Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

মধুপুর বিদ্যুৎ অফিসের সংযোগ বিচ্ছিন্নকারী টিমের উপর গ্রাহকদের হামলা

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৯০জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুরে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জোনাল অফিসের বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের লক্ষ্যে সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে বিচ্ছিন্নকারী টিমের উপর গ্রাহকদের অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। 

এঘটনায় হারুন অর রশিদ নামের একজন লাইন ক্রু লেভেল-১ গুরুতর ভাবে আহত হয়ে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। গত বৃহস্পতিবার (২৭জুন) দুপুর ১২টার দিকে সরকারি রাজস্ব আদায়ের লক্ষ্যে মধুপুর জোনাল অফিসের মিটার টেস্টিং সুপারভাইজার শাহীনুর রহমানের নেতৃত্বে একটি সংযোগ বিচ্ছিন্নকারী টিম অরণখোলা ও বেরিবাইদ এলাকায় সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে উত্তেজিত গ্রাহক এই হামলার ঘটনাটি ঘটায় বলে জানা যায়। 

এঘটনায় আহত লাইন ক্রু হারুন অর রশিদ জানান, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের লক্ষ্যে আমরা বেরিবাইদ এলাকায় সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে বেরিবাইদ গ্রামের আবাসিক গ্রাহক শ্রী গিরিশ চন্দ্র বৈষ্ণবের ছেলে শ্রী গনেশ চন্দ্র বৈষ্ণব এবং অরণখোলা এলাকার বানবের ছেলে পবিত্র ও প্রান কুমার সহ আরও ১০/১২ জন লোক একত্রিত হয়ে আমাদের সাথে কুরুচিপূর্ণ আচরণ করতে থাকে এবং সারাদিন বিদ্যুৎ না থাকার কারণ এবং বিদ্যুৎ ছাড়াই বেশি বিল কিভাবে আসে এসব বিষয় নিয়ে  আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। 

কথা কাটাকাটির এক পর্ষায়ে তারা আমাদের উপর অতর্কিত হামলা চালিয়ে এলোপাতাড়ি ভাবে কিল-ঘুষি মারতে থাকে। 

একপর্যায়ে আমাকে লাথি মেরে মাটিতে ফেলে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর ভাবে আহত করে। এমন ভয়াবহ পরিস্থিতিতে টিমের অন্যান্য সদস্যগন ভয়ে দৌড়ে ঘটনা স্থল ত্যাগ করেন। পরবর্তীতে স্থানীয় লোকজন এসে আমাকে উদ্ধার করে মধুপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, এই প্রচন্ড গরমে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন থেকে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে মানবেতর জীবনযাপন করছে। 

তারা আরও জানান, এ প্রচন্ড তাপদাহে জনজীবনে স্বস্তির একমাত্র মাধ্যম হলো বিদ্যুৎ যা আমরা দিনরাত মিলিয়ে ৩/৪ ঘন্টাও পাইনা। 

উক্ত এলাকার মোদি দোকানদার কাজিম শেখ জানান, আগে দিনরাত ২০ ঘন্টা বিদ্যুৎ ব্যবহার করে যে বিল আসতো বর্তমানে ৪/৫ ঘন্টা বিদ্যুৎ চালিয়ে তার থেকে বেশি বিল আসে। এছাড়া যতটুকু পাওয়া যায় সেখানে ভোল্টেজ থাকে খুবই কম যে কারণে দুই দিনেও একটি মোবাইলের ব্যাটারী ফুল চার্জ করা সম্ভব হয়না। 

এসব বিষয় নিয়ে অনেক দিন ধরেই মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এদিকে জুন মাস ব্যাপি উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বকেয়া বিদ্যুৎ বিল আদায়, অনাদায়ে সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান চলমান। 

এরই ধারাবাহিকতায় গত ২৭জুন বৃহস্পতিবার অরণখোলা ও বেরিবাইদ এলাকায় সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে এ হামলার ঘটনাটি ঘটে বলে এলাকাবাসি জানান। 

