Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মধুপুর আনারসচাষী সমবায় সমিতির ৪৫ তম বার্ষিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৫৮জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের মধুপুর উপজেলার ইদিলপুর আনারসচাষী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর ৪৫ তম বার্ষিক সাধারণ সভা ২০২২ ইং অনুষ্ঠিত হয়েছে। 


বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০ ঘটিকায় সমিতির হল রুমে সমিতির সভাপতির এ.কে ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই সমিতির মৃত সদস্য সদস্যাদের মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।


উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আউশনারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা। ১৯৭৭ সন থেকে ১২০ জন সদস্য নিয়ে সুনামের সহিত পরিচালিত হচ্ছে। এই সমিতির মাধ্যমে অত্র এলাকায় জনসার্থে একটি কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে এবং  এছাড়াও একটি ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মানের পরিকল্পনাধীন রয়েছে। 


সভায় আয় ব্যায়ের হিসাব পেশ করেন সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার  ( সোহেল)

সভায় সমিতির  সকল সদস্য /সদস্যাগন উপস্থিত ছিলেন। 



আরও খবর

গাংনীতে বালাইনাশক ব্যবহারে উদাসিন কৃষকরা

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




জেলা দুর্যোগ সম্ভাব্য ঝুঁকি হ্রাস ও আপতকালীন পরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারী ২০২৪) জেলা প্রশাসকের কার্যালয়ে এ কে শহিদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে মানব মুক্তি সংস্থা ( এম.এম এস)  এর আয়োজনে জেলা দুর্যোগ সম্ভাব্য ঝুঁকি হ্রাস পরিকল্পনা বিষয়ক কর্মশালার শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) ও (উপ-সচিব) রায়হান কবির,  কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা এাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোহাম্মদ আখতারুজ্জামান, 

কর্মশালায় সভাপতিত্ব করেন  অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) সিরাজগঞ্জ গনপতিরায়, এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও (উপ-সচিব) মো. রায়হান কবির।

কর্মশালা প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উপ-সচিব মোহাম্মদ রায়হান কবির তিনি বলেন, দুর্যোগ সম্ভাব্য ঝুঁকি হ্রাস পরিকল্পনা বিষয়ে  এবং আপতকালীন পরিকল্পনা আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসিকতার সঙ্গে কাজ করে চলেছেন,  জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় কী করতে হবে, তা তিনি বিশ্বদরবারে তুলে ধরেন।দুর্যোগঝুঁকি হ্রাসে যে কাজটি জাতিসংঘ করছে, সেটি ১৯৭৩ সাল থেকেই বলে আসছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

কর্মশালার সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) গনপতিরায় তিনি 
বলেন, অপ্রত্যাশিত দুর্যোগগুলো বাংলাদেশের একেক জায়গায় একেক রকম হবে। শহর ও গ্রামকেন্দ্রিক আলাদা হতে পারে। তাই এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। এখন থেকে আগামী ২০ থেকে ৪০ বছরের মধ্যে বাংলাদেশে এমন মাত্রার ঘূর্ণিঝড় হবে, যা আজও হয়নি। আমাদের সকলকে প্রস্তুস থাকতে হবে। 

এ ছাড়াও আরো কর্মশালায় উপস্থিত ছিলেন  জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ( নেজারত শাখা) মো. রিদওয়ান আহমেদ রাফি, মানব মুক্তি সংস্থা এসসিডিসি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো. রবিউল ইসলাম, চৌহালী  উপজেলা ৩ নং ঘোরজান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রমজান আলী, ২ নং স্থল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ৬ নং খাসপুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান,

আরও খবর



মাটিরাঙ্গা থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা সহ দুই মাদক কারবারি গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল  প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ মো.শফিউল বসর @ রুবেল (৩২) ও মো. বেলাল হোসেন (২০),নামে দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। 

সোমবার (১২ফেব্রুয়ারি) খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) এর দিক নির্দেশনায় সন্ধ্যার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা থানার একটি চৌকস আভিযানিক দল মাটিরাঙ্গা থানাধীন ২নং তবলছড়ি ইউনিয়নের পানছড়ি চৌমুহনী কচুমার্কেট আব্বাসের দোকান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সন্দেহজনক ভাবে তাদের দেহ তল্লাসী চালিয়ে  ৪৪ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক কারবারি  মো. শফিউল বসর @ রুবেল (৩২) ও মো. বেলাল হোসেন(২০),কে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী- মো. শফিউল বসর @ রুবেল (৩২) জেলার পানছড়ি উপজেলার ৫নং ওয়ার্ড দমদম, এলাকার স্থায়ী বাসিন্দা মো.সেলিম এর ছেলে।মো. বেলাল হোসেন(২০)
পানছড়ি উপজেলার ৪নং ওয়ার্ড মোহাম্মদপুর এলাকার স্থায়ী বাসিন্দা মৃত. তোতা মিয়ার ছেলে
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আসামীকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মুজিবনগরে পিস্তল ও গুলি উদ্ধার অনলাইন জুড়াড়িসহ গ্রেফতার ৫

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৩০জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর মুজিবনগর থানা পুলিশের বিশেষ অভিযানে বিদেশি পিস্তল ও গুলিসহ ৫ জনকে গ্রেফতার করেছে মুজিবনগর থানা পুলিশ। শনিবার (২৪ ফেব্রæয়ারী) সন্ধ্যায় মুজিবনগর উপজেলার শিবপুর গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। অনলাইন জুয়ায় এলাকায় আধিপত্য বিস্তারের লক্ষ্যে অস্ত্র নিয়ে তারা অবস্থান করছিল বলে ধারণা পুলিশের।

গ্রেফতারকৃতরা হচ্ছে- মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামের শাহজুল শেখের ছেলে শেখ বিজয় (২১), কোমরপুর গ্রামের বিল্লাল শেখের ছেলে প্রিন্স শেখ (৩৪) ও সিরাজুল ইসলামের ছেলে শাহিন রেজা (২৪)। যশোরের কোতয়ালির আব্দুল খালেকের ছেলে রাজন হাসান (২৯) ও শফিকুল ইসলামের ছেলে আলামিন (৩১)।

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল দত্ত জানান, মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামে অনলাইন জুয়াড়ি বিজয় শেখের বাড়িতে অস্ত্র নিয়ে কয়েকজন অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় বিজয় শেখসহ তার সঙ্গীয় ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের স্বীকারোক্তিতে বাড়ির সেফটিক ট্যাংক থেকে একটি বিদেশী পিস্তল, এক রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়। গ্রেফতার বিজয় শেখের নামে অনলাইন জুয়ার মামলা রয়েছে বলে জানায় পুলিশ।গ্রেফতার অভিযানের পর রাত সাড়ে নয়টার দিকে মুজিবনগর থানায় ব্রিফিংয়ে মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার আহসান খান বলেন, তারা সন্ত্রাসী কর্মকা করার জন্য সেখানে অস্ত্র নিয়ে অবস্থান করছিল বলে জানতে পারে পুলিশ। তারা অনলাইন জুয়া ছাড়াও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত কিন তা তদন্ত করা হচ্ছে।


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




পোরশায় ২১শে ফেব্রুয়ারি ও ৭ই মার্চ পালন উপলক্ষে প্রস্তুতি সভা

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

ডিএম রাশেদ পোরশা (নওগাঁ) প্রতিনিধি :নওগাঁর পোরশায় অমর ২১শে ফেব্রুয়ারি ও ৭ই মার্চ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মনিরুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ধসঢ়; মঞ্জুর মোরশেদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম। সভায় উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দোস্তদার হোসেনসহ ৬ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, মুক্তিযোদ্ধা প্রমুখ।


আরও খবর



মিয়ানমারের প্রতি আর উদারতা দেখানোর সুযোগ নেই: ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মিয়ানমারের প্রতি আর উদারতা দেখানোর সুযোগ নেই, বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের । কোনো অবস্থাতেই বাস্তুচ্যুতদের ঢুকতে দেওয়া হবে না।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, মিয়ানমার ইস্যুতে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল যা বলেছেন সেটিই আমাদের দলীয় অবস্থান। ওই দেশের অভ্যন্তরীণ থেকে ছোড়া মর্টারের শেল পড়ছে আমাদের সীমান্তে। এরইমধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। আবার আকাশসীমাও লঙ্ঘন করছে। তাদের নিজেদের সমস্যার কারণে আমরা সমস্যার সম্মুখিন হব কেন? এটা জাতিসংঘ এবং চীনের উদ্যোগ নেওয়া উচিত। ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েনকে এ নিয়ে গতকাল বলা হয়েছে।

তিনি বলেন, গতকাল থেকে এখন পর্যন্ত মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ৯৫ সদস্য অস্ত্রসহ বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদেরকে নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে। এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে। এদিকে সচিবালয়ে রোববার (০৪ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশ কারও সঙ্গে যুদ্ধে জড়াবে না, তবে কেউ গায়ের ওপর এসে পড়লে ছেড়ে দেয়া হবে না। আমরা সবসময় তৈরি আছি। মিয়ানমারের সামরিক বাহিনীর সঙ্গে আরাকান আর্মির যুদ্ধ চলছে। আত্মরক্ষার্থে বিজিপির কয়েকজন সদস্য আমাদের সীমানায় ঢুকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে সহযোগিতা চেয়েছেন। বিজিবি সদস্যরা তাদেরকে অবরুদ্ধ করেছেন। তাদের অস্ত্র জমা নিয়ে একটি জায়গায় আটকে রেখেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মিয়ানমারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে, যাতে তারা এদেরকে নিয়ে যায়। তিনি বলেনন, আমরা কোনো যুদ্ধে জড়াতে চাই না। আমরা যুদ্ধ চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই আমাদেরকে সেই নির্দেশনা দিয়ে থাকেন। তার মানে এই নয় যে, আমাদের গায়ে এসে পড়বে আর আমরা ছেড়ে দেব। সেটার জন্য আমরা সবসময় তৈরি আছি। আমরা ওখানে শক্তি বাড়িয়েছি। পুলিশ ও কোস্টগার্ডকেও নির্দেশনা দেয়া হয়েছে। যাতে আমাদের সীমানায় কেউ কোনোভাবে অনুপ্রবেশ করতে না পারে।


আরও খবর