Logo
আজঃ Monday ০৬ February ২০২৩
শিরোনাম

মধুমিতায় এবার সিনেমা নয়, চলবে বিশ্বকাপ

প্রকাশিত:Saturday ১৯ November ২০২২ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ | ১২৫জন দেখেছেন
Image

বিনোদন প্রতিবেদক: ঢাকা শহরের অন্যতম প্রাচীন সিনেমা হলগুলোর একটি মধুমিতা। ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এই প্রেক্ষাগৃহে এখনও প্রদর্শিত হয় নতুন নতুন সিনেমা। কিন্তু এবার সিনেমা নয়, বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় এই প্রেক্ষাগৃহে চলবে গুরুত্বপূর্ণ কিছু ম্যাচ। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি বলেন, ‘বিশ্বকাপ ফুটবল আসছে। মানুষ তো ফুটবলের জন্য পাগল। আগামীকাল থেকে শুরু হবে এই উন্মাদনা। চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। আমরাও ভাবলাম এই সময়টা ছবি বন্ধ রেখে কাতার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ কিছু ম্যাচ চালাবো। তাছাড়া হলের কিছু কাজও চলছে। সব মিলিয়েই আমাদের এই সিদ্ধান্ত। আশা করি, দু’একদিনের মধ্যেই আমরা প্রদর্শনের অনুমতি পাবো।

নওশাদ জানান, ১৯৯৯ সালের ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল খেলাটি দেখিয়েছিল মধুমিতা। সেবার তারাই প্রথম মধুমিতায় ওয়ার্ল্ড কাপ দেখিয়েছে। শুধু তাই নয়, হলের মধ্যে মানুষের জায়গা দিতে গিয়েও হিমশিম খেতে হয়েছে তাদের।

ঢাকার সিনেমাপ্রেমী অন্যতম আকর্ষণ মধুমিতায় বর্তমানে ১টি প্রদর্শনী কক্ষ আছে। সেখানে একসঙ্গে ১২০০ জনের মতো দর্শক সিনেমা উপভোগ করতে পারেন।


আরও খবর