অত্র এলাকার বাসিন্দা শচীন চন্দ্র বৈষ্ণব জানান, কোরবানি ঈদের আগে থেকে শুরু করে টানা এক সপ্তাহ ১০মিনিটের জন্যও বিদ্যুৎ যায়নি তাহলে এখন সেই বিদ্যুৎ কোথায় গেলো। বিদ্যুতের জন্য ছেলে মেয়েরা পড়াশোনা করতে পারে না, ফ্রীজে রাখা মাছ মাংস এবং অন্যান্য খাবার নষ্ট হয়ে যাচ্ছে। ঘন্টার পর ঘন্টা লোডশেডিং করার কারনে বয়স্ক লোকজন অসুস্থ হয়ে পড়ছে। ভুক্তভোগী এলাকাবাসী, বিদ্যুতের উর্ধতন কর্তৃপক্ষে নিকট অন্যান্য জেলা উপজেলার মতো নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবি জানান।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন মধুপুর জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোঃ নুরুল আমিন এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



সিদ্ধিরগঞ্জে ব্যবসায়ীর লক্ষাধিক টাকা ও মটোর বাইক ছিনতাই

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image
ইউসুফ আলী প্রধান, নারায়ণগঞ্জ সংবাদদাতাঃদেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ব্যবসায়ীর লক্ষাধিক টাকা সহ মটোর বাইক ও মোবাইল ফোন ছিনতাই করার ঘটনা ঘটেছে।নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মনোয়ারা জুট মিল সংলগ্ন এলাকায় ২ জুলাই রাত আনুমানিক ৯ টা ৩০ মিনিটে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ব্যবসায়ী আকবর হোসাইন নারায়ণগঞ্জের চিটাগাং রোড থেকে সিদ্ধিরগঞ্জ বাজারে তার এক আত্মীয়ের বাসায় যাওয়ার পথে এমন ঘটনা ঘটেছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন তিনি। ব্যবসায়ী জানান তার তিন লাখ ৫০ হাজার টাকা মূল্যের সুজুকি ইন্ট্রুডার মটোর বাইক নিয়ে ঘটনাস্থল অতিক্রম করার সময় অজ্ঞাত কিছু যুবক এসে তাকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে দুটি হেলমেট সহ মটোর বাইক ও মোবাইল ফোন রেখে দেয়। একই সাথে ১৪ হাজার টাকা মূল্যের হাত ঘড়ি, ব্যাংকের কার্ড, বাইকের কাগজ পত্রসহ ব্যবসার কাজে সঙ্গে থাকা নগদ ২ লাখ ৩০ হাজার টাকা নিয়ে যায় । বিষয়টি সম্পর্কে তিনি ৩ জুলাই বিকেলে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। থানা সূত্রে জানা যায়, ঘটনার পর ভুক্তভোগী ব্যবসায়ী তাৎক্ষণিক থানায় উপস্থিত হলে থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে তাৎক্ষণিক অভিযুক্তদের পাওয়া যায় নাই। বিষয়টি সম্পর্কে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবু বক্কর সিদ্দিক জানান, অভিযোগ পর্যালোচনা করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর



মেডিকেল কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদা বাজের অভিযোগ দেয়ায় সংবাদ সম্মেলন।

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার, "রাসেল হোসেন নিরব"

পটুয়াখালী মেডিকেল কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যে চাঁদা বাজের অভিযোগ দেয়ায় সংবাদ সম্মেলন করেছেন কলেজ শাখার সভাপতি সাদিকুর রহমান ও সাধারন সম্পাদক ইফাদুল ইসলাম। 

