপ্ত বৈঠক হয়। পরে ঐ কিশোরের মরদেহ বিএসএফের কাছে হস্তান্তর করা হয়।


আরও খবর