মেডিকেল কলেজ ছাত্রাবাস ও ছাত্রীনিবাসে আসবাবপত্র এবং ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এর সরবরাহকৃত আসবাবপত্র নিম্নমানের হওয়ায় প্রতিবাদ করতে গিয়ে গণপূর্তের প্রধান প্রকৌশলী কর্তৃক হেনেস্তা ও মিথ্যা বানোয়াট চাঁদা বাজির অভিযোগের শিকার মেডিকেল কলেজ শাখার সভাপতি সাদিকুর রহমান ও সাধারন সম্পাদক ইফাদুল ইসলাম। 

এমন ঘটনা উল্লেখ করে ১৫'জুলাই-২৪ ইং তারিখ দুপুরে সংবাদ সম্মেলন করেছেন। এসময় উপস্থিত ছিলেন মেডিকেল কলেজ শাখার ছাত্রলীগের নেতা ও নেতৃীবৃন্দরা।



আরও খবর



রৌমারীতে ভুট্টার গাড়ি উল্টে নিহত-১ আহত-১

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ জুলাই ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারীতে ভুট্টা বোঝাই অটোভ্যানের নিচে চাপা পড়ে জহুরুল ইসলাম (৩৮) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। অপরজন অটোভ্যান চালক ফরমান আলী (৩৯) গুরতর আহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরচর বাজারের পূর্ব পার্শে বেইলি ব্রীজ সংলগ্ন রাস্তায় এ দূর্ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, একটি ভুট্টা বোঝাই অটোভ্যান পাখিউড়া বাজার থেকে রৌমারী বাজারে ব্যাপারীর ঘরে দেয়ার উদ্দেশ্যে আসতেছিল। পথিমধ্যে টাপুরচর বাজারের পূর্ব পার্শে বেইলি ব্রীজে ওঠার সময় গাড়ী নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে যায়। এতে অটোভ্যানের নিচে পরে চালক ফরমান ও ব্যাবসায়ী জহুরুল গুরুতর আহত হয়।

পরে স্থানীয় লোকজন উভয়কে উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্মরত চিকিসক দু’জনকেই ময়মনসিং মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ময়মনসিংহ হাসপাতালে নেওয়ার আগেই পথিমধ্যেই জহুরুলের মৃত্যু হয়। নিহত জহুরুল শৌমারী ইউনিয়নের পুড়ারচর গ্রামের আবুল কাশেম এর পুত্র। 

এবিষয়ে রৌমারী থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ হিল জামান বলেন, জনপ্রতিনিধি ও স্থানীয়দের সুপারিশে নিহতের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



ডিএসসিসির ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে দ্রুততম সময়ে কোরবানির বর্জ্য অপসারণ

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৯১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬৪ নং ওয়ার্ডে দ্রুততম সময়ে কোরবানির বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস এর নির্দেশে ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল তার দায়িত্বপুর্ন এলাকার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন এবং সরাসরি তদারকি করেন।ডিএসসিসি ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল বলেন, ‘সবার সহযোগিতায় এলাকায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করা সম্ভব হয়েছে। সচেতন নাগরিকদের আন্তরিক সহযোগিতায় এটি করতে পেরেছি। আমি এলাকাবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামী দিনেও এই এলাকা পরিচ্ছন্ন রাখতে জনগণ ও সিটিকর্পোরেশনকে একসাথে কাজ করতে হবে।’

ঈদুল আজহার দিন সকাল ১০টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে রাত ১টা ৪৯ মিনিট পর্যন্ত ৬৪ নং  ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ সম্পন্ন করে ডিএসসিসি'র এই সফল কাউন্সিলর। শতাধিক ট্রিপে প্রায় ১৩৫ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে বর্জ্য অপসারণে কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুলের নির্দেশে পরিচ্ছন্নকর্মীরা কাজে নিয়োজিত থেকে এসব বর্জ্য অপসারণ করেন।


এ সময় সিটি কর্পোরেশনের পাশাপাশি আরও অতিরিক্ত ছয়টি গাড়ি এবং ২০ জন অতিরিক্ত পরিচ্ছন্ন কর্মী নিয়ে এসব বর্জ্য অপসারণ করেন কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল।এ সময় বর্জ্য অপসারণ কাজে আরও সহযোগিতা করেন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলরের সচিব দিপু খান। এছাড়াও কাউন্সিলরকে সহযোগিতা করেন তার একান্ত ব্যক্তিগত সহকারি মোঃ নুরুল হক। বর্জ্য অপসারণের পর এলাকার অলিগলিতে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেওয়া হয়।



আরও খবর



নবীনগর থানা প্রেসক্লাবের ত্রিবার্ষিক কমিটি গঠন, সভাপতি জসিম উদ্দিন, সম্পাদক মমিনুল হক রুবেল

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:নবীনগর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের পরিশ্রমী ও মাঠের সংবাদকর্মীদের আস্থা ভরসার নাম নবীনগর থানা প্রেসক্লাব।

আমরা কথায় নয় কাজে বিশ্বাসী এমন আত্মপ্রত্যয়ী একঝাঁক তরুণ সম্মেলিত ভাবে  প্রতিষ্ঠা করেন নবীনগর থানা প্রেসক্লাব। তারপর থেকেই প্রত্যন্ত অঞ্চলের সব ধরণের সংবাদ সংগ্রহে অবিরত পথচলা।

আজ শুক্রবার ১২/০৭ সকালে নবীনগর থানা প্রেসক্লাবের সর্বাধিক সদস্যের উপস্থিতিতে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। জেলা পরিষদ ডাকবাংলোতে সকলের মতামতের ভিত্তিতে পুর্বের মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

পরে গঠনতন্ত্র মোতাবেক সবার পরামর্শে আগামী তিন বছরের জন্য কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। প্রতিযোগিতামূলক পরিস্থিতি বিবেচনায় কমিটিতে কয়েকটি পদে রদবদল করা হয়েছে। সকলের মতামতের ভিত্তিতে উক্ত কমিটিতে থানা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক আমার বার্তা'র উপজেলা প্রতিনিধি ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিদিন ডটকম এর সম্পাদক এম কে জসিম উদ্দিনকে পূনরায় সভাপতি ও দৈনিক প্রতিদিনের কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি ও নুরনগর নিউজ এর সম্পাদক মমিনুল হক রুবেলকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মো. হেদায়েতুল্লাহ (দৈনিক আমার কাগজ), সহ-সভাপতি মোঃ মাহফুজ (কালের খবর),সহ-সভাপতি বিপ্লব নিয়োগী তন্ময় (দৈনিক সবুজ বাংলাদেশ), ( যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাবেদ আহমেদ জীবন (দৈনিক একুশের সংবাদ), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আক্তারুজ্জামান (বার্তা বাজার), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাসুম মির্জা (দৈনিক ভোক্তা সমাচার),  সাংগঠনিক সম্পাদক কাউছার আলম (দৈনিক জবাবদিহি), সাংগঠনিক সম্পাদক এস এম অলিউল্লাহ (দৈনিক স্বাধীন বাংলা), অর্থ ও দপ্তর সম্পাদক মোঃ সোহেল মিয়া (দৈনিক গণমানুষের আওয়াজ, প্রচার ও যোগাযোগ সম্পাদক জাহাঙ্গীর আলম জামাল (দৈনিক আজকের বসুন্ধরা, সহ-প্রচার সম্পাদক নিজাম উদ্দিন (দৈনিক বাংলার নবকন্ঠ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মনির হোসেন শাহীন (দৈনিক গণকন্ঠ) আপ্যায়ন ও বিনোদন সম্পাদক আবু হাসান আপন (দৈনিক নাগরিক ভাবনা), তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ হোসাইন ইসলাম (দৈনিক প্রতিদিনের কাগজ),কার্যকরী সদস্য নুর মোহাম্মদ জয় (এশিয়ান টিভি), কার্যকরী সদস্য সাদ্দাম হোসেন (নূরনগর নিউজ)।

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর